দি ডাইরি গেম Better life Date-20-08-2021

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু আলাইকুম বন্ধুরা।
কেমন আছেন সবাই আশা করছি সবাই ভালোই আছেন। আজকের দিনটা আমার খুব ব্যাস্ততার সাথে গিয়েছে আর এই ব্যাস্ততার মাঝে অনেক আনন্দ উপভোগ করছি। আজকের দিনের কিছু মজাদার মূহুর্ত আপনাদের সাথে শেয়ার করতে যাচ্ছি। আশা করছি আপনারাও অনেক উপভোগ করবেন।



FRAME_COLLAGE1629465501075.png

আজকে আমার চাচাতো বিয়ে ছিলো। যার কারনে কাল থেকে খুব বিজি ছিলাম। আমার আব্বু আমাদের চাচাদের মধ্যে বড় আর আমি আমার ভাইদের মধ্যে বড় তাই আমাকে অনেক দায়িত্ব পালন করতে হয়েছে। খুব ব্যাস্ততার মাঝে আমার মন ওই কাজের উপর ছিলো হটাৎ করে মাঝে মাঝে মনে হয়েছিলো আজকের এই ব্যাস্ততার আর আনন্দের এই সময় গুলো আমার স্টিমেট বন্ধুদের সাথে শেয়ার করবো তাই কিছু ছবি তুলে রেখেছি।

সকাল ৭ সময় উঠে রান্না করতে শুরু করেছি। রান্নার জাইগা কাল ঠিক করে রেখেছিলাম। আমি নিজে রান্না করতে পারি আমার রান্নার গুরু হলো আমার ছোট কাকা।আমার বয়স কম হলেও রান্না করাই আমি অনেক ভালো। খুব ভালো মাংস ঘোরাতে পারি আর রান্না নিয়ম জানি যার কারণে বাড়ি সহ গ্রামের অনেক জাইগাই রান্না করতে যাই। প্রথম মনে করছিলাম যারা বাইরে থেকে লোক নিয়ে এসে রান্না করবো কিন্তু অনেক টাকা চাইলো যার কারনে আমরাই রান্না করলাম। আজ রান্না করেছি ছাগলের মাংস ডিম ডাল ঘোনা সাদা ভাত পোলাও আর গরুর মাংস। রান্নার সব ঠিক ছিলো কিন্তু সাদা ভাত একটু শক্ত ছিলো যার ফলে ভাত আবার পরে রান্না করতে হয়। সকাল ১২ টার মধ্যে আমরা সকল রান্না শেষ করে ফেলি।

রান্না শেষ করে আমি খেয়ে নিলাম। কারন বরযাত্রী যারা আসবেন তাদের খাওয়া কেমন হচ্ছে তার দেখা শোনার দায়িত্ব আমার আর আমার এক দাদু ভাইয়ের ছিলো।তাই আমি আর দাদু ভাই দুইজন সহ যারা খাইজেনন্দারি করবেন তাদের খাওয়ানো হলো।

IMG_20210820_152603.jpg

আজ শুক্রবার হয়াতে জুম্মার নামাজ পড়ে আনুমানিক ২ঃ৩০ পর ছেলে পক্ষরা এসে পৌছাল। প্রথমে নাস্তা দেওয়া হলো। নাস্তাতে আয়োজন করা হয়েছিলো কলা,কেক, পাউরুটি, বিস্কুট, আপেল, আংগুর, আর চানাচুর। নাস্তা খাওয়ার পর বিয়ে পড়ানো হলো। ছেলের নাম রাসেল ছোট একটা বোন আছে পেশায় একজন আর,এল, কোম্পানিতে চাকরি করেন।

বিয়ে পড়ানো শেষ হয়ে গেলে এবার তাদের খাবার দেওয়া হলো বিয়ে বাড়িতে ভালো খাবার রান্না হবে। ভালো রান্না ছাড়া যেনো বিয়ে বাড়িটা একদম লবন ছাড়া তরকারি মনে হয় কেমন যেন স্বাদ হীন। খাবারের আয়োজন ছিলো মাংস, ডাল ডিম ঘোনা, সালাদ, দই, মিস্টি আর সেভেন আপ।

এই ছোট মেয়েটি বরের ফুপুর মেয়ে। খুব চনচল মাঝে মাঝে আমার নানান কাইদাই দুষ্টামি করছিলো। আর ওর দুষ্টামি আমি খুব উপভোগ করছিলাম।

বিদায়ের সময় আমি আমি কেমন যেনো হয়ে গিয়েছিলাম। আমি খুব ইমোশনাল হয়ে গিয়েছিলাম। খুব খারাপ লাগছিলো। আমি যে বিদায় বেলায় বোনের একটা ছবি তুলবো এমন মন-মানসিকতা ছিলো না। বিদায়ের সময় খুব কঠিন হয়ে থাকে।



ধন্যবাদ সবাইকে



cc:-
@rme
@amerbanglablog

99pyU5Ga1kwqSXWA2evTexn6YzPHotJF8R85JZsErvtTWY3VVxYro9QwSgYBVma2r6zMsUCfiScNG3aceJ1PNdabrBYVxvV9UcUsf85FyULtJ9cFP8hHoivRJNEz2dc5Wn.png

সমাপ্ত

Sort:  
 3 years ago 

অনেক সুন্দর উপস্থাপনা করেছেন দেখেই বুঝা যাচ্ছে আপনি অনেক সুন্দর মুহূর্ত কাটিয়েছেন ধন্যবাদ ভাইয়া

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার আনন্দঘন মুহূর্ত ভাগ করে নেবার জন্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

আপনার দিনটি অনেক সুন্দর ভাবে কেটেছে। বিশেষ করে আপনার উপস্থাপনা। এটা দেখে আমি অবাক অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে

 3 years ago 

ধন্যবাদ ভাই

 3 years ago 

 3 years ago 

♥️

 3 years ago 

দেখেই বোঝা যাচ্ছে আপনার দিনটা অনেক ভালো কেটেছে,আর সামনে যে খাবার নিয়ে বসছেন এটা দেখে খুবই মাইন্ড করলাম😁😁একা একা খাওয়া ঠিক না,🤣

যাইহোক,পোষ্টা অনেক ভালো ছিলো,শুভকামনা আপনার জন্যে ভাই

 3 years ago 

ধন্যবাদ ভাইয়া। আপনাকেও শুভ কামনা রইলো

 3 years ago 

ইশশ, খাওয়া দাওয়া বেশ হয়েছে মনে হয়। আমাকেও নিয়ে যেতেন ভাই আপনার সাথে। বিয়ের দাওয়াত খেতে বেশ ভালো লাগে।

আপনার দিনটি অনেক মজার ছিলো। শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।

 3 years ago 

ধন্যবাদ ভাই

আপনার আজকের দিনটা বেশ আনন্দে কেটেছে। সুন্দর হয়েছে দিনলিপি বর্ণনা শুভ কামনা রইল।

 3 years ago 

ধন্যবাদ ভাই

Coin Marketplace

STEEM 0.30
TRX 0.12
JST 0.033
BTC 64029.44
ETH 3157.04
USDT 1.00
SBD 4.02