DIY ||| এসো নিজে করি ||| ব্যবহারিত ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব ||| ১০% লাজুক শিয়ালের জন্য।

in আমার বাংলা ব্লগ2 years ago

আমার বাংলা ব্লগ পরিবারের সবাইকে জানাই লাল গোলাপের শুভেচ্ছা।আশা রাখছি সবাই দূর-দূরান্তে থেকে সকলে সকলের পরিবারকে নিয়ে সুস্থভাবে দিন যাপন করছেন। আমিও বিধাতার রহমতে অনেক ভাল আছি। আজ আমি আপনাদের মাঝে কোন গল্প কবিতা রেসিপি নিয়ে আসিনি। আজ আমি আপনাদের মাঝে আরেকটি নতুন পোস্ট নিয়ে হাজির হয়েছি।ডাই পোস্ট তৈরি করতে আমার অনেক ভালো লাগে। যখনই কোন নতুন ডাই পোস্ট তৈরী করি।তখনই আপনাদের মাঝে হাজির হতে কেন জানি মন আনচান করে। তাইতো আজ আপনাদের সামনে নতুন একটি ডাই পোস্ট নিয়ে হাজির হয়েছি।আমি মূলত আমাদের বাসায় অব্যবহৃত জিনিস গুলো দিয়েই বেশির ভাগ ডাই পোস্ট তৈরী করে থাকি। আমরা একটু কষ্ট করলেই আমাদের বাসার জন্য অব্যবহৃত জিনিসপত্র দিয়ে ঘরের সৌন্দর্য বর্ধন করে ঘরটিকে আকর্ষণীয় ও ফুটিয়ে তুলতে পারি। তাই তো আপনাদের জন্য আমার এই নতুন ডাই পোস্টটি করা।আমার ডাই পোস্টির নাম "ব্যবহারিত ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব" তৈরি। চলুন আর কথা না বাড়িয়ে ম্যাচের বক্স দিয়ে কিভাবে ওয়ারড্রব তৈরি করেছি তার সমস্ত প্রস্তুত প্রণালী নিচে দেখে নেওয়া যাক।

IMG_20220905_202044.jpg

উপকরণ সমূহঃ

১।ম্যাচের বক্স।
২।রঙ্গিন কাগজ।
৩।চিকিমিকি কাগজ।
৪।গাম।
৫।কাঁচি।

received_644716700180342.jpegreceived_5383670588355280.jpeg
received_1301412350666616.jpegreceived_1174171026774236.jpeg

↩️ প্রস্তুত প্রণালী ↪️

🔵প্রথম প্রক্রিয়া🔵

received_783094989402740.jpegreceived_446592160761348.jpeg

received_816601726137872.jpeg

প্রথমে রঙিন কাগজ মেজারমেন্ট করে কেটে নিয়ে একটি একটি করে ম্যাচের চারটি বক্স কে গামের সাহায্যে রঙিন কাগজে মুড়িয়ে নিয়েছি।

🔵দ্বিতীয় প্রক্রিয়া🔵

received_441957741299331.jpeg

চিকিমিকি রঙিন কাগজ মেজারমেন্ট করে কেটে নিয়েছি।

🔵তৃতীয় প্রক্রিয়া🔵

received_1118974002342175.jpegreceived_487935956120395.jpeg

received_8172494522790451.jpeg

এবার প্রতিটি ম্যাচের বক্সের সামনে এই মেজারমেন্ট করা স্টিকারের রঙিন কাগজ লাগিয়ে নিয়েছি।

🔵চতুর্থ প্রক্রিয়া 🔵

received_650707813288689.jpegreceived_462687952415865.jpeg

received_768660031055520.jpeg

এরপর রঙিন কাগজে মোড়ানো ম্যাচের বক্স গুলোকে গামের সাহায্যে একটির ওপর একটি সুন্দর করে স্থাপন করে নিয়েছি।

🔵পঞ্চম প্রক্রিয়া🔵

received_853233499375231.jpeg

এবার গোলাপি রঙিন কাগজ দিয়ে সুন্দর করে একটি স্টিক বানিয়ে নিয়েছি।

🔵ষষ্ঠ প্রক্রিয়া🔵

received_474458284536996.jpeg

এরপর এই স্টিককে কাঁচি দিয়ে চারটি অংশে বিভক্ত করে নিয়েছি।

🔵সপ্তম প্রক্রিয়া🔵

received_775671280411835.jpeg

এই ছোট ছোট গোলাপী কালার রঙিন কাগজ বিভক্ত করার স্টিক গুলোকে একটি একটি করে ম্যাচ এর বক্সের সামনের অংশে লাগিয়ে নিয়েছি। যাতে ওয়ারড্রবের ডয়ার টানার জন্য সুবিধা হয়।

🔵অষ্টম প্রক্রিয়া🔵

IMG_20220905_202055.jpg

এরপর পুরো ওয়ারড্রবটি সুন্দর করে সেটিং করে নেওয়ার পর হয়ে গেল আমার "ব্যবহারিত ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব" ডাই। এবার এই "ব্যবহারিত ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব"এর সম্পূর্ণ একটি ছবি আপনাদের মাঝে উপস্থাপন করলাম।

আমার পরিচয়। 📎

আমি মোছাঃ সায়মা আক্তার। আমি একজন ব্লগার, উদ্যোক্তা এবং শিক্ষিকা।রেসিপি তৈরি করতে,কবিতা লিখতে এবং বিভিন্ন ধরনের ডিজাইন তৈরি করতে পছন্দ করি। যেকোনো বিষয়ে নিরপেক্ষতা বজায় রাখতে স্বাচ্ছন্দ্য বোধ করি।অবহেলিত মানুষের মুখে হাসি ফোটাতে পারলে ভালো লাগে।তাই সব সময় অবহেলিত মানুষের পাশে থাকার চেষ্টা করি।

বিষয়ঃ- ডাই "ব্যবহারিত ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব"।

কমিউনিটিঃ- আমার বাংলা ব্লগ।

আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার এই ডাই পোস্টটি পড়ার জন্য অসংখ্য ধন্যবাদ.......

Sort:  
 2 years ago 

ম্যাচের বক্স দিয়ে এত সুন্দর জিনিস তৈরি করা যায় আমি আগে জানতাম না ।আর আপনার এই ধরনের হাতের কাজগুলো করা খুবই পছন্দের বিষয় এটি খুবই ভালো একটি বিষয় ।কারণ এই ধরনের হাতের কাজ জানা থাকলে যে করে জিনিস তৈরি করা যায়। গ্লিটার আর্ট পেপার দিয়ে বক্সের মাঝে সৌন্দর্য বাড়িয়ে তুলেছে।

 2 years ago 

সুন্দর মন্তব্য করে সহযোগিতা করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু।

 2 years ago 

যাই বলুন, জিনিসটা কিন্তু দেখতে সুন্দর হয়েছে 👌
আর এধরনের ডাই প্রজেক্ট আমার ভীষণ ভালো লাগে। আপনার চিন্তা চেতনার প্রশংসা করতে হয় 👌
এগিয়ে যান ✨

 2 years ago 

সব সময় পাশে থেকে সুন্দর সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

বাহ আপু আপনি তো দেখছি অসাধারণ সুন্দর পোস্ট শেয়ার করেছেন। ফেলনা জিনিস দিয়ে খুব সুন্দর ভাবে ওয়ারড্রব বানিয়েছেন। আমার কাছে আপনার এই ওয়ারড্রব অনেক পছন্দ হয়েছে। এসব জিনিস বানাতেও ভালো সময় লাগে।ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি ডাই পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

চেষ্টা করছি আপু।

 2 years ago 

ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব প্রশংসনীয় কাজ করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। এধরনের কাজ গুলো আমার ভীষণ ভালো লাগে। এভাবেই এগিয়ে যান আপনার জন্য শুভ কামনা রইলো।

 2 years ago 

আপনার জন্যও শুভকামনা রইল ভাই।

 2 years ago 

এভাবে অব্যবহারিত জিনিসকে কাজে লাগিয়ে কিছু তৈরি করলে ভালোই লাগে। যেমন আপনার এই ডাই প্রজেক্ট টি দেখে বেশ ভালো লাগছে আমার।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে অনেক ভালো লাগলো আপু।

 2 years ago 

আপু আপনার তৈরি ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রবটি সত্যিই অনেক সুন্দর হয়েছে ৷ যেই ম্যাচের বক্স প্রয়োজন শেষে ফেলে দেই সেই বক্স দিয়ে এতো সুন্দর একটি জিনিস তৈরি করা যায় ভাবনার বাইরে ছিলো আমার ৷ যাই হোক অনেক সুন্দর একটি ওযারড্রব তৈরি করেছেন ৷ ধন্যবাদ আপনাকে

 2 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই।

 2 years ago 

ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব তৈরি সত্যি অনেক সুন্দর হয়েছে আপু। আপনার হাতের কাজ সবসময় অনেক সুন্দর হয়। আপনি অনেক সুন্দর ভাবে আপনার আইডিয়া কাজে লাগিয়ে ম্যাচের বক্স দিয়ে ওয়ারড্রব তৈরি করেছেন। ধন্যবাদ আপনাকে আপু।

 2 years ago 

সব সময় পাশে থেকে মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ধন্যবাদ আপু।

 2 years ago 

ব্যবহৃত ম্যাচের বক্স দিয়ে খুব সুন্দর একটি ওয়ারড্রব তৈরি করেছেন আপু।এটি জুয়েলারি রাখার জন্য ভালো কাজে দেবে।আপনার দক্ষতা দেখে মুগ্ধ হয়ে গেলাম।আপনার জন্য অনেক শুভকামনা রইল আপু।

 2 years ago 

আপনার ভালো লেগেছে শুনে ভালো লাগলো আপু।

 2 years ago 

ওয়াও আপু আপনার কাজগুলো সত্যিই প্রশংসনীয়। আপনি ম্যাচ বক্স দিয়ে খুব সুন্দর একটি ওয়ার্ড ড্রপ বানিয়েছেন। দেখতে খুবই সুন্দর এবং আকর্ষণীয় লাগছে। গ্লিটার পেপার দেওয়াতে বেশি ফুটে উঠেছে। বাচ্চারা এগুলো দেখলে অনেক বেশি খুশি হয়ে যাবে ☺️।

 2 years ago 

আপু ঠিক বলেছেন বাচ্চারা এটি খুব পছন্দ করে।

 2 years ago 

আপনি সত্যি ক্রিয়েটিভ একটি কাজ করেছেন। ব্যবহৃত ম্যাচ দিয়ে আপনি অসাধারণ ভাবে ওয়ারড্রোব তৈরি করেছেন। সত্যি ভালো লাগলো আপনার এই প্রজেক্টটি।

 2 years ago 

মন্তব্য করে উৎসহ দেওয়ার জন্য ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65897.19
ETH 2706.68
USDT 1.00
SBD 2.88