DIY- প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র অঙ্কন 👩‍🎨|| @shopon700 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।



বন্ধুরা, কেমন আছেন সবাই? আশাকরি সৃষ্টিকর্তার অশেষ কৃপায় সকলে সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় ভালো আছি। আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। মাঝে মাঝে ছবি আঁকতে আমার অনেক ভালো লাগে। সেই ভালোলাগার কিছু মুহূর্ত থেকে আজ আমি প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র অঙ্কন করেছি। সেই সুন্দরী মেয়েটিকে আরও বেশি আকর্ষণীয় করে তোলার জন্য বিভিন্ন রঙের রং পেন্সিলের ব্যবহার করে আরও বেশি আকর্ষণীয় করেছি।



প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র অঙ্কন 👩‍🎨:

IMG20211123164536.jpg
Cemera: Oppo-A12.



একটি সুন্দরী মেয়ে প্রদীপ হাতে দাঁড়িয়ে রয়েছে এরকম একটি চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। প্রদীপের আলোয় নিজেকে নতুন করে সাজিয়ে তুলেছে সেই মেয়েটি। প্রদীপের হালকা আলোয় তার সৌন্দর্য যেন আরো বেশি বৃদ্ধি পেয়েছে। আমি খুব সুন্দর করে সেই মেয়েটির চিত্র এঁকেছি। প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকা সেই মেয়েটির চিত্র দেখে মনে হচ্ছে তার প্রিয়জনের প্রতীক্ষায় প্রদীপ নিয়ে দাঁড়িয়ে রয়েছে। প্রদীপের আলোয় তার প্রিয়জনের মুখ দেখতে সে প্রতীক্ষায় রয়েছে। প্রদীপ হাতে একটি মেয়ে দাড়িয়ে থাকা চিত্র অঙ্কন করতে আমার খুব ভালো লেগেছে। আশা করি এই চিত্রটি আপনাদেরও ভালো লাগবে।



প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র অঙ্কন করতে যেসকল উপকরণের প্রয়োজন এবং আমি যেভাবে এই সুন্দর চিত্রটি অঙ্কন করেছি তা নিচে ধাপে ধাপে আলোচনা করলাম।



প্রয়োজনীয় উপকরণসমূহ:

১) সাদা আর্ট পেপার
২) পেন্সিল
৩) রাবার
৪) পেন্সিল কাটার
৫) রং পেন্সিল

IMG20211123152552.jpg
Cemera: Oppo-A12.



প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র অঙ্কনের ধাপসমূহ:

👩‍🎨ধাপ-১👩‍🎨

IMG20211123153158.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123153218.jpg
Cemera: Oppo-A12.



প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র অঙ্কন করার জন্য প্রথমে একটি সাদা আর্ট পেপার নিয়েছি। এরপর মেয়েটির মাথার দিক থেকে শুরু করে অঙ্কন করার চেষ্টা করেছি। প্রথমে মাথার দিকের কিছুটা অংশ অঙ্কন করেছি ও এরপর খোপা তৈরি করেছি।



👩‍🎨ধাপ-২👩‍🎨

IMG20211123153637.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123153702.jpg
Cemera: Oppo-A12.



এবার ধীরে ধীরে মেয়েটির শরীরের অন্যান্য অংশের চিত্র অঙ্কন করেছি। পিঠের দিকের অংশ খুব ধীরে ধীরে অঙ্কন করেছি।



👩‍🎨ধাপ-৩👩‍🎨

IMG20211123154256.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123154559.jpg
Cemera: Oppo-A12.



এরপর আমার অঙ্কিত সুন্দর মেয়েটিকে আরও সুন্দর করে তোলার জন্য ধীরে ধীরে মেয়েটির হাত ও কোমরের দিকের অংশ অঙ্কন করেছি। এরপর ধীরে ধীরে মেয়েটির ওড়নার চিত্র অঙ্কন করেছি।



👩‍🎨ধাপ-৪👩‍🎨

IMG20211123154925.jpg
Cemera: Oppo-A12.



আমার অঙ্কিত মেয়েটিকে আরও বেশি সুন্দর করে তোলার জন্য মেয়েটির পরনে একটি লেহেঙ্গার চিত্র অঙ্কন করার চেষ্টা করেছি। প্রথমে আমি লেহেঙ্গার চিত্র হালকাভাবে পেন্সিল দিয়ে অঙ্কন করেছি।



👩‍🎨ধাপ-৫👩‍🎨

IMG20211123155501.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123155544.jpg
Cemera: Oppo-A12.



এবার পেন্সিল দিয়ে পুরো অংশ ধীরে ধীরে গাঢ় করেছি। এখানে আমি ৪বি পেন্সিল ব্যবহার করেছি। পেন্সিল দিয়ে সম্পূর্ণ অংশ অঙ্কন করার ফলে দেখতে ভালো হয়েছে।



👩‍🎨ধাপ-৬👩‍🎨

IMG20211123155828.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123160108.jpg
Cemera: Oppo-A12.



মেয়েটির পরনের লেহেঙ্গা আরও বেশি সুন্দর করার জন্য আমি মাঝের অংশে হালকা ভাবে দাগ দিয়েছি। এরপর ধীরে ধীরে লেহেঙ্গাটি আরও বেশি আকর্ষণীয় করে তোলার জন্য পেন্সিল দিয়ে গাঢ় করেছি।



👩‍🎨ধাপ-৭👩‍🎨

IMG20211123160321.jpg
Cemera: Oppo-A12.



যেহেতু আমি একটি মেয়ের প্রদীপ হাতে দাঁড়িয়ে থাকার চিত্র অঙ্কন করবো সে জন্য মেয়েটির হাতে সুন্দর একটি প্রদীপ অঙ্কন করেছি। মেয়েটির হাতের প্রদীপটি দেখতে অনেক সুন্দর হয়েছে।



👩‍🎨ধাপ-৮👩‍🎨

IMG20211123160439.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123160845.jpg
Cemera: Oppo-A12.



মেয়েটির পরনের লেহেঙ্গা আরও সুন্দর করে তোলার জন্য লেহেঙ্গার মধ্যে ও ওড়নার মধ্যে ছোট ছোট ফুল অঙ্কন করেছি। যদিও ফুল তৈরি খুব একটা সুন্দর হয়নি তবুও আমি চেষ্টা করেছি সুন্দর কিছু ফুল তৈরি করার জন্য।



👩‍🎨ধাপ-৯👩‍🎨

IMG20211123160924.jpg
Cemera: Oppo-A12.



সম্পূর্ণ অংশ তৈরি করা হয়ে গেলে এবার আমি রং পেন্সিল প্রস্তুত করেছি। আমি যেহেতু আমার অঙ্কিত চিত্রটি রং পেন্সিল ব্যবহার করে আরও বেশি সুন্দর করে তুলবো তাই আমি প্রথমে রং পেন্সিল গুলো প্রস্তুত করেছি।



👩‍🎨ধাপ-১০👩‍🎨

IMG20211123161044.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123161547.jpg
Cemera: Oppo-A12.



প্রথমে আমি আমার অঙ্কিত মেয়েটির পরনের সুন্দর ওড়নাটি লাল রঙে রাঙিয়ে তোলার চেষ্টা করেছি। লাল ওড়না মেয়েদের অনেক ভালো লাগে। তাই আমার ভালোলাগা থেকে আমি আমার অঙ্কিত সেই সুন্দরী মেয়েটির ওড়নায় লাল রং ব্যবহার করেছি। লাল রঙের ওড়নার মধ্যে রয়েছে এক আলাদা রকমের সৌন্দর্য। তাই আমার অঙ্কিত সেই মেয়েটির ওড়নাটি লাল রঙে রাঙিয়ে সুন্দর করে তুলেছি।



👩‍🎨ধাপ-১১👩‍🎨

IMG20211123161719.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123161955.jpg
Cemera: Oppo-A12.



লাল রঙের সাথে হলুদ রং আমার কাছে খুবই ভালো লাগে। তাই আমার অঙ্কিত মেয়েটির লেহেঙ্গায় লাল রঙের পাশাপাশি হলুদ রঙের ব্যবহার করেছি। এর ফলে লেহেঙ্গা দেখতে আরো সুন্দর হয়েছে।



👩‍🎨ধাপ-১২👩‍🎨

IMG20211123162223.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123162529.jpg
Cemera: Oppo-A12.



এভাবে লেহেঙ্গার সম্পূর্ণ অংশ লাল ও হলুদ রং ব্যবহার করে সেই মেয়েটির পরনের লেহেঙ্গা আরও বেশি আকর্ষণীয় করে তোলার চেষ্টা করেছি। লাল ও হলুদ রঙের লেহেঙ্গায় মেয়েটিকে আরো সুন্দর লাগছে। এরপর মেয়েটির মাথার চুলগুলো কালো করার জন্য একটি পেন্সিল নিয়েছি।



👩‍🎨ধাপ-১৩👩‍🎨

IMG20211123162648.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123162839.jpg
Cemera: Oppo-A12.



এবার ধীরে ধীরে মেয়েটির মাথার চুলগুলো কালো করেছি। কালো চুলের মাঝেই লুকিয়ে রয়েছে মেয়েদের আসল সৌন্দর্য। মেয়েটি যেহেতু খোঁপা করে রয়েছে তাই তার চুলগুলো খুব সুন্দর করে তৈরি করার জন্য কালো রঙের পেন্সিল ব্যবহার করেছি।



👩‍🎨শেষ ধাপ👩‍🎨

IMG20211123163958.jpg
Cemera: Oppo-A12.



সম্পূর্ণ অংশে রং পেন্সিলের ব্যবহার শেষ করে এবার আমি মেয়েটির অঙ্কিত সম্পূর্ণ চিত্রটি গাঢ় করার জন্য আবারো গাঢ় পেন্সিল দিয়ে সম্পূর্ণ অংশ অঙ্কন করেছি।



🌹উপস্থাপন🌹:

IMG20211123164510.jpg
Cemera: Oppo-A12.

IMG20211123164821.jpg
Cemera: Oppo-A12.



প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র অঙ্কন হয়ে গেলে আমি আমার নামের স্বাক্ষর দিয়েছি। এরপর সকলের সামনে উপস্থাপন করার জন্য কয়েকটি ছবি তুলেছি। আমি চেষ্টা করেছি সুন্দর একটি চিত্র অঙ্কন করার। জানিনা আমার অঙ্কিত এই চিত্রটি আপনাদের কাছে কেমন লেগেছে তবে আমি চেষ্টা করেছি আপনাদের ভাল লাগার মত একটি চিত্র অঙ্কন করার।



আমার অঙ্কন যদি আপনাদের ভালো লাগে তাহলে উপরের পদ্ধতিগুলোর অনুসরণ করে এই চিত্রটি অঙ্কন করতে পারেন।

🥀ধন্যবাদ সকলকে।🌷

Sort:  
 3 years ago 

জাস্ট অসাধারণ আপনার অংকন দেখে সত্যিই আমি মুগ্ধ আপনি অনেক সুন্দরভাবে প্রদীপ হাতে নিয়ে একটি মেয়ের দাঁড়িয়ে থাকার দৃশ্য অঙ্কন করেছেন অংকন দেখে আমার খুবই ভালো লেগেছে দেখেই বোঝা যাচ্ছে অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে আপনি অঙ্কন টি সম্পন্ন করেছেন আপনার মধ্যে অনেক প্রতিভা আছে আপনার কাছ থেকে পরবর্তীতেও এইরকম সুন্দর সুন্দর অঙ্কন আশা করব শুভকামনা রইল আপনার জন্য

 3 years ago 

দোয়া করবেন ভাইয়া ভবিষ্যতে আমি যেন আরো সুন্দর সুন্দর চিত্র অঙ্কন করে আপনাদের মাঝে উপহার দিতে পারি। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ। ❤️❤️❤️

 3 years ago 

ওয়াও অসাধারণ হয়েছে ভাইয়া। ব্যাকসাইড আপনি অনেক সুন্দর ভাবে আপনার হাতের অংকন এর মাধ্যমে ডিজাইন করেছেন। খুব সুন্দর লাগছে। সেই সাথে আপনার উপস্থাপনা অনেক সুন্দর ছিল। আপনাকে জানাই অন্তরের অন্তস্থল থেকে এসে শুভেচ্ছা ও ভালোবাসা।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। 🌹🥀🌹

 3 years ago 

আপনার ডাই পোস্ট মানেই অসাধারণ। একটি প্রদীপ হাতে মেয়ের চিত্র অঙ্কন টি একদম আনকমন ইউনিক।আপনার জন্য শুভকামনা রইলো।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে ধন্যবাদ আপু।

চিকনি কোমর আর খোপায় ফুল হাতে প্রদীপ শিখা
বেশ সুন্দর লাগছে তোমায় সুন্দরি তমা ।
খুব সুন্দর অঙ্কন করেছেন ভাইয়া । ভালোবাসা নেবেন আমার পক্ষ থেকে আপনার অঙ্কিত সুন্দরীর জন্য । 💕

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার অংকন দক্ষতা প্রশংসা না করলেই নয়। আপনি খুব সুন্দর ভাবে অঙ্কন করেছেন, বিশেষ করে হলুদ এবং লাল রঙ ব্যবহার করেছেন বলে আরও বেশি যেন ছবিটি ফুটে উঠেছে। আপনি অংকন এর প্রত্যেকটি ধাপ খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু। 🌹

 3 years ago 

আপনি তো রুপকথার রানীকে এঁকেছেন ভাই। আশার প্রদীপ জ্বালিয়ে চলেছে। ছবিটাও খুব ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ❤️❤️

 3 years ago 

এটা সত্যি নিখুঁত প্রতিভার উদাহরণ। এত সুন্দর ভাবে চিত্রাংকন করেছেন একটি মেয়ের প্রদীপ হাতে সেটি সত্যি ভালো লেগেছে অনেক অনেক।

একদম নিখুঁত চিত্র সাথে অসাধারণ কালার ব্যবহার করেছেন। যার মধ্য দিয়ে আপনার সম্পূর্ণ চিত্রাঙ্কন দেখতে বেশ চমৎকার লাগছে।

শুভকামনা আমার বাংলা ব্লগ পরিবারের পক্ষ থেকে

 3 years ago 

আমার চিত্রাঙ্কন আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশী হলাম ভাইয়া। এত সুন্দর একটি মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ❤️❤️❤️

 3 years ago 

আপনার প্রতি রইল অনেক অনেক শুভকামনা এবং শ্রদ্ধা ভালোবাসা। সাথে থাকার জন্য আন্তরিক ধন্যবাদ

 3 years ago 

প্রদীপ হাতে একটি মেয়ের চিত্র অংকন দেখে আমি মুগ্ধ হয়ে গেছি। আপনি খুবই সুন্দরভাবে চিত্রটি অঙ্কন করেছেন এবং আপনার উপস্থাপন আমার অনেক ভালো লেগেছে। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

আপনার চিত্র অংকন টি দেখতে বেশ সুন্দর হয়েছে। আর আপনি চিত্রটি খুব যত্নসহকারে অঙ্কন করেছেন। তারপর আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। তাই আপনাকে আমার পক্ষ থেকে প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

প্রদীপ হাতে একটি সুন্দরী মেয়ের চিত্র আপনি অসম্ভব সুন্দর ভাবে আর্ট করেছেন। আপনি খুব সহজভাবে এই আর্ট এর প্রক্রিয়া আমাদের মাঝে উপস্থাপন করেছেন এ জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনি আপনার সৃজনশীলতা মাধ্যমে আমাদের মাঝে দ্রুতি ছড়িয়েছেন যা অত্যন্ত প্রশংসনীয়।

 3 years ago 

এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88