পেইন্টিং-কাঠের উপর শরৎকালের পেইন্টিং||

in আমার বাংলা ব্লগlast month

আসসালামু-আলাইকুম/আদাব।


বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @shopon700 🇧🇩 বাংলাদেশ থেকে। পেইন্টিং করতে আমার খুবই ভালো লাগে। যখন ইন্টারনেট সংযোগ বন্ধ ছিল তখন এই পেইন্টিং করেছিলাম। এই ধরনের পেইন্টিং করতে গেলে হাতে সময় নিয়ে পেইন্টিং করতে হয়। তাই অবসর সময়গুলো কাজে লাগিয়েছি আর কাঠের উপর শরতের পেইন্টিং করেছি। তো বন্ধুরা চলুন আমার আজকের পেইন্টিং দেখে নেয়া যাক।

কাঠের উপর শরৎকালের পেইন্টিং:

IMG_20240818_113955.jpgCemera: Oppo-A12.


শরৎকালের সৌন্দর্য খুবই ভালো লাগে। শরৎকালের কাশফুল ও শরৎকালের নীল আকাশ আর সাদা মেঘ দেখতে খুবই ভালো লাগে। বিশেষ করে শরৎকালে নদীর পাড়ের সৌন্দর্য দেখতে বেশি ভালো লাগে। কয়েকদিন আগে আমি যখন প্রয়োজনীয় কাজে বাহিরে গিয়েছিলাম তখন একটি দোকানে ছোট ছোট কাঠের বেলন ও ফিরা দেখেছিলাম। যেগুলো দিয়ে সাধারণত রুটি বানানো হয়। আর এই বেলন ও ফিরা গুলো সাইজে একটু ছোট ছিল। বিশেষ করে এগুলো ছোট বাচ্চাদের খেলনা হিসেবে ব্যবহৃত হয়। আমি সেখান থেকে কিছু বেলন ও ফিরা কিনে নিয়েছিলাম। তখনই ভেবেছিলাম এর উপর পেইন্টিং করবো। তাই আমি এই সুন্দর কাঠের টুকরার উপর একটি পেইন্টিং করার চেষ্টা করেছি।

প্রয়োজনীয় উপকরণসমূহ:

  • কাঠের ফিরা।
  • পোস্টার রং।
  • তুলি।
  • পানি।

IMG20240722140617.jpgCemera: Oppo-A12.


ধাপসমূহ:

ধাপ-১:

IMG20240722140636.jpgCemera: Oppo-A12.


কাঠের উপর শরৎকালের পেইন্টিং করার জন্য প্রথমে কাঠের টুকরো ভালোভাবে পরিষ্কার করে নিয়েছি।

ধাপ-২:

IMG20240722141250.jpgCemera: Oppo-A12.


এবার একটু গারো নীল রং দিয়েছি। এরপর হালকা নীল রং দিয়েছি

ধাপ-৩:

IMG20240722141538.jpgCemera: Oppo-A12.


এবার তুলির সাহায্যে রং গুলো ভালোভাবে মিক্স করে দিয়েছি।

ধাপ-৪:

IMG20240722142531.jpgCemera: Oppo-A12.


এবার নিচের দিকে নদী পেইন্টিং করার জন্য বিভক্ত করে নিয়েছি।

ধাপ-৫:

IMG20240722142733.jpgCemera: Oppo-A12.


এবার আকাশ সুন্দর করে উপস্থাপন করার জন্য সদা রং দিয়ে আকাশের অংশ ডিজাইন করেছি। এরপর সূর্য অঙ্কন করার জন্য গোল দাগ দিয়েছি।

ধাপ-৬:

IMG20240722143534.jpgCemera: Oppo-A12.


এবার সুন্দর একটি সূর্য অঙ্কন করেছি।

ধাপ-৭:

IMG20240722144105.jpgCemera: Oppo-A12.


নিচের দিকের নদীর অংশ দেখতে খুব একটা ভালো লাগছিল না তাই ডিজাইন টা চেঞ্জ করে আরো সুন্দর করে পেইন্টিং করার চেষ্টা করেছি।

ধাপ-৮:

IMG20240722144542.jpgCemera: Oppo-A12.


এবার সবুজ রং দিয়ে ঘাস এবং কাশফুলের সবুজ পাতাগুলো অঙ্কন করেছি।

ধাপ-৯:

IMG20240722145314.jpgCemera: Oppo-A12.


এবার একটি নৌকা অঙ্কন করেছি। নৌকাটি অঙ্কন করতে খুবই ভালো লেগেছে।

ধাপ-১০:

IMG20240722150240.jpgCemera: Oppo-A12.


এবার সাদা রং দিয়ে কাশফুল অঙ্কন করেছি। কাশফুলগুলো সুন্দর করে অঙ্কন করার জন্য সময় নিয়ে অঙ্কন করেছি।

শেষ ধাপ:

IMG_20240814_103947.jpgCemera: Oppo-A12.


এবার আরো কিছু অংশের কাজগুলো শেষ করেছি আর এই পেইন্টিং এর কাজ শেষ করেছি।

উপস্থাপন:

IMG_20240818_113351.jpgCemera: Oppo-A12.


প্রথমবার কাঠের উপর পেইন্টিং করতে খুবই ভালো লেগেছে। আর শরৎকালের সৌন্দর্য ফুটিয়ে তুলতে ভালো লেগেছে। কাঠের উপর পেইন্টিং করতে একটু সময় লাগে। তবে যখন পেইন্টিং করা শেষ হয় তখন খুবই ভালো লাগে। এই পেইন্টিং করতে আমার অনেক ভালো লেগেছে। তো বন্ধুরা আমার এই পেইন্টিং আপনাদের কেমন লেগেছে মন্তব্য করে জানাতে ভুলবেন না।

🥀ধন্যবাদ সকলকে।🌷


আমার পরিচয়

photo_2021-06-30_13-14-56.jpg

IMG_20240504_102129.jpg

আমি মো: স্বপন । আমি একজন বাংলাদেশী। ব্যক্তিজীবনে আমি আইন পেশার সাথে জড়িত। এছাড়াও ফটোগ্রাফি, পেইন্টিং ও ব্লগিং করা হচ্ছে আমার অন্যতম শখ। আমার স্টিমিট আইডি নাম @shopon700। আমি ২০২১ সালের এপ্রিল মাসে স্টিমিট ব্লগিং শুরু করি। আমি গর্বিত, কারণ আমি আমার বাংলা ব্লগের একজন ভেরিফাইড ব্লগার।

Sort:  
 last month 

শরৎকালের প্রকৃতি এক অন্য রকম সুন্দর রুপ ধারন করে। পরিস্কার আকাশ, তুলের মতো মেঘ সতেজ শুভ্র নীল আকাশ । বেশ সুন্দর লাগে দেখতে। প্রকৃতির সেই রুপ আপনি বেশ সুন্দর ভাবে রং তুলির ছোঁয়ায় ফুটিয়ে তুলেছেন। বেশ সুন্দর হয়েছে আপনার পেইন্টিংটি। ধন্যবাদ সুন্দর একটি আর্ট শেয়ার করার জন্য।

 last month 

শরতের প্রকৃতি দেখতে খুবই ভালো লাগে। তাই পেইন্টিং করেছি আপু। আপনার গঠনমূলক মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

Upvoted! Thank you for supporting witness @jswit.

 last month 

কি দারুণ শরৎ কালের পেইন্টিং পদ্ধতি শেয়ার করেছেন ভাইয়া।আপনি কাঠের বেলনি ব্যাবহার করেছেন শরৎকালীন পেইন্টিং করার জন্য। নীল আকাশে সাদা মেঘের ভেলা,নৌকা কাশফুল সব মিলিয়ে অসাধারণ সুন্দর। ধন্যবাদ চমৎকার সুন্দর পেইন্টিং আমাদের কে উপহার দেয়ার জন্য।

 last month 

আমার পেইন্টিং এর পদ্ধতি আপনার ভালো লেগেছে জেনে ভালো লাগলো আপু। নীল আকাশের সৌন্দর্য আর কাশফুলের সৌন্দর্য তুলে ধরেছি।

 last month 

বেশ সুন্দর একটি দৃশ্য পেইন্টিং করলেন আপনি দেখে খুবই ভালো লেগেছে। কাঠের উপরে শরৎকালের পেইন্টিং দারুন এঁকেছেন আপনি। বিশেষ করে নৌকার দৃশ্য এবং আকাশের দৃশ্য গুলো খুবই সুন্দর ছিল। অনেক ধন্যবাদ প্রতিটি ধাপ সুন্দর ভাবে উপস্হান করার জন্য।

 last month 

সুন্দর একটি দৃশ্য পেইন্টিং করার চেষ্টা করেছি। আপনার ভালো লেগেছে এটা শুনে আরও বেশি ভালো লাগলো আপু। উৎসাহ পেলাম।

 last month 

কাঠের উপরে শরৎকালের পেন্টিং টা দেখে আমার অনেক ভালো লেগেছে। পেন্টিং টা করার ক্ষেত্রে সুন্দর একটি কাঠ সংগ্রহ করে নেওয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে এবং পুরো কাঠটি কালার করে নেওয়ার পর ইচ্ছে মতো পেইন্টিং করে নেওয়াটা অনেক ভালো লেগেছে বিশেষ করে কাশফুল একে নেওয়াটা আমার কাছে অনেক ভালো লেগেছে নদীতে নৌকা দেখতে দারুণ লাগছে ,ভালো লাগলে এমন সুন্দর একটা পেইন্টিং দেখে।

 last month 

শরৎকালের পেইন্টিং দেখে আপনার ভালো লেগেছে জেনে অনেক খুশি হয়েছি। কাশফুল সুন্দর করে পেইন্টিং করেছি। ধন্যবাদ আপনার গঠনমূলক মন্তব্যের জন্য।

 last month 

ভাই আপনি আজকে আমাদের মাঝে খুবই সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন। আসলে ভাইয়া শরৎকাল সময়টা চারিদিকে কাশফুল ফুটে থাকে। দেখতে খুবই সুন্দর লাগে। তবে আপনার এই পেইন্টিং এর মধ্যে খেয়া নৌকাটি দেখতে বেশ দারুন লাগছে। আপনি খুব সুন্দর করে এই পেইন্টিং এর মধ্যে শরৎকালের দৃশ্যটি তুলে ধরেছেন। দারুন হয়েছে পেইন্টিংটি অসাধারণ। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 last month 

শরৎকালের সময়টা সত্যি অনেক সুন্দর। আর শরতের এই সুন্দর সময়ের সৌন্দর্য তুলে ধরেছি ভাইয়া। অনেক ধন্যবাদ আপনাকে।

 last month 

খুব সুন্দর ছবি অংকন করেছেন ভাইজান। আপনার এত সুন্দর চিত্র অংকন করতে দেখে খুব ভালো লাগলো। এই জাতীয় ছবিগুলো আঁকতে পারলে নিজের যেমন প্রতিভার প্রকাশ ঘটে ঠিক তেমনি অন্যরকম ভালোলাগা কাজ করে মনের মধ্যে।

 last month 

আমার অংকন করা চিত্র দেখে আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো। মাঝে মাঝে অংকন করতে আমারও খুবই ভালো লাগে ভাইয়া।

 last month 

বাহ্ আপনার ক্রিয়েটিভিটি দেখে আমি জাস্ট মুগ্ধ হয়ে গেলাম আজকে।কাঠের উপর শরৎকালের মনোমুগ্ধকর একটি দৃশ্য রং তুলির মাধ্যমে ফুটে তুলেছেন ভাইয়া, যা দেখে আমি জাস্ট মুগ্ধ।এত সুন্দর একটি পেইন্টিং আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাচ্ছি ভাইয়া।

 last month 

ভাইয়া আমি আমার ক্ষুদ্র প্রচেষ্টায় কিছু করার চেষ্টা করেছি। আপনার কাছে ভালো লেগেছে এটা শুনে খুবই ভালো লাগলো।

 last month 

কাঠের উপর শরৎ কালের পেইন্টিং সত্যিই অসাধারণ হয়েছে। আপনার এই আইডিয়া খুবই ইউনিক লেগেছে। তাছাড়া এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করেছেন যা দেখে মুগ্ধ হয়ে। শরৎকালের দৃশ্য বাস্তবে দেখতে যেমন ভালো লাগে তেমনি পেইন্টিং এর মধ্যে দেখতেও খুব সুন্দর লাগে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর একটি পেইন্টিং শেয়ার করার জন্য।

 last month 

আমার পেইন্টিং এর আইডিয়া আপনার কাছে ইউনিক লেগেছে জেনে অনেক খুশি হলাম আপু।আপনাদের সুন্দর মন্তব্য গুলো পড়লে আরো উৎসাহ পাই।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79