আমার লেখা কবিতা "সেই দিনের অপেক্ষায় আর" (Poem of my writing "Waiting for that day")||(১০% লাজুক খ্যাকের জন্য)

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • সেই দিনের অপেক্ষায়
  • ১৯,আগস্ট ,২০২২
  • শুক্রবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে আমার লেখা কবিতা শেয়ার করছি। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।



নিজের কিছু অনুভূতির কথা


প্রতিটা মানুষের জীবন বাস্তবতার শামিল। জীবনের সময়ের সাথে সাথে তাল মিলিয়ে চলতে হয় সেই চলার পথে পিছনের অতীত গল্প হয়ে থাকে। যেগুলো শুধুই স্মৃতি ঠিক তেমনি ছোটবেলার স্মৃতি বিজড়িত গল্প বা জীবনের ইতি যেগুলো কখনো ভুলবার নয়। প্রতিটি মানুষের জীবনে ভালবাসার অনেক আবেগ আপ্লুত অনুভূতি গল্প লুকিয়ে থাকে। এই জীবনের সাথে জড়িত এসব অনুভূতি যেগুলো স্মৃতির পাতায় রয়ে যাবে। আমরা এসব কিছু রেখে এক সময় চলে যাব। সত্যিই এই বিষয়টি অনেক সময় নিজেকে অনেকবার ভাবায়। প্রতিটা মানুষের ক্ষেত্রে ওই রকম ঘটনা বাস্তবতার সম্মুখীন হতে হয়। আবার সেই দিনগুলোর অপেক্ষায় এক সময় প্রিয়জনের সাথে হয়তো বা কখনো সাক্ষাত হবে তখন কার অনুভূতিটাই অন্যরকম থাকবে।

book-794978__340.webp

Source

সেই দিনের অপেক্ষায়

জানি একদিন দেখা হবে তোমার সাথে
হয়তোবা গোধূলি বেলার কোন স্তব্ধ বিষাদমাখা রাস্তায় অথবা , সদ্য নিদ্রোম্বিত ভোরে , শীতের শিশির মাড়িয়ে কোন এক ট্রামে - বাসে , জীবনের কোলাহলে
চকিত চোরা চাহনিতে নিরিক্ষণ
দ্রুততার সাথে ফিরিয়ে নেওয়া মুখ
কিন্তু হৃদস্পন্দনের মাত্রা তখন হবে মাপরেখা ,
দুজনে খুঁজব মনঘরের আনাচ কানাচ গলি
দূর্বোধ্য জটিল নকশার মুখোমুখি আবারও ।
এ কোন সুড়ঙ্গ পথ , চোরা দরজা ।
আমি তো সন্ধানে বেরিয়েছি হৃদস্পন্দনের উৎস
এসে মিলল এ কার দেখা ?
থমকে যাওয়া মুহূর্তের মানে
এক নিমিষেই হানবে আঘাত সব দুর্গে
তেজদীপ্ত কিরণ নিয়ে তুমি এসে দাঁড়াবে সামনে
মোহমুগ্ধ , আমি তাকিয়ে রবো ।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  
 2 years ago 

হুম ভাই ঠিক একদিন দেখা হবে প্রিয় মানুষটির সাথে রাস্তায় বা বাসে হাজারো মানুষের ভিড়ে ৷কিন্তু কথা হবে না ৷
খুব সুন্দর একটি ইউনিক কবিতা শেয়ার করেছেন ৷
ধন্যবাদ ভাই স

 2 years ago 

বরাবরই আপনি আমাদের মাঝে অনেক সুন্দর কবিতা শেয়ার করে থাকেন আপনার কবিতা গুলো আমার কাছে খুবই ভালো লাগে। প্রতিবারের ন্যায় এত চমৎকার একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইরে ভাই খুব কঠিন শব্দ ব্যবহার করে কবিতা লিখেছেন আমি তো এত কঠিন শব্দ পড়ে আসলেই অবাক। তবে বরাবরই আপনি খুব ভালো কবিতা লিখেন। কবিতাটি পড়ে আসলে অনেক চেষ্টা করেছি বুঝবার পুরোটা খুব ভালোভাবে বুঝতে পারিনি।

 2 years ago 

মনে হচ্ছে অনেকদিন পর আপনার কবিতা পেলাম। তবে আপনি যে সুন্দর কবিতা লিখতে পারেন তা আমার পূর্বে জানা ছিল। খুবই ভালো লাগলো আপনার কবিতাটি পড়ে। আশা করি এখন থেকে এভাবে আরও অনেক কবিতা পাবো।

 2 years ago 

আপনি আজকে আমাদের মাঝে ইউনিট একটি কবিতা লিখে শেয়ার করেছেন ভাইয়া। ঠিক বলেছেন ভাই আপনি ভালোবাসার মানুষের সাথে একদিন না একদিন দেখা হবে ঠিক রাস্তায়। আপনার কবিতার প্রতিটি লাইনের মাধুর্যতা অনেক। এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

এক নিমিষেই হানবে আঘাত সব দুর্গে
তেজদীপ্ত কিরণ নিয়ে তুমি এসে দাঁড়াবে সামনে
মোহমুগ্ধ , আমি তাকিয়ে রবো ।

অনেকটাই কড়া ভাষায় লিখেছেন ভাইয়া।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 66070.34
ETH 2691.62
USDT 1.00
SBD 2.88