অনুভূতির কবিতা ||💖"হৃদয়ের ভাষা"💖|| Writing By @samhunnahar.

in আমার বাংলা ব্লগlast year

প্রিয় আমার বাংলা ব্লগ পরিবার

শুভ দুপুর সবাইকে


Add a heading.jpg

আমি সামশুন নাহার হিরা @samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা আশা করি সকলেই ভাল আছেন? আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। প্রতিদিনের মত আজ ও নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। @amarbanglablog বন্ধুরা তাই আমি আজ নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজ আমি যে ব্লগিং আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। আসলে সব কিছু এত সহজ না। যেকোন ধরনের কাজ করতে সাজিয়ে গুছিয়ে একটু সময় এবং ধৈর্যের ব্যাপার। কবিতা লিখতে ও অনেক ভাবতে হয় এবং সময় দিয়ে লিখতে হয়। সকাল থেকে ভাবছি আজ কবিতা লিখতে বসবো। তাই কি কবিতা লিখবো ভাবতে ভাবতে চিন্তা করলাম আজ "হৃদয়ের ভাষা" অনুভূতি নিয়ে একটা কবিতা লিখবো। সেই চিন্তা ভাবনা থেকে আমার আজকের এই কবিতা লেখা।

কবিতার বিষয়বস্তুঃ

আসলেই এমন কিছু কিছু ভালোবাসা আছে যা কখনো বুঝতে চাই না একে অপরকে। মনের ভাষা, চোখের ভাষা বুঝার জন্য মনের মত মানুষের দরকার হয়। হয়তো আপনি কাউকে পছন্দ করেন সে আপনাকে পছন্দ করে না। এতে তো কখনো সে আপনার হৃদয়ের চঞ্চলতা কিংবা আপনার হৃদয়ের ব্যর্থতা বুঝতে চেষ্টা করবে না। তাই দুজন ভালোবাসার মানুষই একজন অপরজনকে জানতে চেষ্টা করে। সবাই তো আর একরকম না। হয়তো আপনি নিজেই কল্পনায় ভালোবেসে যাচ্ছেন একজনকে। কোন সাড়া পাওয়া যাচ্ছে না তার কাছ থেকে। এমন হাজার হাজার ভালোবাসা আমাদের চারপাশে আছে। তবে এই ধরনের ভালোবাসা গুলো খুবই কষ্টকর হয়। যদি দুজন মানুষ দুজন মানুষকে পছন্দ করেন তাহলে কিছুটা হলেও স্বস্তি পাওয়া যায়। তো বন্ধুরা আপনাদের কাছে আমার কবিতাটি কেমন লেগেছে? আশা করি কবিতাটি পড়ে আপনাদের ভালো লেগেছে এই কামনা করছি।

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖"হৃদয়ের ভাষা"💖


হৃদয়ের ভাষা সবাই বুঝেনা
মনের মাঝে সবাইকে তো রাখা যায় না
হৃদয়ের ভাষা বুঝার জন্য
একজন মনের মানুষের দরকার হয়।

তবে আমি তো তোমাকে
সেই মনের মানুষ ভেবেই বসে আছি,
আমি তোমাকে বড় বেশি ভালোবাসি
তুমি কি তা বুঝতে পারো না?
কেন থাকো তুমি এত দূরে
কাছে আসতে পারো না?

তবে তুমি বুঝতেই কিভাবে পারবে
তুমি তো আসলে আমাকেই ভালোবাসো না
তুমি আমার হৃদয়ের চঞ্চলতা বুঝনা,
তুমি আমার হৃদয়ের আকুলতা বুঝনা
বুঝনা তুমি আমার হৃদয়ের লুকিয়ে থাকা
ভালোবাসার বিশালতা।

হৃদয়ের কথা, চোখের ভাষা তারাই বুঝে
যারা একে অপরের প্রতি অন্তরঙ্গ হয়,
তবে সেই আশ্বাস টুকু আমি তোমার থেকে পাচ্ছিনা
আদৌ কি আমি তোমার কাছ থেকে পাব
আমার সেই ভালোবাসার মর্যাদা?

কত ফাল্গুন, কত শীত, কত বর্ষায়
অপেক্ষায় রয়েছি আমি তোমার আশায়,
তোমার দেখা পাই না আমি
চোখের জলে আমার বুক ভেজায়।

তুমিহীনা আমি বড় দিশেহারা
আমি এখন এমন একটা পাখি
তুমি ছাড়া আমি নীড়হারা,
তুমি আমাকে আর দিও না মরণ যন্ত্রণা।

হয়তো তুমি ফিরে না আসলে
আমার জীবনটা ব্যর্থ হবে
আমার শেষটুকু হবে চিরনিদ্রা,
তোমার ছলনা আমাকে করেছে বড়ই অনিদ্রা।

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

Polish_20230713_210902326.png

Sort:  
 last year 

এখন সবাই কমবেশি কবিতা লেখার টুকটাক চেষ্টা করে। আমিও মাঝেমধ্যে চেষ্টা করি কবিতা লেখার জন্য। কারণ কবিতা লিখতে গেলে মনের মধ্যে থেকে কথাগুলো বের করে লিখতে হয়। না হলে কেন জানি কবিতা লাইনগুলো সুন্দরভাবে ফুটে উঠে না। আর তার মধ্যে আপনিও বেশ চমৎকার কবিতা লিখেছেন। আমার কাছে আপনার কবিতার প্রত্যেকটি লাইন অনেক ভালো লাগলো পড়ে। আপনিও গুছিয়ে উপস্থাপনা করেছেন তার জন্য অনেক ধন্যবাদ।

 last year 

অনেক বেশি অনুপ্রাণিত হলাম আপু অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু আপনার স্বরচিত কবিতা "হৃদয়ের ভাষা" বিশ চমৎকার হয়েছে। হৃদয়ের ভাষা গুলো আসলে সবাই বোঝে না, এটা বুঝতে হলে ভালোবাসার মানুষ হতে হয়। অসংখ্য ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য।

 last year 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ আমার কবিতাটি ভালো লাগার জন্য।

 last year 

হৃদয়ের ভাষা গুলো সরাসরি না বলতে পেরে লুকিয়ে লুকিয়ে কবিতার মধ্য দিয়ে বলার চেষ্টা করছেন নাকি। আপনার এই ভাষা কিন্তু আমি ভালো রকম বুঝতে পারছি😅। যাইহোক আপু আপনি হৃদয়ের ভাষা নিয়ে খুবই চমৎকার একটি কবিতা লিখেছেন। আসলে মনের কথা গুলো একমাত্র কবিতার মধ্য দিয়ে প্রকাশ করা যায়। আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

ঠিক বুঝতে পারছেন অনেক অনেক অনুভূতি লুকিয়ে আছে হা হা হা।

 last year 

সত্যি আপু হৃদয়ের ভালোবাসা বুঝতে পারা মনের মত মন দরকার। আপনার কবিতাটি অনেক সহজ সরল ভাষায় লিখেছেন। আর কবিতার ম ভাষা গুলো বুঝতে পারা মানুষের সত্যি বড় অভাব। ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

মনের মানুষ না হলে আপু হৃদয়ের ভাষা বুঝে না সত্যি বলতে।

 last year 

অসাধারণ একটি কবিতা ছিল। যতসব অভিযোগ একসাথে তুলে ধরেছেন কবিতার মাঝে।অফুরন্ত ভালোবাসা রয়েছে আপনার মনে, আর তা আপনার প্রিয়জনের জন্য। কবিতাটি পড়ে খুব বেশি ভালো লাগছে আপু অনেক অনেক ধন্যবাদ।

 last year 

দারুণ মতামত দিলেন ভাইয়া পড়ে বেশ ভালো লাগলো অসংখ্য ধন্যবাদ।

 last year 

আপু, ভালোবাসার মানুষ ছাড়া কেউ হৃদয়ের ব্যাকুলতা, চঞ্চলতা বুঝবে না। যে সত্যিকারের ভালোবাসবে সে সবই বুঝে যাবে 😁। ভালোই লিখেছেন 😍

 last year 

একদম সঠিক কথা বলছেন যারা সত্যিকারের ভালবাসে তারাই বুঝে।

 last year 

একদম ঠিক কথা তুলে ধরেছেন কবিতার লাইনে লাইনে। মনের কথা বুঝার মত মন থাকা চাই এমন মানুষের যে হৃদয়ের কথাগুলো অব্যক্ত হলে খুব সহজে বুঝতে পারবে। তবে সব মানুষ সবার হৃদয়ের অনুভূতি বুঝতে পারে না হৃদয়ের ভাষা বোঝার মানুষ আলাদা হয়ে থাকে। যাইহোক বেশ ভালো লাগলো আপনার এই কবিতাটা আবৃত্তি করে।

 last year 

ভালো লাগার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

খুব সুন্দর কবিতা লিখেছেন আপু। হৃদয়ের অনুভূতি গুলো কবিতার ছন্দে চমৎকারভাবে প্রকাশ করেছেন। আপনার কবিতা পড়ে খুব ভালো লাগলো। আপনি ঠিকই বলেছেন আপু, আসলে হৃদয়ের ভাষা বুঝার জন্য একজন মনের মানুষ খুবই প্রয়োজন। মনের মানুষ ছাড়া হৃদয়ে আবেগ, অনুভূতি, ভালোবাসা বুঝা সম্ভব নয়। একজন প্রিয় মনের মানুষই হৃদয়ের অনুভূতি গুলো অনুধাবন করতে পারে। এতো চমৎকার কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 last year 

যারা মনের মানুষ তারাই বুঝবে মনের অনুভূতি এবং ভালোবাসার আবেগগুলো।

 last year 

অনেক সুন্দর একটি কবিতা ছিল। কবিতাটি পড়ে আমি মুগ্ধ হয়ে গেলাম। আপনার স্বরচিত কবিতা হৃদয়ের ভাষা প্রিয়জনের ভালোবাসাকে

কেন্দ্র করে লিখেছেন। আসলে এই ধরনের কবিতা পড়তে অনেক ভালো লাগে। অনেক ধন্যবাদ আপু সুন্দর একটি কবিতা আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 last year 

অনেক ভালো লাগলো আপু আপনার যেহেতু ভালো লেগেছে তাহলে সত্যি ভাল লিখলাম অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65769.61
ETH 2674.27
USDT 1.00
SBD 2.86