ফটোগ্রাফী পোস্ট: কিছু এলোমেলো ফটোগ্রাফী নিয়ে একটি অ্যালবাম।

in আমার বাংলা ব্লগ9 months ago (edited)

আমি @riyadx2 বাংলাদেশ থেকে
শুক্রবার ,২৩ নভেম্বর ২০২৩ ইং

হ্যালো বন্ধুরা আসসালামুয়ালাইকুম, এবং হিন্দু ভাইদের কে আদাব।আমার বাংলা ব্লগ এর সবাই কেমন আছেন, আশা করি প্রত্যেকে অনেক বেশি ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি। প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে কিছু এলোমেলো ফটোগ্রাফী শেয়ার করবো। আশাকরি আপনাদের প্রত্যেকের অনেক বেশি ভালো লাগবে।তো চলুন এবার শুরু করা যাক।

RIYAN_20231118_104747_👫Vivid Color .jpg

RIYAN_20231118_104732_👫Vivid Color .jpg

প্রকৃতির ফটোগ্রাফী
লোকেশন
তারিখ: ১৮/১১/২০২৩
সময়: সকাল ১০ ঘটিকা
ডিভাইস: Redmi 10C

বাংলাদেশ প্রাকৃতিক সৌন্দর্যের দেশ, এদেশের মতো সৌন্দর্য পৃথিবীর আর কোন দেশে নেই। এদেশের সুজলা সুফলা শস্য শ্যামলা দিয়ে ভরপুর। প্রকৃতির অপরূপ সৌন্দর্য দিয়ে নিমজ্জিত গোটা দেশ, তবে অঞ্চল ভেদে এর বৈচিত্র্যতা রয়েছে,। বাংলাদেশের সব অঞ্চলে একই সৌন্দর্য নেই, একেক অঞ্চলে একেক রকম সৌন্দর্য।যেমন, আমাদের বান্দরবানে রয়েছে, বিভিন্ন ধরনের বড় বড় পাহাড় পর্বত এবং কক্সবাজারে রয়েছে সমুদ্র সৈকত এবং আমাদের রংপুর জেলায় রয়েছে মাঠে ঘাটে সোনালী ধানে ভরপুর। এভাবে সারাদেশে অঞ্চল ভেদে প্রাকৃতিক সৌন্দর্যের লীলাভূমি। তবে বর্তমান বাংলাদেশের প্রায় অঞ্চলে মাঠে ঘাটে সোনালী ধানে ভরপুর, কৃষকদের মুখে হাসি ফুটে উঠেছে, কৃষকরা সোনার ধান বাড়িতে তোলার জন্য ব্যস্ত হয়ে পড়েছে, কিছুদিন পর তারা এই ধান দিয়ে নবান্ন উৎসবের আয়োজন করবে।এই উৎসব বাঙালির একটি ঐতিহ্য।

RIYAN_20231118_155236_👫Vivid Color .PORTRAIT.jpg

RIYAN_20231118_155233_👫Vivid Color .PORTRAIT.jpg

RIYAN_20231118_155202_👫Vivid Color .jpg

RIYAN_20231118_155151_👫Vivid Color .jpg
কচুরিপানা ফুলের ফটোগ্রাফী
লোকেশন
তারিখ: ১৮/১১/২০২৩
সময়: সকাল ১০ ঘটিকা
ডিভাইস: Redmi 10C

বর্তমান শীতকাল, তাই বাংলাদেশের প্রতিটা খাল বিলে কচুরিপানা গাছের ফুল ফুটে ভরপুর হয়ে গেছে।এই কচুরিপানা ফুল গুলো অযত্নে বেড়ে উঠলে এই ফুল গুলো দেখতে অনেক বেশি সুন্দর দেখা যায।এই ফুল গুলো সাধারনত সাদা রংয়ের হয়ে থাকে, তাই দুর থেকে দেখলেও অনেক বেশি সুন্দর লাগে। বর্তমানে বাংলাদেশের যে কোন খাল বিলে এই ফুল ফুটে খাল বিলের সৌন্দর্য বৃদ্ধি করেছে। আবার অনেক এই ফুল গুলো দেখার এবং তোলার জন্য সকাল বেলা এবং বিকাল বেলা খাল বিল গুলোতে ভীড় জমায়। আবার কেউ কেউ এই ফুল গুলো তুলে বাড়িতে নিয়ে আসেন।এই ফুল গুলো দেখতে যেমন সুন্দর কিন্তু এর মাঝে কোন সুগন্ধ নেই। তবুও এই ফুল দুর থেকে দেখলে মানুষের মন ভরে যায়।এই ফুলের পাতা গুলো সবুজ এবং ফুল গুলো সাদা তাই একটু বেশি সৌন্দর্য ছড়ায়। আপনারা যারা এই ফুল সামনাসামনি দেখছেন তারা বুঝতে পারবেন।

RIYAN_20230907_184830_👫Vivid Color .jpg

RIYAN_20230907_184826_👫Vivid Color .jpg

সন্ধ্যা বেলার আকাশের ফটোগ্রাফী
লোকেশন
তারিখ: ১৮/১১/২০২৩
সময়: সকাল ১০ ঘটিকা
ডিভাইস: Redmi 10C

অন্যান্য ঋতুর থেকে শীতকালে সন্ধ্যা বেলায় আকাশের সৌন্দর্য অনেক বেশি সুন্দর থাকে। সন্ধ্যা নামার দৃশ্য দেখার সুযোগ আমার তেমন হয়না, কখন দিন হয় আবার কখন রাত হয় , তা আমি বুঝতে পারি না বিভিন্ন কাজের চাপের কারণে। কিন্তু কয়েক দিন আগে আমি এবং আমার বন্ধু সহ একটা নদীর পাড়ে ঘুরতে গিয়েছিলাম, সেখানে ঘোরাঘুরি করতে সন্ধ্যা নেমে আসে, তখন চারদিকে কালো হয়ে আসে, আর আকাশ টি মেঘাচ্ছন্ন কালো হয়ে উঠে , তখন আমার এই দৃশ্য টি আমার কাছে বেশ অনেক ভালো লাগে। কেননা এভাবে আকাশের সৌন্দর্য এর আগে কখনো দেখার সুযোগ হয় না।তাই সেদিন নদীর পাড় থেকে শুরু থেকে সন্ধ্যা হওয়া পর্যন্ত সেখানকার দৃশ্য টা দেখতে পেরে অনেক বেশি ভালো লেগেছে আমার, এর আগে এমন ভাবে কোনদিন দেখার সুযোগ হয়নি আমার।সময় টা অনেক সুন্দর কেটেছে।

সবাই কে অনেক অনেক ধন্যবাদ।

DeviceRedmi 10C
Camera48 MP
CountyBangladesh
LocationRangpur, Bangladesh

P1nnPUkSmoNUKb4TPeqQKoypeKJsLYTRBqQF72wfANTunXi5ykaNXfcHUD5j7ywn2sYMuAaxVCSF7KarjeyDXMWkShcYXof5pJzL811JLa...YvwmTf667voc7rj2rYhzUHtRoZiaMkZcfUbRkBUaWAQK1RbzHq4ZuAeSzwZkJT3X35hRevJH2MzMkLrvzNgcWgEXUASxmti5ast1AiY1XuTx9R8CHrKDjR9fYA.png

3jpR3paJ37V8JxyWvtbhvcm5k3roJwHBR4WTALx7XaoRovbg6Xhy9M3FKC2zkkPgGggdUesBd1baM559FaAhdHPXxhgVZ7ZHJMsuNqgvZwx8E57nBhNzF2DU9b3GUX2FoV76n.png

Vote@bangla.witness as witness

54TLbcUcnRm3sWQK3HKkuAMedF1JSX7yKgEqYjnyTKPwrcNLMcZnLnFrW5PDaQKxbWWqwrRezSAe39S7RTiEk7NCzgzD1reVavwZGUMbjasjujy1CQqSedvtuVGKXod3vcdSqiXp2.png

Or

Set@rme as your proxy

2r8F9rTBenJQfQgENfxADE6EVYabczqmSF5KeWefV5WL9WEX4nZPQpSChVhr5YUqUeT6qhYr1L6PMHKqtRnepY2a8e1tqsDtWfr4V8KDGvJtydqvz4V68PMUyu9EWpez2.png


আমার সংক্ষিপ্ত পরিচিতি

1699613681956.jpg

আমি একজন বাংলাদেশের নাগরিক। আমি বাংলায় কথা বলতে ভালোবাসি এবং আমার মাতৃভাষা বাংলা। আমি একজন ছাত্র, আমি আসন্ন এইচএসসি সমমান পরীক্ষা শেষ করলাম। আমি পড়ালেখা করার পাশাপাশি স্টিমিট প্লাটফর্মে কাজ করি। আমার বাড়ি বাংলাদেশের রংপুর জেলার মিঠাপুকুর উপজেলার খোড়াগাছ ইউনিয়নের তিন নং ওয়ার্ড।
Sort:  
 9 months ago 

প্রতিদিনের ন্যায় আজকে ও আপনাদের সাথে ব্রাজিল এবং আর্জেন্টিনার জাঁকজমকপূর্ণ খেলার রিভিউ শেয়ার করবো।

হয়তো আপনার আগের পোস্টের এই লেখাটা কাটতে ভুলে গিয়েছিলেন। এটা আশা করছি আপনি ঠিক করে নিবেন। যাই হোক অনেক সুন্দর সুন্দর ফটোগ্রাফি দেখতে পেলাম আপনার আজকের এই পোস্টে। আপনার ফটোগ্রাফি গুলো সত্যি অনেক মনোমুগ্ধকর ছিল। প্রাকৃতিক দৃশ্যের ফটোগ্রাফি যেমন সুন্দর ছিল, তেমনি ফুলের ফটোগ্রাফি আরো বেশি সুন্দর হয়েছে। শীতের সময়ের সন্ধ্যার দৃশ্যটা খুব ভালো লাগে।

 9 months ago 

আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু, আমাকে অনেক বড় একটি ভুল ধরিয়ে দেয়ার জন্য।

 9 months ago 

আরে বাহ্ আপনি তো দেখছি খুবই সুন্দর করে ফটোগ্রাফি করেছেন। এলোমেলো ফটোগ্রাফি হলেও ফটোগ্রাফি গুলো খুবই সুন্দর লাগছে দেখতে। এত সুন্দর সুন্দর ফটোগ্রাফি করেছেন যেগুলো দেখতেই ভালো লাগছে। সব কিছুর সৌন্দর্য ও দারুণভাবে ফুটে উঠেছে যে দেখবে সে মুগ্ধ হবে। বর্ননাটাও অনেক সুন্দর করে শেয়ার করা হয়েছে।

 9 months ago 

ভাইয়া আপনার কমেন্ট পড়ে আমার অনেক ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া আপনাকে।

 9 months ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্য আপনার ফটোগ্রাফির মাধ্যমে ফুটে উঠেছে। প্রকৃতির মাঝে সময় কাটতে আমার বরাবরি অনেক ভালো লাগে। কচুরিপানার ফটোগ্রাফি গুলো এবং শীতের সন্ধ্যার মুহূর্তের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.032
BTC 59119.47
ETH 2526.14
USDT 1.00
SBD 2.47