ফোটোগ্রাফি 📷 || ৭ টি ছবি নিয়ে একটি অ্যালবাম ||

in আমার বাংলা ব্লগlast year (edited)
  • ১৮-০১-২০২৩
  • বুধবার

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা।
সবাই কেমন আছেন ? আশা করছি সবাই অনেক ভালো আছেন।৷ আমি @sagor444 বাংলাদেশ থেকে আজকে আমি ফুলের ফটোগ্রাফি পোস্ট নিয়ে চলে আসলাম। আজকে আপনাদের সাথে রেনডম ফটোগ্রাফি শেয়ার করবো । আশা রাখছি আমার এই ফুলের ফটোগ্রাফি আপনাদের ভালো লাগবে। ভুল ত্রুটি হলে সবাই ক্ষমা দৃষ্টিতে দেখবেন।


চলুন দেরি না করে শুরু করা যাক

📸📸আলোকচিত্র:-০১

20230101_171055.jpg

এই ফুলের নাম হচ্ছে ডালিয়া ফুল। এই ফুলের নাম আমার সঠিক জানা নাই আমার এক ছোট বোনের থেকে শোনা। কিছু দিন আগে আমি ইউটিউব গ্রামে ঘুরতে যেয়ে এই ছবি তুলেছিলাম। ইউটিউব গ্রামে অনেক রকমের ফুল গাছ দিয়ে সাজানো দেখতে খুব সুন্দর লাগে যে দিকে তাকাই সেই দিকে ফুল।


📸📸আলোকচিত্র:-০২

20230101_160223.jpg

এই ফুলের নাম হচ্ছে গাধা ফুল। এই ফুলের ছবিটাও ইউটিউব গ্রাম থেকে তোলা। এই ফুল গুলো ফুটলে দেখতে খুব সুন্দর লাগে দেখতে।


📸📸আলোকচিত্র:-০৩

20230101_153957.jpg

এই ফুলের নাম সারফিনিয়া। এই ফুল গুলো একটা টপে লাগালে আস্তে আস্তে অনেক হয়ে যায়। এইটা ইউটিউব গ্রামে পুকুরের মধ্যে একটা বাঁশ দিয়ে বানানো একটা ঘর তার চার পাশ দিয়ে সাজানো।


📸📸আলোকচিত্র:-০৪

20230101_154120.jpg

এই ফুলের নাম হচ্ছে জিনিয়া ফুল। এই ফুল গুলো ইউটিউব গ্রামের পুকুরের পাশ দিয়ে লাগানো। এই ফুল গাছের মাথায় একটি করে ফুল ফোটে।


📸📸আলোকচিত্র:-০৫

20230101_154138.jpg

এই ফুলের নামও হচ্ছে জিনিয়া ফুল। ইউটিউব গ্রামে যেয়ে দুই রকম কালারের ফুল দেখতে পেয়েছি। আরো কতো গুলো কালার আছে আমার ঠিক জানা নেই। এই ফুল গুলো ইউটিউব গ্রামের পুকুরের পাশ দিয়ে লাগানো। এই ফুল গাছের মাথায় একটি করে ফুল ফোটে।


📸📸আলোকচিত্র:-০৬

20230101_154028.jpg

এই ফুলের নাম আমার ঠিক জানা নাই। এই ফুল এক জায়গায় লাগালে আস্তে আস্তে অনেক জায়গায় ছড়িয়ে যায়। এই গাছে ফুল ফুটলে দেখে অনেক সুন্দর লাগে।


📸📸আলোকচিত্র:-০৭

20221218_095315.jpg

এই ফুলের নামটাও আমার জানা নেই। এই ফুল গাছে অনেক গুলো ফুল ধরে ফুল গুলো দেখতে যা সুন্দর লাগছিলো। এই ফুলের নামটা আপনারা কমেন্টে জানিয়ে দিয়েন।


এই সব গুলো ফুলের ফটো ইউটিউব গ্রামে ঘুরতে যেয়ে তুলা। কেমন হয়েছে ফুলের ফটোগ্রাফি গুলো আপনার অবশ্যই কমেন্টে জানাবেন। তো বন্ধুরা আজকের পোস্ট এখানেই শেষ করছি আবার আপনাদের মাঝে নতুন কোনো পোস্ট নিয়ে হাজির হবো।

A5tMjLhTTnj4UJ3Q17DFR9PmiB5HnomwsPZ1BrfGqKbjdegCHazr4fQFBPm69gBV7LSQcKuDzVRLoyfCBxvxuEWW8h6w64nkeCKMR24WNY...qFndSTDGKGyBYZymRkVxxAZVBdnZtH7ArU8EGKSSafp7nQQyUndfYeFiQSwLEEjLgA1THt87bEK3gnFEH6U1wWsuyGy8LXWovEy1r72nLHh95iLYmyGsFdVRan.png

সমস্ত ছবিরতথ্য
লোকেশনবাংলাদেশ
ক্যামেরাস্যামস্যাং এ ১৩
ক্যামেরাম্যান@sagor444
w3wordshttps://w3w.co/lacquer.glossies.decorative
Sort:  
 last year 

দারুন কিছু ফুলের ফটোগ্রাফি শেয়ার করছেন। ইউটিউব গ্রামের নাম শুনেছি কিন্তু জানিনা সেটা কোথায়। যাইহোক আপনি সেই গ্রামে ঘুরেফিরে অনেকগুলো ফুলের ফটোগ্রাফি করেছেন জেনে খুব ভালই লাগছে। তবে আপনি যে ফুলটিকে সারফিনিয়া ফুল বলেছেন সেগুলো আমার মনে হয় পিটুনিয়া ফুল। তবে অঞ্চল ভেদে বিভিন্ন রকম নাম হয়ে থাকে। সবগুলো ফুল খুব সুন্দর ছিল ভাইয়া।

 last year 

আপু লোকেশনে দেখবেন কুষ্টিয়া জেলা খোকসা উপজেলার মধ্যে শিমুলিয়া গ্রামে এই ইউটিউব গ্রাম অবস্থিত। জি আপু সত্যি বলেছেন কিছু কিছু অঞ্চল ভেদের কারনে ভিন্ন রকম নাম হয়ে থাকে। এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ আপু আপনাকে।

 last year 

আপনার সবগুলো ফটোগ্রাফিই খুব অসাধারণ। ফুলের এরকম ফটোগ্রাফি দেখে আমার মনটা মুগ্ধ হয়ে গেল।
আমারও ফটোগ্রাফি করতে ভীষণ ভালো লাগে। আপনার ফটোগ্রাফি গুলোও আমার কাছে খুব ভালো লেগেছে। আপনার জন্য অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 last year 

এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই আপনাকে।

 last year 

আপনি যে ফুলের নাম জানেন না সেটা মসরোজ এর এক জাত এবং শেষের ছবিটার ফুলের নাম ডায়ান্থাস। শীতের মৌসুমে চারপাশে ফুলের সমারোহ বেশি দেখা যায়। আপনি খুবই সুন্দর সুন্দর কিছু ফটোগ্রাফি তুলেছেন এবং সেগুলো আমাদের সাথে শেয়ার করেছেন ধন্যবাদ আপনাকে।

 last year 

নাম না জানা ফুল গুলোর নাম জানা হয়ে গেলো আপনার থেকে আসলেই শীতের মৌসুমে চারপাশে অনেক রকমের ফুল দেখা যায়।এতো সুন্দর মন্তব্য করার জন্য অসংখ্য ধন্যবাদ ভাই।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64271.38
ETH 3157.43
USDT 1.00
SBD 4.25