হাফিজুল্লাহর প্রকাশনা এবং যে বিষয়গুলো সংশোধন করা যেতে পারে সে বিষয়ে আমার মতামত (10% shy-fox)

in আমার বাংলা ব্লগ3 years ago

হাই, আজ আমি hafizullah এর একটি পোস্ট পড়লাম যা কিছু পরিবর্তন ঘোষণা করেছে যা আগামী মাস থেকে কমিউনিটিতে কার্যকর হতে চলেছে। আজ আমি সম্প্রদায়ের পরিবর্তন এবং অন্যান্য বিষয়গুলি সম্পর্কে আমার ব্যক্তিগত মতামত দেব যা সংশোধন করা যেতে পারে। দ্রষ্টব্য: এটি আমার ব্যক্তিগত মতামত এবং গঠনমূলক সমালোচনা মাত্র।

Web_Photo_Editor (8).jpg

ছবি PICSART এ সম্পাদিত

হাফিজুল্লাহর প্রকাশনায়, তিনি প্রকাশ করেছেন যে তারা ABB-SCHOOL শিক্ষার্থীদের সাথে সমস্যায় পড়েছেন কারণ তারা ক্লাসে মনোযোগ দেয় না এবং আমি যতই ব্যাখ্যা করি না কেন, তারা সবসময় একই ভুল করে। প্রকাশনাটি পড়ার সময় আমি এটিই বুঝতে পেরেছিলাম, যদিও সম্প্রদায়টি ক্রমাগত বাড়ছে এবং নতুন শিক্ষার্থীরা ক্লাসে যোগ দিচ্ছে, কেউ কেউ লেখক হিসাবে অভিজ্ঞতার সাথে এবং অন্যরা যারা ক্রিপ্টোব্লগের জগতে সম্পূর্ণ নতুন।

আমি মনে করি যে নতুনদের সাথে ধৈর্য তাদের জন্য ক্রিপ্টো ব্লগের এই নতুন জগতে অভ্যস্ত হওয়ার জন্য অপরিহার্য হবে এবং আমি মনে করি তারা ইতিমধ্যে যে পাঠগুলি দেখেছে তার একটু পর্যালোচনা করা একটি ভাল ধারণা হবে, যদিও এটি অনেক সময় লাগবে। ক্লাসটি আবার ব্যাখ্যা করার সময় কারণ, আমি মনে করি দ্বিতীয় সুযোগটি মোটেও খারাপ হবে না তবে লেখক যদি আবার একই ভুল করেন তবে সমর্থন না পাওয়ার জন্য বা সম্প্রদায় থেকে বের করে দেওয়ার জন্য তার আর আবেদন করার কারণ থাকবে না ঘটনা ছিল।

আগামী মাস থেকে সম্প্রদায়ে নতুন সদস্যদের গ্রহণ না করা সম্পর্কে একটি দুর্দান্ত ধারণা, এটি এই নয় যে সম্প্রদায়টি সমস্ত সদস্যকে সমর্থন করার ক্ষমতা রাখে না কারণ এই সম্প্রদায়টি STEEMIT-এর মধ্যে সবচেয়ে শক্তিশালী এবং এটি একটি বড় কভার করার ক্ষমতা রাখে। প্রতিদিন প্রকাশনার সংখ্যা, তবে এটি অবশ্যই বিবেচনায় নেওয়া উচিত যে প্রতিটি প্রকাশনার যোগ্যতা অর্জন করা এবং এটিতে ইন্টারনেট থেকে অনুলিপি করা কোনও চুরি করা ছবি বা পাঠ্য নেই তা যাচাই করা কিছুটা জটিল, প্রতিটি যাচাই করার জন্য একটি বড় কাজের দলের প্রয়োজন হবে। প্রকাশনা এবং তাই এটিকে এভাবে রাখলে কিউরেটররা লেখকের সততার উপর আস্থা রেখে ভোট দেবেন।

একটি নিবন্ধ লেখার সমস্যাটি সর্বদা আমাদের প্রকাশনার জন্য একটি ছবি বেছে নেওয়ার জন্য হয়েছে কারণ এটির বেশিরভাগই কপিরাইটযুক্ত, সর্বোত্তম সমাধান হল ফটোশপ বা ইমেজ এডিটর অনলাইন ব্যবহার করা, তবে নতুনদের জন্য সেরা সমাধান হল গুগল থেকে একটি ছবি অনুলিপি করা এবং স্থাপন করা। উৎস যেখান থেকে তারা এটা নিয়েছে, আমি সবসময় ইমেজ এডিটর ব্যবহার করার পরামর্শ দিয়েছি যা কপিরাইট এড়াতে পারে।

প্রকাশনার সময় আমাদের সাধারণত আরেকটি সমস্যা হয় তা হল আমাদের প্রকাশনাগুলিতে কী শিরোনাম রাখতে হবে তা কীভাবে চয়ন করবেন তা জানা, কারণ আপনি যদি এমন একজন লেখক হন যারা নির্দিষ্ট কিছু বলার মাধ্যমে শুরু করেন কিন্তু আপনি লিখতে গিয়ে মূল বিষয় থেকে কিছুটা বিচ্যুত হন, তাহলে আমরা সেখানে সমস্যায় পড়বেন।টাইটেল বেছে নেওয়ার সময়।

হাফিজুল্লাহ সম্পর্কে আমার সবচেয়ে পছন্দের একটি শব্দ হল:

আমরা চাই শুধুমাত্র ভেরিফাইড ইউজার তৈরী না হয়ে কাংখিত মানের, পজিটিভ মনের এবং দীর্ঘ মেয়াদে কাজ করার মানসিকতা তৈরী হোক। আমরা চাই আমার বাংলা ব্লগের মাধ্যমে ইউজাররা পুরো ব্লকচেইনে নিজেদের একটা শক্ত অবস্থান তৈরী করার সুযোগটি কাজে লাগাক।

সম্প্রদায়ের মাধ্যমে ব্যবহারকারীদের একত্রিত করা দুর্দান্ত শোনায়, আমি মনে করি প্রত্যেকের একত্র হওয়া সাফল্যের চাবিকাঠি হবে, কিন্তু ক্রিপ্টো ব্লগিংয়ের জগতে কিছুই নিখুঁত নয়, আমি অনেক ব্যবহারকারীকে প্রচুর মন্তব্য করতে দেখেছি এবং তারা সারাদিন পোস্ট তৈরি করতে সক্রিয় থাকে , কিন্তু এই ধরনের ব্যবহারকারীরা সাধারণত অন্য ব্যবহারকারীকে ভোট দেয় না, তারা শুধুমাত্র নিজেদের জন্য ভোট দেয়, আমি বুঝতে পারি না কেন তারা এটা করে, আমি বুঝতে চাই!! আমি মনে করি যে আপনি যদি আপনার পোস্টে একটি ভোট পেতে চান তবে আপনাকে সচেতন হতে হবে যে অন্য ব্যবহারকারীরা আপনার ভোট পেতে চায়।

আমি জানি যে প্রত্যেকে তারা যা চায় তা করতে স্বাধীন, আমি কাউকে এমন কিছু করতে বাধ্য করছি না যা তারা করতে চায় না, তবে আমি মনে করি যে এই সমস্যাটি সমাধান করা যেতে পারে। কিভাবে?

  • আপনি যদি 500SP-এর নিচে ভোট দেওয়ার ক্ষমতা রাখেন এমন লোকদের মধ্যে একজন হন এবং আপনি অনেক মন্তব্য করতে পছন্দ করেন, আমি সুপারিশ করছি যে আপনি দিনে দশটি পোস্টে ফোকাস করুন, মন্তব্য করুন এবং আপনার ভোট দিয়ে লেখককে সমর্থন করুন। এটি আপনার ভোট দেওয়ার ক্ষমতার মাত্র 20% হ্রাস করবে, যা মাত্র 24 ঘন্টার মধ্যে পুনরুদ্ধার করা হবে, আবার 100% এ পৌঁছে যাবে, পরের দিন আরও দশটি মন্তব্য করতে সক্ষম হবে।

  • কিন্তু যদি আপনার পাওয়ার 500SP এর উপরে হয় এবং স্লাইডার বারটি আপনার ভোট সামঞ্জস্য করতে দেখা যায় এবং আপনি অনেক মন্তব্য করতে চান। তারপরে আপনার কাছে প্রতিদিন আরও বেশি মন্তব্য এবং আরও বেশি ভোট দেওয়ার ক্ষমতা রয়েছে, সর্বদা আপনার ভোট দেওয়ার ক্ষমতা প্রতিদিন গড়ে 20% ব্যবহার করার চেষ্টা করছেন।

মনে রাখবেন যে ভোটের অর্থ প্রতিদিনের পুরষ্কার পুল থেকে আসে এবং আপনার পকেট থেকে নয়, আপনার যত বেশি STEEMPOWER থাকবে, আপনি তত বেশি আপনার প্রিয় লেখককে দেবেন।

আমাদের নিজেদেরই এই সম্প্রদায়কে দৃঢ় করার এবং আরও সদস্যদের একত্রিত করার প্রয়োজন ছাড়াই এটিকে বৃদ্ধি করার ক্ষমতা আছে, আমাদের কেবলমাত্র আরও ঐক্যবদ্ধ হতে হবে যদি আমাদের প্রত্যেকে দিনে দশটি প্রকাশনার জন্য ভোট দেওয়ার সিদ্ধান্ত নেয়, দিনে হাজার হাজার ভোট বিতরণ করা হবে। অল্প অল্প করে উপলব্ধি না করে এটি আরও যোগ করে এবং বর্তমানে এটির চেয়ে আরও শক্তিশালী সম্প্রদায় তৈরি করবে।

শক্তি একতার মধ্যে, এই সম্প্রদায়টি STEEMIT-এ সবচেয়ে শক্তিশালী হবে যদি আমরা সবাই সহযোগিতা করি, শুধু বসে বসে চিন্তা করুন যে আপনি কী ভুল করছেন এবং এটি সংশোধন করার চেষ্টা করুন এবং আপনি পরিবর্তনগুলি লক্ষ্য করবেন, দীর্ঘমেয়াদী চিন্তা করবেন এবং শেষ পর্যন্ত আপনি দেখবেন আপনার ধৈর্য, ​​অধ্যবসায় এবং প্রচেষ্টা পুরস্কৃত হবে।

cinta steemit.png

হ্যালো! আমার নাম রুজমাইরা সুয়ারেজ ডি গনজালেজ, আমি ভেনিজুয়েলান কিন্তু আমি বর্তমানে কলম্বিয়াতে থাকি। আমি আশা করি আপনি আমার প্রকাশনা উপভোগ করেছেন। আমি আপনাকে আমাকে অনুসরণ করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। আমি মানসম্পন্ন সামগ্রী সহ প্রতিদিন একটি প্রকাশনা করব।

আমাকে সমর্থন করতে ভুলবেন না এবং আপনার মন্তব্য করতে ভুলবেন না যে আমি খুব প্রশংসা করব, আমি একজন মহান লেখক হতে চাই এবং তাদের সাথে প্রতিদিন যোগাযোগ করার জন্য যথেষ্ট অনুগামী থাকতে চাই।

Sort:  
 3 years ago 

আপনি কিছু গুরুত্বপূর্ণ কথা আমাদের সাথে শেয়ার করছেন যেগুলো আমার কাছে খুবই ভালো লেগেছে । বিশেষ করে আপনি একটি বিষয় বলেছেন যে আমরা অনেকেই প্রতিদিন দশটি পোস্টে কমেন্ট করি কিন্তু তাদেরকে ভোট দেই না এটা আসলে আপনি একদম ঠিক বলেছেন । আসলে আমাদের সবারই উচিত কমেন্ট করার পাশাপাশি যে পোস্টগুলো উপযুক্ত মানের সেগুলো আপভোট দিয়ে সাপোর্ট করা । ধন্যবাদ আপনাকে কিছু গুরুত্বপূর্ণ কথা আমাদের সাথে শেয়ার করে নেওয়ার জন্য ।

 3 years ago 

হ্যাঁ. এটি একজন লেখক হিসাবে একটি ত্রুটি যা আমাদের অবশ্যই সংশোধন করতে হবে, যদি আমরা সাহায্য পেতে চাই তবে আমাদেরও তা দিতে হবে।

 3 years ago 

জ্বী আপু আপনি ঠিক বলেছেন আপনাকে ধন্যবাদ

 3 years ago 

হ্যাঁ আপনি যে বিষয়ে লিখেছেন তা পুরোপুরি ঠিক। আমাদেরকে সঠিক পথে চলতে হবে নতুবা আমরা ব্যর্থ হব ধন্যবাদ ভালো থাকবেন।

 3 years ago 

আমি মনে করি আপনি আমার পোস্টটি পড়েননি আপনি কেবল সহজাতভাবে মন্তব্য করেছেন কারণ আপনি শিরোনামটি পড়েছেন এবং আপনার মন্তব্য দেওয়ার চেষ্টা করেছেন যেমন আপনি সাধারণত করেন। আপনি আমার প্রকাশনায় যা লিখেছিলেন তার একটি সঠিক উদাহরণ, আপনি সেই ব্যবহারকারীদের মধ্যে একজন যারা অন্যের প্রকাশনায় একটি সাধারণ লাইক দিতে ডান মাউস বোতাম টিপতে ভয় পান, মনে রাখবেন যদি আপনি চান যে তারা আপনাকে সাহায্য করুক, আপনিও সাহায্য করতে হবে

আপনি যা করেন তা যদি সমস্ত ব্যবহারকারীই করে থাকে, তাহলে এই সম্প্রদায়ের একতা কোথায়? শুধুমাত্র নিজের সুবিধার কথা ভাববেন না, অন্যকে সাহায্য করার কথা ভাবুন, আমরা এই সম্প্রদায়টিকে STEEMIT-এ বৃহত্তম করতে পারি কিন্তু একে অপরকে সমর্থন করে।

Screenshot_24.png

Screenshot_23.png

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 64884.95
ETH 2619.31
USDT 1.00
SBD 2.82