ঝাল ঝাল বোয়াল মাছ ভুনা ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগের সকল ভাই ও বোনদেরকে জানাই আমার প্রাণঢালা শুভেচ্ছা। আশা রাখছি সবাই দূর-দূরান্ত থেকেও বিধাতার রহমতে সবাই সবার পরিবারকে নিয়ে মঙ্গলময় ভাবে দিনযাপন করছেন। আমি আপনাদের দোয়ায় ও আল্লাহর রহমতে ভালো আছি। আর বেশি কথা না বলে, বেশি বকবক না করে আমি আপনাদের মাঝে কি নিয়ে হাজির হয়েছি চলুন তা নিয়ে কথা বলা যাক।আমি আপনাদের মাঝে নতুন রেসিপি নিয়ে এসেছি । আমি আপনাদের সামনে যে রেসিপি নিয়ে হাজির হয়েছি তার নাম "🦈ঝাল ঝাল বোয়াল মাছ ভুনা 🦈" রেসিপি ।চলুন আর কথা না বাড়িয়ে এই রেসিপিটি কিভাবে তৈরি করেছি তার সমস্ত প্রস্তুত প্রণালি দেখে নেয়া যাক ।

IMG_20220815_144215.jpg

উপকরণ সমূহঃ

১। বোয়াল মাছ ।
২।পেঁয়াজ।
৩।কাঁচা মরিচ।
৪।রসুন।
৫।জিরা গুড়ো।
৬।হলুদ গুড়ো।
৭।শুকনো মরিচ গুঁড়ো।
৮।লবণ।
৯।তৈল।

received_1424250634752494.jpegreceived_394314212833907.jpeg
received_598530535108652.jpegreceived_1167618760777988.jpeg

received_1443490169406065.jpeg

↩️প্রস্তুত প্রণালী↪️

🦈প্রথম ধাপ 🦈

received_434809128674071.jpeg

প্রথমে বোয়াল মাছ টিকে খুব সুন্দর করে পরিষ্কার নরমাল পানি দিয়ে ভালো করে ধুয়ে নিয়েছি ।

🦈দ্বিতীয় ধাপ🦈

received_599020131751363.jpeg

এরপর সেই বোয়াল মাছটিকে হালকা কুসুম গরম পানি দিয়ে আবার ভাল করে ধুয়ে একটি বাটিতে রেখেছি।

🦈তৃতীয় ধাপ🦈

received_1089762938305395.jpeg

সেই পরিষ্কার করা বোয়াল মাছ টিকে ছোট ছোট অংশে কেটে নিয়ে লবন পানি দিয়ে ধুয়ে একটি বাটিতে রেখেছি।

🦈চতুর্থ ধাপ🦈

received_483599796971155.jpegreceived_1397295810794706.jpeg

পেঁয়াজের খোসা ছাড়িয়ে পেঁয়াজগুলো ভালো করে ধুয়ে নিয়ে কুচি কুচি করে কেটে নিয়েছি রান্নার উপযোগী করে।

🦈পঞ্চম ধাপ🦈

received_611569003827249.jpeg

মরিচ গুলো পানিতে ধুয়ে মাঝখানে কেটে নিয়েছি।

🦈ষষ্ঠ ধাপ🦈

received_654274945601081.jpeg

রসুন ধুয়ে শিল পাটায় থেঁতলে নিয়েছি।

🦈সপ্তম ধাপ🦈

received_1469566976790071.jpeg

received_1157471461780126.jpeg

এবার রেসিপির সকল উপকরণ দিয়ে যেমন পেয়াজ কুচি,মরিচ, হলুদ গুঁড়ো, জিরা গুঁড়ো, রসুন, শুকনো মরিচের গুঁড়ো, লবন ও তৈল দিয়ে মসলাটিকে কষিয়ে নিয়েছি।

🦈অষ্টম ধাপ🦈

received_413645110636551.jpeg

received_790886108993347.jpeg

তার ভিতরে বোয়াল মাছ দিয়ে হালকা পরিমান পানি ঢেলে দিয়ে একটু নেড়ে ফ্রাইপেনে ঢাকনা দিয়ে ঢেকে দিয়েছি।

🦈নবম ধাপ🦈

IMG_20220815_144203.jpg

ঢাকনা দিয়ে ঢেকে দেওয়ার পর যখন তরকারির পানি শুকিয়ে মাছের গা থেকে তৈল ভেসে ওঠবে তখনই বুঝে নিতে হবে হয়ে গিয়েছে আমার "🦈ঝাল ঝাল বোয়াল মাছ ভুনা 🦈" রেসিপি।এবার পরিবেশনের জন্য রেডি করে "🦈ঝাল ঝাল বোয়াল মাছ ভুনা 🦈" রেসিপির একটা ছবি তুলে আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।

বিষয়ঃ- রেসিপি "🦈ঝাল ঝাল বোয়াল মাছ ভুনা 🦈"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার রেসিপিটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

আপনার তৈরি করা ঝাল ঝাল বোয়াল মাছের রেসিপি দেখে জিভে জল চলে আসলো। আপনি অনেক সুন্দর ভাবে রেসিপি তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন । এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 2 years ago 

আমি চেষ্টা করছি ভাই।

 2 years ago 

জাল জাল বোয়াল মাছ ভুনা দেখে তো এখনই জিভে জল চলে আসলো। যে কোন মাছের সঙ্গে জাল দিলে খেতে অনেক ভালো লাগে। দেখে মনে হচ্ছে আপনার আজকের রেসিপিটা অনেক সুস্বাদু হয়েছে খেতে। অনেক সুন্দর ভাবে উপস্থাপনা করেছেন। ধন্যবাদ শেয়ার করার জন্য।

 2 years ago 

জি আপু অনেক মজার ছিল।

 2 years ago 

দারুন একটি রেসিপি শেয়ার করেছেন আপু। অনেকদিন হলো বোয়াল মাছ খাওয়া হয়না। আপনার আজকের রেসিপিটি দেখে খেতে ইচ্ছে করছে। এভাবে ঝাল ঝাল করে ভুনা করলে আমার কাছে ভালো লাগে খেতে। বেশ লোভনীয় লাগছে দেখতে। সুস্বাদু একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

ঝাল ঝাল বোয়াল মাছের ভুনা লেখাটি পরতেই জ্বিবে জল চলে এলো আপু মনি, কারণ ভুনা মাছে ঝাল বেশি দিলে খেতে খুবই সুস্বাদু এবং মজাদার হয়, সত্যি বলতে আপনি অনেক চমৎকার করে ঝাল ঝাল বোয়াল মাছ ভুনা করেছেন আপু মনি, আপনার রেসিপিটি আমার খুবই ভালো লেগেছে, এতো সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য আপনাকে জানাচ্ছি অসংখ্য ধন্যবাদ আপু মনি।

 2 years ago 

আপনার রেসিপিটি পছন্দ হয়েছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বোয়াল মাছ খাই না অনেক দিন হইছে। বোয়াল মাছ এর স্বাদ কেমন আমি তাই ভুলে গেছি। তবে আপনার পোস্ট দেখে আবার সেই পুরোনো দিনের কথা মনে পড়ে গেলো। আপনি অসাধারণ একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করেছেন। ভালোবাসা নিয়েন ভাই।

 2 years ago 

অনেক ধন্যবাদ জানিয়ে।

 2 years ago 

আপু আপনার রান্নার পদ্ধতি দেখেই মনে হচ্ছে আপনি খুব দক্ষতার সাথে বোয়াল মাছের রেসিপি টা করেছেন। ধন্যবাদ আপু সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

আপনি ঝাল ঝাল বোয়াল মাছ ভুনা রেসিপি করেছেন। রেসিপিটি খুব লোভনীয় পোস্ট। মন চাইতেছে সবগুলো আমি খেয়ে ফেলি। আপনি অনেক সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা আপু।

 2 years ago 

অনেকদিন যাবতই বোয়াল মাছের এমন রেসিপি খাওয়া হয় না।। আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে খুব লোভ হচ্ছে ইচ্ছে করছে খেতে।। রন্ধন প্রণালী খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন শুভেচ্ছা রইল আপনার জন্য

 2 years ago 

আমার রেসিপি আপনার পছন্দ হয়েছে শুনে ভালো লাগলো ভাই।

 2 years ago 

আপু আপনার তৈরি করা বোয়াল মাছের রেসিপি দারুণ হয়েছে। বোয়াল মাছ ঝাল ঝাল রান্না করলে খেতে অনেক ভালো লাগে। এছাড়া যেকোন মাছ ঝাল দিয়ে রান্না করলে খেতে ভালো লাগে। লোভনীয় একটি রেসিপি শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ঝাল ঝাল বোয়াল মাছের রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। দেখেই বোঝা যাচ্ছে খেতে অনেক সুস্বাদু হয়েছিল। বোয়াল মাছ অনেকদিন হয়েছে খাওয়া হয় না। আপনার রেসিপিটি দেখে লোভ লেগে গেল। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি আপু খুব মজাদার ছিল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88