জল রং দিয়ে প্রাকৃতিক সুন্দর একটি দৃশ্য অংকন [10% beneficiary to @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20221001_181029_mfnr.jpg

আমার প্রিয় ভাই-বোনেরা সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর মেহেরবানীতে সকলে সকলের জায়গায় খুবই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আল্লাহর মেহেরবানীতে আলহামদুলিল্লাহ ভালো আছি।

অনেকদিন হয়ে গেছে না না অনেক মাস হয়ে গিয়েছে জল রং দিয়ে কোন অংকন করছি না। আজকে হঠাৎ চিন্তা করলাম একটা প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য অঙ্কন করব। অংকন করার সময় অনেকটা ভয় লাগছিল বেশ কয়েক মাস ধরে কোন অঙ্কন করা হচ্ছে না অংকনটা কেমন হবে না কেমন হবে সেটা নিয়ে খুবই চিন্তায় ছিলাম। আমি সত্যি কথা বলতে কি প্রাকৃতিক দৃশ্য এবং বিভিন্ন রকমের ফুলের অঙ্কন করতে খুবই পছন্দ করি।কিন্তু বাবু অংকন করার সময় একটা না একটা ঝামেলা করে।তাই আমার বাবুর জন্য অংকন অঙ্কন করতে খুব সমস্যা হয় তারপরও যেটা ভালোলাগার জিনিস সেটাকে গুরুত্ব দিয়ে করতে হয়।

যখন অঙ্কন করতে বসব বাবুকে অন্য রুমে খেলনা দিয়ে আসি তখন কিভাবে যে টের পেয়ে চলে এসেছে জানিনা😭।

অনেক কথা বলে ফেলেছি চলুন, আমি জল রং দিয়ে সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছি তা আপনাদের মাঝে ধাপে ধাপে শেয়ার করি।

সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকন করার উপকরণসমূহ
সাদা কাগজ
নীল জল রং
সাদা জল রং
সবুজ জল রং
কালো জল রং
লাল জল রং
সাইন পেন

20220930_231424_mfnr.jpg

১ম ধাপ"

20220930_231525.jpg

20220930_231739_mfnr.jpg

প্রথমে আমি নীল জল রং দিয়ে সাদা কাগজ পুরোটা রং করে নিব এই ভাবে।

২য় ধাপ"

20220930_231747_mfnr.jpg

20220930_231957_mfnr.jpg

নীল জল রং দিয়ে সাদা কাগজে রং করা হয়ে গেলে, এবার আমি সাদা জল রং দিয়ে নীল রঙের উপরে রং করে নিব।

৩য় ধাপ"

20220930_232015_mfnr.jpg20220930_232124_mfnr.jpg

20220930_232131_mfnr.jpg

নীল এবং সাদা রং দিয়ে সাদা কাগজের উপর রং করা হয়ে গেলে,এবার আমি সাইন পেন দিয়ে বিদ্যুতের পিলার এবং পাখি এঁকে নিব।

৪র্থ ধাপ"

20220930_232411_mfnr.jpg20220930_232448_mfnr.jpg

20220930_232631_mfnr.jpg

এবার আমি সাদা রং দিয়ে আকাশ এঁকে নিলাম। সবুজ রং লাল রং দিয়ে ঝোপঝাড় এঁকে আমার অংকনটি সম্পন্ন করলাম।

20221001_181029_mfnr.jpg

বন্ধুরা, আমার অঙ্কন করা জল রং দিয়ে প্রকৃতির সুন্দর এই দৃশ্যটি আপনাদের কেমন লেগেছে?যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।।

Sort:  
 2 years ago 

জল রং দিয়ে যে কোনো রকমের আর্ট করলে খুবই সুন্দরভাবে ফুটে উঠে। আপনি তো দেখছি জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যের আর্ট করে ফেলেছেন। আপনার এই আর্ট খুবই সুন্দর ভাবে ফুটে উঠেছে খুবই মনোমুগ্ধ করছিল এটি। আপনার আর্ট এর কালার টি অসাধারণ ছিল। খুবই সুন্দর ভাবে তুলে ধরেছেন।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া আর্ট টি ভালো লেগে জেনে😊

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আর্ট করার সময় ছোট বাচ্চাদের নিয়ে খুবই মুশকিল। আমার বাচ্চাটা যখনই দেখবে যে আর্ট করতে বসেছি তখনই পিঠের উপর এসে বসে থাকে ।এজন্যই আর আর্ট করতে বসা হয় না রং তুলি দিয়ে। তারপরও তো আপনি কয়েক মাস পরে বাচ্চাকে সামলে আর্ট করতে বসেছেন। আর্টটি কিন্তু খুব চমৎকার হয়েছে।

 2 years ago 

ছোট বাচ্চাদের জন্য অংকন করা খুবই কষ্ট সাধ্য ব্যাপার এরপরেই চেষ্টা করেছেন অনেক সুন্দর হয়েছে অংকন ট।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া আমার অংকনটি আপনার ভালো লেগেছে জেনে।

 2 years ago 

প্রাকৃতিক দৃশ্যের খুবই সুন্দর একটি চিত্র প্রস্তুত করে আমাদের মাঝে প্রদর্শন করেছেন আমার কাছে খুবই খুবই ভালো লেগেছে।। চিত্রটি যেন এক স্বপ্নের মতো মনে হচ্ছে উপরে নীল আকাশ নিচে সবুজ বনায়ন মাঝে উড়ে যাচ্ছে এক ঝাঁক পাখি।।

সত্যিই আপনার আইডিয়াটির তারিফ করতে হয়।।।

আমি তো যদি কখনো কোন চিত্র প্রস্তুত করি অথবা নিরিবিরি কোন কাজ করি ঘরের দরজা আটকিয়ে নিই।। আমার ছোট একটা ভাই আছে সে খুব জ্বালাতন করে এই জন্য।।

 2 years ago 

ভাইয়া,অংকন অথবা ডাই পোস্ট করতে হলে নিরিবিলি জায়গায় বসে করতে হয় না হলে গরমিল হয়ে যায়। আর ঘরে যদি ছোট বাচ্চা থাকে তাহলে তো আর কথাই নেই। আর আপনার ছোট ভাই আছে সেটা আমি দেখেছি আর ছোটরা একটু ঝামেলা করে। যাইহোক ভাইয়া,আমার অংকন টি আপনার ভালো লেগেছে জেনে খুব ভাল লাগছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া,মন্তব্য করে পাশে থাকার জন্য🥰🥰

 2 years ago 

আমি তো ছোট ভাইয়ের যন্ত্রনায় মাঝে মাঝে ঘর আটকে তারপরে অংকন অথবা ডাই পোস্ট প্রস্তুত করে থাকি।। মাঝে মাঝে ওকেও কাছে রাখি তবে রাখলেও খুব ঝামেলা করে।। আবার ওকে যদি সাথে না রাখি তাহলে অনেক চিল্লাচিল্লি কান্নাকাটি করে সব দিক দিয়েই ঝামেলা।।

 2 years ago 

ভাইয়া, নিরিবিলি অংকন করতে খুব ভাল লাগে আর অংকন টা খুব সুন্দর হয়।ধন্যবাদ ভাইয়া, আমার অংকনটি আপনার ভালো লেগেছে জেনে💐💐

 2 years ago 

জল রং দিয়ে অনেক সুন্দর একটি চিত্র অংকন করেছেন। দেখতে অনেক ভালো লাগছে। অংকনের ধাপগুলো সুন্দরভাবে উপস্থাপন করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি চিত্র আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

ভাইয়া, আমার অংকন করা প্রাকৃতিক দৃশ্য টি আপনার ভালো লেগেছে জেনে সত্যি খুব ভালো লাগছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া, মন্তব্য করে পাশে থাকার জন্য💐💐

 2 years ago 

আপু ছোট বাবুরা বোধহয় এ রকমই হয়, কেননা আমি কোন ডাই প্রজেক্ট তৈরি করার সময় আমার ছেলেও আমার সাথে এমনই করে। আমার বাবুকে তার ফুপির বাসায় রেখে অথবা রাত্রে ঘুমালে তবেই না কাজ করতে পারি। তাই আপনার অবস্থাটাও খুব সহজেই বুঝতে পারছি। যাইহোক আপু, জল রং দিয়ে প্রাকৃতিক দৃশ্যটি খুবই চমৎকার হয়েছে। নীল আকাশে পাখি উড়ে যাওয়া, বিদ্যুতের পিলার এবং সেই সাথে সবুজ রং ও লাল রং ব্যবহার করে ঝোপঝাড় সব মিলিয়ে খুবই সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অঙ্কন করেছেন। এত সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য অংকনের প্রতিটি ধাপ শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ।

 2 years ago 

হা ভাইয়া,বাচ্চারা এ রকমই হয় আসলে বাচ্চারা বাবা মা কি করে সেই জিনিসটাই করার জন্য চাই।যাইহোক ভাইয়া,আমার অঙ্কন করা প্রাকৃতিক দৃশ্য টি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই খুব ভালো লাগছে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া 💐💐

 2 years ago 

ঘরে যখন বাচ্চারা থাকে তখন আর্ট করা আসলেই অনেক কষ্টের ব্যাপার। যাইহোক অনেকদিন পর হঠাৎ করে আর্ট করতে বসেছেন তাই এমন ভয় লেগেছিল কিন্তু আপনার আর টি অনেক সুন্দর হয়েছে। খুব সুন্দর একটি আর্ট আপনি শেয়ার করেছেন। এমন সুন্দর সুন্দর জলরঙের পেইন্টিং আরো দেখতে চাই আপু।

 2 years ago 

আপু, বাচ্চা ঘরে থাকলে অংকন করতে একটু ঝামেলা হয়ে যায়।তারপরও চেষ্টা করেছি আপনার অংকন টি ভালো লেগেছে জেনে সত্যি খুব আনন্দিত আমি। ধন্যবাদ আপু 🥰🥰

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66050.66
ETH 2684.20
USDT 1.00
SBD 2.86