♥স্বরচিত কবিতা "বৃষ্টি" সেলিনা সাথী♥

in আমার বাংলা ব্লগ2 years ago


আসসালামু আলাইকুম/আদাব


সকলকে শুভেচ্ছা। আশাকরি সবাই ভাল আছেন। আলহাসদুলিল্লাহ্ আমিও অনেক ভাল আছি।

dropshadow_1629975804207.jpg


বন্ধুরা,,আজ দুদিন ধরে আমাদের এখানে বেশ বৃষ্টি হচ্ছে।কিন্ত গরম কমেনি এতো টুকু।কাল অনেক কাপর কেচেছি।কিন্ত ছাদে মেলে দিলেই কিছুক্ষণ পর পর বৃষ্টি আসে। তাই বৃষ্টির সাথে মান- অভিমান করে মনের মাধুরি মিশিয়ে একটি কবিতা লিখলাম।আশা করি আপনাদের ভাল লাগবে।আসলে কবিতা আমার খুব পছন্দের। এবং আমি আমার বাংলা ব্লগে অনেক ভক্ত পাঠক পেয়েছে তাদের জন্য হলেও কবিতা লিখতে হয়। তবে আমার বাংলা ব্লগ পরিবারটি এখন
কবিতাপ্রেমী সংখ্যা বেড়েছে।। ঠিক তেমনি অনেকেই খুবই চমৎকার চমৎকার কবিতা লেখে আমার বাংলা ব্লগ পরিবারে।সাহিত্যে সমৃদ্ধ করে তুলছে।।যারা নতুন করে কবিতা লিখছেন তাদেরকে আন্তরিকভাবে অভিনন্দন জ্ঞাপন করছি।।মনের ভাব ফুটিয়ে তোলার খুবই চমৎকার একটি মাধ্যম হচ্ছে কবিতা, ছড়া, গান। আরে সাহিত্য এবং সংস্কৃতির চর্চা থেকে বিরত না থাকাই ভালো।আমি মনেপ্রাণে বিশ্বাস করি লেখককের সুলি খনি হতে পারে সমাজ সংস্কারের হাতিয়ার। আসুন আমরা বেশি বেশি সাহিত্য চর্চা করি।
মাদক থেকে দূরে থাকি।সুন্দর নেশামুক্ত মাদকমুক্ত সমাজ বিনির্মাণে আমরাও সহায়ক ভূমিকা পালন করি।চলুন আর কথা না বাড়িয়ে শুরু করা যাক স্বরচিত কবিতা "বৃষ্টি"

dropshadow_1656504240446.jpg


"স্বরচিত কবিতা"


"বৃষ্টি"


"সেলিনা সাথী"


স্বপ্ন দিয়ে ঘেরা আমার
রুপ কথার ঐ বৃষ্টি,,,
প্রেমময় এক কবিতার
তাইতো হল সৃষ্টি।

মেঘের সাথে মেঘের দেখ
কি অপূর্ব খেলা,,
চোখ জুড়িয়ে যায় যে দেখে
সাদা মেঘের ভেলা।

বৃষ্টি ভেজা সকাল বেলায়
যাচ্ছি তোমায় বলে,,
স্বপ্নে দেখি কেমন যেন
তুমি আমার কোলে।।

বৃষ্টি রাঙা এই প্রহরে
আমায় গেলে ছাড়ি,
অভিমানে তাইতো নিলাম
তোমার সাথে আড়ি।

বৃষ্টি ঝরা সন্ধ্যেবেলা
কত মধুর স্মৃতি,,
অভিমানে ডুকরে কাঁদে
আমার প্রেমের গীতি।

রিমঝিম ঝিম বৃষ্টি এখন
গড়িয়ে পড়ছে রাতে,,
এমন সময় প্রিয় এখন
নেই তো তুমি সাথে।।

তুমি বিহনে নীরব আমি
একলা বসে কাঁদি,
মনে পড়ে অতিপ্রিয়
অচিন দেশে দাদি।।

আমায় ছেড়ে ভালোই আছো
সুখে আছো বেশ,
তোমার সাথে দুরালাপন
হলো বুঝি শেষ।

স্বপ্ন দিয়ে ঘেরা আমার
রূপকথার ঐ বৃষ্টি,,,
অশ্রুভেজা কাজলকালো
অপলক এই দৃষ্টি।


dropshadow_1656504279845.jpg


dropshadow_1629707620635.jpg

আমি সেলিনা সাথী। আমার প্রফেশন, প্রেজেন্টার, ট্রেইনার ও মোটিভেটর। আমি একজন সমাজ কর্মি ও সংগঠক। এছারা ও তৃনমূল নারী নেতৃত্ব সংঘের নির্বাচিত সভাপতি বাংলাদেশ। আমি "নারীসংসদ"

এর প্রতিষ্ঠাতা সভাপতি, ও প্রতিষ্ঠাতা সভাপতি "সাথী পাঠাগার"। আমার লেখা মোট ১০ টি একক ও যৌথ কাব্য গ্রন্থ প্রকাশিত হয়েছে। একুশে বই মেলায় প্রতি বছর একটি করে কাব্য গ্রন্থ প্রকাশের চেস্টা করি। আমার লেখা কাব্যগ্রন্থের মধ্যে "মিস্টি প্রেম" (উপন্যাস), "অশ্রু ভেজা রাত" (কবিতা), "জীবন যখন যেমন" (কবিতা), "একুশের বুকে প্রেম" (কবিতা), "নারীকন্ঠ" (ম্যাগাজিন) অন্যতম।




3zpz8WQe4SNGWd7TzozjPgq3rggennavDx3XPY35pEAVnpq77jw4XPQMecE5Rz5bgPEz1Z1oZLbNW5N67oF5YfojwgQAL2FYSdD4RtUiqqjd7JEiagRSFFDh1UcFPpKDSFF7LXFTUzQazXN5piXY.png


♥♥


🌼ধন্যবাদ🌼



Sort:  
 2 years ago 

রিমঝিম ঝিম বৃষ্টি এখন
গড়িয়ে পড়ছে রাতে,,
এমন সময় প্রিয় এখন
নেই তো তুমি সাথে।।

অসাধারণ কবিতা উপহার দিয়েছেন আপনি। খুব চমৎকার ভাবে প্রতিটি লাইন লিখেছেন। আপনার সবগুলো কবিতা আমার অনেক ভালো লাগে। ধন্যবাদ আপু আপনার সুন্দর কবিতার জন্য।

 2 years ago 

আমার কবিতা মন দিয়ে পড়ে সুন্দর মতামত ব্যক্ত করার জন্য অসংখ্য ধন্যবাদ প্রিয় আপু মনি♥♥

 2 years ago 

বৃষ্টি কে নিয়ে এত সুন্দর ভাবে আপনার মনের কথাগুলো ছন্দে রূপান্তর করেছেন। যা পড়ে অনেক ভালো লাগলো। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

বৃষ্টি নিয়ে যদিও অনেক কবিতা আমার আছে আমার। তবে এই কবিতাটি একটু ব্যতিক্রম করে করার চেষ্টা করলাম হঠাৎ মান অভিমান থেকেই।♥♥

 2 years ago 

আপু আপনার কবিতা গুলো সত্যিই অসাধারণ ।আমাদের কমিউনিটিতে অনেকেই কবিতা লিখলেও আমার কাছে আপনার কবিতা গুলি অনেক ভালো লাগে ।কারণ আপনার কবিতা গুলোর ছন্দে ছন্দে এত দারুন মিল পাই যেটা পড়তে বেশ আনন্দ লাগে। আর এই বৃষ্টির সঙ্গে মান অভিমান করে লেখা আপনার এই কবিতাটি পড়ে বেশ ভালো লাগলো ।প্রতিটি লাইন চমৎকার ছিল ।ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার অন্ত্যমিলের কবিতা আপনার ভালো লাগে জেনে খুশি হলাম। আসলে অন্ত্যমিলের কবিতা সবাই লিখতে পারেনা। গদ্য কবিতা লিখতে যতটা সহজ, পদ্ধ কবিতা লিখতে ততটাই কঠিন। ধন্যবাদ সাথে থাকার জন্য♥♥

 2 years ago 

বৃষ্টিকে নিয়ে অনেক সুন্দর একটি কবিতা আবৃতি করেছেন। কবিতাটি পড়ে আমার কাছে খুব ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমাদের মাঝে উপস্থাপনা করার জন্য।

 2 years ago 

বৃষ্টি কবিতাটি আপনার ভালো লেগেছে জেনে খুশি হলাম সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহ দেয়ার জন্য অনেক অনেক ধন্যবাদ প্রিয় আপু মনি♥♥

 2 years ago 

আপু বরাবরের মতোই আপনি আমাকে সুন্দর ভাবে উৎসাহ প্রদান করে, অনেক বেশি অনুপ্রাণিত করলেন। ধন্যবাদ আপনাকে।♥♥

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59232.58
ETH 2523.47
USDT 1.00
SBD 2.47