"জল রং দিয়ে এলিয়েন তৈরি" [আমার বাংলা ব্লগ]// ১০% পে-আউট @shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago

04-4-2022

২০ই চৈত্র, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ"এলিয়েন"



হ্যালো বন্ধুরা,

আশা করি বন্ধুরা আপনারা সবাই ভাল আছেন, আল্লাহর রহমতে আমিও ভাল আছি। এবং আমি আজকে আমার বাংলা ব্লগ কমিউনিটি তে আমি নিজ হাতে "চিত্র অংকন" করে আপনাদের দেখাবো। আশা করি খুব ভাল লাগবে, তো চলুন দেখে নেয়া যাক।

★এলিয়েন★

CamScanner 04-03-2022 22.26.jpg

আমি আজকে জল রং দিয়ে চিত্র অংকন করবো। জানিনা আপনাদের কেমন লাগবে, তবে আশা করি আমার তৈরি চিত্র অংকন টা আপনাদের অনেক ভালো লাগবে। সর্বদাই চেষ্টা করবো এইরকম ইউনিক পোস্ট আপনাদের উপহার দেওয়ার জন্য। যাই হোক আমার অনেক ব্যস্ততা থাকার সত্ত্বেও তাড়াতাড়ি চিত্র টি অংকন করি তো চলুন ফাইনালি শুরু করা যাক।



★উপকরণ★

  • পেন্সিল
  • কাটা কম্পাস
  • স্কেল
  • সাদা পেপার
  • জল রং
  • IMG-20211201-WA0004.jpg



    ★ধাপ ১★

    IMG_20211128_140945.jpg

    আমি প্রথমে একটি সাদা কাগজে পেন্সিল নিয়ে চারপাশে দাড়ি টানি।

    ★ধাপ ২★

    IMG_20211113_220036.jpg

    তারপর জল রং গুলো আপনাদের মাঝে উপস্থাপন করে থাকি।

    ★ধাপ ৩★

    CamScanner 04-03-2022 22.18.jpg

    তারপর আমি খুব যত্নসহকারে পেন্সিল দিয়ে চিত্র টি আর্ট করি।

    ★ধাপ ৪★

    CamScanner 04-03-2022 22.18 (1).jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে রং করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ৫★

    CamScanner 04-03-2022 22.19.jpg

    তারপর পুরো অংশে রং করা শেষ করতে থাকি এবং আপনাদের মাঝে শেয়ার করে থাকি।

    ★ধাপ ৬★

    CamScanner 04-03-2022 22.20.jpg

    এরপর ধীরে ধীরে তুলি দিয়ে উপর দিকে নীল রং লাগিয়ে থাকি।

    ★ধাপ ৭★

    CamScanner 04-03-2022 22.20 (1).jpgCamScanner 04-03-2022 22.21.jpg
    এরপর আবারও ধীরে ধীরে মাথার উপর অংশে লাল ও হলুদ কালার তৈরি করে থাকি, যাতে করে আপনাদের দেখতে অনেক সুন্দর লাগে। এবং আপনাদের কাছে শেয়ার করি।

    ★ধাপ ৮★

    CamScanner 04-03-2022 22.22.jpgCamScanner 04-03-2022 22.23.jpg
    তারপর চিত্রটির চোখ এবং নাকের মাঝখানের কালো রং করতে থাকি।

    ★ধাপ ৯★

    CamScanner 04-03-2022 22.24.jpgCamScanner 04-03-2022 22.25.jpg
    এরপর আমার তৈরি চিত্র টার কিছু কাজ সম্পূর্ণ হয়ে যায় এবং সিটি মার্কারের সাথে একটা ছবি তুলে আপনাদের মাঝে শেয়ার করি।

    ★ধাপ ১০★

    CamScanner 04-03-2022 22.26.jpg
    তারপর সম্পূর্ণভাবে তৈরি হয়ে যায় আমার জল রং দিয়ে আঁকা চিত্র টি এবং আপনাদের মাঝে একটা ছবি তুলে শেয়ার করি।

    আশা করি বন্ধুরা আমার এই পোস্টটি আপনাদের অনেক ভালো লেগে থাকবে, আর যদি লেখায় এবং ছবিতে কোন ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।




    শুভেচ্ছান্তে :-
    @sangram5

    আমার পরিচয়

    IMG_20211010_184219.jpg

    আমার নাম মোঃ আবু হানিফ সংগ্রাম। আর আমার ইউজার আইডি নাম হচ্ছে @sangram5 আমি একজন নিয়মিত ছাত্র, বর্তমানে আমি পার্বতীপুর সরকারি কলেজের বিএসএস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র। আমার বাসা দিনাজপুর জেলার অন্তর্গত পার্বতীপুর থানা, ঢাকা, বাংলাদেশ।




    ধন্যবাদ সবাইকে

    Sort:  
     2 years ago 

    জল রং ব্যবহার করে আপনি অনেক সুন্দর হবে একটি এলিয়েন তৈরি করেছেন । সুন্দরভাবে তৈরি করার পাশাপাশি ধাপগুলো অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।
    আপনার জন্য শুভকামনা রইল

     2 years ago 

    আপনি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন আপনার মতামত টি তাই আপনাকে ধন্যবাদ জানাই।

     2 years ago 

    জল রং ব্যবহার করে আপনি অনেক চমৎকার একটি এলিয়েন তৈরি করে আমাদের মাঝে শেয়ার করেছেন। আপনি অনেক ইউনিক ধরনের একটি পোস্ট আমাদের মাঝে শেয়ার করেছেন দেখে খুবই ভালো লাগলো। এত সুন্দর একটি পোষ্ট আমাদের সকলের মাঝে চমৎকারভাবে ধাপে ধাপে শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ।

     2 years ago 

    জি ভাই আরোও ভালো করার প্রচেষ্টায় থাকবো আর তাই আপনাকে ধন্যবাদ জানাই।

     2 years ago 

    জল রং দিয়ে আপনি খুবই সুন্দর এলিয়েন তৈরি করেছেন। দেখতে অসাধারণ লাগছে। দেখেই বোঝা যাচ্ছে আপনি অনেক সময় নিয়ে নিখুঁতভাবে অংকটি সম্পন্ন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    জি ভাই দোয়া করবেন ভবিষ্যতে আরো সুন্দর করে আপনার মাঝে উপস্থাপনা করতে পারি।

     2 years ago 

    জল রং দিয়ে চমৎকার করে আপনি এলিয়েনের পেইন্টিং করেছেন। এলিয়েনের পেইন্টিং দেখে আমার খুব ভালো লাগলো। তাছাড়া আপনি পেইন্টিংয়ের সবগুলো ধাপ অনেক সুন্দর করে আমাদের মাঝে পর্যায়ক্রমে উপস্থাপন করেছেন। আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ।

     2 years ago 

    আপনার মতামত শুনে অনেক খুশি হলাম আর তাই আপনাকে ধন্যবাদ জানাই ভাইয়া।

     2 years ago 

    image.png


    দারুণ ছিল আপনার সম্পন্ন করা পেইন্টিংটি। জল রং দিয়ে আপনার এলিয়েনের পেইন্টিং জোস হয়েছে। পেইন্টিংটা সম্পন্ন করার পদ্ধতি গুলো শুরু থেকে শেষ পর্যন্ত সুন্দর ভাবে তুলে ধরার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। শুভেচ্ছা ও ভালোবাসা রইলো।


    image.png

     2 years ago 

    খুব যত্নসহকারে আপনার মতামত প্রকাশ করেছেন ভাইয়া।

     2 years ago 

    জল রং দিয়ে অনেক সুন্দর একটি এলিয়েন অংকন করেছেন। এলিয়েন কি দেখতে খুবই সুন্দর দেখাচ্ছে। আপনার এই চিত্রাংকন টি আমার কাছে খুবই ভালো লেগেছে। আপনি অনেক নিখুঁতভাবে এবং দক্ষতার সাথে এটি অঙ্কন করেছেন। ধাপে ধাপে অনেক সুন্দরভাবে আপনি এটি আমাদের মাঝে উপস্থাপনা করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটি চিত্রাংকন আমাদের সঙ্গে শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     2 years ago 

    আমার জল রং দিয়ে চিত্র অংকন করতে অনেক ভালো লাগে তাই আমি এমন একটি পোস্ট আপনাদের মাঝে শেয়ার করি।

     2 years ago 

    খুব সুন্দর ভাবে এলিয়েনের ছবি অঙ্কন করেছেন, এদেকে অনেকেই শিখে নিতে পারবে কিভাবে এলিয়েনের ছবি অঙ্কন করতে হয়।

     2 years ago 

    জি ভাই খুব সুন্দর একটা মতামত প্রকাশ করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই।

    বাহ চমৎকার লাগল আপনার জল রং এর এলিয়েন এর অংকনটি। দারুণ লাগল।আপনার উপস্থাপন ভলো ছিল এবং অনেক সুন্দর ভাবে সাজিয়ে গুছিয়ে উপস্থাপন করেছেন। আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া। 💞💞

     2 years ago 

    সত্যি ভাইয়া আপনার ও কথা শুনে আমার অনেক ভালো লাগলো তাই আপনাকে ধন্যবাদ জানাই।

     2 years ago 

    জল রং দিয়ে আপনি অনেক সুন্দর এলিয়েন তৈরি করেছেন ভাইয়া। আপনার তৈরি এলিয়েন টি দেখতে অনেক চমৎকার লাগছে। প্রতিটি ধাপ আপনি অনেক সুন্দরভাবে উপস্থাপন করেছেন। আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

     2 years ago 

    বাহ্ আপু অনেক সাজিয়ে গুছিয়ে আপনার মতামত প্রকাশ করেছেন তাই আপনাকে ধন্যবাদ জানাই।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.15
    JST 0.030
    BTC 65373.54
    ETH 2639.03
    USDT 1.00
    SBD 2.84