অনুভূতির কবিতা ||💖“ভেবেছিলাম তোমায় নিয়ে”💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগ9 months ago

প্রিয় আমার বাংলা ব্লগ পরিবার

শুভ বিকেল সবাইকে,

আশা করি আপনারা সকলেই ভাল আছেন। আলহামদুলিল্লাহ আমিও ভাল আছি আপনাদের দোয়ায় সৃষ্টিকর্তার অসীম রহমতে। প্রিয় @amarbanglablog কমিউনিটির সকল ব্লগার ভাই ও বোনেরা পড়ন্ত বিকেলে আশা করি সকলেই সুস্থ আছেন এবং খুব সুন্দর একটি সময় অতিবাহিত করতেছেন। বন্ধুরা প্রতিনিয়ত আপনাদের সাথে ভিন্ন ভিন্ন কিছু বিষয় শেয়ার করতে বেশ ভালই লাগে। কারণ সবার মাধ্যমে এত বেশি অনুপ্রাণিত হয় তাই ভিন্ন ধরনের কিছু ক্রিয়েটিভিটি শেয়ার করতে অনেক বেশি ভালো লাগে। তো বন্ধুরা প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। মাঝে মধ্যে অনু কবিতা শেয়ার করি। আবার সময় সুযোগ হলে আমার লেখা কবিতা আপনাদের সাথে শেয়ার করার চেষ্টা করি। তবে কবিতা লিখতে সময় দিয়ে লিখতে হয়। কিন্তু আমাদের শ্রদ্ধেয় প্রিয় দাদা @rme দাদার অনুপ্রেরণায় আমরা সবাই সুন্দর সুন্দর কবিতা লিখতে শিখেছি। দাদার অনুপ্রেরণায় আমরা অনেক সুন্দর সুন্দর অনু কবিতা লিখতে পারি এখন। সেটা আমাদের সবার জন্য খুবই গর্বের এবং আনন্দের একটি বিষয়। তাই আমি আজকে আবারো নতুন একটি কবিতা নিয়ে উপস্থিত হয়েছি। আশা করি আমার আজকের লেখা কবিতা “ভেবেছিলাম তোমায় নিয়ে” কবিতাটি আশা করি আপনাদের সকলের ভালো লাগবে।

Add a heading (1).jpg

কবিতার বিষয়বস্তুঃ-

এই পৃথিবীতে মানুষের ধরন আর ভালবাসার ভিন্নতা একেক ধরনের হয়। একেক জনের স্বপ্ন দেখার ভিন্নতা ও একেক রকমের হয়। কিন্তু বাস্তব জগতে স্বপ্ন দেখা এবং সেই বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন এক জিনিস। হয়তো আমি নিজের মনের অজান্তে অন্য কাউকে নিয়ে খুব সুন্দর স্বপ্ন সাজাই। সেই স্বপ্নে উড়ন্ত পাখির মত ঘুরে বেড়াই স্বপ্নের মানুষকে নিয়ে দূর অজানায়। হয়তো এক সময় সে স্বপ্নের মানুষ সাড়া দেয়। কিন্তু কিছু কিছু মানুষ আছে যারা আসলে ভালোবাসা পেয়েও সে ভালোবাসার মূল্যায়ন দিতে জানে না। সেই প্রিয় মানুষকে, মনের মানুষকে কষ্ট দিয়ে নতুন সুখের আশায় কোথাও হারিয়ে যায়। আসলে এমন মানুষ কখনো সুখী হয় না। কিন্তু সেই তো হারিয়ে যায়। যাকে নিয়ে আপনি বা আমি স্বপ্ন দেখেছিলাম তার সেই দেখা স্বপ্নের ছোঁয়া গুলো নিয়ে সারা জীবন অশ্রু সিক্ত নয়নে বেঁচে থাকতে চাই। এমন বাস্তবতা আমাদের চারপাশে অনেক রয়েছে। সেই কাল্পনিক চিন্তাভাবনা থেকে একটি সুন্দর কবিতা লিখে নিলাম। আশা করি আপনাদের সকলের ভালো লাগবে আমার আজকের লেখা কবিতা।

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖“ভেবেছিলাম তোমায় নিয়ে”💖


ভালবেসেছিলাম তোমায় খুব যত্ন করে
ভেবেছিলাম রাখবো তোমায় সারা জীবন
আমার হৃদয়ের আসন ঘরে,
কি করে পারলে তুমি আমায়
এভাবে পর করে।

ভেবেছিলাম ভালবাসার আঁচলে
রাখবো তোমায় ধরে,
আজীবন বাসবো ভালো
রাখবো তোমায় আমার মনিকোঠরে।

ভেবেছিলাম শুধু তোমায় ভালোবাসবো না
বাঁধবো তোমায় নিয়ে এক স্বপ্নের ঘর,
যেখানে তুমি আর আমি থাকবো
সাজাবো সুন্দর এক স্বপ্নের বাসর।

ভেবেছিলাম তোমায় নিয়ে
সাজাবো অপূর্ণ স্বপ্ন গুলো,
সেই স্বপ্নের ছোঁয়ায় তোমার আমার
জীবন হবে স্বপ্নের মত
ছড়াবে রঙিন আলো।

ভেবেছিলাম তোমায় নিয়ে
পাড়ি দিব দূর অজানায়,
থাকবেনা কোন মেঘের কালো ভেলা
থাকবে শুধু উজ্জ্বল তাঁরার মেলা
উড়বো দুজনে স্বপ্নের সেই পাখির ডানায়।

ভেবেছিলাম আমার সাজানো স্বপ্নের ঘর
তুমি ভরিয়ে দেবে আলোয় আলোয়
পূর্ণতা পাবে আমার স্বপ্ন,
পূর্ণতা পাবে আমার ভালোবাসা
কিন্তু তুমি করেছো সবকিছুকে নিরাশা।

যেমন কথা দিয়েছিলে তুমি তেমনটা রাখোনি
আমি তোমাকে বেঁধে রাখতে পারিনি
আমার ভালোবাসার আঁচলে,
অবশেষে অশ্রু সিক্ত
নয়নে আমার হৃদয় ভাসালে।

কিছু পাওয়ার চেয়ে না পাওয়াই ভালো
আমার পৃথিবীটা হয়ে গেল কষ্টের ধোঁয়াশায় কালো,
অবশেষে তুমি আমার জীবনটা
করে দিলে এলোমেলো।

তুমি ভালো থেকো সুখে থেকো
আমি অশ্রু সিক্ত নয়নে
বেঁচে থাকব সারা জীবন
তোমার দেখানো সেই
স্মৃতি বিজড়িত স্বপনে।

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

Steem_Pro.png

Sort:  
 9 months ago 

বাহ্ আপু আপনার স্বরচিত "অনুভূতির" কবিতাটি পড়ে অনেক ভালো লাগলো। ভালোবাসার সঠিক মূল্যায়ন বাস্তবিকভাবে খুবই কম দেখা যায়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের সাথে বিস্তারিতভাবে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অনেক ধন্যবাদ আমার লেখা কবিতাটি পড়ে ভালো লাগার জন্য।

 9 months ago 

বাহ, অনেক সুন্দর ভাবে কবিতা লিখেছেন তো আপু। কবিতাটি পড়ে আমার ভীষণ ভালো লাগলো। ছন্দে ছন্দে কিছুটা অনু কবিতার মত লাগছে পড়তে। অনেক মানুষ আছে সঠিক ভালোবাসা টা কি চিনতে পারেনা আবার অনেক মানুষ আছে চিনে কিন্তু তার মূল্য দেয় না। এত সুন্দর একটি কবিতা লিখে শেয়ার করার জন্য ধন্যবাদ আপু।

 9 months ago 

আপনি প্রতি সপ্তাহে একটি করে কবিতা লিখেন জেনে অনেক ভালো লাগলো। আসলে আপু স্বপ্ন দেখা আর বাস্তবতা সম্পূর্ণ ভিন্ন জিনিস। আপনি প্রিয় মানুষকে নিয়ে সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতাটি পড়ে আমার কাছে অনেক ভালো লেগেছে। সত্যি কবিতার প্রতিটি লাইনে ভালোবাসার অনুভূতি জড়িয়ে আছে। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 9 months ago 

অনেক ধন্যবাদ আপু আমার কবিতাটি সময় দিয়ে পড়ার জন্য।

 9 months ago 

এ কবিতাটি ভাইয়াকে শোনানো উচিত! অন্তত আপনার কষ্টটা বুঝতে পারতো 😁। যাক, আপু দারুণ লিখেন কিন্তু। বর্তমানে ভালোবাসার মূল্য কেউ দেয় না। সঠিক মানুষকে হারিয়ে তারপর বুঝে ভালোবাসার মর্ম। ভালোবাসা আসলে এখন কষ্টের, এটা থেকে দূরে থাকাই ভালো 🙂

 9 months ago 

ঠিক বলছেন ভাইয়া সময় করে শোনাতে হবে আপনার ভাইকে।

 9 months ago 

আসলে কাউকে ভালবাসলে মানুষ তাকে নিয়ে বিভিন্ন ধরনের স্বপ্ন দেখে ।আর স্বপ্নে মানুষ কত কিছুই না ভেবে থাকে ।তারপরেও স্বপ্নভঙ্গ হলে অনেক বেশি কষ্ট লাগে। তবুও ভালোবাসার মানুষের জন্য ভালো থাকার দোয়াই থাকে। যাই হোক বেশ ভালো ছিল আপনার কবিতাটি ।ধন্যবাদ আপনাকে।

 9 months ago 

অনেক ভালো লাগলো আপু কবিতাটি পড়ে আপনার ভালো লেগেছে শুনে।

 9 months ago 

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59249.61
ETH 2526.11
USDT 1.00
SBD 2.46