আমার বাংলা ব্লগ কমিউনিটিতে আমার কাজ করার অনুভূতি || 10℅ for shy-fox

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

হ্যল্লো বন্ধুরা

আসসালামু আলাইকুম \ আদাব


আজ 23 জৈষ্ঠ্য / ১৪২৯ বঙ্গাব্দ / রোজ মঙ্গলবার

June / 07 / 2022



কেমন আছেন আপনারা, আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন, আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি, আমি বাংলাদেশ থেকে @rubayat02, আজকে আমি আপনাদের মাঝে আমার বাংলা ব্লগ কমিউনিটির বর্ষপূর্তি উপলক্ষে আয়োজিত "শেয়ার করো, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করার তোমার অনুভূতি" প্রতিযোগিতায় অংশগ্রহন করতে যাচ্ছি, শুরুতেই সেই মহান মানুষটির প্রতি ভালোবাসা জানাই যিনি না হলে আজকে এতো সুন্দর একটি পরিবার পেতাম না বা নিজের মাতৃভাষায় ব্লগার হতে পারতাম না তিনি আর কেউ নন, তিনি হলেন আমাদের সকলের চোখের মনি @rme দাদা, আজকে এই মহান ব্যক্তির কারণেই আমরা মাতৃভাষার ব্লগিং করতে পারতেছি, শুরুতেই সৃষ্টি কর্তার কাছে প্রার্থনা করি আমার প্রিয় আর্মি দাদা যেনো দীর্ঘুয়ে হন, এবং এভাবেই যেনো মানুষের মাথার উপর ছায়া হয়ে থাকেন।



20220607_160534.jpg
"PixelLab" ব্যবহার করে তৈরি করেছি।


আমার ঠিক মনে আছে "আমার বাংলা ব্লগ" মানে ভালোবাসার কমিউনিটিতে ২৬ ডিসেম্বর ২০২১ সালে জয়েন হয়েছি, এর আগে আমি অন্য কমিউনিটিতে কাজ করেছি কিন্তু এমন সুন্দর কমিউনিটি কোথাও পাইনি, আর এই ভালোবাসার কমিউনিটি এক বছর পুরন করতে চলছে, আমার এখানো আপসোস হয় কেনো যে জানার সাথে সাথে কমিউনিটিতে জয়েন হইনি, মুলত "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে জয়েন হওয়ার দুইমাস আগে থেকেই জানতাম তবে কিছু মানুষের ভুল ধারণার কারণে প্রিয় পরিবার থেকে দুইমাস দূরে ছিলাম, এরপর এডমিন রেক্স সুমন ভাইয়ার হাত ধরে প্রিয় কমিউনিটির সাথে পত চলা শুরু হয়।

20220607_161234.jpg
"PixelLab" ব্যবহার করে তৈরি করেছি।


"আমার বাংলা ব্লগ" যখন আমি প্রথম জয়েন হই তখন আমার স্টিমিট প্লাটফর্ম সম্পর্কে তেমন অবিজ্ঞতা নাই বললেই চলে, কারণ আমি যার কাছ থেকে এই প্লাটফর্মে এসেছে সে শুধু অল্প কিছুই বলেছিলো, এরপরে "আমার বাংলা ব্লগ" কমিউনিটিতে এসে @abb-school এর মাধ্যমে সব এডমিন মডারেটর ভাইয়া এবং আপুরা হাতে কলমে আমায় সব বিষয় গুলো বুঝিয়েছেন, এই উপকারের কথা আমি কোনো দিন ভুলতে পারবো না, এবিবি স্কুল এতোটাই শক্তি শালি যে কোনো নতুন ইউজার কে খুব সহজেই একজন প্রফেশনাল ব্লগার হিসাবে তৈরি করতে পারে, আর এটা শুধু এডমিন মডারেটর ভাইয়া এবং আপুদের মাধ্যমেই সম্ভব, এই মানুষ গুলো সব সময় আমাদের বুকের মাঝে থেকে যাবে, তাদের এই ভালোবাসা কখনোই ভুলার মত না।

এরপর শুরু হয় আমার ভেরিফাই মেম্বার জীবন যাত্রা, শুরুর দিকে আমি তেমন ভালো কিছু লিখতে পারতাম না, আর তখন এডমিন @shuvo35 ভাইয়া একটা কথা সব সময় বলতে থাকতো যে অন্যের পোস্ট পড়ো, এবং সবাই ভালো ভালো পোস্ট পড়ার পরামর্শ দিতো, আমি তখন শুভো ভাইয়ার কথা নত অন্যের পোস্ট পরা শুরু করে দেই, এরপর আসতে আসতে একটু করে লিখতে পারি এবং এখন পর্যন্ত আমি অন্যের থেকে শিক্ষাধীন অবস্থায় রয়েছি, যারা নতুন তাদের উদ্দেশ্য একটা কথাই বলবো আপনারাও শুভো ভাইয়ার কথাটি ফলো করবেন, তাহলে দেখবেন খুব শীঘ্রই আপনাদের মাঝে পরিবর্ত চলে আসবে।

20220607_175413.jpg
"PixelLab" ব্যবহার করে তৈরি করেছি।


"আমার বাংলা ব্লগ" পরিবারের সাথে কাটানো বেস্ট মুহুর্ত হলো প্রতি বৃহস্পতিবার হ্যাংআউটের সময়, কারণ এই সময়ে প্রিয় মানুষ গুলোর সাথে অনেক সুন্দর একটি সময় অতিবাহিত করি, আমাদের হ্যাংআউট মানেই অন্য রকম কিছু, প্রতি বৃহস্পতিবার মানেই বিনোদন, আমরা পরিবারের সবাই মিলে এই দিনটিতে অনেক আনন্দ করে থাকি, অন্য রকম একটা অনুভূতি, গান,গল্প, আড্ডা, মাচতি, কুইজ, কবিতা, কৌতুক ইত্যাদি, এসবের মাধ্যমে অনেক মজা করি বৃহস্পতিবার রাত ৯ টায়, আর হ্যাংআউটের পুরো সময় আমাদের মাতিয়ে রাখেন সবার প্রিয় @shuvo35 ভাইয়া, আর মাঝে মাঝে ভাইয়ার গান গুলো আমার জোস লাগে, আমি শত ব্যস্থতার মাঝে থাকলেও প্রতি বৃহস্পতিবার হ্যাংআউটে উপস্থিত থাকবই, কারণ এই অনুভূতি আমি কখনো মিছ করতে চাই না, এছাড়াও প্রায় সময়ে আমাদের বিশেষ হ্যাংআউট হয়ে থাকে, সেদিন আমরা পরিবারের সবাই মিলে আরো বেশি মজা মাচতি করে থাকি, এই পরিবারের দেওয়া সুন্দর অনুভূতি গুলো কোথাও পাইনি এবং আর কোথাও পাবোও না।

"আমার বাংলা ব্লগ" পরিবারের সাথে কাজ করতে পেরে আমি অনেক আনন্দিত, এবং এই মিষ্টি পরিবারের একজন সদস্য হতে পেরে আমি গর্বিত, "আমার বাংলা ব্লগ" পরিবারের সদস্য গুলোর সাথে যেনো রক্তের সম্পর্ক সৃষ্টি হয়েছে, তাদের এই ভালোবাসা থেকে আমি কখনো বঞ্চিত হতে চাই না, যত দিন আছি তত দিন যেনো এই প্রিয় পরিবারের সাথে কাজ করে যেতে পারি, আর সৃষ্টি কর্তার কাছে এই কামনায় করি আমাদের সবার চোখের মণি @rme দাদা যেনো দীর্ঘায়ু হন, কারণ তেনার এই ঋণ আমরা কখনোই শোধ করতে পারবো না তবে শেষ মুহুর্ত পর্যন্ত যেনো তেনার সাথে থাকতে পারি, এবং প্রিয় দাদার স্বপ্ন পুরোনের লক্ষে এগিয়ে যেতে পারি, কারণ মাথার উপর দাদা আছেন বলেই আজকে ভালো একটা সময় কাটাতে পারতেছি, এভাবেই সব সময় আমি দাদার ছায়ার নিচে থাকতে চাই সবাই আমার জন্য দোয়া করবেন, আমি যেনো কোনো ভুল কাজের সাথে জড়িত না হই, বরং সারাজীবন যেনো আপনাদের সাথেই কাটাতে পারি।

সর্বশেষ এটাই বলবো "আমার বাংলা ব্লগ" পরিবারের প্রতি এতোটাই ভালোবাসা রয়েছে যেটা কখনো বলে বুঝানোর সম্ভব না, আমার জানা মত অনেক অনুভূতি আমি প্রকাশ করতে পারিনি, যেগুলো এখনো আমার মনের ভিতরেই লুকানো আছে কিন্তু চেষ্টা করেও তা ভাষায় প্রকাশ করতে পারছি না, আমার এতটুকু কথায় যদি কোনো ভুল ত্রুটি হয়ে থাকে তাহলে প্লিজ সবাই ক্ষমার দৃষ্টিতে দেখবেন, এই বলে আজকে এখানেই শেষ করলাম, সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন এই কামনায় করি।

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png

💞খোদা হাফেজ 💞

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqqaFB2GnW5yVNodCtswB8EedAbTMPKcxh8DGMNUdQWhdKqxc6HEzAbJHTjR23...YXDiJ1FhQMpcnzAZ1j5XwnEqTpNS9qvgZfTFzPvPYLS5hLMpKGysnXjXrfDNEPWom7c6NZLKkiYqXhmtfrqzFVcV2VwLKc5uz8S8HdSnbyd6MoqzNodFnqxPh8.png



UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png

IMG_20220312_000133-01.jpeg

আমি রুবাইয়াত হাসান হৃদয়, আমি বাংলাদেশে বসবাস করি, বাংলা আমার মাতৃভাষা, আমি একজন ছাত্র এবং এর পাশাপাশি আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির নিয়মিত একজন সদস্য, আমার বাংলা ব্লগ কমিউনিটিতে কাজ করতে পেরে সত্যি আমি অনেক গর্বিত, কারণ আমি এখনে আমার জ্ঞান, অভিজ্ঞতা এবং সৃজনশীলতা প্রকাশ করতে পারি, আমার আগ্রহ, আমি ট্রাভেল, ফটোগ্রাফি, অঙ্কণ, রেসিপি এবং DIY পোস্ট করতে অনেক ভালোবাসি, এবং এটা মন দিয়ে মানি মানুষ মানুষের জন্য।

UF7UDccXmKiRkXceCavGEKH3TNDM65wJtxFfBvK53mUcMEN1RtxDtd2qctmxbj85zamfAyPuQoVu5pH2hQSYC82VLsES2d3cmZ8aKnsxxU...ZRqX57aCNfBEVr8xP4ZVQvXtGnN9RTYY3tTRTP3iJsec9qp2U7UVz8sdPRmeySEvfJ4wcrT5G4DKYMC3jwNKSbfqbxJiCzMFawmJqraZZFqesWqtUQ4fXishWN.png


3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPh578UPdn5s6unQSptktxRwqw5feY3RFPwzUU3pwJBLZFwYEUoyzum8LEyisg...hr4J9sj6Csqw8LqkgGDTUSZomy4tXWZK8WBModnWBvCcaYs1LrS2A2JgBHN6x74VQPjBV4NMvt4rpgFosYvLp99VPSUW69Pbukte8B7sCSxZQAqXtq1QBTSkkN.png

FrDSZio5ZCzUamf35asauSgs1tnNGCc8exBrDii52qi3JqV7bbT3PhNfbHgyNngzcyCFw4TfaYm77TpqjAhtBLDYqvnas1GJLaFNNDWGS9...22RNB6YYmubtV5ucT8CTAdBzgh1XcPwSUYwzsUqZqhthEoc4g9w5HwvGi5etUzsPu7tB5KHo6ZRM6yzvhPX1XkLzAW6FCmTui5rkeXccbTyAe5DycanVRkyZ9g.png

qPJmwNUkWBAaDEoDjHMPfsMwgtrUZt8qa7V155BbYgaJXHJ1RRNUNKdUiokw5GRZBvxgBBVEBbKqo6AEzUdFuSjduriYosyxZpyV2NieiY...bPKmPgfXrNfAMtnsiof2m2pTeP6UoYMNZBPC9JqRMarJmAvp5mRMbmGXVjdfuvHdTYWTA39Pnv8yBC8UW7mFNqJ4smiyK8f59Ws31d1VPokdDJahN7obGWMw9o.gif

3YjRMKgsieLsXiWgm2BURfogkWe5CerTXVyUc6H4gicdRPh578UPdn5s6unQSptktxRwqw5feY3RFPwzUU3pwJBLZFwYEUoyzum8LEyisg...hr4J9sj6Csqw8LqkgGDTUSZomy4tXWZK8WBModnWBvCcaYs1LrS2A2JgBHN6x74VQPjBV4NMvt4rpgFosYvLp99VPSUW69Pbukte8B7sCSxZQAqXtq1QBTSkkN.png


Best Regards:-
@rubayat02

Sort:  
 2 years ago 

নিজের সৃজনশীলতা প্রকাশ করার জন্য এটা একটা উত্তম মাধ্যম। আর যেহেতু এটা নিজের ভাষায় প্রকাশ করা যায় তাই এখানে খুব সহজেই নিজের মনের ভাষা লিখতে পারা যায়। আপনি যে ক্রিয়েটিভ লোক ভাই, আপনার সৃজনশীলতা খুব সুন্দরভাবে প্রকাশ করার ভাল মাধ্যম পেয়েছেন। আমরাও উপভোগ করছি খুবই ভালো লাগছে। আপনি বাংলা ব্লগে এ কাজ করার অনুভূতি খুব সুন্দরভাবে উপস্থাপন করেছেন অনেক ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আমার বাংলা ব্লগে কাজ করার সুন্দরপুর সেনাপতি নতুন বাংলা ভাষায় প্রকাশ করা যাবে না। এখানে এসে কত ধরনের অভিজ্ঞতা হল তা বলে বোঝানো সম্ভব না। আপনি নিজের অনুভূতিগুলো খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। আমার তো আপনার কথাগুলো পড়ে ভীষণ ভালো লাগলো। আপনার জন্য শুভকামনা রইল।

 2 years ago 

ভাইয়া আপনি আমার বাংলা ব্লগ সম্পর্কে খুব সুন্দর একটি অনুভূতি আমাদের শেয়ার করেছেন। একটা জিনিস দেখে খুব ভালো লাগলো সবাই খুব পজিটিভলি বাংলা ব্লগের কাজ করার অনুভূতি শেয়ার করছে ।যেখানে কোনো খারাপ অনুভূতি এখনো পায়নি। আপনাকে অনেক অনেক ধন্যবাদ এত সুন্দর একটা অনুভূতি আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভেচ্ছা রইল।

 2 years ago 

ভাইয়া আমার বাংলা ব্লগ এ কাজ করার সুন্দর অনুভূতি দেখে অনেক ভালো লাগলো। পুরো পোস্টটি পড়তে পেরে অনেক ভালো লাগলো। আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার বাংলা ব্লগ এর কাজ করার এত সুন্দর অনুভূতি ‌‌শেয়ারকরার জন্য। আপনার জন্য শুভকামনা রইল

 2 years ago 

আমার বাংলা ব্লগের ১ম বর্ষপূর্তি উপলক্ষে আমাদের সবার ভিতর জমে থাকা আমার বাংলা ব্লগের সাথে চলার ১ বছরের অনুভূতি অবশ্যই কেউ এতো অল্পতে প্রকাশ করতে পারবে বলে মনে হয় না। যদিও আমার পথ চলা মাত্র কদিনের।
আপনার অনুভূতি ক্ষানিকটা হলেও আমি আঁচ করতে পারি। কারণ আমিও এ অনুভূতি প্রাপ্ত একজন।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63396.97
ETH 2619.18
USDT 1.00
SBD 2.80