রেনডম ফটোগ্রাফি পোস্ট। ১০% সাই-ফক্স।

in আমার বাংলা ব্লগ2 years ago

কেমন আছেন আমার বাংলা ব্লগের বন্ধুরা? আমি ভালো আছি। আশাকরি আপনারা ও ভালো আছেন।


কয়েকদিন আগে কুয়াকাটা গিয়েছিলাম সমুদ্র দর্শনে। সাথে ছিলো আমার পরিবার। আমি এর আগেও বেশ কয়েকবার সমুদ্র দর্শনে গিয়েছি। অনেকে বলে বারবার সমুদ্র দেখার কি আছে? কিন্তু কী কারণে জানি আমার কাছে সমুদ্র সব সময়ই ভালো লাগে। এতবার গেছি তারপরও প্রতিবার যখন গিয়ে সমুদ্রের সামনে দাঁড়ায় তখন সবকিছু আবার নতুন মনে হয়। কোন কিছুতেই বিরক্তি লাগে না।

IMG_20220611_164038.jpg

IMG_20220611_164005.jpg

সমুদ্র তো সেই একই। সাগরের ঢেউ এসে পাড়ে আছড়ে পড়া আর বিশাল আদিগন্ত বিস্তৃত সমুদ্র। কিন্তু আমার কাছে কেন জানি সব সময়ই ভালো লাগে। আমার কাছে উত্তাল সমুদ্র যেমন ভালো লাগে তেমনি শান্ত সমুদ্রও ভালো লাগে। আমার কাছে রোদ্রউজ্জল দিনে সমুদ্র দেখতে যেমন ভালো লাগে। তেমনি মেঘলা আকাশে ও সমুদ্র দেখতে ভালো লাগে। আর সমুদ্রে গা ভেজানোর কথা তো না বললেই নয়। শুধু শীতের সময় টা বাদে আমি সমুদ্রে নামলে আর কখনো সহজে উঠতে চাই না। ঘন্টার পর ঘন্টা সমুদ্রের পানিতে আমি কাটিয়ে দিতে পারি।

IMG_20220611_163905.jpg

IMG_20220611_163830.jpg

অনেকে আছে দেখি অতি অল্প সময় গোসল করে উঠে যাচ্ছে। কিন্তু আমি সমুদ্রের পানিতে দীর্ঘ সময় কাটিয়ে দিতে পারি। আমার কাছে এতোটুকু খারাপ লাগে না। বরং যতক্ষণ পানিতে গা ভিজিয়ে বসে থাকি ততক্ষণ এক ধরনের ভালোলাগায় মন আবিষ্ট হয়ে থাকে। এবার আমি কুয়াকাটা গিয়ে অবশ্য সমুদ্রের ছবি তোলার থেকে সমুদ্র সৌন্দর্য উপভোগ করাতেই বেশি ব্যস্ত ছিলাম। যার ফলে খুব বেশি ছবি তোলা হয়নি। তারপরও বেশ কিছু ছবি তুলেছি। তবে এবার আমার সমুদ্র দর্শন কিছুটা ব্যতিক্রম ছিলো। কারণ এবার আমার সাথে ছিলো আমার মেয়ে। মূলত তার জন্যই সমুদ্র দেখতে যাওয়া।

IMG_20220611_163759.jpg

IMG_20220611_163737.jpg

তার শখ ছিল সমুদ্র দেখার। সেজন্যই কুয়াকাটা গিয়েছিলাম। সমুদ্র দেখে তার সেকি উচ্ছ্বাস। আমার মেয়েটাও আমার মতোই হয়েছে। সমুদ্রের পানি থেকে সহজে উঠতে চায় না। দীর্ঘ সময় কাটিয়ে দেয়ার পরও যখন আমরা ওকে নিয়ে শঙ্কিত হয়ে পড়ি যে আবার ঠান্ডা লেগে যায় কিনা। কিন্তু ওর মাথায় সে চিন্তাই ছিল না। সে কিছুতেই সমুদ্রের পানি থেকে উঠতে চাই ছিলো না। যদিও দু-একবার ঢেউয়ের ধাক্কায় পড়ে গিয়ে কিছুটা পানি তার পেটে চলে গিয়েছিলো। কিন্তু একটু ধাতস্থ হওয়ার পর আবার সে জলকেলিতে মেতে ওঠে।

IMG_20220611_163655.jpg

IMG_20220611_163623.jpg

কুয়াকাটা ভ্রমণের তিনটি দিন চোখের পলকে কেটে গেলো। আসলে সুখের সময় খুব তাড়াতাড়ি অতিবাহিত হয়ে যায়। মনে হচ্ছে এইতো মাত্র আসলাম। আবার যাওয়ার সময় হয়ে গেলো। আজ আমি আপনাদের সাথে আমাদের কুয়াকাটা ভ্রমণ এর কিছু ছবি শেয়ার করবো। আশা করি আপনাদের ভালো লাগবে।

IMG_20220601_172627.jpg

IMG_20220601_172404.jpg


আজকের মতো এখানেই শেষ করছি। পরবর্তীতে আপনাদের সাথে দেখা হবে অন্য কোন নতুন লেখা নিয়ে। সে পর্যন্ত সবাই ভাল থাকুন সুস্থ থাকুন।


ফটোগ্রাফির জন্য ব্যবহৃত ডিভাইসহুয়াই নোভা 2i
ফটোগ্রাফার@rupok
স্থানকুয়াকাটা

logo.png

Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP

Heroism_3rd.png

standard_Discord_Zip.gif


🇧🇩🇧🇩ধন্যবাদ🇧🇩🇧🇩


@rupok

Sort:  
 2 years ago 

খুবই সুন্দর ফটোগ্রাফি করেছেন ভাই। আপনার ফটোগ্রাফি গুলো দেখলে অনেক ভালো লাগে। অনেক দক্ষতার সাথে ফটোগ্রাফি গুলো করেছেন। আসলে ফটোগ্রাফি গুলো আমাদের সাথে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 2 years ago 

ভাই আপনি খুব সুন্দর করে সমুদ্র সৈকতের ফটোগ্রাফি করেছেন। খুবই ভালো লেগেছে সমুদ্রসৈকতে পাড়ে ঘুরতে গেলে মন খুব ভালো হয়ে যায়।আমার কাছে সমুদ্র সৈকত খুবই ভালো লাগে।আপনাকে অনেক অনেক ধন্যবাদ রেনডম ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল ভাইয়া।

 2 years ago 

কোথাও ঘুরতে গেলে তখন সেই সময়টা যেন খুব তাড়াতাড়ি কেটে যায়। আর ঘুরাঘুরিও যেন বাকি থেকে যায়। খুব সুন্দর ফটোগ্রাফি নিয়ে আপনি আমাদের সামনে উপস্থিত হয়েছেন ভাইয়া ।আমার কাছে খুবই ভালো লাগলো সবগুলো ফটোগ্রাফি।

 2 years ago 

আসলেই কিছু কিছু জায়গায় গেলে দীর্ঘসময় পার করে দেওয়া যায়।ছবিগুলো বেশ সুন্দর।ঐটা কি কাঁকড়া বাসা? সব মিলিয়ে অসাধারণ। ধন্যবাদ

 2 years ago 

আমার কাছে উত্তাল সমুদ্র যেমন ভালো লাগে তেমনি শান্ত সমুদ্রও ভালো লাগে। আমার কাছে রোদ্রউজ্জল দিনে সমুদ্র দেখতে যেমন ভালো লাগে। তেমনি মেঘলা আকাশে ও সমুদ্র দেখতে ভালো লাগে। আর সমুদ্রে গা ভেজানোর কথা তো না বললেই নয়।

উপরিউল্লিখিত কথাগুলো একেবারে হৃদয় ছুঁয়ে গেছে। আসলে সমুদ্রের সৌন্দর্য এত চমৎকার যা শান্ত এবং উত্তাল দুটো অবস্থা তেই ভালো লাগে। আর সমুদ্রের মাজে গা ভেজাতে কার না ভালো লাগে বলুন। যেন সমুদ্র আমাদেরকে আঠার মতো লাগিয়ে রাখে। ইচ্ছে করেনা সমুদ্রের এর কাছ থেকে ফিরে আসতে। দারুন লেগেছে আপনার অনুভূতি গুলো।

 2 years ago 

কয়েকদিন আগে পরিবারকে নিয়ে কুয়াকাটা দর্শনে গিয়েছিলেন জেনে খুব ভালো লাগল এবং প্রতিটা ফটোগ্রাফি হয়েছে অসাধারন আমার কাছে প্রত্যেকটা ফটোগ্রাফেি দারুন লেগেছে।
♥♥

 2 years ago 

ভাই অসম্ভব সুন্দর কিছু সিস্কেপ ও ল্যান্ডস্কেপ শেয়ার করেছেন। খুব ভালো লাগলো আপনার ফটোগ্রাফি গুলো। ধন্যবাদ আপনাকে কুয়াকাটায় ঘুরাঘুরির কিছু ফটোগ্রাফি আমাদের সাথে শেয়ার করার জন্য ভালো থাকুন সর্বদা।

Your post was upvoted and resteemed on @upvoteandresteem


 2 years ago 

আপনি বরাবরই আমাদের মাঝে অনেক সুন্দর সুন্দর পোস্ট শেয়ার করে থাকেন ভাইয়া আপনার পোস্টগুলোর মধ্যে ফটোগ্রাফিক পোস্টগুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগে। আজকের এই ফটোগ্রাফিক পোস্ট খুবই ভালো ছিল বিশেষ করে উপস্থাপনা অনেক বেশি সুন্দর ছিল। শুভেচ্ছা রইলো আপনার প্রতি।

 2 years ago 

ভাই আপনার ফটোগ্রাফি গুলো দেখে মনে হচ্ছে আমি কুয়াকাটা আছি এবং কুয়াকাটা দৃশ্যগুলো দেখছি। আপনার ফটোগ্রাফির প্রশংসা করতেই হয় দারুন ছিল আপনার ফটোগ্ৰাফি। সেই সাথে আপনার পরিবার নিয়ে ঘুরতে যাওয়ার অনুভূতি গুলো খুব সুন্দর করে শেয়ার করেছেন। আপনার কাছে এতো ভালো লাগে সমুদ্র দর্শন সেটা জানা ছিল না। কিন্তু আপনি ভ্রমণপিপাসু একজন মানুষ সেটা জানি। আপনার জন্য রইল ভালোবাসা অবিরাম।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63396.97
ETH 2619.18
USDT 1.00
SBD 2.80