ফটোগ্রাফি পোস্ট ||| প্রকৃতির ফটোগ্রাফি।

in আমার বাংলা ব্লগlast year

হ্যালো আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা কেমন আছেন?আশা করি সকলে পরিবার নিয়ে ভালো আছেন এবং অনেক কোয়ালিটি ফুল সময় অতিবাহিত করছেন।আমিও আপনাদের দোয়ায় ও আল্লাহর মেহেরবানীতে পরিবারসহ ভালো আছি এবং সুস্থ আছি।

কিছুদিন হল আমি আমার কিছু পরিবর্তন লক্ষ্য করছি। সেটি হল ফটোগ্রাফির প্রতি আমি একটু বেশি আসক্ত হয়ে পড়েছি।কারন আমার বাংলা ব্লগ কমিউনিটির সকল বন্ধুরা যত সুন্দর ভাবে ফটোগ্রাফি করে।আর সেই ফটোগ্রাফিগুলো দেখতে দেখতে এত বেশি ভালো লেগেছে যে এখন ফটোগ্রাফি করতে অনেক বেশি ভালো লাগে। তাইতো আজকে আবারো আপনাদের মাঝে কিছু ফটোগ্রাফি নিয়ে হাজির হতে চলেছে জানিনা আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কেমন লাগে?তবে চেষ্টা করে যাচ্ছি ভালো কিছু ফটোগ্রাফি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।তবে গত দুইটি ফটোগ্রাফি পোস্টে আপনাদের উচ্চ মূলক মন্তব্য ও সহযোগিতামুলক মন্তব্য পেয়ে অনেক ভালো লেগেছে এবং কাজের প্রতি অনেক আগ্রহ বেড়ে গিয়েছে।তাহলে চলুন আর কথা না বাড়িয়ে আজকের ফটোগ্রাফিতে কি কি থাকছে সব দেখে নেওয়া যাক।

সবুজ প্রকৃতি।

সবুজে সবুজে সমারোহ মাঝে ছোট্ট পুকুর কতই না সুন্দর লাগছে দেখতে।তাই তার একটি ছবি মুঠোফোনে ধরন না করে থাকতে পারলাম না।

পুকুর পাড়ে হাঁস।

হাঁসেরা পুকুরে সাঁতার কাটার পরে পুকুরের পাড়ে নিজেরা অনেক সুন্দরভাবে নিজেদেরকে উপস্থাপন করছে। আর এই বিষয়টি আমার অনেক ভালো লেগেছে তাই আপনাদের সামনে তার ছবি উপস্থাপন করলাম।

পাকা রাস্তা।

বৃষ্টির পরে পাকা রাস্তার দুই সাইডে কিছু গাছসহ দৃশ্যটি আমার নজর কেড়েছিল তাই আপনাদের সামনে উপস্থাপন করলাম।

গাছ ও গাছের প্রতিচ্ছবি।

পুকুর পাড়ে সারিবদ্ধ গাছ আর সেই গাছের প্রতিচ্ছবি পানিতে দেখা যায়।একই সঙ্গে এই দৃশ্যটি দেখতে পেয়ে অনেক ভালো লেগেছে।

ধানের চারা।

ধানের চারা লাগানোর কিছুদিন পরে যখন সেই চারা সবুজে রুপান্তরিত হয় তখন দেখতে কতই মনোরম লাগে তা এই দৃশ্যটি দেখেইই বুঝা যাচ্ছে।

বট বৃক্ষ।

ছোটবেলা থেকেই শুনে আসছি বটের ছায়া নাকি অনেক সুন্দর ও আরাম দায়ক হয়। তাই বট বৃক্ষ মানেই সকলকে তার ছায়াতলে আবদ্ধ করে রাখা।

কৃষি মাঠ।

কৃষক যখন তার ধানের চারা রোপন করে এবং সেই ধানের চারা যখন সবুজে পরিণত হয়ে যায় তখন চারিদিকে দেখতে কত যে সুন্দর লাগে সেটি এই ছবিতেই দেখা যাচ্ছে।

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।কবিতা লিখতে, নতুন কোনো রেসিপি তৈরি করতে এবং নতুন নতুন ডিজাইন সৃষ্টি করতে স্বাচ্ছন্দ্যবোধ করি।সব সময় অবহেলিত মানুষের পাশে থাকতে এবং অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে খুব ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি এবং তাদের সহযোগিতায় নিজেকে সব সময় সম্পৃক্ত রাখি।

বিষয়ঃ- ফটোগ্রাফি পোস্ট "প্রকৃতির ফটোগ্রাফি"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ..........

🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

আপু আপনার মতো এখন আমার কাছেও ফটোগ্রাফি করতে অনেক ভালো লাগে। আপনি আজ প্রকৃতির খুবই চমৎকার ফটোগ্রাফি শেয়ার করেছেন। প্রতিটা ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। গ্ৰামীন এই দৃশ্য দেখলে মন ভরে যায়। বৃষ্টির পর পাকা রাস্তা, বটবৃক্ষ,ধানের চারা আর সবুজ ফসলের মাঠ দেখে কোথায় যেন হারিয়ে গিয়েছি। ধন্যবাদ আপু এত সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে জেনে খুব ভালো লাগলো।

 last year 

চমৎকার কিছু ফটোগ্রাফি শেয়ার করলেন আপু।প্রকৃতির ফটোগ্রাফি গুলো দেখে ভীষণ ভালো লেগেছে।কৃষি মাঠ,সবুজ প্রকৃতি,ধানের চারা,পুকুর পাড়ের হাঁস আর বট গাছটিও চমৎকার লাগছে আপু।শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

 last year 

আপনাকে অসংখ্য ধন্যবাদ সুন্দর মন্তব্য করে উৎসাহ দেওয়ার জন্য।

@tipu curate

;) Holisss...

--
This is a manual curation from the @tipU Curation Project.

 last year 

গ্রামীণ পরিবেশ দেখতে যেমন সুন্দর প্রকৃতির অপরূপ সৌন্দর্য উপভোগ করতেও অনেক ভালো লাগে। গ্রাম্য পরিবেশে বেড়ে ওঠে এই সৌন্দর্য ধারাবাহিকভাবে উপভোগ করে চলেছি। আপনার করা ফটোগ্রাফি গুলো খুবই ভালো লেগেছে।

Posted using SteemPro Mobile

 last year 

সব সময় সুন্দর সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 last year 

প্রকৃতির মাঝে থেকে বেশ কিছু সুন্দর সুন্দর ফটোগ্রাফি ধারণ করে আমাদের মাঝে শেয়ার করেছেন অপু। বেশ ভালো লেগেছে সমস্ত ফটোগ্রাফি গুলো তবে বেশি ভালো লেগেছে আমার কাছে রাস্তার পাশে বট গাছের দৃশ্য। কারণ অচেনা জায়গার সুন্দর দৃশ্য আমি বেশি পছন্দ করে থাকি এবং ইচ্ছে জাগে এমন জায়গায় যদি বেড়াতে যেতে পারতাম। তা হলে অনেক খুশি অনেক ভালোলাগার মুহূর্ত উপভোগ করতাম

 last year 

আপনার মন্তব্যটি পড়ে অনেক ভালো লাগলো।

 last year 

আপু আপনার গ্রামীণ প্রকৃতির ফটোগ্রাফি দেখে ভীষণ ভালো লাগলো। ঠিক বলেছেন এখন আমরা সকলেই ফটোগ্রাফি করতে ভীষণ ভালোবাসি। আপনার তোলা ফটোগ্রাফি গুলো দারুন ছিলো ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার ফটোগ্রাফি গুলো আপনার ভালো লেগেছে এবং এত সুন্দর মন্তব্য করেছেন যেটা আসলেই আমার কাছে অনেক ভালো লাগলো।

 last year 

প্রকৃতির চমৎকার পরিবেশ উপভোগ করেছে এবং দুর্দান্ত কিছু প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। প্রকৃতির সৌন্দর্য দেখে সত্যি মুগ্ধ হয়ে গেলাম। আসলে গ্রাম বাংলার প্রকৃতির অপরূপ সৌন্দর্য সত্যি বেশ অসাধারণ। এমন প্রকৃতির পরিবেশে থাকতে পারলে খুবই ভালো লাগে। এতো চমৎকার কিছু প্রকৃতির ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

অনেক সুন্দর গুছিয়ে মন্তব্য করে আগ্রহ বাড়িয়ে দেওয়ার জন্য ধন্যবাদ।

 last year 

খুবই সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন। প্রত্যেকটা ফটোগ্রাফি দেখে অনেক ভালো লাগলো। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনাকে অনেক ধন্যবাদ সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

 last year 

পৃথিবীতে যত সৌন্দর্য রয়েছে তার মধ্যে সবচেয়ে উত্তম সৌন্দর্য হলো প্রাকৃতিক সৌন্দর্য। যে সৌন্দর্যটা মানুষকে বিমোহিত করে। আপনি আজকে প্রাকৃতিক খুব চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা বেশ ভালো লেগেছে। প্রকৃতির সম্পর্কে বেশ সুন্দর করে বর্ণনা করেছেন। সব মিলিয়ে এত সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 last year 

আপনার সহযোগিতামূলক মন্তব্যটি পড়ে আমার মনটি অনেক ভালো হয়ে গেল এবং কাজের গতি অনেকগুণ বেড়ে গেল।

 last year 

প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখতে খুবই ভালো লাগে আপু। আপনি অসাধারণ কিছু গ্রাম বাংলার ফটোগ্রাফি শেয়ার করলেন। আমার কাছে দেখতে খুবই ভালো লেগেছে। বিশেষ করে সবুজ প্রকৃতির ফটোগ্রাফি গুলো অসাধারণ ছিল। অনেক ধন্যবাদ আপনি আমাদের সাথে শেয়ার করে ভাগ করে নেওয়ার জন্য

 last year 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করে আগ্রহ বাড়িয়ে ধন্যবাদ আপু।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48