রেসিপি - ২৩ | | রূপচাঁদা মাছ ফ্রাই | | @shimulakter

in আমার বাংলা ব্লগ2 years ago

আজ ১৬ ই আগস্ট ২০২২ ইং
রোজ মঙ্গলবার

আসসালামু আলাইকুম , আদাব

হ্যালো ,

”আমার বাংলা ব্লগ “ এর ভারতীয় ও বাংলাদেশের সব ভাই ও বোনদের অনেক অনেক শুভেচ্ছা আর ভালবাসা । কেমন আছেন সবাই ? আশাকরি সবাই অনেক বেশি ভাল আছেন । আমিও আপনাদের শুভকামনায় ভাল আছি । আমি বাংলাদেশ ঢাকা থেকে @shimulakter আপনাদের মাঝে আছি । আমি আজ আমার একটা রেসিপি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি ।

রূপচাঁদা মাছ ফ্রাই.jpg

বন্ধুরা , মাছে -ভাতে আমরা বাঙালী । অথচ আমাদের ছেলে-মেয়েরা মাছ খেতে চায় না । আমরা যদি ভিন্ন পন্থা অবলম্বন করি ,তবে আমাদের বাচ্চারা মাছ খেতে চাইবে ।আর সামুদ্রিক মাছ খাওয়া ত আরও বেশি দরকার । সামুদ্রিক মাছে আছে প্রচুর পরিমানে আয়োডিন ।তাই আমাদের উচিত হবে , মাছটাকে নতুন প্রসেস করে ফ্রাই করে দেয়া ।আর বাচ্চারা , বড়রা সবাই কিন্তু মাছ ফ্রাই খেতে পছন্দ করে ।

রূপচাঁদা মাছ ফ্রাই করতে কি কি উপকরন লাগছে , আসুন আগে তা জেনে নেই । তাই দেরি না করে ,আমরা এখন উপকরনে চলে যাব ।

WhatsApp Image 2022-08-16 at 9.00.45 AM.jpeg

উপকরনপরিমান
রূপচাঁদা মাছ৫ টি
ময়দা২ টেবিল চামচ
কর্নফ্লাওয়ারহাফ চামচ
হলুদের গুঁড়াহাফ চামচ
মরিচের গুঁড়া ১ চামচের কিছু কম
রসুন পেস্টহাফ চামচ
সয়াসসপরিমান মত
তেলপরিমান মত

উপকরন ত হল , এবার রন্ধন প্রণালীতে চলে যাব।

প্রস্তুত প্রণালীঃ

আমি এক এক করে ধাপে ধাপে রান্নার প্রণালী তুলে ধরছি --

প্রথমধাপ

WhatsApp Image 2022-08-16 at 8.53.01 AM.jpeg

প্রথমে আমি মাছগুলো খুব সুন্দর করে ধুয়ে নিয়েছি ।

দ্বিতীয়ধাপ

WhatsApp Image 2022-08-16 at 9.00.39 AM.jpeg

মাছগুলোতে প্রথমে পরিমান মত লবণ দেব । এরপর ২ টেবিল চামচ ময়দা দেব । হাফ চামচ কর্ণফ্লাওয়ার দেব ।

তৃতীয়ধাপ

WhatsApp Image 2022-08-16 at 9.00.36 AM.jpeg

এই ধাপে এসে হাফ চামচ হলুদের গুঁড়া আর হাফ চামচের একটু বেশি মরিচের গুঁড়া দেব ।এরপর হাফ চামচ রসুন পেস্ট দিয়ে মাছগুলো সুন্দর করে মেখে নেব ।

চতুর্থধাপ

WhatsApp Image 2022-08-16 at 9.00.32 AM (1).jpeg

এরপর মসলা মাখানো মাছের উপর পরিমান মত সয়াসস দিয়ে সুন্দর ভাবে মেখে রেখে দেব বেশ কিছুক্ষন।

পঞ্চমধাপ

WhatsApp Image 2022-08-16 at 9.00.28 AM.jpeg

চুলায় এবার ফ্রাই প্যান বসিয়ে গরম করে নেব । গরম হলে তেল দেব ।এরপর মাছগুলো এক এক করে বিছিয়ে দেব তেলের উপর । উল্টে পাল্টে মাছগুলো ভেজে নেব ।

ষষ্ঠধাপ

WhatsApp Image 2022-08-15 at 7.53.54 PM.jpeg

এই ধাপে এসে আমার মাছ ফ্রাই পুরোপুরি রেডি । এখন শুধু খেতে হবে । দেখলেন ত সবাই, কিভাবে অল্প সময়ের মধ্যে মাছ ফ্রাই হয়ে গেল ।

বন্ধুরা , আমি আমার রান্নার সব তথ্য নীচে তুলে ধরছি --

ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসSamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থাননিজ বাসস্থান

আশাকরি আমার রূপচাঁদা মাছ ফ্রাই আপনাদের কাছে ভাল লেগেছে ।আর ভাল লাগলে অবশ্যই জানাবেন ।আজ এ পর্যন্তই । আবার নতুন কোন ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হব ।সেই পর্যন্ত সবাই সুস্থ থাকবেন ।ভাল থাকবেন ।

আল্লাহ হাফেজ ।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

WhatsApp Image 2022-08-09 at 2.47.29 PM (2).jpeg

WhatsApp Image 2022-08-05 at 5.21.29 PM (1).jpeg

Sort:  
 2 years ago 

মজাদার একটি রূপ চাদা মাছ রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। রেসিপিটি দেখেই বোঝা যাচ্ছে অনেক বেশি সুস্বাদু এবং লোভনীয় ছিল। মজাদার এই রেসিপিটি আমাদের মাঝে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনাকে ও অনেক ধন্যবাদ। সত্যি ই খুব লোভনীয় ছিল মাছ ফ্রাই। আমার পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

রূপচাঁদা মাছ ফ্রাই বাহ্ বাহ্ দারুন হয়েছে।দেখে মনে হচ্ছে যেনো কতটা টেস্টি হয়েছে লোভনীয় খাবার এভাবে যে কোন মাছের ফ্রাই খেতে অসাধারণ লাগে আপনার রেসিপিটি আমার কাছে ভীষণ ভালো লেগেছে। প্রতিটি ধাপ খুবই সুন্দরভাবে সাজিয়ে উপস্থাপনা করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপনার জন্য শুভকামনা রইলো।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে ও। আপনি সময় নিয়ে আমার ব্লগটি পড়ে সুন্দর মন্তব্য করেছেন, ভাল লাগলো। আপনার জন্য ও শুভকামনা রইল।

 2 years ago 

রূপচাঁদা মাছ আমার খুবই ফেভারিট মাঝে মাঝে খাওয়া হয়। আপনি রূপচাঁদা মাছের খুবই লোভনীয় ফ্রাই প্রস্তুত করেছেন দেখেই বোঝা যাচ্ছে খেতে খুব মজা হয়েছিল।।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে। আমার ব্লগটি পড়ে মন্তব্য করার জন্য। সত্যি বলতে ফ্রাই খেতে খুব ই মজা হয়েছিল। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আমি তো দেখে মনে হচ্ছিল এটা চিকেন ফ্রাই। রূপচাঁদা ফ্রাই করে খাওয়া হয়নি। খেতে খুব মজা হয়েছে নিশ্চয় আপু । আপু ধাপে ধাপে ফ্রাই তৈরির রেসিপিটি দেখিয়েছেন। ধন্যবাদ আপনাকে আপু

 2 years ago 

আপনাকেও অনেক ধন্যবাদ ভাইয়া। আমার ব্লগটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। আর হে রুপচাঁদা মাছ এভাবে ফ্রাই করে খাবেন, ভাল লাগবে। আপনার জন্য অনেক শুভকামনা।

 2 years ago 

যেকোনো মাছ ফ্রাই খেতে খুবই ভালো লাগে। তবে রূপচাঁদা মাছ ফ্রাই খেতে সব থেকে বেশি ভালো লাগে। আপনি খুবই লভোণীয়ভাবে রেসিপিটি তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপু আপনাকেও অনেক ধন্যবাদ। আমার ব্লগটি পড়ে মন্তব্য করার জন্য। সব সময় পাশে থেকে সাপোর্ট করার জন্য অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

আহা কি লোভনীয় রেসিপি। দেখেই খেতে ইচ্ছে করছে।রুপচাদা ফ্রাই অনেক মজার হয়।প্রতিটি ধাপ আপনি খুব সুন্দর করে দেখিয়েছেন। ভালো ছিলো।ধন্যবাদ

 2 years ago 

আপু প্রথমে আপনাকে অনেক ধন্যবাদ জানাই। আপনি সময় নিয়ে আমার ব্লগটি পড়ে সুন্দর মন্তব্য করেছেন বলে। সত্যি আপু রুপচাঁদা ফ্রাই খেতে খুব ভাল লাগে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রূপচাঁদা মাছ অনেক প্রিয় একটি মাছ এবং এটি রান্নার চাইতে ভাজি করলে অনেক বেশি সুস্বাদু হয়। আর আপনি সেই ভাজির রেসিপি আমাদের সাথে তুলে ধরেছেন খুব সুন্দর ভাবে ধন্যবাদ আপনাকে ভালো থাকবেন।

 2 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ।পাশে থেকে সাপোর্ট করার জন্য। রুপচাঁদা মাছ ফ্রাই সত্যি ই খুব মজা হয়। ভালোই লাগে খেতে। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

আমার ওয়াইফ মাঝে মাঝে বানায় তো আমার এই রেসিপিটির সম্পর্কে জানা আছে ধন্যবাদ আপনাকে

 2 years ago 

ভাইয়া আপনাকেও অনেক ধন্যবাদ। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

রূপচাঁদা মাছের ফ্রাই খেতে খুবই ভালো লাগে। খুব লোভনীয় একটি খাবার শেয়ার করেছেন। দেখে তার লোভ সামলাতে পারছি না যাইহোক কিছুই করার নেই। আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

সত্যি ই আপু এমন খাবারে লোভ সামলানো কঠিন। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার রেসিপিটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। ভাল থাকবেন আপু।

 2 years ago 

রূপচাঁদা মাছ ফ্রাই দেখে জিভে জল চলে আসছে আপু আমার। আসলে এই রেসিপিটা অনেক লোভনীয় ছিল। সেই সাথে আপনি সুন্দর ভাবে ধাপগুলো আমাদের মাঝে শেয়ার করেছেন। শুভকামনা রইল এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আপনাকেও অনেক ধন্যবাদ। আমার ব্লগটি পড়ে মন্তব্য করার জন্য। অনেক শুভকামনা আপনার জন্য।

 2 years ago 

এখন এই রুপচাঁদা ফ্রাই টা বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। অনেক ফুড ব্লগারকে দেখি এটা খেতে। আপনিও দারুণ তৈরি করেছেন আপু ফ্রাইটা দেখেই তো আমার জিভে পানি চলে আসছে। দারুণ ছিল আপনার রুপচাঁদা ফ্রাই টা। ধন্যবাদ আমাদের সঙ্গে শেয়ার করে নেওয়ার জন্য।।

 2 years ago 

ভাইয়া, আপনাকে ও অনেক ধন্যবাদ। সময় করে আমার ব্লগটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল। সব সময় পাশে থেকে এভাবে সাপোর্ট করে যাবেন। ধন্যবাদ ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66028.29
ETH 2694.36
USDT 1.00
SBD 2.89