বিকেলের সুস্বাদু নাস্তা আলু ডিমের ফ্রাই রেসিপি মুখে লেগে থাকার মত স্বাদ"@shy-fox 10% beneficiary

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামুয়ালাইকুম,

Screenshot_20211214-013258_Picsart.jpg

IMG-20211214-WA0027.jpg

সবাই কেমন আছেন? আশা করি সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আলহামদুলিল্লাহ ভালো আছি।

চলে এসেছি আপনাদের মাঝে সুস্বাদু এবং একটি নতুন রেসিপি নিয়ে। আমার আজকের রেসিপি ডিম দিয়ে আলু ফ্রাই।

ডিম,আলু পছন্দ করে না এমন মানুষ খুব কম পাওয়া যাবে। আমাদের বাংলাদেশ নিত্যদিনে প্রয়োজনে ডিম আলু আমাদের খাবারের তালিকায় থাকে। ডিম আলু ছাড়া আমাদের এক বেলাও যেন চলে না।ডিম আলু খুবই সহজে রান্না করে খাওয়া যায়। যারা সময়ের অভাবে রান্না করতে পারে না তারা একটি ডিম ভেজে খেয়ে নিতে পারে খুব সহজে। আর আলুর কথা বলি আলু ভাজি পারে না এমন মানুষ খুবই কম আছে।সুস্বাদু ভাবে আলু ভাজি তৈরি করা যায় অল্প সময়ের মধ্যে।

ডিম-আলু আমার খুবই পছন্দের,কয়েক দিন পর পর আলু তরকারি আমার ঘরে রান্না হয়।আজকে ডিম আলু দিয়ে কোন তরকারি রান্না আপনাদের মাঝে শেয়ার করবো না। আজকে ডিম আলু দিয়ে খুবই সুস্বাদু বিকেলের নাস্তা রেসিপি শেয়ার করব।

ডিম আলু দিয়ে খুবই সুস্বাদু রেসিপি আজকে বিকালের নাস্তার জন্য তৈরি করেছি। ভাবলাম আপনাদের সাথে এই সুস্বাদু রেসিপি শেয়ার করি।

তাহলে চলুন,ডিম আলু দিয়ে। আলু ফ্রাই কিভাবে করেছি তা আপনাদের সাথে ধাপে ধাপে শেয়ার করি।

IMG-20211214-WA0002.jpg

IMG-20211214-WA0010.jpg

ডিম আলুর ফ্রাই তৈরি করার উপকরণ সমূহ "

১/ বড় আকারের আলু দুটি।

২/ ডিম একটি।

৩/ ময়দা হাফ কাপ থেকেও কম।

৪/ লাল মরিচ গুড়া এক চা চামচ।

৫/ ম্যাজিক মসলা গুঁড়া এক চা চামচ।

৬/ ধনে পাতা।

৭/ সয়াবিন তেল দুই কাপ।

৮/ লবণ পরিমাণ মতো।

IMG-20211214-WA0016.jpg

IMG-20211214-WA0018.jpg

প্রস্তুত প্রণালীঃ

১ম ধাপ"

IMG-20211214-WA0014.jpg

প্রথমে আমি আলুর খোসা ছিলে আস্ত আলু ভালো ভাবে ধুয়ে নিলাম।এবার ছুরির সাহায্যে আলু গুলো পাতলা পিস করে নিলাম।তবে একেবারে পাতলা পিস করব না।

২য় ধাপ"

IMG-20211214-WA0008.jpg

আলুগুলো পাতলা করে পিস করা হলে,এবার আমি একটি বাটিতে অল্প লবণ দিয়ে একটি ডিম ফেটিয়ে নিলাম।

৩য় ধাপ"

IMG-20211214-WA0013.jpg

IMG-20211214-WA0006.jpg

IMG-20211214-WA0009.jpg

এখন আলুর পিস প্লেটে রেখে প্রথমে আমি ধনেপাতা শুকনো ময়দা ছিটিয়ে দিলাম।এবার ম্যাজিক মসলা,লাল মরিচ গুঁড়া,লবণ একসাথে মাখানো গুঁড়া আমি আলুর উপরে ছিটিয়ে দিয়ে আলুর উপরে ডিম মাখিয়ে দিলাম।এবার আরেকটি আলুর টুকরো উপর দিয়ে ঢেকে দিলাম।এভাবে আমি সবগুলো আলু তৈরি করে নেব ফ্রাই করার জন্য।

৪র্থ ধাপ"

IMG-20211214-WA0015.jpg

IMG-20211214-WA0012.jpg

এবার আমি চুলায় একটি প্যানে 2 কাপ পরিমাণ তেল দিলাম। তেল গরম হলে, ডিমের বাকিটুকু আমি একটি প্লেটে রেখে দিয়েছিলাম। সেই ডিমের সাথে আলু গুলো ভাল করে মাখিয়ে একে একে প্যানে দিয়ে দিলাম।

৫ম ধাপ"

IMG-20211214-WA0021.jpg

IMG-20211214-WA0025.jpg

এবার আমি চুলার মাঝারি আঁচে আলু ফ্রাই করব।একপাশ হালকা ভাজা হলে আরেক পাশ উল্টে দেবো। হালকা ভাজা হলে, এবার আমি চুলার আঁচ কমিয়ে আলু ফ্রাই করব।না হলে আলুর উপরের অংশ ডিম ভাজা হয়ে যাবে। ভিতরে আলু কাঁচা থেকে যাবে। আলু ফ্রাই করতে আমার সময় লেগেছে 15 মিনিট।

৬ষ্ঠ ধাপ"

IMG-20211214-WA0024.jpg

IMG-20211214-WA0019.jpg

আলু ফ্রাই ভাজা হলে,আমি ফ্রাই গুলো তেল থেকে তুলে নিলাম।

এবার আমি আলু ফ্রাই গরম গরম পরিবেশন করব। টমেটো,তেঁতুলের সস দিয়ে। সত্যি এইভাবে যদি আলু ডিম দিয়ে ফ্রাই করে খাওয়া হয় তাহলে মুখে লেগে থাকবে স্বাদ।

রেস্টুরেন্টের আলু ফ্রাই থেকেও অনেক সুস্বাদু ও স্বাস্থ্যকর।

বন্ধুরা আমার তৈরি করা ডিম আলু ফ্রাই আপনাদের কেমন লেগেছে?
যদি ভালো লাগে অবশ্যই কমেন্ট করে জানাবেন। আপনাদের কমেন্ট আপনাদের ভালোবাসা আমাকে ভালো কাজ করার উৎসাহ যোগায়।

ভুল ত্রুটি হলে ক্ষমা দৃষ্টিতে দেখবেন।

অসংখ্য ধন্যবাদ, সবাই ভাল থাকবেন।

Sort:  
 3 years ago 

আলু এমনিতে ভেজে খেয়েছি। কিন্তু আপনার আজকের ডিম দিয়ে আলু ভাজিটি একেবারে ইউনিক হয়েছে। এভাবে কখনো খাওয়া হয়নি। আপনার রান্নার পদ্ধতি দেখে বোঝা যাচ্ছে যে খুবই মজাদার হয়েছে ডিম আলুর রেসিপিটি।আমার বাচ্চাকে এভাবে ভেজে দিলে খুবই পছন্দ করবে মনে হচ্ছে। ধন্যবাদ আপনাকে ডিম আলুর অন্যরকম একটি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

জি আপু,ডিম দিয়ে আলু ফ্রাই সত্যি আপু অনেক সুস্বাদু।একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন। বাচ্চাও পছন্দ করেবে আশা করি আপনারও ভালো লাগবে।অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আলু দিয়ে ডিমের ফ্রাই রেসিপি অসাধারণ হয়েছে আপু। এই ধরনের খাবার আগে কখনো খাওয়া হয়নি ।আপনার রেসিপিটি আমার কাছে খুবই ভালো লেগেছে। খুব সুন্দর দেখতে লাগছে রেসিপিটি খেতে অনেক সুস্বাদু হবে। এত সুন্দর রেসিপি তৈরি করে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ।😋❤️

 3 years ago 

জি ভাইয়া,ডিম দিয়ে আলু ফ্রাই সত্যি ভাইয়া অনেক সুস্বাদু।একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

আরে বাহ! দারুণ আইডিয়াতো!
আমি এই প্রথম দেখলাম এই রকম কিছু, খুব স্পাইসি মনে হচ্ছে, নিশ্চয় খেতেও খুব স্বাদের হবে। ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে এটি শেয়ার করার জন্য ও আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল আপু 🤗।

 3 years ago 

জি আপু,ডিম দিয়ে আলু ফ্রাই সত্যি আপু অনেক সুস্বাদু।একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে।অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

ওয়াও আপু খুব সুন্দর অসাধারণ একটি রেসিপি তৈরি করেছেন। দেখতে খুবই লোভনীয় হয়েছে। মানে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হবে। এর আগে অনেক ফ্রাই খেয়েছি কিন্তু আলু দিয়ে ডিমের ফ্রাই কখনো খাওয়া হয়নি। তবে আপনার রেসিপি দেখে শিখে নিয়েছে অবশ্যই বাসায একদিন ট্রাই করে দেখব। আপনাকে অসংখ্য ধন্যবাদ এত সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনার জন্য রইল

 3 years ago 

জি আপু,ডিম দিয়ে আলু ফ্রাই সত্যি আপু অনেক সুস্বাদু।একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে।অসংখ্য ধন্যবাদ আপু এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

বিকেলের সুন্দর একটি নাস্টার রেসিপি শেয়াএ করেছেন আপু খুবই লভনীয় লাগছে খেতেও নিশ্চয় অনেক সুস্বাদু হবে।ধন্যবাদ দারুন এই রেসিপটি শেয়ার করার জন্য।

 3 years ago 

জি ভাইয়া,ডিম দিয়ে আলু ফ্রাই সত্যি ভাইয়া অনেক সুস্বাদু।একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

রেসিপি টা দেখে আমার জিভে জল চলে এসেছে ।😋😋 ডিম দিয়ে আমি যেকোনো রেসিপি খেতে ভালোবাসি। আলু ডিমের ফ্রাই এর আগে কখনো খাওয়া হয়েছে তবে এভাবে খাওয়া হয়নি। আপনার এই রেসিপিটি দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু একটি রেসিপি হয়েছে। রেসিপিটির প্রত্যেকটি ধাপ অনেক গুছিয়ে আমাদের মাঝে উপস্থাপন করেছেন আপনাকে অসংখ্য ধন্যবাদ আপু।

 3 years ago 

জি ভাইয়া,ডিম দিয়ে আলু ফ্রাই সত্যি ভাইয়া অনেক সুস্বাদু।একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

খুবই সুস্বাদু এবং লোভনীয় একটি রেসিপি আপনি আমাদের মাঝে তুলে ধরেছেন। আপনি বরাবরই আমাদের মাঝে অনেক মজাদার রেসিপি উপস্থাপন করে থাকেন আপনি আজকে যে রেসিপিটা আমাদের মাঝে উপস্থাপন করেছেন সেটি দেখে সত্যিই আমার জিভে জল এসে গেল। আপনার রেসিপিটা অনেক লোভনীয় ছিল, দেখেই বোঝা যাচ্ছে অনেক সুস্বাদু হয়েছিল। এত মজাদার এবং লোভনীয় একটি আলু ডিমের ফ্রাই আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ

 3 years ago 

জি ভাইয়া,ডিম দিয়ে আলু ফ্রাই সত্যি ভাইয়া অনেক সুস্বাদু।একদিন ঘরে তৈরি করে খেয়ে দেখবেন আশা করি আপনারও ভালো লাগবে।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সুস্বাদু আলু দিয়ে ফ্রাই রেসিপি দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে। তাই বারবার খেতে ইচ্ছা করছে। আপনি খুবই সুন্দর ভাবে এই রেসিপিটি আমাদের মাঝে উপস্থাপন করেছেন। আপনার উপস্থাপন দেখে আমি এটি তৈরি করতে শিখতে পেরেছি। আপনার জন্য শুভকামনা রইল।

 3 years ago 

জি ভাইয়া,খুবই সুস্বাদু খেতে আলু ফ্রাই।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 
আসলেই আপু নাস্তাটি মুখে লেগে থাকার মত।এই আলু ও ডিমের ফ্রাই রেসিপি আপনি দারুন ভাবে তৈরি করেছেন। আমার খুবই ভালো লাগলো। প্রয়োজনীয় উপকরণগুলো সঠিক মাত্রায় দিয়েছেন আর রান্নায় যদি প্রয়োজনীয় উপকরণ গুলো সঠিক মাত্রায় দেয়া হয় দারুণভাবে ফুটে ওঠে। প্রতিটি ধাপ খুব সুন্দর করে উপস্থাপন করেছেন আপু। আপনারা রান্নার ধরন খুবই ভালো। আপনার জন্য শুভকামনা রইল আপু।
 3 years ago 

একদম ঠিক বলেছ আমার ভাই নাস্তাটি সত্যি মুখে লেগে থাকার মতো স্বাদ।অসংখ্য ধন্যবাদ ভাই এত সুন্দর মন্তব্যের জন্য।

 3 years ago 

সকাল বিকালের নাস্তায় খুবই সহজ একটা নাস্তা রেসিপি শেয়ার করেছেন। আসলে সকাল-বিকেলে যদি এরকম সহজ একটি নাস্তা করে রাখা যায় তাহলে যেমন বেশি সময় ব্যয় হয় না আবার মজা করে খাওয়া যায়। আপনারা রেসিপি টি আমার কাছে খুবই ভালো লেগেছে ডিম-আলুর ফ্রাই দেখতে সুন্দর খেতে নিশ্চয়ই তেমনি ভাবে মজার হবে। অনেক অনেক ধন্যবাদ আপনাকে এরকম একটি সহজ রেসিপি শেয়ার করার জন্য।

 3 years ago 

ভাইয়া, এই নাস্তাটি যেমন তৈরি সহজ তেমন খেতে অনেক সুস্বাদু।অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর মন্তব্যের জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65317.17
ETH 2646.03
USDT 1.00
SBD 2.86