ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি🦆||[১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। আমি বিভিন্ন ধরনের রেসিপি তৈরি করতে অনেক পছন্দ করি। আমার প্রিয় রেসিপিগুলো তৈরি করতে আমি বেশি পছন্দ করি। হাঁসের মাংস আমার খুবই প্রিয়। আর হাঁসের মাংস যদি একটু ঝাল ঝাল রান্না করা হয় তাহলে খেতে বেশি ভালো লাগে। আমি মাঝে মাঝেই হাঁসের মাংস রান্না করি। তাই আজকে আমি ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি।

ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি:

IMG_20220403_104021.jpgCemera: Oppo-A12.


হাঁসের মাংস খেতে অনেকেই পছন্দ করেন। আর হাঁসের মাংস খেতে যদি একটু ঝাল ঝাল না হয় তাহলে খেতে ভালো লাগে না। আমি মাঝে মাঝেই ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করি। হাঁসের মাংস খেতে খুবই ভালো লাগে আমার। আসলে আমি ছোটবেলা থেকেই হাঁসের মাংস খেতে পছন্দ করি। যখন গ্রামের বাসায় যাওয়া হয় তখন এই রেসিপি মাঝে মাঝেই খাওয়া হয়। গ্রামের বাসায় গেলে খুব সহজেই হাঁস কিনতে পাওয়া যায়। তাই গ্রামের বাসায় যখন যাই তখন হাঁসের মাংস খাই। আজ আমি আমার পছন্দের ও খুবই মজার একটি রেসিপি সকলের মাঝে উপস্থাপন করতে যাচ্ছি। আশা করছি ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি সকলের কাছে ভালো লাগবে।

প্রয়োজনীয় উপকরণ:

ক্রমিক নংনামপরিমাণ
হাঁসের মাংস৬০০ গ্রাম
মরিচের গুঁড়া২ চামচ
হলুদের গুঁড়া১/২ চামচ
গরম মসলা বাটা১ চামচ
আদা বাটা১/২ চামচ
রসুন বাটা১/২ চামচ
পেঁয়াজ বাটা১/২ কাপ
পেঁয়াজ কুচি১/২ কাপ
লবণপরিমাণমতো
১০সয়াবিন তেল৩ চামচ

IMG20220402141340.jpgCemera: Oppo-A12.

IMG20220402141604.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরির ধাপসমূহ নিচে দেওয়া হলো:


↘️ধাপসমূহ:↙️

ধাপ-১

IMG20220402141704.jpgCemera: Oppo-A12.

IMG20220402141741.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য প্রথমে একটি পরিষ্কার কড়াই চুলার উপর দিয়েছি। এরপর কড়াই গরম হওয়ার পর সয়াবিন তেল দিয়েছি। তেল গরম হওয়ার জন্য কিছুক্ষণ অপেক্ষা করেছি। এরপর পেঁয়াজ দিয়েছি।

ধাপ-২

IMG20220402142005.jpgCemera: Oppo-A12.

IMG20220402142106.jpgCemera: Oppo-A12.


গরম তেলের মধ্যে পেঁয়াজ কিছুক্ষণ ভাজার পর যখন বাদামি রং হয়েছে তখন এর মধ্যে পরিমাণ অনুযায়ী পেঁয়াজ বাটা, রসুন বাটা, আদা বাটা, গরম মসলা বাটা, হলুদের গুঁড়া ও মরিচের গুঁড়া দিয়েছি। সবগুলো উপকরণ পরিমাণ অনুযায়ী দিয়েছি। যাতে করে ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি খেতে ভালো লাগে।

ধাপ-৩

IMG20220402142212.jpgCemera: Oppo-A12.

IMG20220402142239.jpgCemera: Oppo-A12.


এবার সবগুলো মসলার উপকরণ খুব ভালোভাবে তেলের সাথে মিক্স করেছি। যাতে করে আমার তৈরি করা রেসিপি খেতে ভালো লাগে। এরপর মসলাগুলো খুব ভালোভাবে ভুনা করার জন্য সামান্য পরিমাণে পানি দিয়েছি।

ধাপ-৪

IMG20220402142600.jpgCemera: Oppo-A12.

IMG20220402142656.jpgCemera: Oppo-A12.


এভাবে কিছুক্ষণ রান্না করার পর যখন মসলা অনেক ভালোভাবে ভুনা হয়েছে এবং সুন্দর কালার এসেছে তখন পরিষ্কার করে রাখা হাঁসের মাংসের টুকরোগুলো মসলা ভুনার মধ্যে দিয়েছি।

ধাপ-৫

IMG20220402142736.jpgCemera: Oppo-A12.

IMG20220402143128.jpgCemera: Oppo-A12.


এবার মসলা ভুনার সাথে হাঁসের মাংসের টুকরোগুলো খুব সুন্দর করে চামচ দিয়ে নাড়াচাড়া করে মিক্স করেছি। কিছুক্ষণ পরপর আমি চামচ দিয়ে মাংস সুন্দর করে নাড়াচাড়া করেছি। যাতে করে ভালোভাবে ভুনা হয়।

ধাপ-৬

IMG20220402143754.jpgCemera: Oppo-A12.

IMG20220402143924.jpgCemera: Oppo-A12.


এভাবে আরো কিছুক্ষন রান্না করার পর হাঁসের মাংসের টুকরোগুলো খুব সুন্দর ভাবে ভুনা হয়েছে। এবার হাঁসের মাংস সেদ্ধ করার জন্য পরিমাণ অনুযায়ী পানি দিয়েছি। এবার হাঁসের মাংস যাতে খুব ভালোভাবে সেদ্ধ হয় এজন্য ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

শেষ ধাপ:

IMG_20220403_105637.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি করার জন্য আমি আরো কিছুক্ষণ সময় রান্না করেছি। এরপর যখন ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি হয়ে এসেছে তখন আমি আমার তৈরি করা এই রেসিপি চুলার উপর থেকে নামিয়ে রেখেছি।

পরিবেশন:

IMG_20220403_103940.jpgCemera: Oppo-A12.


ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি তৈরি হয়ে গেলে আমি একটি সুন্দর বাটির মধ্যে তুলে নিয়েছি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য। এরপর আমি আমার তৈরি করা এই রেসিপির ফটোগ্রাফি করেছি। আমার তৈরি করা ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য সুন্দর করে ফটোগ্রাফি করে আর একটুকুও দেরি করিনি খাওয়ার জন্য। এবার গরম ভাত নিয়ে বসে পড়েছি ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি খাওয়ার জন্য। এভাবে আমি মজার একটি রেসিপি তৈরি করে আপনাদের মাঝে উপস্থাপন করেছি।

ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি যদি আপনাদের কাছে ভালো লাগে তাহলে উপরের পদ্ধতি অনুযায়ী মজার রেসিপি তৈরি করে খেতে পারেন। আশা করছি আমার তৈরি করা এই মজার রেসিপি সকলের কাছে অনেক ভালো লেগেছে।


🥀ধন্যবাদ সকলকে।🌹

Sort:  
 2 years ago 

আহহভাই আজ রোজা রেখেছি তাই কিছু বলতেও পারছি হাসের মাংস আমার খুবিই পছন্দের এর টেস্ট আসলেই অনেক দারুন লাগে ধন্যবাদ ভাই। শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার রেসিপি দেখে খুবই ভাল লেগেছে। রমজানের রেসিপি দেখলে খেতে খুব ইচ্ছে করে। রোজা মুখে কিভাবে যে খাবার কথা বলি ভাই। শুরু থেকে শেষ পর্যন্ত খুব সুন্দর ভাবে আপনার উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল প্রিয় ভাই।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💝💝

ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি শেয়ার করেছেন ভাই। মাংসের কালারস টাও খুব সুন্দর হয়েছে। চমৎকার লাগল আপনার এই রান্না পোস্ট দেখে। উপস্থাপন ভলো ছিল এবং সাজানো গোছানো উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

 2 years ago 

এত সুন্দর একটি মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। 💖💖💖

বাহ ভাইয়া ঝাল ঝাল করে অনেক সুন্দর হাঁসের মাংসের রেসিপি তৈরি করেছেন আপনি। খুব ভালো লাগলো আপনার রেসিপি দেখে। বোঝাই যাচ্ছে কতটা টেস্ট হয়েছে খেতে। প্রত্যেকটা ধাপ সুন্দরভাবে উপস্থাপন করে শেয়ার করেছেন আমাদের সাথে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।

 2 years ago 

একদম খেতে খুবই সুস্বাদু হয়েছিল ভাইয়া। সুন্দর মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। শুভেচ্ছা নিবেন ভাইয়া। ❣️❣️❣️

 2 years ago 

হাঁস এর মাংস আমার খুবই পছন্দের। আপনার হাঁস এর মাংসের রেসিপি টি অনেক সুন্দর হয়েছে। আপনি বেশ গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 2 years ago 

জেনে খুবই ভালো লাগলো হাঁসের মাংস আপনার খুবই পছন্দের। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্যও অনেক অনেক শুভকামনা রইলো আপু।🌹

 2 years ago 

ওয়াও! ভাই খুবই সুস্বাদু রেসিপি শেয়ার করেছেন তবে এই রেসিপিটি যদি শীতের মধ্যে হতো খেতে খুবই মজা লাগতো। হাঁসের মাংস খেতে খুবই মজা লাগে আমার। যাই হোক আপনার রেসিপিটি দেখে তো লোভ সামলানো মুশকিল, অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ঠিক ভাইয়া শীতকালে এই রেসিপি খেতে আরো বেশি মজা লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ♥️

 2 years ago 

হাঁসের মাংস ভুনা বরাবরই আমার খুব ফেভারিট আপনি ঝাল ঝাল করে প্রস্তুত করেছেন এতে খেতে অনেক সুস্বাদু হয়েছিল দেখেই বোঝা যাচ্ছে ধাপগুলো সুন্দর উপস্থাপনা করেছেন শুভেচ্ছা রইল

 2 years ago 

হাঁসের মাংস আপনার খুবই প্রিয় জেনে খুবই ভালো লাগলো। আর হ্যাঁ খেতে খুবই সুস্বাদু হয়েছিল ভাইয়া। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 💞

 2 years ago 

আপনি ঝাল ঝাল হাঁসের মাংস ভুনা রেসিপি রান্না করেছেন। বেশ ভালো লাগলো।প্রয়োজনীয় উপকরণ গুলি সঠিক মাত্রায় তুলে ধরেছেন। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

গঠনমূলক মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ ভাইয়া। সেই সাথে আপনার জন্য অনেক অনেক শুভকামনা ও ভালোবাসা রইলো। ❣️❣️

 2 years ago 

খুব সুন্দর এবং সুস্বাদু একটি রেসিপি শেয়ার করেছেন ভাইয়া। হাঁসের মাংস খেতে আমার খুবই ভালো লাগে। আপনার রেসিপিটির কালার অনেক সুন্দর হয়েছে। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু এবং অনেক ঝাল হয়েছে। তবে হাঁসের মাংস একটু ঝাল ঝাল ভালো লাগে। আপনাকে ধন্যবাদ ভাইয়া সুস্বাদু একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

জ্বি আপু খেতে খুবই সুস্বাদু হয়েছিল। আর হ্যাঁ একটু ঝাল বেশি দিয়েছি কারণ ঝাল ঝাল হাঁসের মাংস খেতে আমার বেশি ভাল লাগে। এত সুন্দর ভাবে গুছিয়ে মন্তব্য করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🌹🥀🌹

 2 years ago 

ভাইয়া রমজান মাসে দিনের বেলায় রেসিপি দেওয়া সম্পূর্ণ নিষিদ্ধ কারণ দেখলে খেতে ইচ্ছা করবে। 😥😥 হাঁসের মাংস রেসিপি খুব সুন্দর হয়েছে আমার হাসির মাঝে খুব ভালো লাগে তবে হাঁসের মাংস শীতকালে খেতে বেশ মজার। আপনি খুব সুন্দর ভাবে হাঁসের মাংস রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করেছেন এবং নিখুঁত বর্ণনা করেছেন। এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ঠিক বলেছেন আপু হাঁসের মাংস শীতকালে খেতে বেশি ভালো লাগে। সুন্দর মন্তব্যের জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ। 🥀🥀🥀

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86