অনুভূতির কবিতা ||"একতরফা ভালবাসা"|| Original Poetry by @samhunnahar

in আমার বাংলা ব্লগlast year

প্রিয় আমার বাংলা ব্লগ পরিবার

শুভ বিকেল সবাইকে

Add a heading (2).jpg

আমি সামশুন নাহার হিরা @samhunnahar। বাংলা ভাষায় ব্লগিং প্রিয় বন্ধুরা এই গরমের দিনে পড়ন্ত বিকেলে আশা করি সবাই ক্লান্ত? নিশ্চয় ভাল তো আছেন? আমিও আপনাদের দোয়ায় ভাল আছি। প্রতিদিনের মত আজ ও নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য উপস্থিত হয়েছি। @amarbanglablog বন্ধুরা তাই আমি আজ নতুন একটি ব্লগ শেয়ার করার জন্য আপনাদের সাথে যুক্ত হয়েছি। আজ আমি যে ব্লগিং আপনাদের সাথে শেয়ার করব সেটা হচ্ছে কবিতা। প্রতি সপ্তাহে একটি করে কবিতা লেখার চেষ্টা করি। আসলে সব কিছু এত সহজ না। যেকোন ধরনের কাজ করতে সাজিয়ে গুছিয়ে একটু সময় এবং ধৈর্যের ব্যাপার। কবিতা লিখতে ও অনেক ভাবতে হয় এবং সময় দিয়ে লিখতে হয়। সকাল থেকে ভাবছি আজ কবিতা লিখতে বসবো। তাই কি কবিতা লিখবো ভাবতে ভাবতে চিন্তা করলাম আজ "একতরফা ভালবাসা" অনুভূতি নিয়ে একটা কবিতা লিখবো। সেই চিন্তা ভাবনা থেকে আমার আজকের এই কবিতা লেখা।


কবিতার মূল বিষয়বস্তু-
আমি আজকে যে কবিতাটি লিখেছি সেটা একটি অনুভূতি মূলক কবিতা। কারণ এই পৃথিবীতে অনেক ধরনের ভালোবাসা আছে। তার মধ্যে একতরফা ভালোবাসা কিন্তু অন্যরকমের কষ্টের একটি ভালোবাসা। যেখানে একজন প্রিয়জন শুধু একজন মানুষকে ভালোবেসে যায় একতরফা ভাবে। কিন্তু অপরজন অবহেলা করতেই থাকে। আসলে এভাবে মানুষ কখনো সুখী হতে পারেনা। একতরফা ভালোবাসায় কখনো সুখ থাকে না। আপনি যাকে ভালবাসেন হয়তো সেই অপরজনকে ভালোবাসে। কিংবা হাজার হাজার প্রেমের মধ্যে মুগ্ধ থাকেন। কিন্তু এমন ভালোবাসার মানুষ কখনো ভালোবাসার মর্মতা বুঝে না। তাই আমি মনে করি একতরফা ভালোবাসা কখনো ভালো হতে পারে না। যদি দুইজনে সুখী হতে হয় তাহলে দুইজনে ভালোবাসাই একান্ত কাম্য। সেই অনুভূতি আমি কবিতার মধ্যে প্রকাশ করেছি। আশা করি আমার আজকের কবিতাটি আপনাদের ভালো লাগবে।

চলুন তাহলে আমার কবিতাটি শুরু করা যাকঃ-


💖"একতরফা ভালবাসা"💖


যাকে আমি ভালবাসি সে আমাকে ভালবাসেনা
ভালবাসা হয় দুজনাতে
ভালবাসা হয় দুইটি মনের মিলনে।
কখনো একা একা ভালবেসে
সেই ভালবাসার সুখ খুঁজে পাওয়া যায় না।

সেই একতরফা ভালোবাসায় ডুবে আছি আমি
এখন আমি ছেড়ে দিয়েছি আশা,
হয়তো কখনো আর পাবোনা জেনেও
পুষে রাখি হৃদয়ে তোমার ভালোবাসা।

কত রাত নির্ঘুম কেটেছে আমার
তোমার অপেক্ষায়,
তোমার নিষ্পাপ ভালোবাসার উষ্ণ
ছোঁয়ায় হৃদয় আমার রাঙিয়ে দেবে
কিন্তু আমি ব্যর্থ, ব্যর্থ আমার কল্পনা।

স্বপ্নের ঘোরে দিন কাটে আমার
কাটে শত ব্যস্ততায় সময়
তবুও ফিরে যায় বারবার ফিরে যায়
সেই তোমার ভালোবাসার মুগ্ধতায়।

আমি মুগ্ধ, আমি বিহঙ্গ,
আমি উদাসীন, আমিও উতলা
শুধু তোমার প্রেমের জন্য
কিন্তু তুমি শুধু আমার নির্ঘুম স্বপ্ন।

ছেড়ে দিয়েছি আশা হয়েছি আমি নিরাশ
জীবনে আর হতে চাই না হতাশ,
হয়তো পাবো না তোমার ভালোবাসা
তুমি মুগ্ধ শত শত প্রেমের জন্য।

তাই জীবনে তুমি কাকে ভালোবাসো
সেটা বড় কথা নয়।
তোমাকে যে ভালবাসে তোমার প্রেমে যে মুগ্ধ
তুমি তাকে খুঁজে বেড়াও
তাকে নিয়ে তুমি সুখি হও।

সমাপ্তি-@samhunnahar

qara-xett.png

আজ এখানে আমার লেখা সমাপ্তি করছি। আশা করি আমার আজকের কবিতা সকলের ভাল লেগেছে।


24QmLBi2hi5sxeF4rfhXesN4Z3rEWTikWPFADtR6zyMx1ErQjV81WrS7JqZTWQdBGha46B6ouHda5Uef2pPD592KM6WQ5DPtmJAFbRpCJxBV1deubp3jTX5M8sF2eMPzpt7ToKs7xvshYmvG2N9uBGen8JJSxhXd6cj7tosB3JWqedqnSVHWyMFLQizB7ouZeu28paqWxpHmLGq5FJ23YStCWcEHwtnsfm6gSWK8GH8.gif


আমার পরিচয়


hira.jpeg

আমি সামশুন নাহার হিরা। আমার ইউজার আইডি @samhunnahar। আমি আমার বাংলা ব্লগে কাজ করছি বাংলাদেশের কক্সবাজার থেকে। আমি বাংলা ভাষায় লিখতে-পড়তে ভালবাসি। আমি রান্না করতে পছন্দ করি। ভ্রমণ আমার প্রিয় একটি নেশা। আমি বিভিন্ন ফটোগ্রাফি করতে পছন্দ করি। আমি আমার মনের ভাব বাংলায় প্রাকাশ করতে পেরে অনেক আনন্দিত। তার জন্য আমার প্রাণের কমিউনিটি "আমার বাংলা ব্লগ"কে অনেক ভালবাসি।

New_Benner_ABB1.png

52k6mffrchQhs3Ssm9CLhkXcA8J5RhCbAhzzMtY9rBYwuor5owTWfK3hsfRcZnYb7wrEhskd2s8HBHr4RhMM9omL4rxSgvTJqwSSnNUzvjXQXok7tzfACAspADgZkJ316LdD4jwuTuxPFRrLJv8vbvqe9jwEcw4qbvJMTkYk1NHrUgqWaPWjVAzmHrEoVEjiyuECgtbe9rb7FDWzxUHqitBaapJs.png

Sort:  
 last year 

আপু আপনি ঠিক বলেছেন কোন কাজই এতোটা সহজ নয়। সত্যি আপু এক তরফা ভালোবাসা আসলে অনেক কষ্টের। যাইহোক আপু আপনি সুন্দর একটি কবিতা লিখেছেন। কবিতার প্রতিটি লাইন চমৎকার হয়েছে। ধন্যবাদ আপনাকে সুন্দর একটি কবিতা উপহার দেওয়ার জন্য।

 last year 

অনেক ধন্যবাদ আপু আমার কবিতাটি পড়েছেন এবং ভালো লাগার জন্য।

 last year 

অনেক দারুন ভাবে গুছিয়ে এক তরফা ভালবাসার অনুভূতি টা তুলে ধরেছেন আসলে এক তরফা ভালবাসা কি জিনিস আমি বুঝি এক সময় একতরফা ভালবেসেছি একজন।ধন্যবাদ আপু সুন্দর করে গুছিয়ে উপস্থাপন করার জন্য

Posted using SteemPro Mobile

 last year 

একতরফা ভালোবাসা গুলো খুবই কষ্টের ভাইয়া সত্যি বলতে।

 last year 

আপু আপনি আজকে আমাদের মাঝে দারুন একটি কবিতা লিখে শেয়ার করেছেন। আপনার কবিতার প্রতিটি লাইন আমার মনে প্রাণ স্পর্শ করেছে। আপনি একদম ঠিক বলেছেন আপু একতরফা ভালোবাসা কখনো সুখ খুঁজে পায় না। যদি ভালোবেসে সুখী হতে হয় তাহলে দুজনকে ভালবাসতে হবে। ধন্যবাদ আপু এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

যারা একপাক্ষিকভাবে কাউকে ভালবেসে যাই কিন্তু অপরজন ভালোবাসে না তারাই বুঝে এই ভালোবাসার মর্মতা কত কষ্টের।

 last year 

আপনি খুবই সুন্দর একটি কবিতা লিখেছেন। এই কবিতাটি পড়ে আমার অনেক ভালো লাগলো। এরকম কবিতা আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 last year 

অনেক ধন্যবাদ ভাইয়া আমার কবিতাটি সময় দিয়ে পড়ার জন্য।

 last year 

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65546.28
ETH 2666.01
USDT 1.00
SBD 2.90