"আমার বাংলা ব্লগ" এর ২য় বর্ষপূর্তি কিভাবে উদযাপন করতে চান? (2nd Years Celebration of Amar Bangla Blog)steemCreated with Sketch.

in আমার বাংলা ব্লগ11 months ago

Celebration Cover2.png


আমার বাংলা ব্লগ- শখের বশবর্তী হয়ে শুরু করেছিলাম যে কমিউনিটি। বাংলা ভাষা এবং এর প্রতি অন্তরের একটা ভালোবাসা হতেই বাংলা নিয়ে লেখালেখি করার স্বপ্ন দেখতাম। স্টিম এর যাত্রা শুরুর হওয়ার প্রথম দিকেই সেটা নিয়ে বেশ সচেষ্ট ছিলাম, যদিও কোন কারনে সেটা নিয়ে খুব বেশী দূর যেতে পারি নাই। দীর্ঘ সময় পর আবার স্টিমিটে ফিরে আসে এবং পূর্বের চেনা রূপ অচেনা হয়ে ধরা দেওয়ার বিষয়টি বেশ অবাক করে আমাকে। কিন্তু তবুও আমি স্টিমিটকেই বেছে নেই ভালো লাগা এবং ভালোবাসার শখটিকে পূর্ণতা দেয়ার জন্য।

শখ হতে শুরু হলেও এখন বলতে পারেন এটা আমার দৈনন্দিন জীবনের একটা অংশ হয়ে গেছে, একটা পরিবারের মতো এর প্রতি মমতা তৈরী হয়ে গেছে। জরুরী কাজ রেখে হলেও এখানে সময় দেয়ার চেষ্টা করি, যতটা সম্ভব উপভোগ করার চেষ্টা করি। সত্যি বলতে আমার বাংলা ব্লগ ভালোবাসার অন্য একটা রূপ, যাকে ঘিরে এখন জাগ্রত হাজার স্বপ্ন। ভালোবাসার পূর্ণতা পাক এবং স্বপ্নগুলো জাগ্রত থাকুক এটাই প্রত্যাশা করছি।

ভালো লাগার আরো একটা বিষয় হলো, দেখতে দেখতে আমার বাংলা ব্লগ প্রায় দুই বছর হতে চলছে। মনে হচ্ছে এই তো সেদিন কমিউনিটি খোলার কথা বললাম। সময় কত দ্রুত চলে, ভালোবাসা কত দ্রুত স্বার্থক হয়ে উঠে। তবে আমার বাংলা ব্লগের শুরু হতে এখন পযন্ত যারা নানাভাবে সংযুক্ত থেকে আমাকে এবং আমাদেরকে উৎসাহ দিয়েছেন তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাচ্ছি। কারন একটা কমিউনিটি হয়তো খোলা সম্ভব কিন্তু এভাবে এ্যাকটিভ রাখা এবং পুরো ব্লকচেইনের শীর্ষৈ উঠে আসা, এটা মোটেও সহজ ছিলো না। সকলে আগ্রহ, চেষ্টা এবং ভালোবাসার কারনেই এটা সম্ভব হয়েছে। ভালোবাসা কিংবা অনুপ্রেরণার এই দৃষ্টান্ত গতিশীল থাকুক সব সময়।

আগামী মাসের এগারো তারিখ আমার বাংলা ব্লগের দুই বছর পূর্ণ হতে যাচ্ছে। গতবারের ন্যয় এবারও আমরা ভিন্ন ভাবে এবং ভিন্ন আয়োজনে ২য় বর্ষপূর্তি উদযাপন করতে চাই। কিন্তু সেটা আমাদের পরিকল্পনায় না বরং আপনাদের মতামত ও পরামর্শে। আমরা চাই এবার ২য় বর্ষপূর্তির আয়োজনটি আপনাদের ভাবনায় পরিচালিত হোক। আপনারা শেয়ার করুন আপনাদের পরিকল্পনা, কিভাবে শেয়ার করতে চান এই আয়োজনটি। আমরা আপনাদের মতামতসমূহকে প্রাধান্য দিয়ে সাজানোর চেষ্টা করবো আয়োজনটি।

পরিকল্পনায় অবশ্যই নিম্নের দুটি বিষয়কে প্রাধান্য দিতে হবে-

১) আয়োজনটি কয়টি ভাগে এবং কতদিন ব্যাপী করতে চান?

আমরা দেখেছি ১ম বর্ষপূর্তি অনুষ্ঠান খুব একটা উপভোগ্য হয়ে উঠে নাই, কারন সেটা ছিলো দীর্ঘ সময় নিয়ে, যার ফলে সবাই যেমন নিজেদের আগ্রহ ধরে রাখতে পারে নাই ঠিক তেমনি অনেকেই দীর্ঘ সময় নিয়ে উপস্থিত থাকতে পারেন নাই। সুতরাং এবার আমরা চাইছি শততম হ্যাংআউটের মতো করে ভিন্ন ভিন্ন সেগমেন্টে, প্রয়োজনে একাধিক দিনে সেটা আয়োজন করতে।

২) আয়োজনে কি কি বিষয় সংযুক্ত রাখতে চান?

শততম হ্যাংআউট আমরা নতুনভাবে একটু ঢেলে সাজানোর চেষ্টা করেছিলাম, তবে সেখানে নতুন তেমন কোন ইভেন্ট যোগ করতে পারি নাই। এই ক্ষেত্রে আমরা ২য় বর্ষপূর্তি আয়োজনে কি কি বিষয় বা সেগমেন্ট সংযুক্ত করতে চান, সেটা কিভাবে বাস্তবায়ন করতে চান, তা বিস্তারিতভাবে আমাদের সাথে শেয়ার করতে পারেন।

আমার বাংলা ব্লগের সকল ইউজার এই পোষ্টের নিচে কমেন্ট করে তাদের মতামত কিংবা পরিকল্পনা শেয়ার করতে পারবেন। কাংখিত কিংবা ভালো পরামর্শ দাতারা ধন্যবাদ হিসেবে ভোটিং সাপোর্ট পেতে পারেন। আপনার যে কোন ভাবনা কিংবা মতামত নিঃসংকোচে আমাদের সাথে শেয়ার করুন। তবে অবশ্যই সেটা আগামী জুন মাসের ৪ তারিখের হ্যাংআউটের পূর্বে জানাতে হবে, যাতে সেটা নিয়ে কমিউনিটির এ্যাডমিন ও মডারেটরদের সাথে মিটিং করে ফাইনাল করতে পারি।


------- ধন্যবাদ -------


পরিশিষ্ট


আজকের টার্গেট : ৫১৫ ট্রন জমানো (Today's target : To collect 515 trx)


তারিখ : ৩০ মে ২০২৩

টাস্ক ২৮০ : ৫১৫ ট্রন ডিপোজিট করা আমার একটি পার্সোনাল TRON HD WALLET এ যার নাম Tintin_tron


আমার ট্রন ওয়ালেট : TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx

৫১৫ TRX ডিপোজিট হওয়ার ট্রানসাকশান আইডি :

TX ID : 9b3bd0587fb9b1a851bf01701aa175b76342a0645cd9af2fa2acca684e0c0c0f

টাস্ক ২৮০ কমপ্লিটেড সাকসেসফুলি


এই পোস্টটি যদি ভালো লেগে থাকে তো যে কোনো এমাউন্ট এর টিপস আনন্দের সহিত গ্রহণীয়

Account QR Code

TTXKunVJb12nkBRwPBq2PZ9787ikEQDQTx (1).png


VOTE @bangla.witness as witness

witness_proxy_vote.png

OR

SET @rme as your proxy


witness_vote.png

Sort:  
 11 months ago 

আমার বাংলা ব্লগ ধীরে ধীরে ২ বছর শেষ করে ৩ বছরে পা দিবে,ভাবতেই তো ভালো লাগছে।তাছাড়া প্রায় শুরুর দিক থেকে আমি ছিলাম তাই আরও বেশি আনন্দ হচ্ছে।বিশেষত এইবার ২য় বর্ষপূর্তি একদম ভিন্নভাবেই দেখতে চাই। আর সেই হিসেবে আমার মতামতের ভিত্তিতে কিছু কথা তুলে ধরতে চাই।

  • প্রথমতই চাই অনুষ্ঠান ৩দিন ব্যাপী হোক,,,১ম দিন অফিশিয়াল বিষয় নিয়ে,,,২য় দিন বিভিন্ন রকম কনটেস্ট, গিভওয়ে, কুইজ সাথে বিনোদনও থাকবে।আর ৩য় দিন হবে গান,,,কবিতা আবৃত্তি,,,ডিজে পার্টি,,বিভিন্ন রকম আলোচনা,অনুভূতি এসব।

  • আমার বাংলা ব্লগের সাধারণ ইউজারদের জন্য প্রিয় এডমিন মডারেটরদের পক্ষ থেকে বিভিন্ন রকম কনটেস্টের আয়োজন করা হয় প্রতি মাসেই। কিন্তু আমাদের প্রিয় এডমিন মডারেটর ভাই-বোনরা সেখানে ইচ্ছে করলে অংশগ্রহণ করে আর না হলে নেই। তবে আমার খুব ইচ্ছে এইবার আমাদের প্রিয় এডমিন মডারেটরদের জন্য একটা স্পেশাল কনটেস্ট হোক যেটাতে প্রাইজ পুলের জন্য আমরা সুপার এক্টিভ লিস্টের ইউজাররা নিজেদের সাধ্যমত স্টিম দেব,তবে সর্বনিম্ন ৫ হতে হবে, সর্বোচ্চ যার যার ইচ্ছে।তবে কনটেস্ট হবে দাদার ইচ্ছে মতে, যেকোনো বিষয়ে। তাহলে টানটান উত্তেজনা আরও বেশি হবে।

  • যারা স্বরচিত কবিতা বা অনুকবিতা লিখে তারা নিজেদের অনুভূতি দিয়ে সেগুলো আবৃত্তি করবে বিনোদন পর্বে।
 11 months ago (edited)

১) আয়োজনটি কয়টি ভাগে এবং কতদিন ব্যাপী করতে চান?
আমার মতে এবারের ২য় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে তিন দিনব্যাপী অনুষ্ঠান করা হলে অনেক ভালো হবে। কারণ একই হ্যাংআউট এ সবগুলো ইভেন্ট ফুটিয়ে তোলা সম্ভব হয়ে ওঠে না। সেজন্য তিন দিনব্যাপী করলে হয়তো সবাই যার যার প্রতিভা শেয়ার করতে পারবে।

আয়োজনে কি কি বিষয় সংযুক্ত রাখতে চান?

আয়োজনের বিষয়ে বলতে গেলে আগের মতই ভাগে ভাগে কবিতা ছড়া গান অথবা নিজের অনুভূতি শেয়ার এগুলো তো থাকবেই।তার সাথে আমি মনে করি একটি নতুন ইভেন্ট রাখলে অনেক বেশি ভালো হবে বা অনেক আনন্দ উপভোগ করা যাবে। আর সেটি হচ্ছে ডিবেট এর আয়োজন করলে।

এর আগে একবার দাদা discord এ জেনারেল চ্যাটে বলেছিলেন একটা ডিবেটের আয়োজন করা হবে। তখন আমি ভেবেছিলাম সত্যি সত্যিই ডিবেটে এর আয়োজন করা হবে। তখন থেকে সে অপেক্ষায় ছিলাম। যদি এবারের ২য় বর্ষপূর্তি অনুষ্ঠানে আমার বাংলা ব্লগে যত মেয়ে ইউজার রয়েছে এবং তার বিপরীতে ছেলে ইউজার সবাই ডিবেটে অংশগ্রহণ করবে।

ডিবেটের বিষয়বস্তু অবশ্যই এডমিন মডারেটর বিন্দুর পক্ষ থেকে জানানো হবে সবাইকে। আর সেই হিসেবে মেয়েরা মেয়েদের পক্ষে লজিক দেখাবে। ছেলেরা ছেলেদের পক্ষে লজিক দেখাবে। তবে কেউ কাউকে ছোট করে নয় বরং লজিক দিয়ে একদল আরেক দলকে হারাবে।আর পুরো ডিবেট এ যত রকম তথ্য উঠে আসবে সবগুলো এই ডিবেট এর মধ্যেই সীমাবদ্ধ থাকবে। কারণ ডিভেট শেষে পরের দিন জেনারেল চ্যাটে গিয়ে এ ধরনের তর্ক বিতর্ক যাতে না করা হয় সে বিষয়েও অগ্রিম বলে দিলে ভালো হবে।

বিতর্কে জন্য আমার মন গড়া কিছু বিষয় শেয়ার করলাম।

ছেলে পক্ষ -------
১/মেয়েরা বহুরূপী এদের মন বোঝা কঠিন।
২/মেয়েরা সবসময় ন্যাকামো করে এবং ন্যাকামো এদের স্বভাব।
৩/মেয়ে মানে প্রেমের ভান্ডার যে কাউকে ভাব দেখিয়ে প্রেমে ফেলে এরা এবং পরিশেষে ধোকা দিয়ে মন ভেঙে দেয়।

এরকম মজার মজার আরো কিছু তথ্য এড করা যেতে পারে। যদিও আমি এগুলো মজা করে লিখলাম তবে কেউ সিরিয়াসলি নিবেন না। আর যদি ডিবেটের ক্ষেত্রে এটা হয় তাহলে মজা করে ডিবেট করা হবে। একই নিয়মে মেয়েদের পক্ষ থেকেও কিছু এরকম প্রশ্ন থাকবে।ওভারঅল পুরো বিষয়টি অনেক বেশি উপভোগ্য হবে বলে মনে করছি।

 11 months ago 

আসলেই যাদের নিয়ে আমার বাংলা ব্লগ কমিউনিটি, সেই সদস্যদের মতামত নিয়েই আমরা যদি আমাদের বিশেষ দিনটি পালন করি তাহলে ভালো হবে। সদস্যদের কাছে সরাসরি সুযোগ রয়েছে তাদের মনের মতো অনুষ্ঠান পরিচালনার।

 11 months ago 

এটা দারুণ হবে দাদা, সকল সদস্যদের কাংখিত মতামত এবং পরিকল্পনার মাধ্যমে একটা সুন্দর প্লান করা হলো, আয়োজনটি আরো বেশী সার্থক এবং উপভোগ্য হয়ে উঠবে তখন।

এই ক্ষেত্রে আমার মতামত হলো, আয়োজনটি তিনদিন সময় নিয়ে তিনটি ভাগে ভাগ করে করা হোক। প্রথম দিন হতে পারে এই থিম নিয়ে- আমার বাংলা-আমার অনুভূতি। দ্বিতীয় দিন হতে-বাংলা প্রাণ- বাংলার গান এবং তৃতীয় দিন হতে পারে- বাংলা তৃপ্ততা-প্রাণের মুগ্ধতা, উন্মুক্ত আসর (আড্ডা-কৌতুক-ফান) নিয়ে। তারপর প্রতিটি দিনে নির্দিষ্ট ও বাছাইকৃত ইউজারদের নিয়ে সাজানো যেতে পারে পুরো সিডিউলটি। সেই ক্ষেত্রে অবশ্যই প্রতিটি আয়োজন দেড় ঘন্টার বেশী হবে না। ধন্যবাদ

This post has been upvoted by @italygame witness curation trail


If you like our work and want to support us, please consider to approve our witness




CLICK HERE 👇

Come and visit Italy Community



Hi @rme,
my name is @ilnegro and I voted your post using steem-fanbase.com.

Come and visit Italy Community

 11 months ago 

সত্যিই দাদা,সময় কত দ্রুত যায়।সেদিনই আপনার মাধ্যমে আপনার অনুপ্রেরণায় এই কমিউনিটিতে কাজ করা শুরু করেছিলাম।এই কমিউনিটি আমাদের জীবনের সঙ্গে এতটাই মিশে গেছে যে, একদিন কাজ না করলে ভালোই লাগে না।অনেক মমতার বন্ধন ও ভালোবাসা জড়িয়ে আছে এই কমিউনিটির সঙ্গে আমার।দাদা আপনার নেওয়া সিদ্ধান্ত সবসময়ই আমাদের কাছে প্রথম এবং গুরুত্বপূর্ণ।তবুও চেষ্টা করবো ভালো কোনো মতামত শেয়ার করার।সকলের মতামতে আয়োজনটি অনেক সুন্দর হবে বলে আশা করছি।

 11 months ago (edited)

যেকোন বিষয় একটানা অধিক সময় নিলে তার প্রতি বিষন্নতা চলে আসে। যদিও আমি গত বছর ছিলাম না, তবে একটানা দীর্ঘ সময় ধরে কোন কিছু করলে মানসিক ধৈর্যটা হারিয়ে যায়। ফলে ওই কাজের প্রতি আগ্রহটা কমে যায়।

তাই আমার মতামত অনুযায়ী, আমাদের এই দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠানটি তিনটা দিনে ভাগ করে নিতে পারি। প্রতিদিন ২ ঘন্টা বা তার একটু বেশি সময় নিয়ে করতে পারি। এক্ষেত্রে একদিকে যেমন ব্লগারদের মনো নিবিষ্ট হবে না। অন্যদিকে আমাদের শো-টা জাকজমক ভাবে শেষ করতে পারবো। যেহেতু আমাদের এই কমিউনিটির উদ্দেশ্য হল সবাই মিলে আনন্দ করা। এবং ওই সময়টা সুন্দর ভাবে উপভোগ করা।

১০০তম হ্যাং আউটে গান বলার জন্য আমরা অনেকেই অপেক্ষায় ছিলাম। কিন্তু কিভাবে নাম গুলো নেয়া হয়েছে সেটা জানা ছিল না। তাই আমি আশা করবো সামনের এই উৎসব মুখোর দিনে আমরা যেন এই সুযোগটা না হারায়। অবশ্যই এই সুযোগটা আমাদেরকে করে দেবেন ধন্যবাদ আপনাদের সবাইকে।

 11 months ago 

আমার বাংলা ব্লগ হচ্ছে আমাদের প্রাণের কমিউনিটি। এই কমিউনিটি সত্যিই আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। মোটকথা আমার বাংলা ব্লগ কমিউনিটি আমাদের রক্তের সাথে মিশে গিয়েছে। যাইহোক এই প্রাণের কমিউনিটির দ্বিবর্ষ উপলক্ষে জমকালো অনুষ্ঠানের আয়োজন করা হবে। সেটা ভেবে সত্যিই ভালো লাগছে। আরো বেশি ভালো লাগছে এটা ভেবে যে, আমাদের সবার মতামতের উপর গুরুত্ব দিয়েই অনুষ্ঠানটি আয়োজন করা হবে। আশা করি সবার মতামত নিয়ে মনে রাখার মতো একটি অনুষ্ঠান হবে। সত্যিই দাদা আপনার তুলনা হয় না। আপনার তুলনা আপনি নিজেই। আমাদের সবার মতামত এর উপর এতো গুরুত্ব দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে। আপনার জন্য অনেক অনেক দোয়া এবং শুভকামনা রইল।

 11 months ago 

আসলে দাদা আপনার উদ্যোগ আমাদের কাছে প্রশংসনীয়। পোস্টটি পড়ে আমার কাছে বেশ ভালো লেগেছে দাদা। দাদা প্রথমে আপনার নেওয়া সিদ্ধান্ত গুলো সবসময় আমাদের কাছে প্রাধান্য বেশি দিতে চাই। তবুও চেষ্টা করছি নিজের এই ছোট্ট জ্ঞানের ভিত্তিতে কিছু মতামত দেওয়ার জন্য। দাদা আমি মনে করি আমাদের এই বর্ষপূর্তি অনুষ্ঠানটা তিন দিনব্যাপী হওয়া উচিত। প্রথম দিন হবে আমাদের এডমিন মডারেটর ও আমাদের ফাউন্ডারের কথার ভিত্তিতে আলোচনা। এবং দ্বিতীয় দিন হতে পারে আমাদের জেনারেল ইউজারদের নিয়ে কিছু কথা এবং মজার কিছু কুইজ আর আনন্দ। এবং তৃতীয় দিন অনুষ্ঠানটি হবে আমাদের জেনারেল ইউজার এবং এডমিন মডারেটর এবং ফাউন্ডার পক্ষ থেকে গানের অনুষ্ঠান। আমি আমার ব্যক্তিগত মতামত হতে আমাদের কমিউনিটি ফাউন্ডার @rme দাদার কাছ থেকে একটি গান শুনতে চাই দ্বিতীয় বর্ষপূর্তি অনুষ্ঠান উপলক্ষে।

Coin Marketplace

STEEM 0.32
TRX 0.11
JST 0.034
BTC 66761.99
ETH 3256.83
USDT 1.00
SBD 4.27