শিল্পকলায় করা কয়েকটি ফুলের ফটোগ্রাফি||~~

in আমার বাংলা ব্লগlast year


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশা করি সবাই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি। আর আপনারা সবাই সবসময় ভালো থাকবেন এটাই প্রত্যাশা করি।

IMG_20230402_201235.jpg


বন্ধুরা আজ আবারও আপনাদের জন্য অনেক দিন পর একটি ফুলের ফটোগ্রাফি ব্লগ নিয়ে হাজির হলাম আমি @selinasathi1 । আশা করিফুলের ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। যদি ও আমি ভালো ফটোগ্রাফি করতে পারিনা। বন্ধুরা ফুল ভালোবাসেনা এমন মানুষ প্রায় খুঁজে পাওয়া যায় না। ফুলের সৌন্দর্যে বিমোহিত হয় না এমন মানুষও প্রায় খুঁজে পাওয়া যায় না। আমি কয়েকদিন আগে শিল্পকলা একাডেমিতে গিয়েছিলাম এবং সেখান থেকে বেশ কিছু জবা ফুলসহ অন্যান্য ফুলের ফটোগ্রাফি করেছিলাম। আর আজ সেগুলো আপনাদের সাথে শেয়ার করে নেব। বহু প্রজাতির জবা ফুল আমি দেখেছি। যেটাই দেখি সেটারই প্রেমে পড়ে যাই।কি অদ্ভুত টাইপের এই আমি তাই না। যাইহোক যেকোনো খুলেই আমার কাছে বেশ ভালো লাগে তবে বেলি ফুল কিন্তু আমার সবচেয়ে বেশি পছন্দের ভুল।আর বকুল ফুলের গন্ধের কথা কি আর বলবো।সেই সাথে কাঠগোলাপ ফুলের গন্ধ এবং কামিনী ফুলের গন্ধ আমাকে বেশ শিহরিত করে তোলে।আচ্ছা! সেসব কথা আজকে থাক। অন্য দিন না হয় আবারও
মন খুলে আলোচনা করা যাবে।আজকে আমি তিন প্রজাতির জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করব। আমরা অনেকেই জানি জবা ফুল এবং জবা ফুলের পাতা ঔষধি গুনাগুন সমৃদ্ধ।জবা ফুল আমাদের অনেক কাজে লাগে।আর তাইতো শিল্পকলায় করা বেশ কয়েকটি ফুলের ফটোগ্রাফি আজকে আপনাদের সাথে শেয়ার করছি।চলুন তবে,,


ফটোগ্রাফি - ০১

IMG20230724142246.jpg

বন্ধুরা আমরা সকলেই জানি জবা ফুলের নানা রকমের প্রজাতি রয়েছে। এবং নানা রঙের জবা ফুল রয়েছে। আসলে সব রঙের জবা ফুলেই আমার কাছে বেশ ভালো লাগে। তবে হলুদ রঙের জবা ফুল শচরাচর সব জায়গায় দেখা যায় না। সেদিন আমাদের শিল্পকলা একাডেমিতে প্রায় তিন ধরনের জবা ফুল দেখেছি। সেখান থেকেই এই ছবিটি তুলেছি।

ফটোগ্রাফি--০২

IMG20230728180911.jpg

বন্ধুরা এ পর্যায়ে আরেকটি লাল রক্ত জবা ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করে নিলাম। ছোটবেলা থেকে এরকম রক্ত জবা ফুল অনেক দেখেছি। এবং এই জবা ফুলের গাছ আমাদের বাসায় অনেকগুলো ছিল। এবং দৈনিক অনেকগুলো ফুল ফুটতো এবং সেই ফুল গুলো নিয়ে আমরা খেলা করতাম।

ফটোগ্রাফি -০৩

IMG20230724142256.jpg

এটি আর আরেক প্রজাতির জবা ফুল। এই জবা ফুলটি দেখতেও বেশ ভালো লাগে। তবে আমি অনেক প্রজাতির জবাব ফুল দেখেছি এখন পর্যন্ত। আজ দিনটি শেয়ার করছি অন্যদিন আবারো বাকিগুলো শেয়ার করে নেব।

ফটোগ্রাফি -০৪

IMG20230716184300.jpg

IMG20230716184219.jpg

বন্ধুরা এবার হলুদ রঙের দুটি সন্ধ্যা মালতী ফুলের ফটোগ্রাফি আপনাদের সাথে শেয়ার করে নিলাম। এই হলুদ রঙের সন্ধ্যা মালতীগুলো আমার কাছে দারুন লাগে।

ফটোগ্রাফি -০৫

IMG_20230729_170609.jpg

বন্ধুরা কলার পাতায় নয়ন তারা ফুলের ফটোগ্রাফিটি আমার কাছে কিন্তু দারুণ লেগেছে। আপনাদের কাছে কেমন লাগলো,, তা মন্তব্য করে জানিয়ে দিলে অনেক বেশি খুশি হব।নয়ন তারা ফুল এখন প্রায় সবার বাড়ি বাগানে ফুটে ফুটে বাগাণ গুলোকে মুখরিত করে রেখেছে।।


ফটোগ্রাফি -০৬

IMG_20230729_170633.jpg

সবুজ কলাপাতায় সাদা রঙের বেলি ফুল দেখতে কিন্তু মন্দ লাগছে না। বেলি আমার খুব প্রিয় একটি ফুল এবং এর সুগন্ধ আমাকে সবসময় উজ্জীবিত করে তোলে। বেলি ফুলে সুভাষিত ঘ্রাণে জুড়িয়ে যায় মন ও প্রাণ। একরাশ বেলি ফুলের শুভেচ্ছা জানিয়ে আজকের মত ফুলের ফটোগ্রাফি এখানেই শেষ করছি। আগামীতে আরো সুন্দর সুন্দর ফটোগ্রাফি নিয়ে হাজির হব ইনশাল্লাহ।

লোকেশন-https://maps.app.goo.gl/5S1MSrbX8cu3J4Dp7
ডিভাইস -OPPO-A5

বন্ধুরা যেহেতু সবগুলো ফটোগ্রাফি জেলা শিল্পকলা একাডেমি থেকে করা,, তাই সবার শেষে ডিভাইস এবং লোকেশনটি দিয়ে দিলাম। আপনাদের সকলের সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে আজকের মত এখানেই,,,

IMG_20210824_195035.jpg

♥♥

dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"
এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




New_Benner_ABB.png


🌼ধন্যবাদ🌼

Sort:  
 last year 

ফুলের মাধ্যমে ভালোবাসার প্রকাশ পায় আবার মন খারাপ থাকলে মন ভালো করা যায়।তাইতো যে কাউকে ফুল দিলে তার মন ভালো হয়ে যায়। আপনি বেশ সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করেছেন। সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 last year 

ধন্যবাদ ভাই,

 last year 

ফুলকে সবাই ভালোবাসে ফুল হলো সৌন্দর্যের প্রতীক। আপনি শিল্পকলায় গিয়ে দারুন কিছু ফুলের ফটোগ্রাফি করেছেন। জবা ফুলের এবং কাঠ গোলাপের ফটোগ্রাফি গুলো আমার কাছে খুবই ভালো লেগেছে।

 last year 

অনেক অনেক ধন্যবাদ আপনাকে। আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জন্য♥

 last year 

আপু আমিও কিন্তু তাই। ফুলের মত যতই আপনাকে দেখি ততই আপনার প্রেমে পড়ে যাই। হি হি হি। বেশ সুন্দর করে ফুলের ফটোগ্রাফি করে আমাদের সাথে শেয়ার করেছেন। বিভিন্ন প্রজাতের জবা ফুল গুলো দেখতে কিন্তু বিষণ ভালো লাগে। আর ফুলের প্রেমে তো আমিও পড়ি। জাস্ট অসাধারন কিছু ফটোগ্রাফি আজ আপনি আমাদের সাথে শেয়ার করলেন।

 last year 

এ তো আমার সৌভাগ্য আপু। আপনি আমাকে ফুলের মতো করে দেখেন। এবং আমার প্রেমে পড়েন। এজন্য নিজেকে ধন্য মনে করছি।♥♥

 last year 

শুধু আপনার ক্ষেত্রে নয় সবার ক্ষেত্রেই অনেকগুলো ফুলের ছবি একসাথে দেখলে সেই ফুলগুলোর প্রেমে পড়া স্বাভাবিক। আপনার ফটোগ্রাফি গুলো অসাধারণ সুন্দর ছিল প্রতিটা ফটোগ্রাফি একদম স্বচ্ছ। আমার কাছে ৬ নং ফটোগ্রাফিতে থাকা সাদা ফুলের সৌন্দর্যটা সবচেয়ে বেশি ভালো লেগেছে।

 last year 

ঠিক বলেছেন সবাই প্রায় ফুলকে ভালোবাসে এবং ফুলের সৌন্দর্য সবার মনকেই প্রভাবিত করে। ধন্যবাদ আপনাকে।♥♥

 last year 

ফুল পবিত্র জিনিস ফুল সবাই কম বেশি ভালোবাসে। তাই আমি মনে করি ফুলকে ভালোবাসার প্রতীক বলা হয়। আপু আপনার ফুলের ফটোগ্রাফি গুলো সত্যিই চমৎকার ছিল। সব থেকে বেশি ভালো লেগেছে লাল রংয়ের রক্ত জবা ফুলগুলো। ধন্যবাদ আপু এত সুন্দর সুন্দর ফুলের ফটোগ্রাফি আমাদের মাঝে উপহার স্বরূপ দেওয়ার জন্য।

 last year 

ফুল হলো ভালবাসার প্রতিক। এটা আমরা সকলেই প্রায় জানি। তাইতো যে কোন ভালো কাজে কিংবা শুভ কাজে কিংবা ভালোবাসার কাজে ফুলের শুভেচ্ছা দিয়ে শুরু করা হয়। ♥♥

 last year 

বকুল ফুল,কাঠ গোলাপ ফুল এদের সুগন্ধ আসলেই শিহরিত করে।আমারও বেশ ভালো লাগে।আপনার করা ফটোগ্রাফির মধ্যে জবা এবং নয়নতারা ফুলের ফটোগ্রাফি আমার খুব ভালো লেগেছে আপু।এছাড়া সবগুলো ফটোগ্রাফি দুর্দান্ত ছিল।ধন্যবাদ আপনাকে সুন্দর পোস্টটি শেয়ার করার জন্য।

 last year 

মাঝে মাঝে আমার ফটোগ্রাফি করার চেষ্টা করি, আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

ওয়াও! ফুলের ফটোগ্রাফি গুলো দেখে তো মুগ্ধ হয়ে গেলাম আপু। জবা ফুল আমার খুব পছন্দ। বিভিন্ন রংয়ের জবা ফুল দেখে সত্যিই খুব ভালো লাগলো। ফুলের ফটোগ্রাফি দেখতে এবং করতে বরাবরই আমার ভীষণ ভালো লাগে। যাইহোক এতো সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাই, জবা ফুল আমারও অনেক পছন্দের।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65738.35
ETH 2677.27
USDT 1.00
SBD 2.91