জেনারেল রাইটিং ---💕 " প্রতিভা এমন জিনিস,এ যাকে স্পর্শ করে তাকে সজীব করে " || আমার বাংলা ব্লগ

in আমার বাংলা ব্লগlast year

আসসালামু আলাইকুম


আমার বাংলা ব্লগে সবাইকে স্বাগতম


হ্যালো বন্ধুরা,


মাতৃভাষা বাংলা ব্লগিং এর একমাত্র কমিউনিটি আমার প্রিয়"আমার বাংলা ব্লগ"এর ভারতীয় এবং বাংলাদেশী সদস্যগন,কেমন আছেন সবাই?আশা করি সবাই ভাল আছেন।আমিও আলহামদুলিল্লাহ্‌ আল্লাহ্‌র অশেষ রহমতে বেশ ভাল আছি।

বন্ধুরা,আমি @shimulaktet,আমি বাংলাদেশ ঢাকা থেকে আপনাদের সাথে যুক্ত আছি।প্রতিদিনের মত আজও আমি নতুন একটি ব্লগ নিয়ে আপনাদের মাঝে হাজির হয়েছি। প্রতিদিন আমি চেষ্টা করে যাচ্ছি পোস্টের ভিন্নতা এনে নিজের সৃজনশীলতাকে প্রকাশ করতে।তাই আজ একটি জেনারেল পোস্ট শেয়ার করছি।আশাকরি আমার পোস্ট আপনাদের কাছে ভালো লাগবে।

প্রতিভা এমন জিনিস,এ যাকে স্পর্শ করে তাকে সজীব করেঃ


violinist-3745407_1280.jpg

সোর্স

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

বন্ধুরা,আমার আজকের জেনারেল রাইটিং লেখার বিষয়টি হলো,প্রতিভা এমন জিনিস,এ যাকে স্পর্শ করে তাকে সজীব করে। আগে জেনে নেই প্রতিভা শব্দের অর্থ কি।আসলে সহজভাবে বলতে গেলে বলতে হয় প্রতিভা শব্দের অর্থ হলো অসাধারণ বুদ্ধিমত্তা,দক্ষতা বা সৃজনশীলতা।একজন মানুষ তার বুদ্ধিমত্তা, দক্ষতা ও সৃজনশীলতা দিয়ে সকল ক্ষেত্রেই সফল হতে পারেন।

প্রতিভা হচ্ছে আল্লাহর দেয়া মানুষের জন্য একটি নিয়ামত।কেউ চাইলেই প্রতিভা নিয়ে জন্মগ্রহণ করতে পারেন না।এটা স্রষ্টার সৃষ্টির প্রতি একটি দান।তবে এই প্রতিভার বলে আমরা মানুষ অনেক কিছুই করতে পারি।এই প্রতিভা ছাড়া কোন কিছুতেই সফল হওয়া যায় না। এই প্রতিভার কারনে জীবনের সব না পাওয়ার গ্লানি মুছে যায়।

একজন প্রতিভাবান ব্যক্তি মানেই সৃষ্টিশীল।তিনি তার প্রতিভার সাথে নিজ চেষ্টাকে যোগ করে নিয়ে অনেক দূর এগিয়ে যেতে পারেন।তিনি তার সৃষ্টিশীল প্রতিভার দ্বারা একজন মহৎ মানুষ হিসেবে ও নিজেকে প্রতিষ্ঠিত করতে পারেন।আমাদের এই পৃথিবীতে যতো বড় বড় মনিষী আছেন,তারা সবাই কিন্তু প্রতিভাবান ছিলেন।এই প্রতিভার বলেই তারা ভালো ভালো কাজ করে গেছেন।আর সেই কাজের জন্য আজ ও মানুষের কাছে পৃথিবীর ইতিহাসে একেকজন প্রতিভাবানের নাম স্মরনীয় হয়ে আছে।

একজন প্রতিভাবান মানুষের জীবন সাফল্যময় জীবন।একজন প্রতিভাবান মানুষ সাফল্যের সিঁড়ি বেয়ে তরতর করে উপরে উঠে যেতে পারে।মানুষের মধ্যে প্রতিভা থাকলে তার বিকাশ ঘটবেই।প্রতিভাবান ব্যক্তি মাত্র ই প্রান চঞ্চল ও কর্ম চঞ্চল হয়ে থাকেন।প্রতিভাবান মানুষ সর্বদাই নিজের প্রতিভাকে প্রকাশ করার চেষ্টা করে যান।আর এই কারনেই সেই মানুষটি সর্বদা সতেজ থাকেন।তাই আমাদের সকলেরই উচিত নিজের ভেতর প্রতিভাকে চেষ্টা দ্বারা বের করে আনা।কারন অনেক মানুষের ভেতরে প্রতিভা লুকায়িত থাকে।সেই প্রতিভাকে আমাদের নিজের চেষ্টা দ্বারা বের করে আনতে হবে।আর সেই প্রতিভা দিয়ে এগিয়ে যেতে হবে।তবেই জীবন সজীব হবে।প্রতিভাবান মানুষ মাত্র ই সজীব।কারন প্রতিভা দিয়ে সেই মানুষটি এগিয়ে যেতে পারে। আর জীবন ও সুন্দর হয়।তাই প্রতিভা যার আছে তার জয় সুনিশ্চিত।

আজ আর নয়।সবাইকে আবারো অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে এখানেই বিদায় নিচ্ছি।সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন।

ধন্যবাদ সবাইকে

@shimulakter

পোস্ট বিবরন


শ্রেনীজেনারেল রাইটিং
পোস্ট তৈরি@shimulakter

5ZJ4Z52ZRyQfNkCWFfXsATSsPtfkBwT3a5k8RVinr673527MWFPCsxERaZquGbUkHMV9WZ5MJwmXkTuv41F5Tq4AiFtFdLYgppcpWVNLwb...45PzVWAMcnH3yQBxf5fXNb4aF4ANTTkpXKaNkmtZGTkGBuPWrd7E3SfVFzVaxiHJgeTsGASc2ZrWcbGiPkcj8D1MPwYnifrMpkxFpyc2eASgEzhaJ8suX7YJTg.png

আমার পরিচয়


আমি শিমুল আক্তার।আমি একজন বাংলাদেশী।বাংলাদেশ ঢাকা থেকে আমি আপনাদের সাথে যুক্ত আছি।আমি এম এস সি ( জিওগ্রাফি) কমপ্লিট করি জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে। আমি বিবাহিতা।আমি একজন গৃহিণী।আমি একজন স্বাধীনচেতা মানুষ। ভালোবাসি বই পড়তে, নানা রকমের রান্না করতে আর নতুন নতুন রেসিপি করে সবাইকে খাওয়াতে ভালোবাসি।ফটোগ্রাফি করতে আমি ভীষণ পছন্দ করি।বাংলায় লিখতে আর বলতে পারার মধ্যে অনেক বেশী আনন্দ খুঁজে পাই।নিজের মধ্যে থাকা সৃজনশীলতাকে সব সময় প্রকাশ করতে পছন্দ করি।এই বাংলার মাটিতে জন্মগ্রহণ করেছি বলে নিজেকে অনেক ধন্য মনে করি।

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1EqwuEZ4jUmpSvRSj9XvMMcst84NMJPowmyrATdc1X1UWYa9kYMuyQ1rnesijk...oZdjaxydW1bxyp1EihuP8HaYQAtK1ce53cQadZ4iZCxnJpd9epTsi9UDBnJuT99HDCHvaspGq77oUsCvDu7XUr63zbMHPiRy965mRD1S8MPkPkiTBY8nkoXNht.png

24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJx...io3gcKNTzagYaFzuD8jQGywN5A6CPKQy74UFEYQCkHRqee7dDbtFL67wisZTskwpbryYe9bEee5QKxXPkZSuQ7mCcPfrTtaQuiQBA1ZdUAwAdpvnGY3tn2J6vR.gif

D5zH9SyxCKd9GJ4T6rkBdeqZw1coQAaQyCUzUF4FozBvW7jSsrcWv1d4VHwc5BkP5QB4ojjxTiGdz5tSJNHHowTrkNokgh3YzksvXsEcBWrAkSuKEged5Pwym6XPyJkZHqxqCH.gif

Sort:  
 last year 

আসলে প্রতিভার সাথে নিজ চেষ্টাকে জড়িত করে আমাদেরকে সামনের দিকে এগিয়ে যেতে হবে। আপনার টাইটেলটার সাথে আমি কিন্তু পুরোপুরিভাবে একমত। বেশ শিক্ষনীয় একটা বিষয় ছিল কিন্তু এটা। একজন প্রতিভাবান মানুষ যদি ভালোভাবে সামনের দিকে এগিয়ে যাওয়ার চেষ্টা করে, তাহলে তার সফলতা তার খুব কাছে চলে আসে। আমার কাছে অনেক ভালো লেগেছে আপনার সম্পূর্ণ পোস্ট পড়তে।

 last year 

ধন্যবাদ আপু আপনাকে পোস্টটি পড়ে সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

প্রতিভা জিনিসটা সৃষ্টিকর্তার একটি অমূল্য দান এবং যাকে তিনি ভীষণ পছন্দ করেন একমাত্র তাকেই প্রতিভা দান করেন। একজন প্রতিভাবান মানুষ সমাজ এবং জাতির অমূল্য সম্পদ। তিনি চাইলে সমাজটাকে এগিয়ে নিয়ে যেতে পারেন। কিন্তু বর্তমান যুগে কিছু অসৎ এবং অসাধু মানুষের কাছে এই প্রতিভা বিক্রি হয়। সত্যি বলতে অর্থের কাছে প্রতিভার মূল্য দিন দিন কমতে বসেছে।

তাই প্রতিভা যার আছে তার জয় সুনিশ্চিত।

এই কথাটা আমি মানতে পারলাম না, কারন এখন ঠিক উল্টো চিত্র সমাজে দেখা যায়।
যাইহোক আপনার লিখনী দারুন ছিল এবং বেশ ভালো একটি বিষয় নিয়ে আলোচনা করেছেন।

 last year 

সুন্দর মন্তব্য করেছেন। ধন্যবাদ ভাইয়া।

 last year 
 last year 

প্রতিভা আল্লাহ দেওয়াসেরা নিয়ামত। প্রতিভা ছাড়া কেউ সফল হতে পারে না। আবার প্রতিভা থাকলে যে সফল হবে এটা কিন্তু অনিশ্চিত। যাইহোক আপু অনেক সুন্দর লিখেছেন। ধন্যবাদ আপনাকে।

 last year 

মন্তব্য শেয়ার করার জন্য আপনাকেও অনেক ধন্যবাদ আপু

 last year 

আপনি বেশ ভালো একটি টপিক্স নিয়ে লিখেছেন আপু। তবে প্রতিভার সাথে চেষ্টা টা থাকতে হবে। আর সেই প্রতিভার সঠিক মূল্যায়ন করতে হবে। নইলে শুধু প্রতিভা দিয়ে কিছুই হবে না। কিছু কিছু ক্ষেত্রে যাদের প্রতিভা নেই, তারাও সঠিক চেষ্টা এবং কঠোর পরিশ্রম করে সফল হয়।

Posted using SteemPro Mobile

 last year 

প্রতিভা আর চেষ্টা দুটোই একজন মানুষকে এগিয়ে নিয়ে যায়।ধন্যবাদ দিদি।

 last year 

ঠিক বলেছেন আপু কিছু কিছু মানুষের প্রতিভা আল্লাহ প্রদত্ত থাকে। এরকম প্রতিভা শত চেষ্টা করেও তৈরি করা যায় না একেকজনের একেক বিষয়ে প্রতিভা থাকে। আমাদের সকলের ভেতরে কিছু না কিছু প্রতিভা থাকে সেগুলো খুঁজে বিকাশ ঘটানো জরুরী। খুব ভালো লিখেছেন আপু।

 last year 

মন্তব্য শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপু।

 last year 

ঠিক বলেছেন কোন মানুষের মধ্যে যদি একটা বিশেষ প্রতিভা থাকে সেটা কোনো না কোনো ভাবে কিন্তু প্রকাশ পায়, নিজে বুঝতে না পারলেও কিন্তু অন্য মানুষ ঠিকই বোঝে। প্রতিভা জিনিসটা সৃষ্টিকর্তা প্রদত্ত চাইলেই মানুষ সেটা নিজের করে নিতে পারেনা।

 last year 

মন্তব্য করে পাশে থাকার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি বিষয় নিয়ে পোস্ট লিখে শেয়ার করেছেন। আসলে প্রতিভা প্রত্যেকটি মানুষের ভিতরে কমবেশি রয়েছে। প্রত্যেকটি মানুষের প্রতিভা যেকোনো ভাবেই তা প্রকাশ পায়। প্রতিভা মহান আল্লাহতালার বড় একটি নেয়ামত। ধন্যবাদ আপু এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 last year 

ধন্যবাদ আপনাকে।

 last year 

প্রতিভা হলো মহান আল্লাহতালার পক্ষ থেকে শ্রেষ্ঠ একটা নেয়ামত।সঠিক প্রতিভা না থাকলে কেউ কখনো তার জীবনে কোন কিছুই উন্নতি করতে পারবে না।কেবলমাত্র সঠিক প্রতিভা থাকার ফলেই মানুষ উন্নতির শিকড়ে পৌঁছাতে সক্ষম হয়। যার মধ্যে প্রতিভা আছে সে জীবনে অনেক কিছু লাভ করতে পারে। ধন্যবাদ আপু সুন্দর একটি ট্রপিকস নিয়ে আলোচনা করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা আপু।

 last year 

সুন্দর মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ আপু আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64884.95
ETH 2619.31
USDT 1.00
SBD 2.82