🦆🍅 টমেটো দিয়ে হাঁসের মাংসের সুস্বাদু রেসিপি🍅🦆।🍩প্রিয়@shy-fox 10% beneficiary।🍩

in আমার বাংলা ব্লগ3 years ago
আসসালামু আলাইকুম
আপনারা সবাই কেমন আছেন?আশা করছি সৃষ্টিকর্তার অশেষ রহমতে আপনারা সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ আপনাদের দুয়াতে ভালো আছি।

Picsart_22-03-27_21-45-20-580.jpg

আমি @santa14 আজকে আপনাদের মাঝে আবার হাজির হয়েছি নতুন একটি ব্লগ নিয়ে।আমার আজকের ব্লগ টমেটো দিয়ে 🦆হাঁসের সুস্বাদু রেসিপি নিয়ে🦆।হাঁসের মাংস আমার কাছে খুব বেশি ভালো লাগে। তবে হাঁস পরিষ্কার করার ভয়ে তেমন খাওয়া হয় না। হাঁসের মাংস খাওয়ার চেয়ে পরিষ্কার করাটা খুব কষ্টের।তবে একটা মজার ব্যাপার হলো অনেক কষ্ট করে আমি হাঁস পরিষ্কার করে রান্না করে শুধু হাঁসের মাথা টা খাই🤭🤭।আমার কাছে হাঁসের মাংসের চাইতে মাথা টা খেতে ভিষণ ভালো লাগে।আজকে আমি হাঁসের মাংস টা একটু ভিন্ন ভাবে রান্না করেছি টমেটো দিয়ে। টমেটো দিয়ে রান্না করা যেই কোনো মাংস খেতে অসম্ভব মজাদার হয়।আর এই রেসিপি তে রসুন দিয়েছি, আর গোটা রসুন দিয়ে খেতে অসম্ভব মজাদার।আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে। চলুন তাহলে শুরু করি মজাদার হাঁসের মাংসের রেসিপি।

🦆টমেটো দিয়ে সুস্বাদু হাঁসের মাংসের রেসিপি🦆।

IMG_20220327_191640.jpg

নংউপকরণ সমূহপরিমাণ
হাঁসের মাংস৭০০ গ্রাম।
টমেটোদুইটি।
কাঁচা মরিচছয়টি।
পেঁয়াজচারটি।
ধনিয়াপাতাপরিমাণ মতো।
রসুনছয়টি।
জিরা বাটাএক চামচ।
আদা বাটাএক চামচ।
রসুন বাটাদুই চামচ।
১০মাংসের মসলাএক চামচ।
১১শুকনো মরিচ গুঁড়োদুই চামচ।
১২হলুদ গুঁড়োএক চামচ।
১৩তেজপাতা, দারচিনি, এলাচ ও লবঙ্গপরিমাণ মতো।
১৪সয়াবিন তেলছয় চামচ।
১৫লবণস্বাদমতো।

IMG_20220327_204616.jpg

১ম ধাপ

IMG_20220327_204641.jpg

সবার প্রথমে আমি হাঁসের মাংস কেটে নিবো। এরপর পরিষ্কার করে কয়েকবার পানি দিয়ে ধুয়ে নিবো।

২য় ধাপ

IMG_20220327_204522.jpg

IMG_20220327_204459.jpg

এখন পেঁয়াজ ও রসুন খোসা ছাড়িয়ে নিলাম। এরপর একটি থালায় টমেটো, কাঁচা মরিচ, পেঁয়াজ, রসুন ও ধনিয়াপাতা পরিষ্কার করে ধুয়ে নিবো। এবার টমেটো, পেঁয়াজ ও ধনিয়াপাতা কুচি করে কেটে নিয়ে নিবো।

৩য় ধাপ

IMG_20220327_204443.jpg

এখন আগে বেটে নেওয়া জিরা,রসুন ও আদা নিয়ে নিবো। এরপর শুকনো মরিচ গুঁড়ো, হলুদ গুঁড়ো, মাংসের মসলা গুঁড়ো, তেজপাতা, দারচিনি, এলাচ,লবঙ্গ ও লবণ নিয়ে নিবো।

৪র্থ ধাপ

IMG_20220327_204424.jpg

এখন ধুয়ে রাখা হাঁসের মাংস নিয়ে নিবো। এরপর প্রথমে পেঁয়াজ কুচি, কাঁচা মরিচ ও রসুন দিয়ে হাত দিয়ে ভালো ভাবে মাখিয়ে নিবো।

৫ম ধাপ

IMG_20220327_204409.jpg

IMG_20220327_204342.jpg

এখন সব বাটা ও শুকনো মসলা গুঁড়ো গুলো দিয়ে দিবো। এরপর হাত দিয়ে আবার এক মিনিট মাখিয়ে নিবো।

৬ষ্ঠ ধাপ

IMG_20220327_204324.jpg

IMG_20220327_204237.jpg

IMG_20220327_204218.jpg

এখন এক মিনিট ভালো ভাবে মাখানো হলে। এখন আবার এক চামচ সয়াবিন তেল দিয়ে মাখিয়ে নিবো।এখন পাঁচ মিনিটের জন্য রেখে দিবো।

৭ম ধাপ

IMG_20220327_204200.jpg

IMG_20220327_204144.jpg

এখন চুলায় একটি বড় হাঁড়ি বসিয়ে তেল দিয়ে দিবো। এরপর পেঁয়াজ কুচি দিয়ে এক মিনিট ভেজে এরপর এতে তেজপাতা, দারচিনি, এলাচ ও লবঙ্গ দিয়ে ভেজে নিবো।

৮ম ধাপ

IMG_20220327_204127.jpg

IMG_20220327_191847.jpg

এখন পেঁয়াজ গুলো ভাজা হলে এবার আমি মসলা মাখিয়ে রাখা হাঁসের মাংস গুলো দিয়ে দিবো। এরপর ঢাকনা দিয়ে ঢেকে পাঁচ মিনিট কষিয়ে নিবো।

৯ম ধাপ

IMG_20220327_191809.jpg

IMG_20220327_191753.jpg

এখন মাংস গুলো পাঁচ মিনিট কষানো হলে। এখন আবার টমেটো টুকরো গুলো দিয়ে আরও এক মিনিট কষিয়ে নিবো।

১০ম ধাপ

IMG_20220327_191725.jpg

আমি আগে যেই হাঁড়িতে রান্না বসিয়ে ছিলাম সেই হাঁড়ি টা অনেক বড় লাগছিল তাই আবার ছোট একটি হাঁড়িতে নিয়ে নিবো। এখন ভালো করে কষানো হলে এবার আমি পরিমাণ মতো গরম পানি দিয়ে।

১১তম ধাপ

IMG_20220327_191708.jpg

IMG_20220327_191640.jpg

রান্না হয়ে এলে এবার আমি আগে থেকে কুচি করে কেটে রাখা ধনিয়াপাতা গুলো দিয়ে দিবো।এখন লবণ টেস্ট করে চুলার আগুন টা বন্ধ করে দিব।

IMG_20220327_204051.jpg

IMG_20220327_204023.jpg

IMG_20220327_191625.jpg

IMG_20220327_191559.jpg

এবার পরিবেশনের জন্য একটি বাটিতে নিয়ে নিবো। গরম ভাতের সাথে সিদ্ধ গোটা রসুন দিয়ে হাঁসের মাংস অসম্ভব মজাদার ও টেস্টি।

আশা করি আমার আজকে রেসিপিটি আপনাদের কাছে ভাল লেগেছে। কেমন লেগেছে দয়া করে জানাবেন। আপনাদের একটি কমেন্ট আমাকে উৎসাহিত করে অনেক।

আজকে এই পর্যন্ত আমি @santa14 বিদায় নিলাম। ভাল থাকবেন সুস্থ থাকবেন সবাই। কোন ভুল ত্রুটি হলে দয়া করে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।🙏🙏 আবার আসব নতুন কোন ব্লগ নিয়ে ধন্যবাদ সবাইকে।
Sort:  
 3 years ago 

টমেটো দিয়ে হাঁসের মাংসের অনেক মজাদার একটি রেসিপি আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন। যদিও টমেটো দিয়ে এরকমভাবে কখনো হাঁসের মাংস খাওয়া হয়নি তবে আপনার এই রেসিপিটি দেখেই আমার কাছে অনেক বেশি সুস্বাধু মনে হয়েছে। এত মজাদার একটি হাঁসের মাংসের রেসিপি আমাদের সকলের মাঝে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

 2 years ago 

গঠন মূলক কমেন্ট করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

টমেটো দিয়ে হাঁসের মাংসের সুস্বাদু রেসিপি দেখে লোভ লেগে গেলো। হাঁসের মাংস আমার খুবই পছন্দের একটি খাবার। হাঁসের মাংস এভাবে ভুনা করে রান্না করলে খেতে খুবই সুস্বাদু লাগে তবে হাঁসের মাংসে কখনো টমেটো দিয়ে রান্না করে খাওয়া হয়নি। তবে ঝোলের কালার টা দেখে বোঝা যাচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে। শুভকামনা রইল আপনার জন্য।

 2 years ago 

গঠন মূলক মন্তব্য করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

মাংসের কালার দেখেই তো জিভে জল চলে আসলো আপু 😍। সত্যি কথা বলতে হাঁসের মাংস আমার এতটাই পছন্দ যে দেখলে না খেয়ে থাকতে পারিনা 😍। দারুন হয়েছে আপু আপনার রেসিপিটি তৈরির প্রতিটি ধাপ খুবই সুন্দর ছিল। শুভেচ্ছা রইল আপনার জন্য।

 2 years ago 

অনেক ধন্যবাদ ভাইয়া, আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 2 years ago 

হাসের মাংস আমার খুবই পছন্দের। কিন্তু টমেটো দিয়ে এভাবে কখনো হাঁসের মাংস খাওয়া হয়নি। আপনার এই রেসিপিটি দেখেই আমার কাছে সুস্বাদু মনে হচ্ছে। আপনি অনেক গুছিয়ে উপস্থাপন করেছেন। শুভ কামনা রইলো।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ আপু, আপনার জন্য অনেক শুভকামনা রইল।

 3 years ago 

কি দারুন একটি রেসিপি তৈরি করেছেন আপনি। আপনার রেসিপিটি দেখে জিভে জল চলে আসলো। হাঁসের মাংস আমার খুবই পছন্দের। আপনার রেসিপিটি দেখতে খুবই লোভনীয় লাগছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠন মূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

লোভনীয় একটা রেসিপি দেখে জিভে পানি চলে আসলো আপু। তাছাড়া হাঁসের মাংস আমার অনেক পছন্দের একটা মানুষ। যদিও খুব কমই খাওয়া হয় তবে খেতে অনেক ভালো লাগে। আর আপনি এত সুন্দর ভাবে ছবিগুলো তুলেছেন যেন দেখেই যেন জিভ থেকে পানি টুপ করে পড়বে। অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন আপু। আপনাকে অনেক অনেক ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য।

 2 years ago 

গঠন মূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

 3 years ago 

টমেটো দিয়ে হাঁসের মাংসের সুস্বাদু রেসিপি দেখে তো খেতে ইচ্ছা করছে আপু। অনেক সুন্দর করে সাজিয়ে উপস্থাপনা করেছেন। দেখে আমিও শিখে নিলাম। ধন্যবাদ আপনাকে

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

হাঁসের মাংস আগে খাওয়া হতো না। তবে এখন খাই। আমার কাছে হাঁসের মাংসে নারিকেল দিলে অনেক মজা লাগে। প্রায় ৬-৭ মাস আগে লাস্ট হাঁসের মাংস খেয়েছিলাম। আজকে আবার আপনার রেসিপি দেখে খেতে মন চাচ্ছে।

 2 years ago 

নারিকেল দিয়ে কখনো খাওয়া হয়নি ভাইয়া, তবে অবশ্যই একদম খেয়ে দেখবো।গঠন মূলক মন্তব্য করে উৎসাহিত করার জন্য অনেক ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

টমেটো দিয়ে হাঁসের মাংসের সুস্বাদু রেসিপি দেখে জিভে জল চলে আসলো আপু। হাঁসের মাংস খেতে আমি অনেক পছন্দ করি। তবে টমেটো দিয়ে হাঁসের মাংস কখনো খাওয়া হয়নি। আপনার এই রেসিপি দেখে মনে হচ্ছে খেতে সুস্বাদু হয়েছে। তাই আমিও এরপর থেকে টমেটো দিয়ে হাঁসের মাংস রেসিপি তৈরি করব। অনেক মজাদার রেসিপি শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

অনেক অনেক ধন্যবাদ ভাইয়া গঠন মূলক কমেন্ট করে উৎসাহিত করার জন্য। আপনার জন্য অনেক শুভকামনা রইল ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65355.38
ETH 2656.67
USDT 1.00
SBD 2.87