আমার স্বরচিত কবিতা ||| বলার ছিল ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

বন্ধুরা সবাই কেমন আছেন?আশা রাখছি দূর-দূরান্তে থেকে আপনারা ভালো আছেন।আমি মনে করি মনের টান থাকলেত দূরত্ব মনে হয় না।মনের মিল ও ভালোবাসার কাছে দূরত্ব কিছুই নয়। আমরা সবাই আমার বাংলা ব্লগের ভাই আর বোন। একজন অসুস্থ হয়ে থাকলে আরেক জনের মনে এমনিতেই দাগ কাটে। কারন অনেক দিনের পরিচিত একই সঙ্গে কাজ করলে সবার মধ্যে আন্তরিকতা সৃষ্টি হয়। আর এর প্রেক্ষিতে এই ভাই বোনের সম্পর্ক।আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। চেষ্টা করি আপনাদের জন্য নতুন কিছু নিয়ে হাজির হতে। আজ তিনদিন থেকে আমার মনটা প্রচন্ড খারাপ। কিছুতেই মাথায় কোনকিছু কাজ করছে না।কারন মন ভালোনা থাকলে কোন কিছু ভালো লাগে না।ভাবলাম আজকে একটা কবিতা লিখে পোস্ট করি। তাইতো আজ আপনাদের জন্য আরেকটি আমার লিখা নতুন কবিতা নিয়ে এসেছি। চলুন আর কথা না বলে আজকের কবিতাটি কি লিখেছি তা নিচে পড়ে নেওয়া যাক।এই কবিতার ভিতর কি বলার ছিল কাকে বলার ছিল এবং কবিতাটি কেমন করে লিখেছি তা নিচে সম্পূর্ণ দেয়া হল। আমার কবিতার নাম "বলার ছিল "।

IMG_20220715_113446.jpg

এক দেশে এক নদী ছিল
নদীর ধারেই সবুজ ঘাস ছিল
নদীটি দেখতে অপরুপ ছিল
সেই নদীর ধারে একটি মেয়ে হাট ছিল
সেই মেয়েটি দেখতে কালো ছিল
তার হরিণী মায়াবতীর নয়ন ছিল
হাসিখুশিতে পাড়াটি মেতেছিল ।

সে ওই গ্রামের অনেক আদরের মেয়ে ছিল
সবাই তাকে ভালবেসে ছিল
একদিন সে নদীতে যখন স্নান করছিল
নদীর জলে রূপ তার চমকাচ্ছিল
মেঠোপথে বাড়ি যখন ফিরছিল
একটি ছেলে তাকে দেখছিল
প্রতিদিন সেই সময়ে ঘাটে এসে বসছিল
মেয়েটিকে একটু দেখার আকাঙ্ক্ষা ছিল
মনে অনেক ভালোবাসার আশা করছিল
একদিন ছেলেটি ভয়ে ভয়ে তাকে বলছিল
আমার অনেক কথা জমা ছিল
যদি সময় হতো তোমার
কিছু বলতে দিতে আমায়।

তোমায় আমি বেসেছি ভালো
তোমায় আমি দেখেছি নদীর জলে
তোমায় আমি দেখেছি সবুজের মাঝে
তোমায় আমি খুঁজেনিয়েছি হৃদয়ের টানে
তোমায় আমি বেসেছি ভালোগো
এটাই আমার বলার ছিল।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- কবিতা "বলার ছিল"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ওয়াও আপু খুবই ভালো লাগলো। কবিতাটিতে পুরো মেয়েটির বর্ণনা পেয়ে গেলাম। খুব সুন্দর করে মেয়েটির বর্ণনা দিয়েছিলেন।
মনে হচ্ছে খুবই মায়াবতী একটি মেয়ে ছিল। ছেলেটিও ছন্দে ছন্দে তার মনের কথাগুলো বলে দিল।
ধন্যবাদ আপনাকে এত সুন্দর কবিতাটির জন্য।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু।

 2 years ago 

বাহ বেশ ছন্দে ছন্দে কবিতার লাইনগুলো লিখেছেন, আমি চেষ্টা করছি আপনার থেকে একটু আইডিয়া নেয়ার জন্য, চমৎকার লিখেছেন আমার খুবই ভালো লেগেছে।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো ভাই।

 2 years ago 

ওয়াও আপু আপনি অনেক সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করেছেন। মেয়েটি কালো ছিল এবং মেয়েটির হরিণী দুটি চোখ ছিল এই বিষয়টি আমার কাছে খুবই ভালো লেগেছে। সে এই গ্রামের অনেক আদরের মেয়ে ছিল এই বিষয়টি আমার কাছে খুব ভালো লেগেছে এত সুন্দর একটি সহজ সরল ভাষায় লেখা কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90