Diy- এসো নিজে করি (টিস্যু পেপার দিয়ে ফুল তৈরি ) // 10% Beneficiary To @shy-fox

in আমার বাংলা ব্লগ3 years ago

১৭-১২-২০২১

০১ পৌষ, ১৪২৮ বঙ্গাব্দ

প্রসঙ্গঃ "টিস্যু পেপার দিয়ে ফুল তৈরি"



আমি @robiul02 বাংলাদেশ থেকে 🇧🇩🇧🇩

  • আসসালামু আলাইকুম
  • IMG_20211217_221646.jpg

    হ্যালো বন্ধুরা,

    আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন। আলহামদুলিল্লাহ আমিও আল্লাহর রহমতে অনেক ভালো আছি। আজ আমি আমার বাংলা ব্লগ কমিউনিটিতে একটি "টিস্যু পেপার দিয়ে ফুল" তৈরী করে আপনাদের দেখাবো। অত্যন্ত সুন্দর একটি টিস্যু পেপারের ফুল। আশা করি আপনাদের ভাল লাগবে। চলুন তাহলে শুরু করা যাক।

    প্রয়োজনীয় উপকরণঃ


    ১. টিস্যু পেপার
    ২. কাচি
    ৩. গুনা তার

    IMG_20211217_220245.jpg

    ধাপঃ ১

    IMG_20211217_220337.jpg

    IMG_20211217_220413.jpg

    প্রথমে আমি একটি টিস্যু পেপার বান্ডিল থেকে একটি টিস্যু পেপার নেই।

    ধাপঃ ২

    IMG_20211217_220501.jpg

    তারপর আমি একটি করে চারটি টিস্যু পেপার নিয়ে একত্রিত করি।

    ধাপঃ ৩

    IMG_20211217_220602.jpg

    তারপর আমি চিকন করে ভাঁজ করতে থাকি।

    ধাপঃ ৪

    IMG_20211217_220639.jpg

    সম্পূর্ণ টিস্যু পেপার টা চিকন করে ভাঁজ করে নেই।

    ধাপঃ ৫

    IMG_20211217_220716.jpg

    তারপর আমি মাঝখানে তার দিয়ে পেঁচিয়ে দেই।

    ধাপঃ ৬

    IMG_20211217_220748.jpg

    টিস্যু পেপার টা চারদিকে ছরিয়ে দেই।

    ধাপঃ ৭

    IMG_20211217_220852.jpg

    IMG_20211217_220944.jpg

    তারপর একটি করে পেপার উপরে দিকে টেনে দিতে থাকি।

    ধাপঃ ৮

    IMG_20211217_221025.jpg

    ধীরে ধীরে সম্পূর্ণ টিস্যু পেপার উপরে দিকে টেনে দেই।

    ধাপঃ ৯

    IMG_20211217_221106.jpg

    তারপর যেগুলো পেপার এলোমেলো হয়ে আছে সেগুলো খুব ভালোভাবে ঠিক করে উপরে দিকে তুলে দিলাম।

    ধাপঃ ১০

    IMG_20211217_221158.jpg

    তারপর টিস্যু পেপারের যে উপরের মাথাগুলো বাড়তি হয়ে আছে সেগুলো কাচি দিয়ে কেঁটে দিলাম।

    ধাপঃ ১১

    IMG_20211217_221351.jpg

    অবশেষে তৈরি হয়ে গেল, টিস্যু পেপারের সুন্দর একটি ফুল অন্তত চমৎকার খুব সুন্দর দেখাচ্ছে এই ফুলটাকে। আমার খুব বেশি ভালো লেগেছে ফুলটাকে।

    আশা করি আপনাদের ভালো লাগবে আমার পোষ্টটি পড়ে। কোন রকম ভুল-ত্রুটি হলে ক্ষমার চোখে দেখবেন। সবাই সুস্থ থাকবেন, ভালো থাকবেন ও নিজের প্রতি খেয়াল রাখবেন।

    ধন্যবাদ জানাই "আমার বাংলা ব্লগ" সকল সদস্যদের।

    ধন্যবাদান্তে-
    @robiul02

    Sort:  
     3 years ago 

    ভাই আপনি টিস্যু পেপার দিয়ে খুব সুন্দর করে ফুল তৈরি করেছেন। আপনি খুব দক্ষতার সাথে এটি তৈরি করেছেন। আপনার এই ফুলগুলো আমার কাছে খুবই ভাল লেগেছে। ধন্যবাদ আমাদের সাথে শেয়ার করার জন্য এত সুন্দর একটি ফুল।

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    ভাইয়া অসাধারন হয়েছে টিসু পেপার দিয়ে ফুল তৈরি। দেখে মনে হচ্ছে না যে এটি টিসু পেপার দিয়ে তৈরি করা হয়েছে। অনেক সুন্দর করে প্রত্যেকটি ধাপ উপস্থাপন করেছেন। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ আপু আপনার সুন্দর মন্তব্য জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    টিস্যু পেপার দিয়ে আপনার তৈরি ফুলটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর করে আপনি ফুলটি তৈরি করেছেন ।ফুলের কালার টি ও চমৎকার হয়েছে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে বর্ণনা সহ করে দেখিয়েছেন ।যেটি আমার কাছে খুবই ভালো লেগেছে। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি ডাই আমাদের সঙ্গে শেয়ার করার জন্য ।আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

     3 years ago 

    ধন্যবাদ আপু,,,, আপনার প্রতিও আমার শুভকামনা রইল।

     3 years ago 

    টিসু পেপার দিয়ে আপনি দারুন সুন্দর একটি ফুল তৈরি করেছেন।বিশেষ করে টিস্যু পেপারের কালার টা ভীষণ সুন্দর। ফুলটা মারাত্মক দেখতে লাগছে।খুব সুন্দর ভাবে আপনি প্রত্যেকটি ধাপে ধাপে উপস্থাপন করে দেখিয়েছেন দাদা। অনেক শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    ধন্যবাদ দিদি। আপনার সুন্দর মন্তব্য জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    ওয়াও ভাইয়া আপনি টিস্যু পেপার দিয়ে খুবই সুন্দর একটি ফুল তৈরি করেছেন। ফুলটি দেখতে একদম চমৎকার লাগছে। এই টিস্যু পেপার গুলো খুব পাতলা এবং নরম থাকে। এগুলো দিয়ে ফুল তৈরি করা একটু কঠিন বটে। কিন্তু আপনি খুব নিখুঁতভাবে সেই কাজটি করেছেন। যার কারনেই এই ফুলটি এত সুন্দর লাগছে দেখতে।

     3 years ago 

    হ্যাঁ আপু একটু কষ্ট হইছি কিন্তু কোন বেপার নাহ,,,আপনি চাইলে ট্রাই করতে পারেন,,,,আপনার জন্য শুভকামনা রইল।

     3 years ago 

    টিসু পেপার দিয়ে খুবই সুন্দর ফুল তৈরি করেছেন। আমার দেখে খুবই ভাল লাগল এবং আপনার উপস্থাপনা দেখে তৈরি করা আমিও শিখতে পেরেছি। আপনার জন্য রইল শুভকামনা

     3 years ago 

    ধন্যবাদ ভাইয়া।

     3 years ago 

    আপনার শেয়ার করা প্রতিটি পদক্ষেপ খুব ভাল বন্ধু, এবং আপনি যে ফুলের ছাপগুলি তৈরি করেন তা খুব সুন্দর, শেয়ার করার জন্য আপনাকে ধন্যবাদ

     3 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ আমার পোষ্টটি পড়ার জন্য।

     3 years ago 

    টিস্যু ব্যবহার ব্যবহার করে আপনি অনেক সুন্দর ভাবে একটি ফুল তৈরি করেছেন ভাইয়া ।আপনার তৈরি এই ফুলটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে, বিশেষ করে লাল রঙের টিস্যু ব্যবহার করার কারণে এটি দেখতে অসম্ভব সুন্দর লাগছে ।শুরু থেকে শেষ পর্যন্ত আপনি অনেক চমৎকার ভাবে ফুল তৈরি প্রতিটি ধাপ আমাদের মাঝে শেয়ার করেছেন ।এত সুন্দর একটি ফুল আমাদের মাঝে চমৎকারভাবে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ ।আপনার কাছ থেকে পরবর্তীতে এরকম সুন্দর সুন্দর ইউনিক ফুল আশা করব ।শুভকামনা রইল আপনার জন্য।

     3 years ago 

    আপনাকে অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনার সুন্দর মন্তব্যের জন্য। অবশ্যই আপনাদের মাঝে আরোও একটি সুন্দর ফুল নিয়ে আসবো দোয়া করিয়েন ভাইয়া। আপনার জন্য শুভকামনা রইল।

    Coin Marketplace

    STEEM 0.20
    TRX 0.15
    JST 0.030
    BTC 65266.27
    ETH 2639.14
    USDT 1.00
    SBD 2.84