শেষ বিকেলের প্রকৃতির সৌন্দর্যের দৃশ্য অংকন[10% beneficiary to @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামুয়ালাইকুম,

20221005_162339_mfnr.jpg

সবাই কেমন আছেন? আশা করি আল্লাহর মেহেরবানীতে সবাই ভাল আছেন। আমিও মোটামুটি আপনাদের দোয়ায় ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে আবারো একটি অংকন নিয়ে। আমার আজকের অংকন পোস্টার রং দিয়ে শেষ বিকেলের প্রকৃতির সৌন্দর্যের অংকন।

কারেন্ট না থাকার কারণে একদম মন ভাল ছিলনা।চেয়েছিলাম এই অংকন টি গত কাল করব কিন্তু সম্ভব হয়নি কারেন্ট না থাকার কারণে।আজকে অংকনটি করা শেষ করলাম আর অংকন করতে খুব ভাল লাগে বিশেষ করে প্রকৃতির দৃশ্য গুলো অঙ্কন করতে আমার খুব খুব ভালো লাগে। জানি আমার মত অনেক ভাই এবং বোনেরা আছে প্রকৃতির দৃশ্য দেখতে এবং অঙ্কন করতে খুবই পছন্দ করে তাই না?যাইহোক আজকে অবশ্য খুব সুন্দর সময় নিয়ে অংকনটি করেছি কারণ আমার বাবু ঘুমাচ্ছিল। শেষ বিকেলের প্রকৃতির সৌন্দর্যের অংকনটি জানিনা আপনাদের কেমন লাগবে? তবে আমি চেষ্টা করেছি আপনাদের মাঝে খুব সুন্দর ভাবে উপস্থাপন করার জন্য।

তাহলে চলুন বেশি কথা না বাড়িয়ে, কিভাবে আমি পোস্টার রং দিয়ে শেষ বিকালের প্রকৃতির সৌন্দর্যের অংকনটি করেছি।তা আপনাদের মাঝে শেয়ার করি ধাপে ধাপে।।

পোস্টর রং দিয়ে শেষ বিকেলের প্রকৃতির সৌন্দর্যের দৃশ্য অংকন করার উপকরণসমূহ
সাদা কাগজ
কালো পোস্টার রং
কমলা পোস্টার রং
হলুদ পোস্টার রং

20221004_204645.jpg

১ম ধাপ""

20221004_204728_mfnr.jpg20221004_204952_mfnr.jpg

20221004_205109_mfnr.jpg

প্রথমে আমি সাদা কাগজ উপরের অংশে কমলা পোষ্টার রং তুলির সাহায্যে লাগিয়ে নিব।সাদা কাগজের অর্ধেকটা কমলা কালার রং করা হলে,এবার কালো রং দিয়ে নিচের অংশটা করে রং করে নিব।

২য় ধাপ"

20221004_205126_mfnr.jpg20221004_205232_mfnr.jpg

20221004_205238_mfnr.jpg

সাদা কাগজের উপরের অংশ এবং নিচের অংশে রং করা হয়ে গেলে,এবার আমি কালো রঙ দিয়ে গাছের নিচের অংশটা এঁকে নিব। গাছের নিচের অংশ কালো রং দিয়ে আঁকা হলে, এবার আমি হলুদ রং দিয়ে গাছের পাতা এঁকে নিব।

৩য় ধাপ"

20221004_205419_mfnr.jpg20221004_205802.jpg20221004_205915.jpg

20221004_210051.jpg

গাছের নিচের অংশ এবং পাতা আঁকা হলে,এবার আমি কালো রং দিয়ে গাছের ডাল এঁকে নিব।গাছের ডাল আঁকা হলে, এবার আমি কালো পোস্টার রং দিয়ে গাছের নিচে কিছু ঘাস এঁকে নিব।ঘাস আঁকা হয়ে গেলে, হলুদ রং দিয়ে সূর্য এবং কালো রং দিয়ে পাখি এঁকে আমার অংকনটি সমাপ্ত করব।

20221005_162339_mfnr.jpg

বন্ধুরা, পোস্টার রং দিয়ে শেষ বিকেলের প্রকৃতির সৌন্দর্যের দৃশ্য অংকন টি আপনাদের কেমন লেগেছে? যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন।আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

ধন্যবাদ সবাই ভাল থাকবেন।।

Sort:  

Upvoted! Thank you for supporting witness @jswit.

 2 years ago 

আর বলিয়েন আপু কারেন্টের জন্য কালকে আমি অর্ধেক পোস্ট লিখেও পোস্ট করতে পারিনি।যাই হোক আপনার অঙ্কন গুলো বেশ সুন্দর হয়েছে। এই রকম পোস্টার কিংবা জল রং দিয়ে ছবি আঁকতে আমার খুব ভালো লাগে।প্রতিটি ধাপ খুব সুন্দর করে দেখিয়েছেন। ধন্যবাদ

 2 years ago 

আমারও একই অবস্থা আপু,অর্ধেক পোস্ট লিখে বসে থাকতে হয় কারেন্ট চলে গেলে। যাইহোক আপু,আমার অঙ্কন করা পোস্টটি আপনার ভালো লেগেছে জেনে সত্যি অনেক খুশি হয়েছি।ধন্যবাদ আপু 🥰🥰

 2 years ago 

কারেন্ট না থাকার কারণে একদম মন ভাল ছিলনা।চেয়েছিলাম এই অংকন টি গত কাল করব কিন্তু সম্ভব হয়নি কারেন্ট না থাকার কারণে।

আসলে কারেন্ট না থাকার কারণে গতকাল অনেকেরই অনেক ধরনের সমস্যা হয়েছে।

আজকে আপনি আমাদের মাঝে খুবই চমৎকারভাবে শেষ বিকেলের একটা চিত্র অঙ্কন করে শেয়ার করলেন আপু। সূর্যের পাশ দিয়ে পাখি উড়ে যাবার দৃশ্যটি আমার কাছে অনেক ভালো লেগেছে।

 2 years ago 

ভাইয়া, কারেন্ট না থাকলে আসলে আমাদের জীবনযাত্রা যেন থমকে যায়।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর একটি মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

শেষ বিকেলের প্রাকৃতিক সৌন্দর্যের দৃশ্য অংকন খুবই সুন্দর হয়েছে। সূর্যাস্তের মুহূর্তটি যেটা আমি বিকেল মুহূর্তে উপভোগ করতে খুবই পছন্দ করি। আপনি দারুন ভাবে চিত্রটি অংকন করেছেন। যেটা আপনার দক্ষতা অনেকটা বাড়িয়ে তুলেছে অনেক ভালো লাগলো আপনার চিত্র অংকন দেখে।

 2 years ago 

অসংখ্য ধন্যবাদ ভাইয়া,এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য 🥰🥰

 2 years ago 

শেষ বিকেলের প্রাকৃতিক দৃশ্য অংকন অসাধারণ হয়েছে।। শেষ বিকেলের দৃশ্যটা ঠিক আপনার চিত্রর মত হয়ে থাকে। এরকম সময়ে নদীর পাড়ে বসে সময় কাটাতে খুবই ভালো লাগে ।।ধন্যবাদ এত সুন্দর একটা অংকন আমাদের মাঝে উপহার দেওয়ার জন্য।।

 2 years ago 

ভাইয়া, আমার অংকন করা চিত্র টি আপনার কাছে ভাল লেগেছে জেনে সত্যিই আমার খুব খুশি লাগছে। ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।

 2 years ago 

জল রং দিয়ে আপনি খুব চমৎকার প্রাকৃতিক দৃশ্য পেইন্টিং করেছেন। আসলে জল রং দিয়ে পেইন্টিং গুলো খুবই দুর্দান্ত হয়ে থাকে। আপনি পুরো পোস্টটি খুব সুন্দর ভাবে আমাদের মাঝে উপস্থাপন করেছেন। শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ জানাই।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া, জল রং দিয়ে যেকোনো দৃশ্য অংকন বেশ সুন্দর লাগে।জল রং দিয়ে আমার কাছে অংকন করতে এবং দেখতে বেশ দারুন লাগে।ধন্যবাদ ভাইয়া, এত সুন্দর মন্তব্য করে পাশে থাকার জন্য।।

 2 years ago 

পেইন্টিং টা চমৎকার হয়েছে।এই ধরনের পেইন্টিং গুলো বেশি ভালো লাগে যখন কালার কম্বিনেশন টা ঠিক থাকে। আপনার কালার কম্বিনেশন টা সুন্দর ভাবে ফুটিয়ে তুলেছেন এই জন্য আরো বেশি ভালো লাগছে। বিশেষ করে প্রাকৃতিক সৌন্দর্য গুলো অনেক ভালো লাগে আমার কাছে।

 2 years ago 

অসংখ্য অসংখ্য ধন্যবাদ ভাইয়া, আমার অংকনটি আপনার ভালো লেগেছে জেনে 🥰

 2 years ago 

শেষ বিকালের প্রাকৃতিক দৃশ্য দেখে আমি মুগ্ধ হয়ে গেছি আপনি এত সুন্দরভাবে প্রাকৃতিক দৃশ্য আমাদের মাঝে শেয়ার করেছেন।আপনার অঙ্কনের কালার কম্বিনেশন টা অনেক সুন্দর ছিল।ধন্যবাদ আপু সুন্দর একটি প্রাকৃতিক দৃশ্য শেষ বিকালের আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 2 years ago 

আপু,চেষ্টা করেছি সুন্দরভাবে অংকনটি আপনাদের মাঝে উপস্থাপন করার জন্য।আমার অংকনটি আপনার ভালো লেগেছে জেনে সত্যিই আমি খুব খুশি হয়েছি। ধন্যবাদ আপু🥰🥰

 2 years ago 

আপু শেষ বিকেলের প্রকৃতির সৌন্দর্যের দারুণ একটি পেইন্টিং করেছেন। বাস্তবেও বিকাল বেলা সূর্য ডুবার সময় প্রকৃতি এমন লাল বর্ণ ধারণ করে। আমার কাছে তখন অনেক ভালো লাগে।আপনি সেই সুন্দর মূহুর্ত আপনার এই পেইন্টিং এর মাধ্যমে খুব সুন্দর ভাবে তুলে ধরেছেন। কালার কম্বিনেশন অনেক সুন্দর হয়েছে। ধাপগুলো খুব সুন্দর ভাবে বর্ণনা করেছেন। ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের সাথে শেয়ার করার জন্য। আপনার জন্য শুভকামনা রইল।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66331.68
ETH 2720.25
USDT 1.00
SBD 2.87