DIY || (এসো নিজে করি) জল রং দিয়ে আঁকা গাছের ছায়ায় দুইজন মানুষের ছবি। ​🎨 ১০% @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago (edited)

হ্যালো বন্ধুরা

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি সবাই ভালো আছেন। আমিও আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি অনেক সুন্দর একটি আর্ট। এই আর্ট টি করতে আমার কি কি উপকরণ লাগলো এবং কিভাবে আমি এই আর্ট টি করলাম তার ধাপে ধাপে বর্ণনা করে আপনাদের সাথে এই সম্প্রদায়ে ভাগ করে নিলাম। আশা করি আমার আজকের আর্ট টি ভালো লাগবে।

1635522692575.jpg

আঁকার উপকরণ :

• আঁকার বই
• ব্রাশ
• রংয়ের প্লেট
• পেন্সিল
• রাবার

IMG-20210925-WA0001.jpg

আঁকার বিবরণ :

ধাপ ১ :

প্রথমে আমি একটি আর্ট বই নিলাম এরপর বইটির মধ্যে সবুজ রং দিয়ে রং করে নিলাম। এখানে আমি সবুজ এবং সাদা রং দুটোই একসাথে মিক্স করে রং করলাম।

20211028_185453.jpg

ধাপ ২ :

এরপর আমি পেন্সিল দিয়ে একটি গাছ এঁকে নিলাম। এরপর গাছটিকে কালো রং দিয়ে রং করে নিলাম। এখানে আমি গাছের শুধুমাত্র নিচের অংশ এঁকে নিলাম।

20211028_185512.jpg

20211028_185542.jpg

ধাপ ৩ :

এরপর আমি গাছটিকে পুরো কালো রং রং করে নিলাম। এরপর গাছটির নিচে একটি পেন্সিল দিয়ে দুইজন মানুষ এঁকে নিলাম। এখন আমি একজন মহিলা এবং পুরুষ এঁকে ন ওর নিলাম।

20211028_185556.jpg

20211028_185856.jpg

ধাপ ৪ :

এরপর আমি গাছটির নিচে আঁকা মানুষটি কালো রং দিয়ে রং করে নিলাম। প্রথমে আমি মেয়েটিকে রং করে নিলাম।

20211028_185647.jpg

20211028_185739.jpg

ধাপ ৫ :

এরপর ছেলেটিকে রং করে নিলাম। এভাবে করে আমি ছেলে মেয়ে দুটিকে রং করে নিলাম।

20211028_185804.jpg

ধাপ ৬ :

এরপর আমি উপরের অংশে একটি চাঁদ এঁকে নিলাম। এভাবে করে আমি আমার আর্ট টি করা শেষ করি

1635522671167.jpg

1635522692575.jpg

ধন্যবাদ আমার বাংলা ব্লগ কমিউনিটির সবাইকে

Sort:  
 3 years ago 

জল রং দিয়ে আপনি খুবই সুন্দর একটি ছবি এঁকেছেন ।গাছের ছায়ায় মানুষ দুজন দাঁড়িয়ে আছে ,দেখতে ভালোই লাগছে ।জলরঙের পেইন্ট আমার কাছে খুবই ভালো লাগে ।ধন্যবাদ আপনাকে আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপু

 3 years ago 

বাহ আপনি জল রং দিয়ে বেশ সুন্দর চিত্র অঙ্কন করতে পারেন আর তা দেখে আমার চোখ ধাঁধিয়ে গেল। আর যাই হোক এরকম পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে আন্তরিক ভাবে ধন্যবাদ আপু।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

আপনার কাছে চিত্রকলার শিল্প এবং কাজ আছে এবং আমি এখানে আপনার সমস্ত কাজ দেখে খুব খুশি, আমি যা পারি না তা আপনার কাছে আছে, এবং এটি উপভোগ করতে পেরে আমি খুব খুশি, বন্ধুদের অনেক ধন্যবাদ এবং এটি হল খুব সুন্দর☺☺👏

আপু জল রং দিয়ে আপনি প্রতিনিয়ত অনেক সুন্দর ছবি আঁকেন। যা আমার কাছে সত্যি অনেক ভালো লাগে। প্রত্যেকটা ধাপেই যেন মধুময়। ধন্যবাদ আপু আপনার সুন্দর প্রতিভার ছবির অংকন দেখিয়ে দিয়ে, সুন্দর একটা পোষ্ট শেয়ার করেন আমাদের সাথে। শুভেচ্ছা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

আর পারা যাচ্ছে না! এবার আমারও জলরং কিনতেই হবে। কারণ সবাই অনেক সুন্দর সুন্দর জলরঙের পোস্ট দিচ্ছে কিন্তু আমার না থাকা তো এখন আমি চাইলেও দিতে পারছিনা। আজকের পেইন্টিং বেশি সুন্দর হয়েছে আপু অবশ্য আপনি সবসময় জলরঙের পেইন্টিংটা খুব ভালোই করেন ।

 3 years ago 

চেষ্টা করে যান অবশ্যই পারবেন

 3 years ago 

এগুলা দেখে খালি আফসোস এই করে যেতে হবে।আর বলতে হবে ইস যদি আমিও পারতাম।তো হয় হোক পেইন্টিং টা কিন্তু আপু সেই হয়েছে।এভাবেই চালিয়ে জন নিশ্চই আপনি একদিন সফল হবেন ।

 3 years ago 

ধন্যবাদ আমার সুন্দর মন্তব্যের জন্য

 3 years ago 

গরমের সময় গাছের ছায়া সবার কাছে প্রিয়।আপনি যে অংকনটি করেছেন তা অনেক সুন্দর হয়েছে। শুভ কামনা রইল আপনার জন্য।

 3 years ago 

ধন্যবাদ আপনাকে

 3 years ago 

জল রং দিয়ে আঁকা গাছের ছায়ায় দুইজন মানুষের ছবি খুবই দক্ষতার সাথে অঙ্কন করেছেন। আপনার অংকন গুলো প্রতিনিয়ত আমার খুবই ভালো লাগে। খুব সুন্দর ভাবে আপনি পরিবেশন করেন। আপনার জন্য শুভকামনা রইল। অনেক ভাল ছিল

 3 years ago 

অও,
আপু আপনি খুব সুন্দর আঁকেন।খুবই সুন্দর হয়েছে।গাছের ছায়ায় মানুষ দুইজনকে।তবে আমার কাছে মনে হচ্ছে রাতের দৃশ্য ফুটফুটে চাঁদের আলোয়।ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65834.12
ETH 2676.99
USDT 1.00
SBD 2.89