ভ্রমন পোস্ট -- 🌿🌴 " সবুজের মাঝে ঘুরতে যাওয়ার অনুভুতি " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year
আসসালামু আলাইকুম

আমার প্রিয় বাংলা ব্লগবাসী


প্রিয় বন্ধুরা,


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি "আমার বাংলা ব্লগ"এর ভারতীয় ও বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশাকরি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

আমি @shimulakter,আমি একজন বাংলাদেশী।আমার বাংলা ব্লগ এর আমি একজন নিয়মিত ইউজার।আমি ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি। প্রতিদিনের মত আমি আজও নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি।আমি প্রতিনিয়ত চেষ্টা করি পোস্টের ভিন্নতা আনার।আজ ও এর ব্যতিক্রম হয়নি।আজ আমি সবুজের মাঝে ঘুরতে যাওয়ার অনুভূতি নিয়ে হাজির হলাম।তবে চলুন কথা আর না বাড়িয়ে আজকের ব্লগটি শুরু করি।


সবুজের মাঝে ঘুরতে যাওয়ার অনুভূতিঃ


20230912_083210.jpg

বন্ধুরা,সবুজ প্রকৃতির মাঝে ঘুরতে কে না পছন্দ করে বলেন তো,বেশীর ভাগ মানুষ আছে সবুজ ভালোবাসে তবে সবুজের মাঝে ঘুরতে যাওয়ার ইচ্ছা পোষন করে না।তার চাইতে কোন রেস্টুরেন্টের কথা বললে এক কথায় কিন্তু রাজী হয়ে যাবে। কি ভুল বললাম কিছু ? আমার মনে হয় না কিছু ভুল বলেছি।আজকাল খুব কম জনই আছে শুধু প্রকৃতির মাঝে হে়ঁটে বেড়াতে পছন্দ করে।

20230912_082745.jpg

এইতো সেদিন বিজিবি পিলখানা খুব সকালে একটি কাজে গিয়েছিলাম।আপনারা সবাই জানেন সেখানে আইডি কার্ড ছাড়া ঢোকা যায় না।আমার ছেলে যেহেতু পড়ে তাই আমার কাছে আইডি কার্ড তো ছিলই।তাই ভেতরে গিয়ে কাজটি করতে গিয়ে একটু সময়ের দরকার ছিল।তাই বসে বসে গাল গল্প করে সময়টাকে নষ্ট করতে একদম ইচ্ছে করছিল না।তাই এক আপুকে পেলাম।সেই আপুকে নিয়ে বিজিবির ৫নং গেইট থেকে মুন্সী আবদুর রউফ স্কুলে গেলাম।সেখান থেকে ৪ নং গেইটে গেলাম।এরপর সেখান থেকে আবার ৫ নং গেইটে এলাম।

20230912_083834.jpg

20230912_083430.jpg

কতোটা পথ সেদিন এই সুন্দর প্রকৃতির মাঝে আমি হেঁটেছিলাম আমার ধারনা নেই। তবে প্রায় ঘন্টা খানেক হবে হেঁটেছিলাম।খুব বেশী ভালো সেদিন লেগেছিল।ভোরে চারিদিকে নিরিবিলি পরিবেশে পাখির কল কাকলিতে ভীষণ ভালো লেগেছিল সেদিন।কিছু ফটোগ্রাফি আপনাদের জন্য শেয়ার করলাম। আশাকরি আপনাদের কাছে ও ভালো লাগবে।

20230912_080301.jpg

20230912_075526.jpg

আসলে কি বলবো এই পিলখানার মধ্যে কি নেই বলেন। এখানে নানা রকমের গাছ আছে।এই বিশাল এড়িয়া জুড়ে অনেক কোয়াটার আছে।তাই তাদের প্রয়োজন মেটাতে এখানে বেশ কয়েকটা ক্যান্টিন,সুপার শপ,বাচ্চাদের খেলার নানা সরঞ্জাম, হাসপাতাল,মাঠ আছে বেশ কয়েকটা,একটা ছোট চিড়িয়াখানা, বাজার,কসাই খানা সবই এর ভেতরে আছে। এই এড়িয়ার মধ্যে সবুজ প্রকৃতি দেখে চোখ জুড়িয়ে যায়। কি যত্নই না করে এরা।

20230912_082528.jpg

20230912_082312.jpg

20230912_082332.jpg

সেদিন এক ঘন্টার ঘুরাঘুরিতে খুব সুন্দর সময় কাটিয়েছি।আর সবুজের সতেজতায় মনটা সজীব হয়ে গিয়েছিল।সবুজের মাঝে থাকলে মনটা সত্যি ই অন্য রকম ভালো লাগার ভরে উঠে। সেদিন সেই আপু আর আমি অনেক সুন্দর সময় এই প্রকৃতির মাঝে কাটিয়েছি।

20230912_083545.jpg

20230912_083328.jpg

20230912_082543.jpg

এতো পথ কিন্তু সবটাই ফাঁকা।কোন গাড়ি নেই,যানযট ও নেই।কি পরিচ্ছন্ন এই এড়িয়া।আশাকরি আমার তোলা ফটোগ্রাফি গুলো দেখে বেশ বুঝতে পারছেন।

20230912_080859.jpg

20230912_080853.jpg

20230912_080612.jpg

20230912_085245.jpg

উপরের যে বট গাছটি দেখতে পাচ্ছেন তা অনেক বছরের সাক্ষী হয়ে দাঁড়িয়ে আছে।আশাকরি আমি আমার তোলা ফটোগ্রাফি ও মনের অনুভূতি গুলো খুব সুন্দরভাবে ফুটিয়ে তুলতে পেরেছি। ধন্যবাদ সবাইকে সময় নিয়ে আমার পোস্ট পড়ার জন্য।

আজ আর নয়।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লেগেছে। আপনাদের কাছে মনের অনুভূতি গুলো শেয়ার করতে পেরে ভীষণ ভালো লাগলো। সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন।আবার কোন নতুন ব্লগ নিয়ে হাজির হবো।

HfhigaP72YBd6w1Kgyw9eMoDygDx869D1PKa6jG8D9C9MQ5rA8UuUvaGRermEeDs8YYv1jb4TX4QUAAbRoaAJFmmUaGZUojU1gWvH66zbc...wdYfZe5zwHZgv7fSFyfX5YWvwFGCJXq8EuycKeaUaXARJjpb61mUGxLAjp1XsJ6PQbzF28Bu6LQTgryC3MSekzsBvnPpE3TAcMAMTMQbf9uvFuTHezySGMDKr6.png

পোস্ট বিবরন


শ্রেনিভ্রমন পোস্ট
ফটোগ্রাফির জন্য প্রয়োজনীয় ডিভাইসsamsungA20
ফটোগ্রাফার@shimulakter
স্থানবিজিবি পিল খানা , ঢাকা


আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ2cJZBsiyuMbbQNbt2XY3bPDP3soCEvgarH2Jwxn58HCSwZqnJoPtfVfPHher...f1Dq76pKECV4KekfqyZj18qfc4ziQW3kRYsgW1PMLc47emsksqLgif1cmhk34QEfazWiZ3aAFVCXuC6ZFp39Mc57NeUUL4DNuymUk8Cq7TJkvoxEtUzQNAfKJd (1).gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRQ1VkjUz8HgY93iu9LmdTomBnX3wHwivw1EntvGjs3kaesGG5gEQD45h4WqnW4...YCceN9hPx1HGSFzgd87BrYLWAMowRtRsrESPuLkeoC5hJeWGU8G6ppscSR47a2NvmgZtobfAUrmRUjmiYuLHg9ktTNxnfHtLvg1JqdLPhqQL3dBv8ExEN11EHL (2).png

C3TZR1g81UNaPs7vzNXHueW5ZM76DSHWEY7onmfLxcK2iQX38h1gzwwBKaBpZAoQTPQrPRYEjmJYD6yDmDBagqEp6XZwz6upLWizSBZLzHfoiP9VQWNex46.png

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPoZy22X6tAEZ9xgTbv2Je13wLGWX6qAR4kcd6SV3G37oehcHNcRjmX6A1q12Y...sWAThFoo7RZSHrt9LCvK6LJ5WN5H9cXdtJy9JWCykPha7qUffnEnMF1qz4bfG61XdAKRvB5RMdwPUj4mRNwxJgd3jHpekBdPLRzNJxqHkkyrRn2PChPgeShAR3.gif

Sort:  
 last year 

বিজিবি পিলখানায় গিয়ে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন আপু। আপনার ছেলের আইডিকার্ড দিয়ে ভিতরে প্রবেশ করেছেন। সেখানে একজন আপুর সাথে বেশ ভালো সময় কাটিয়েছেন। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

অসংখ্য ধন্যবাদ আপনাকে আপু।

 last year 

সবুজের মাঝে খুব সুন্দর কিছু মুহূর্ত কাটিয়েছেন আপু। ভোরবেলায় নিরিবিলি পরিবেশে হাঁটতে কার না ভালো লাগে। আর যদি এত সুন্দর একটি পরিবেশ থাকে তাহলে তো কথাই নেই। বিজিবি পিল খানা জায়গাটা আসলেই খুব সুন্দর। ফটোগ্রাফি গুলো দেখে মুগ্ধ হয়ে গেলাম। পুরনো বট গাছের ফটোগ্রাফি টাও খুব সুন্দর হয়েছে।

 last year 

সুন্দর মতামত পেয়ে ভীষন ভালো লাগলো আপু।ধন্যবাদ আপনাকে।

 last year 

বিজিবি পিলখানায় প্রকৃতির পরিবেশে বেশ সুন্দর মুহূর্ত অতিবাহিত করেছেন আপু। আপনার ফটোগ্রাফি গুলো দেখে খুব ভালো লাগলো। আসলে এমন নিরিবিলি পরিবেশে কিছুক্ষণ সময় অতিবাহিত করতে পারলে নিজের কাছে খুবই ভালো লাগতো। প্রকৃতির পরিবেশ সময় কাটানোর অনুভূতি বেশ দারুন। আপনার। আপনার এক আপুর সাথে গল্প করতে করতে বেশ সুন্দর মুহূর্ত কাটিয়েছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

সুন্দর ও গঠনমূলক মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

বিজিবি পিলখানায় গিয়ে সবুজের মাঝে খুব সুন্দর সময় অতিবাহিত করেছেন আপু। সবুজ প্রকৃতির মাঝে হাটাহাটি করতে খুব ভালই লাগে। বিজেপি পিলখানা সত্যিই খুব অসাধারণ। আপনার প্রত্যেকটি ফটোগ্রাফি দেখে খুবই ভালো লাগলো। অনেক ধন্যবাদ আপু সুন্দর এই পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

সুন্দর মন্তব্য পেয়ে ভীষণ ভালো লাগলো । ধন্যবাদ আপু।

 last year 

এটা কিন্তু ঠিক বলেছেন আপু, অনেকেই ঘুরতে চাইনা সবুজের মাঝে তবে রেস্টুরেন্ট এর কথা বললেই সে যেন এক পায়ে খাড়া। যাক, বিজিবির ভিতরের এরিয়াটা ভালো ছিল। এমন পরিবেশে সময় কাটাতে পারলে যে কারো মন ভালো হয়ে যাবে

 last year 

হে, একদম ঠিক কথা।ধন্যবাদ আপনাকে।

 last year 
 last year 

আপু সবুজ প্রকৃতিতে হারিয়ে যেতে আমার কাছে খুবই ভালো লাগে। তবে আপনি কথাটি ঠিকই বলেছেন, অনেকেই হয়তো সবুজ প্রকৃতি ভালবাসলেও সবুজ প্রকৃতিতে ঘুরে বেড়ানোর চাইতে রেস্টুরেন্টে গিয়ে মুখরোচক খাবার খেতেই বেশি স্বাচ্ছন্দ বোধ করে। যাইহোক আপু আপনি গাল গল্প না করে, বিজিবি পিলখানায় গিয়ে সবুজ প্রকৃতির খুব সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্যের ছবির সাথে সাথে সুন্দর বর্ণনা আমাদের মাঝে তুলে ধরেছেন, এজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

সবুজ প্রকৃতির মাঝে ঘুরতে যাওয়ার মজাই আলাদা।সবুজ প্রকৃতি দেখতে আমারও খুবই ভালো লাগে।তাছাড়া প্রত্যেকটি ছবি সুন্দর ও মনোমুগ্ধকর ছিল,দারুণ উপভোগ করলাম আমরাও।আপনি দারুণ সময় পার করেছেন ঘুরে আশা করি, ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88