DIY - ( এসো নিজে করি ) [ লিভিং রুম এর ইন্টোরিয়র ডিজাইন ] || আমার বাংলা ব্লগ || 10% to @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

স্বাগতম সবাইকে,


আশা করি, সবাই ভালো আছেন। আমিও আলহামদুলিল্লাহ ভালোই আছি। আমাদের মধ্যে অনেকেই আছেন যারা ডিজিটাল আর্ট ভীষণ পছন্দ করে। এবং শেখার ও চেষ্টা করে। আমি প্রতিবারের ন্যায় এবার ও একটি নতুন ও ভিন্ন ধর্মী আর্ট নিয়ে আপনাদের সামনে হাজির হলাম।

আজকে আমার করা একটি নতুন আর্ট লিভিং রুম এর ইন্টোরিয়র ডিজাইন এর পুরো ধাপটি আমি আপনাদের সাথে তুলে ধরবো।

তো চলুন শুরু করা যাকঃ-

↘️আমার বানানো কার্টুন দৃশ্যটি↙️


living room by sagor.jpg

আমি ডিজিটাল কার্টুন বানানো শিখতেছি। আর শেখার মাঝে মাঝে কিছু চিত্র আমি বানানোর চেষ্ঠা করতেছি। আজকের এই চিত্রটি একদম ভিন্ন ধর্মী চিত্র। এটি আমার প্রথম লিভিং রুমের ইন্টোরিয়র ডিজাইন করেছি। এর আগে এই রকম ডিজাইন আমি কখনোই করি নাই। জানি না কালার কম্বিনেশন কতটুকু করতে পেরেছি। আশা করছি এটি আপনাদের ভালো লাগবে।

আজকের চিত্র বানাতে আমি যেসব টুলস ব্যবহার করেছিঃ--

Ellipse Tool
Pen Tool
Gradient Tool
Polygonal Lasso Tool



📸↘️ 【ধাপঃ ০১】↙️📸


Screenshot 2021-10-19 201641.png

প্রথমে আমি একটি বাকগ্রাউন্ড নিয়েছিলাম। এবং এর সাইজ হিসেবে ৪০০০/৩০০০ এবং রেজুলেশন ৩০০ দিয়েছিলাম।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০২】↙️📸


Screenshot 2021-10-19 202406.png

Screenshot 2021-10-19 202755.png

তারপর ২য় পর্যায়ে আমি দেওয়ালে কিছু লাইন এঁকেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৩】↙️📸


Screenshot 2021-10-19 203142.png

Screenshot 2021-10-19 205149.png

Screenshot 2021-10-19 212139.png


এই ধাপে আমি মেঝে এঁকেছি এবং এর সৌন্দর্য বৃদ্ধি করার চেষ্ঠা করেছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৪】↙️📸


Screenshot 2021-10-19 215131.png

Screenshot 2021-10-20 000127.png

এই ধাপে আমি দেওয়ালে ফটোফ্রেম ও বুকসেল্প বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৫】↙️📸


Screenshot 2021-10-20 000147.png

Screenshot 2021-10-20 000609.png

Screenshot 2021-10-20 001658.png

Screenshot 2021-10-20 003025.png

Screenshot 2021-10-20 003528.png

এই পর্যায়ে আমি সোফা এঁকেছি এবং সোফাতে কিছু বালিশ একে দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৬】↙️📸


Screenshot 2021-10-20 005342.png

এই পর্যায়ে আমি ডানপাশে একটি ড্রয়ার বানিয়ে এবং এর উপরে একটি টেবিল দিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৭】↙️📸


Screenshot 2021-10-20 011353.png

এই পর্যায়ে আমি একটি টেবিল ও ম্যাট বানিয়েছি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৮】↙️📸


Screenshot 2021-10-20 012028.png

Screenshot 2021-10-20 013155.png

এই ধাপে আমি ডান দিকে একটি বক্স বানিয়েছি এবং বক্সের উপরে একটি গাছ বানিয়েছে। এবং এতেই শেষ হয়ে যায় আজকের এই ডিজাইন টি।

sagor bordar.png

📸↘️ 【ধাপঃ ০৯】↙️📸


living room by sagor.jpg

এটিই হচ্ছে সর্বশেষ আউটপুট। আশা করি এটি আপনাদের ভালো লেগেছে।

sagor bordar.png

📸আমি কার্টুন বানাতে যেসব গ্যাজেট ব্যবহার করেছি!📸


ডিভাইসডেল ল্যাপটপ
এডিটAdobe Photoshop CS6


আশা করি, আপনাদের আমার বানানো এই ডিজিটাল কার্টুনটি সবার ভালো লেগেছে।
অসংখ্য ধন্যবাদ সবাইকে।

![sagor bordar.png]

Untitled-1s.jpg

আমার সম্পর্কে কিছু কথাঃ-


আমি মোঃ আবু হেনা সরকার। আর আমার ডাক নাম সাগর। আমি একজন স্বাধীন চেতনাময়ী ছেলে। যে সবসময় স্বাধীনতাকে প্রাধান্য দেই। আমি লিখতে, পড়তে, ফটোগ্রাফি, ভিডিওগ্রাফি, বিশ্লেষন এবং কোনো অজানা বিষয় সম্পর্কে জানতে ভীষণ আগ্রহী ও ভালোবাসি। আমি একজন মিশুক ছেলে। সবার সাথে মিশতে আমার অনেক ভালো লাগে।

sagor bordar.png

আমার সাথে যোগাযোগ করুনঃ-

ফেসবুক | টুইটার | ডিস্কোর্ড | ইউটিউব

sagor bordar.png

Sort:  
 3 years ago (edited)

সত্যি বলতে এই কাজের অনেক মূল্য ভাইয়া। আপনি নিজের দক্ষতা কাটিয়ে এত সুন্দর একটি লিভিং রুম এর ইন্টোরিয়র ডিজাইন তৈরি করেছেন যা ছিল অপরূপ সৌন্দর্য।নিজের মেধা খাটিয়ে খুবই ভালো লাগলো। ভাই অত্যন্ত সুন্দরভাবে পরিবেশন করেছেন। আপনার জন্য শুভকামনা

 3 years ago 

আপনার মন্তব্যটি আমার বেশ ভালো লেগেছে।

 3 years ago 

আমার খুব পছন্দ হয়েছে ড্রয়িংটা। সত্যিই অনবদ্য ছিল। ভাবছি আপনার ছবির মতো করে ঘর সাজানো যায় কিনা 🤔

 3 years ago 

অনব্যদ!চেষ্টা করে যাও ভাইয়ের থেকেও ভালো কিছু আমাদের দিবা,আমাদের শিখাবা এটাই আমাদের চাওয়া😝

 3 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাই

 3 years ago 

এটা অসাধারণ হয়ছে আরও ভাই। ডিজিটাল আর্টের মাধ্যমে ঘরের ভিতরের থাকার ঘরের বিষয়টি ফুটিয়ে তুলে ধরেছেন। অনেক শিখছি আপনার কাছ থেকে। শুভেচ্ছা নিবেন ভাই ❤️

 3 years ago 

জ্বি ভাই, আপনাকেও অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

খুবই সুন্দর হয়েছে আপনার ডিজিটাল আর্ট।সুন্দর আলোচনা করেছে ন।আগামী দিনের জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আপনাকেও অসংখ্য ধন্যবাদ ভাই

বাহ ভাইয়া অনেক সুন্দর হয়েছে ডিজাইন। তোমার জন্য প্রার্থনা করি তুমি যেন তাড়াতাড়ি ডিজিটাল কার্টুন তৈরি করতে শিখে তাও। শুভেচ্ছা ও অভিনন্দন রইল।

 3 years ago 

জ্বি ভাইআ অবশ্যই

 3 years ago 

আপনার এই আর্টগুলো আমার খুবই ভালো লাগে। কী সুন্দর একটি রূমের ডিজাইন তৈরি করেছেন। খুবই সুন্দর। খুব ভালো পোস্ট ছিল। এইটা আমার শিখতে ইচ্ছে করছে।।

 3 years ago 

এখন থেকেই শেখা শুরু করে দেন ভাই।

 3 years ago 

করব ভাই পরীক্ষার পর ল‍্যাপটপ টা কিনে নেয়।

সেই সুন্দর লাগছে ভাইয়া আপনার ডিজাইন করা লিভিং রুমটা। এ ধরনের ডিজাইন আরো আশাবাদি আমি। শুভকামনা রইল।

 3 years ago 

জ্বি ভাই। এমন সাপোর্ট পেলে অবশ্যই করতে থাকবো ধারাবাহিক ভাবে।

 3 years ago 

শুধুমাত্র আপনার কাছে দেখেই আমার ডিজিটাল আর্ট শিখতে ইচ্ছে করে। সত্যি বলছি আপনি এত ভাল করেন এই কাজটি যে দেখে হিংসে হয়। অনেক বেশি ভালো হয়েছে, ভাইয়া অনেক বেশি ই।

 3 years ago 

এখন থেকে শুরু করে দিলে অল্প সময়ের মধেই শিখে যেতে পারবেন।

 3 years ago (edited)

আমি এডোবি ইলাস্ট্রেটর এর কাজ অল্পস্বল্প জানি। আমার থেকে ডিজাইনগুলো এডোবি ইলাস্ট্রেটর দিয়ে করতে খুবই ভালো লাগে। আপনার কাজ দেখে সত্যিই মুগ্ধ হলাম। ফটোশপে লেয়ার দিয়ে কাজ করতে হয় যেটা আমার খুবই বিরক্তিকর লাগে। ভালো ডিজাইন করেছেন, আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

আমি আপাতত ফটোশপের কাজ শিখছি। এটা কম্পিলিট হলে ইলাস্ট্রেটর শেখা শুরু করে দিবো ভাই। হ্যাঁ লেয়ার দিয়ে কাজ করতে অনেক সময় ও শ্রম লাগে। আপনাকে অসংখ্য ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.11
JST 0.033
BTC 64104.40
ETH 3148.52
USDT 1.00
SBD 4.25