DIY ||| এসো নিজে করি ||| শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকিফুল ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

হ্যালো বন্ধুরা,

আমার বাংলা ব্লগ কমিউনিটির আমার প্রিয় @rme দাদা, মডারেটর ভাই ও বোনেরা এবং সহকর্মী বন্ধুরা আশা করছি সকলেই বিধাতার রহমতে ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় ভাল আছি।

IMG_20220827_222353.jpg

আমি আজ আপনাদের মাঝে একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি। আমার এই ডাই পোস্টটি কোন দামি বা মূল্যবান জিনিস দিয়ে তৈরি করিনি। আমি আমাদের নিত্য ব্যবহার্য জিনিসপত্র দিয়েই ডাই পোস্ট তৈরী করে থাকি। মনের ইচ্ছা সব থেকে বড় ইচ্ছা।মনে যদি ইচ্ছা শক্তি থাকে যেকোনো ছোট জিনিস দিয়েও অনেক সুন্দর ও আকর্ষণীয় জিনিস তৈরি করা যায়। আমি যে ডাইটি তৈরি করেছি সেই ডাইটির নাম "শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকিফুল"।আমরা সব সময় বিভিন্ন রঙিন কাগজ, বিভিন্ন কালার শপিং ব্যাগ দিয়ে ফুল বানিয়ে থাকি কিন্তু আজকে আমি আপনাদের মাঝে ব্যতিক্রম ভাবে চুমকি দিয়ে ফুল বানানোর চেষ্টা করেছি জানিনা আমার এই পোস্টটি আপনাদের কতটুকু মনোযোগ আকর্ষণ করতে পারবে।তবে আমি সব সময় ব্যতিক্রম কিছু তৈরী করার চেষ্টা করে যাচ্ছি। তবে কতটুকু ব্যতিক্রম কিছু করতে পারছি সেটি আমার চেয়ে আপনারাই ভাল জানেন।চলুন আর কথা না বাড়িয়ে এই "শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকিফুল" ডাইটি কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রস্তুত প্রণালি দেখে নেয়া যাক ।

উপকরণ সমূহঃ

১। শপিংব্যাগ।
২। চুমকি।
৩। গাম।
৪। কাঁচি।
৫। কাঠি।
৬। পেন্সিল।

received_542072174351076.jpegreceived_3185170068373715.jpeg
received_607830254209667.jpegreceived_623746715804587.jpeg
received_851001955787038.jpegreceived_645917963298522.jpeg

↩️ প্রস্তুত প্রণালী ↪️

💐প্রথম প্রক্রিয়া💐

received_7818016191605019.jpegreceived_393536622862205.jpeg

প্রথমে সাদা শপিং ব্যাগ কেটে নিয়ে একটি মেজারমেন্ট করে ফুলের আকৃতি করে নিয়েছি।

💐দ্বিতীয় প্রক্রিয়া💐

received_383834460596752.jpegreceived_411533034296363.jpeg

received_1082759549297876.jpeg

এবার মেজারমেন্ট করা সাদা শপিং ব্যাগ দিয়ে ফুলের আকৃতি করা ফুলের চতুর সাইট দিয়ে গোলাপী কালার করে নিয়েছি।

💐তৃতীয় প্রক্রিয়া💐

received_4788495821252420.jpegreceived_1491454764600807.jpeg

এরপর এই সাদা শপিং ব্যাগের ফুলের আকৃতি করা ফুলের উপরে গাম সুন্দর করে লাগিয়ে নিয়েছি।

💐চতুর্থ প্রক্রিয়া💐

received_618730596484711.jpeg

এবার গাম দেওয়া ফুলের আকৃতি শপিং ব্যাগের ওপরে সুন্দর করে চুমকি গুলো গুছিয়ে বসিয়ে নিয়েছি।

💐পঞ্চম প্রক্রিয়া💐

received_597466278668952.jpegreceived_1478117969298177.jpeg

received_3320430034858868.jpeg

এরপর লাল শপিং ব্যাগ সুন্দর করে মেজারমেন্ট করে লম্বা করে কেটে নিয়েছি এবং কুচি কুচি করে এক্সাইড কেটে নিয়ে গাম দিয়ে একটি স্ট্রিকে সুন্দর করে পেঁচিয়ে নিয়েছি।

💐ষষ্ঠ প্রক্রিয়া💐

received_3328804677404107.jpeg

received_412175534231447.jpeg

এবার এই স্টিকের মাথায় চুমকি লাগানো ফুলটি সুন্দর করে বসিয়ে দিয়েছি।

💐সপ্তম প্রক্রিয়া💐

IMG_20220827_222402.jpg

এর পরে লাল স্টিকের মাথায় চুমকি লাগানো সাদা শপিং ব্যাগের ফুল লাগানো প্রতিটি স্টিক সুন্দর করে একটি ফুলদানিতে বসিয়ে দিয়েছি আর তখনই হয়ে গেল আমার "শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকিফুল" ডাইটি। এবার এই "শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকিফুল" ডাইটি রেডি করে তার একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- ডাই "শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকিফুল"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার ডাই পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আপনার ডাই পোস্ট দেখে খুব ভালো লাগলো। আপনি খুব সুন্দর করে অত্যন্ত দক্ষতার সহকারে শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকি ফুল তৈরি করেছেন। এত অসাধারণ পোস্ট শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ওয়াও! আপু বেশ চমৎকার একটি আইডিয়া, আমার কাছে বেশ ভালো লেগেছে। আসলে সৃজনশীল কাজগুলো দেখলে এমনিতেই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ এত চমৎকার একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

আপু একদম ঠিক বলেছেন মনে ইচ্ছাই সবচেয়ে বড় ইচ্ছা। যদি কারোর ইচ্ছা শক্তি থাকে তাহলে ছোট জিনিস দিয়েও অনেক বড় জিনিস তৈরি করতে পারবে।যাই হোক আপনি শপিং ব্যাগ ও চুমকি দিয়ে খুব সুন্দর করে চিকিমিকিফুল বানিয়েছেন। আপনার দক্ষতাকে কাজে লাগিয়ে অনেক সুন্দর একটি ডাই প্রজেক্ট তৈরি করেছেন। ফুলগুলো দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত ইউনিক একটি ডাই আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

গঠনমূলক মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকিফুল তৈরি সুন্দর হয়েছে আপু। আপনি অনেক ধৈর্য সহকারে এই সুন্দর ফুল তৈরি করেছেন। আমার কাছে দেখে অনেক ভালো লাগলো। ধন্যবাদ আপনাকে এবং শুভকামনা রইল।

 2 years ago 

মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

জাস্ট অসাধারণ একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। শপিং ব্যাগ ও চুমকি দিয়ে চিকিমিকি ফুল এই প্রথম দেখলাম। অনেক সুন্দর লাগছে দেখতে। ধন্যবাদ আপনাকে আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আপনার মন্তব্য পড়ে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর ভাবে আজকে আমাদের মাঝে শপিং ব্যাগ চুমকি দিয়ে চিকিমিকিফুল তৈরি করে অনেক সুন্দরভাবে শেয়ার করেছেন। সত্যি বলতে আপনার হাতের কাজের দেখে আমি মুগ্ধ হয়ে গিয়েছে। এত সুন্দর ভাবে তৈরি করে আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আমার ডাই পোস্টটি ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

আপনার এই আইডিয়াটি আমার কাছে খুবই ভালো লেগেছে আপনি শপিং ব্যাগ এবং চুমকি দিয়ে ঝিকিমিকি ফুল তৈরি করার খুবই চমৎকার একটা পদ্ধতি আজকে আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন আপু। এই ধরনের চমৎকার জিনিস প্রতিটি মানুষের কাছে ভালো লাগবে বলে আমি বিশ্বাস করি। প্রত্যেকটি ধাপে ধাপে আপনি আমাদেরকে দেখিয়েছেন কিভাবে এমন চমৎকার একটা জিনিস তৈরি করতে হয়।

 2 years ago 

আমি চেষ্টা করছি ভাই।

 2 years ago 

জাস্ট মাইন্ড ব্লোয়িং সত্যি আমি রীতিমতো অবাক আপনার এই ডাই পোস্ট দেখে কিছু চমৎকার ভাবে আপনি এটা তৈরি করেছেন কিভাবে তৈরি করেছেন সেটা আমি ভেবেই পাই না। আমার কাছে অনেক বেশি আকর্ষণীয় লেগেছে।

 2 years ago 

আমার ডাই পোস্ট আপনার ভালো লেগেছে এটাই আমার বড় পাওয়া ভাই।

 2 years ago 

আপু আপনার গুন দেখে আমি মুগ্ধ। আর কি কি আছে আপু সেগুলো সিরিয়াল ভাবে সেয়ার করিয়েন। দেখে ভালই লাগে । ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66181.33
ETH 2700.56
USDT 1.00
SBD 2.88