You are viewing a single comment's thread from:

RE: সিস্টেম || @shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

দোষটা আসলে আহসানের নাহ । দোষটা আসলে আমাদের সমাজ ব্যবস্থার । এক কথায় বলতে পারেন, এ সমাজ শুধু চাকরি বোঝে কিন্তু চাকরি ছাড়াও যে, অনেকভাবে এই উর্ধগতির দ্রব্যমূল্যের বাজারে অর্থনৈতিক ভাবে সফল হওয়া যায় এ ব্যাপারটা আসলে এখনো সমাজের মাথায় ঢুকেনি ।।

ভাইয়া আপনি একদম ঠিক বলেছেন আপনার বন্ধু আহসান ভাইয়ার মত হাজার হাজার মেধাবী জীবন এভাবেই চাকরির পিছনে ছুটতে ছুটতে ঝড়ে যাচ্ছে। হয়তো সে যদি তার মেধাকে কাজে লাগিয়ে অন্য কিছু করত তাহলে হয়তো আরো ভালো কিছু করতে পারত। কিন্তু আমাদের সমাজের মানুষগুলো এমনই হয় যাদের ভালো কিছু বলতে গেলেও অন্যায় হয়ে যায়। কারণ সবাই নিজেদেরকেই বড় মনে করে। আমার কিছু বন্ধু রয়েছে তারা যদি ভালো কিছু করে তখন আমি খুবই আনন্দিত হই এবং গর্বের সাথে বলি সে আমার বন্ধু। কিন্তু এমন কিছু মানুষ রয়েছে যাদের ভালো পরামর্শ দিলে বরং উল্টো আমাকে অন্য কিছু শেখাতে চাই। আসলে কারো ভালো কখনো বলতে নেই। যে যার মত নিজেকে বড় মনে। তবে যাই হোক আহসান ভাইয়া যদি আপনার কথা শুনতো তাহলে হয়তো উনার জীবনটা অনেক ভালো হতো এবং চাকরির পিছে ছুটে যে সময়টা নষ্ট করেছে সেই সময়ের ক্ষতিপূরণ খুব শীঘ্রই পেয়ে যেত। আপনার মত একজন বন্ধু যদি তার পাশে থাকতো তাহলে সে অবশ্যই সফলতা অর্জন করতে পারত। কারণ আপনি একজন মহৎ মানুষ এবং আপনি বন্ধুত্ব কে ভালোবাসেন। ভাইয়া আপনার জন্য শুভকামনা রইলো।

Sort:  
 3 years ago 

ধন্যবাদ আপনার মন্তব্যের জন্য। শুভেচ্ছা রইল।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58951.49
ETH 2505.59
USDT 1.00
SBD 2.48