|| লেভেল ০৪ থেকে আমার অর্জন - by samratsaha | 31st জুলাই,2022 | ১০% বেনিফিট shy-fox এর জন্যে ||

in আমার বাংলা ব্লগ2 years ago
◆ নমস্কার সকলকে।আশা করি প্রত্যেকে ভাল আছেন। আপনাদের দোয়ায় এবং ভগবানের আশীর্বাদে আমিও ভাল আছি। ◆

প্রথমেই 'আমার বাংলা ব্লগ'এর এডমিন সকল মডারেটর ও প্রফেসরদের জানাই আন্তরিক শ্রদ্ধা এবং ভালোবাসা ।
এর আগে আমি ধাপে ধাপে level 01,level 02 এবং level 03 পরীক্ষায় পাশ করেছিলাম।বর্তমানে level 04 ও আমি পাশ করেছি, এবং লিখিত পরীক্ষা দেওয়ার অনুমতি পেয়েছি।হঠাৎ শরীর খারাপ হয়ে যাওয়ায় লিখিত পরিক্ষাটি দিতে আমার একটু দেরি হলো,যার জন্য আমি প্রফেসরদের কাছে ক্ষমা প্রার্থী।

PXL_20220731_171832197.jpg

Level 04 এ আমি Steemit Wallet এর লেনদেন সংক্রান্ত বিষয়গুলি সম্পর্কে জ্ঞান অর্জন করেছ। জানতে পেরেছি নিজের একাউন্ট থেকে অন্য আরেকজনের একাউন্টে P2P এর মাধ্যমে Steem,SBD,TRX ট্রান্সফার করার পদ্ধতি, এক্সটার্নাল মার্কেটে Poloniex এর মাধ্যমে কিভাবে Steem,TRX কে USDT তে রূপান্তর করব-সেই পদ্ধতি। এছাড়াও Steem থেকে SBD বা SBD থেকে Steem এ কনভার্ট করা,Poloniex এ কিভাবে একাউন্ট খোলা এই বিষয়গুলি সম্বন্ধেও স্পষ্ট ধারণা অর্জন করেছি। এই প্লাটফর্মে কাজ করতে গেলে এই বিষয়গুলি প্রত্যেকটি ইউজারদের জন্য জানা অতি আবশ্যক।

আমি admin দাদা,সকল প্রফেসর এবং মডারেটর দের ধন্যবাদ জানাতে চাই @abb-school এর মতো এত সুন্দর একটি উদ্যোগ নেওয়ার জন্য,যার ফলে আমার কমিউনিটির সকল নিয়ম ও level এর ক্লাসের বিষয় গুলি সম্পর্কে খুব সহজ ভাষায় সঠিক ভাবে ধারণা লাভ করতে পারছি এবং বিষয় গুলি বুঝতে পারছি।

উপরিউক্ত level 04 এর এই প্রত্যকটি বিষয় সম্পর্কে আমাকে সঠিক ধারণা প্রদান করার জন্যে @moh.arif ভাই এবং @NusuraNur দিদিকে আমার তরফ থেকে অসংখ্য ধন্যবাদ। তারা ক্লাসে এই বিষয়গুলি আমাকে খুবই ভালোভাবে বোঝাতে সক্ষম হয়েছে ,একাধিকবার প্রশ্ন করা সত্ত্বেও কোন বিরক্তিবোধ না করেই। অত্যন্ত দক্ষতার সাথে নিজস্ব বুদ্ধিমত্তার প্রয়োগে তারা আমাকে এই বিষয়গুলিতে অবগত করেছেন।তাই তাদের কথা না বললেই নয়।

◆ আমার পরিচয় ◆

আমি সম্রাট সাহা,একজন ভারতীয়।পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষনগর শহরে আমার বাড়ি।
আমি কৃষ্ণনগর কলেজিয়েট স্কুল থেকে মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক পাশ করি। এরপর কম্পিউটার অ্যাপ্লিকেশন নিয়ে ম্যাকাউট ইউনিভার্সিটি থেকে স্নাতক হয়ে বর্তমানে একই বিষয় নিয়ে স্নাতকোত্তর কোর্স করছি।
আমি ফুটবল খেলতে ভালোবাসি এবং পাশাপাশি খেলা দেখতে ভালবাসি,গান শুনতে খুব ভালোবাসি,পাহাড় ঘুরতে যেতে খুবই ভালোবাসি।এছাড়াও ছবি তোলা আমার অত্যন্ত প্রিয় একটি শখ।
আমার সম্পর্কে আরও কিছু তথ্য জানতে আমার পরিচিতিমূলক পোস্টটি একবার ঘুরে আসতে পারেন।

◆ level 04 থেকে আমার অর্জন ◆

Level 04 এ মূলত Steemit wallet এর খুঁটিনাটি বিষয়ে আলোচনা করা হয়েছে। এখান থেকে মূলত আমি P2P এর মাধ্যমে Steem,Sbd, TRX ট্রান্সফারের পদ্ধতি শিখতে পেরেছি।Steemit wallet.com এর Internal market এর মাধ্যমে Steem থেকে Sbd বা Sbd থেকে Steem এ কনভার্ট করার পদ্ধতি জানতে পেরেছি। আমার Steemit Wallet থেকে Steem এবং TRX, Poloniex এ ডিপোসিট করা এবং Steem, TRX কে USDT তে কনভার্ট করার পদ্ধতি ও জানতে পেরেছি। এরকমই আরো খুঁটিনাটি বিষয়গুলি আমি নিচে আলোচনা করছি।

◆ প্রশ্নোত্তর পর্ব ◆

১) P2P কি ?

●উত্তর:- P2P এর অর্থ হল পারসেন টু পারসেন বা পেয়ার টু পেয়ার ট্রান্সফার। অর্থাৎ আপনি আপনার steemit wallet থেকে অন্য আরেকজনের steemit wallet এ Steem, Sbd বা TRX ট্রান্সফার করলে তাকে P2P ট্রান্সফার বলা হয়।

■ তবে এক্ষেত্রে মনে রাখতে হবে আমার বাংলা ব্লগ কিন্তু সব ক্ষেত্রে এই পদ্ধতিকে সাপোর্ট করে না। শুধুমাত্র কোন ডেলিগেশন,গিফ্ট বা রিওয়ার্ডের ক্ষেত্রে সাপোর্ট করে। এছাড়া Cash payout বা Buy-sell এর মতো কাজের ক্ষেত্রে এই পদ্ধতি অবলম্বন করলে তা কঠোর অপরাধ বলে গণ্য হবে।

২) P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 SBD সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

●উত্তর :- নীচে p2p এর মাধ্যমে 0.001 SBD পাঠানোর স্ক্রীনশট দেওয়া হয়েছে।

Screenshot_2022-07-26-13-52-43-249_com.android.chrome.jpg

৩) P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.001 Steem সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

●উত্তর :- নীচে p2p এর মাধ্যমে 0.001 Steem পাঠানোর স্ক্রীনশট দেওয়া হয়েছে।

Screenshot_2022-07-26-14-16-42-227_com.android.chrome.jpg

৪) P2P এর মাধ্যমে আপনার Steemit অ্যাকাউন্ট হতে @level4test অ্যাকাউন্ট এ 0.01 TRX সেন্ড করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

●উত্তর:- নীচে p2p এর মাধ্যমে 0.01 TRX পাঠানোর স্ক্রীনশট দেওয়া হয়েছে।

Screenshot_2022-07-26-14-30-33-259_com.android.chrome.jpg

৫) Internal Market এ 0.1 SBD কে Steem এ Convert করুন। এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন।

●উত্তর:- নীচে 0.1 SBD কে Steem এ কনভার্ট করার স্কিনশট দেওয়া হল।

Screenshot (267).png

৬) Poloniex Exchange site এ একটি Account Create করুন।

●উত্তর:- নীচে poloniex এ আমার Account creat এর স্ক্রিনশট দেওয়া হলো।

Screenshot_2022-07-26-15-08-21-461_com.android.chrome.jpg

Screenshot_2022-07-26-15-08-43-786_com.android.chrome.jpg

৭) আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ Steem Transfer করুন।

●উত্তর:- নীচে আমার একাউন্ট থেকে poloniex এ steem ট্রান্সফার এর স্ক্রিনশট দেওয়া হলো।

Screenshot (270).png

Screenshot (271).png

৮) আপনার Steemit অ্যাকাউন্ট হতে Poloniex Exchange site এ TRX Transfer করুন।

●উত্তর:- নীচে আমার একাউন্ট থেকে poloniex এ TRX ট্রান্সফার এর স্ক্রিনশট দেওয়া হলো।

Screenshot (272).png

Screenshot (273).png

৯) Poloniex Exchange site এ আপনার Steemit Account হতে প্রেরিত Steem এবং TRX কে USDT তে Exchange করুন এবং এটার স্ক্রিনশট শেয়ার করুন

●উত্তর:- নীচে steem এবং TRX কে USDT তে কনভার্ট করে দেখানোর স্ক্রিনশট দেওয়া হলো।

Screenshot (279).png

Screenshot (280).png

(Steem ও USDT convert করার আগে আমার একাউন্ট)👇🏻

Screenshot (277).png

(Steem ও USDT convert করার পরে আমার একাউন্ট)👇🏻

Screenshot (281).png

Cc- @NusuraNur

@samratsaha

Sort:  
 2 years ago 

আপনার কিছু জায়গায় বুঝার সামান্য সমস্যা রয়েছে।তবে আশা করি পরবর্তী কয়েকটি ক্লাসে নিজের দরকার অনুযায়ী উপস্থিত থেকে নিজের সমস্যা গুলো সমাধান করে নিবেন।
আপনাকে লেভেল - ৪ ট্যাগ দিচ্ছি।

 2 years ago 

অনেক ধন্যবাদ দিদি।আমার যে সমস্যা গুলি রয়েছে,এগুলি আরো কায়কটি class এর মাধ্যমে আমি solve করে ফেলবো।

 2 years ago 

লেভেল ৪ আমাদের প্রতিটি ইউজারের জন্য অনেক গুরুত্বপূর্ণ। কারণ এই লেভেল ৪ পলোনিক্স সম্পর্কে খুব সুন্দর ভাবে ধারণা দেওয়া হয়। আপনি খুব সুন্দর ভাবে আপনার পরীক্ষা দিয়েছেন। ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

জি ভাইয়া,ঠিক বলেছেন।Level 04 সব ইউসার দের জন্য খুবই গুরুত্বপূর্ণ।আমার পোস্ট টি পড়ে মন্তব্য করার জন্যে আপনাকেও ধন্যবাদ।ভালো থাকবেন।

 2 years ago 

লেভেল ফোর এর পরীক্ষা দিয়েছেন দেখে ভীষণ ভালো লাগলো ভাই। আমি আশা করি খুব শীঘ্রই আপনি ভেরিফাইড হয়ে যাবেন। শুভকামনা ও ভালোবাসা রইলো আপনার জন্য

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া, দোয়া করবেন।
আপনিও ভালো থাকবেন।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59185.02
ETH 2522.04
USDT 1.00
SBD 2.47