আমার পরিচিতি-শারমিন আহমেদ @sharmin

আসসালামু আলাইকুম। আশা করি সবাই ভালো আছেন। আমার বাংলা ব্লগে নিজের পরিচিতি দিতে আসলাম। আমি শারমিন আহমেদ। স্টিমেট নাম @sharminআহমেদ।আমি থাকি খুলনাতে। আমার একটি মেয়ে ও একটি ছেলে আছে। মেয়ে প্লে তে পড়ে। আমার স্বামী চাকরী করে। আমার বড় হয়ে ওঠা যশোরে। যশোর অনেক প্রাচীন শহর। বাংলাদেশের প্রথম স্বাধীন জেলা যশোর। প্রথম ডিজিটাল জেলা শহর । বাংলাদেশের সবচেয়ে বড় ক্যন্টমেন্ট যশোরে অবস্থিত।

20221129_221644.jpg

আমার স্কুল ও কলেজ জীবন যশোরেই কেটেছে। এস,এস,সি ২০০৩ সালে এম,এস,টি,পি বালিকা বিদ্যালয়। এইচ,এস,সি ২০০৫ সালে বি,এ,এফ শাহীন কলেজ। অনার্স করেছি একাউন্টিং এ ২০১১। মাস্টার্স করেছি একাউন্টিং এ ২০১৩ সালে যশোর এম,এম কলেজ থেকে। কম্পিউটার কোর্চ করেছি। আমি ডিজিটাল প্লাটর্ফমে কাজ করতে ইচ্ছুক।

আমি অনেক গল্পের বই পড়তে পছন্দ করি। অনেক লেখকের গল্প পড়েছি। শরৎচন্দ্র আমার অনেক প্রিয় লেখক। তার লেখা উপন্যাস সমগ্র আমি পড়েছি। বড়দিদি, মেজদিদি, দেবদাস, বাগদত্তা ইত্যাদি অনেক জনপ্রিয় উপন্যাস।এছাড়া রবীন্দ্রনাথ, হুমায়ন আহমেদ, সমরেশ মজুমদার আরো অনেকের লেখা পড়েছি।

20221129_214502.jpg

আমি রান্না করতে ভালোবাসি। কেক বানাতে পছন্দ করি। শখের বসে বানায়। কেক নিয়ে আমার আরো কাজ করার ইচ্ছা। নিজের একটা ব্যবসা প্রতিষ্ঠান করতে চাই। বিজিনেস পেইজ খুলে আমি ডিজিটাল ভাবে কাজটা এগিয়ে নিতে চাই। এছাড়া আরো নতুন নতুন রান্না করতে পছন্দ করি।

20211229_184536.jpg

ইউটিউব থেকে স্টিমেট সম্পর্কে জানতে পারি। আমার বাংলা ব্লগ সম্পের্কে এখান থেকেই জানতে পারি। এখানে সবার আন্তরিকতা দেখে আমার কাজ করার আগ্রহ অনেক। যদিও এখানে কোনো ভেরিফাইড সদস্যের রেফার ছাড়া নতুন কোনো মেম্বার নিচ্ছে না। তারপরও আপনাদের সদয় দৃষ্টি আর্কষণ করছি নতুনদের প্রতি। আশা করি আমি আমার বাংলা ব্লগের সব নিয়ম কানুন মেনে চলব।

আমি ঘুরতে পছন্দ করি। বাংলাদেশের বিভিন্ন দশনীর্য় স্থান ঘুরে বেড়িয়েছি। এর মধ্যে নাটরের রাজবাড়ী। এটি একটি জমিদার বাড়ী। অনেক গুলো দীঘী নিয়ে গঠিত। রাজশাহীতে এটি অবস্থিত। রাণী ভবানী এখানে বসবাস করতেন।

আহসান মঞ্জিল একটি ঐতিহাসিক স্থান। আমি আমার পরিবারের সাথে ঘুরতে গিয়েছিলাম। এটি পুরান ঢাকায় অবস্থিত। অনেক বড় জায়গা নিয়ে অবস্থিত। নবাব দের শাসন আমলে এটি প্রতিষ্ঠিত। বতর্মানে এটি মিউজিয়াম হিসাবে ব্যবহার হয়।

লালবাগ কেল্লা আরো একটি ঐতিহাসিক স্থান। এটি মুঘল আমলে প্রতিষ্ঠিত। মোঃ আজম শাহ এটি প্রতিষ্ঠীত করেন। অনেক প্রাচীন ব্যবহৃত জিনিসপ্ত্র এখানে সংরক্ষিত আছে। এখানে একটি সুড়ঙ্গ পথ আছে।

রবীন্দ্রনাথের কুঠীবাড়ী খুবই সুন্দর একটি জায়গা। কুষ্টিয়া জেলায় অবস্থিত। রবীন্দ্রনাথ এই বাড়ীতে বসে অনেক গ্লপ ,কবিতা ,গান লিখেছেন । অনেক ছোটবেলায় আমার পরিবারের সাথে বেড়াতে গিয়েছিলাম।

kuthibari.jpg

sylhet.jpg

kuthibari 2.jpg

Sort:  
 2 years ago 

অনেক দক্ষতার সঙ্গে আপনার পরিচিতি মুলক পোস্ট সম্পুর্ণ করেছেন, তবে যেহেতু আপনি জানেন আমার বাংলা ব্লগ আমার বাংলা ব্লগের ভেরিফাইড মেম্বারদের অফার ছাড়া কোন মেম্বার গ্রহণ করে না।
সে ক্ষেত্রে আপনি চাইলে আমাদের আরও দুইটি কমিউনিটি আছে সেখানে পোস্ট করতে পারেন।
কমিউনিটি link ঃBeauty of Creativity or Tron Fan Club, Link below
https://steemit.com/trending/hive-144064
https://steemit.com/trending/hive-183397

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59329.11
ETH 2528.70
USDT 1.00
SBD 2.47