ট্রাভেল: সাতক্ষীরায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি || ঘোরাঘুরি পর্ব- ৪ by ripon40

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • সাতক্ষীরায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি
  • ১২, সেপ্টেম্বর ,২০২৩
  • মঙ্গলবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালো আছেন। আজ আমি সাতক্ষীরায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি শেয়ার করব। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে।



_1694504960287.jpg


Device : Redmi Note 11
সাতক্ষীরায় কাটানো মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



তাহলে চলুন গল্পটি শুরু করি


আজকে আপনাদের সাথে ঘুরাঘুরি মুহূর্তের দৃশ্য পটভূমি পর্ব -৪ শেয়ার করব। এই তো কিছুদিন আগে প্লান করেছিলাম দক্ষিণ অঞ্চলে ঘুরতে যাব। এপ্রিল মাসের ২০ তারিখে প্লান করেছিলাম আগস্ট এর ৩ তারিখে ঘুরতে যাব। সব কিছু ঠিকঠাক কিন্তু বড় ভাইয়ের একটি বিশেষ সমস্যার কারণে আমাদের নির্ধারিত তারিখ চেঞ্জ করে ১১ তারিখে যাওয়ার দিন ঠিক করি। কোথাও ঘুরতে যাওয়ার প্ল্যান করলে সেই দিনটির অপেক্ষায় দিন যেন শেষ হয় না। সেই অনুভূতিটাই অন্যরকম এটা হয়তো নিজেই অনুভব করতে পারি। দুইটি বাইক চারজন দুইজন বড় ভাই দুজন বন্ধু আমাদের উদ্দেশ্য যশোর, খুলনা এবং সাতক্ষীরা এই তিনটি জেলায় ভ্রমণ করব।

IMG_20230811_174336-01.jpeg

IMG_20230811_174338-01.jpeg

IMG_20230811_180513-01.jpeg


Device : Redmi Note 11
যাত্রাপথের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আমরা যখন খুলনা থেকে সাতক্ষীরার উদ্দেশ্যে যাত্রা শুরু করি তখন বিকেল গড়িয়ে সন্ধ্যার অবস্থান ।সেই মুহূর্তে চারিপাশের পরিবেশটা উপভোগ্য ছিল। রাস্তা অনেক সুন্দর ছিল তার দু'পাশে মাছের ঘের বিকেল মুহূর্তে সেখানকার মানুষ সুন্দর সুন্দর জায়গায় অবস্থান করে আড্ডা দিচ্ছে ।আমরা বাইকে চলমান অবস্থায় সে দৃশ্যগুলো উপভোগ করেছিলাম। আবার মাঝে মাঝে মনে হচ্ছিল সেখানে থেমে কিছু সময় আড্ডা দেই কিন্তু আমাদের অনেক পথ যেতে হবে। সাতক্ষীরা শহর থেকে ভেটখালী ১১০ কিলোমিটার। যেটা শ্যামনগর উপজেলায় অবস্থিত বাংলাদেশের সবচেয়ে বড় উপজেলা।

IMG_20230811_180520-01.jpeg

IMG_20230811_182336-01.jpeg

IMG_20230811_182337-01.jpeg

IMG_20230812_100733-01.jpeg


Device : Redmi Note 11
বাগদা চিংড়ির পোনা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



আধা ঘন্টার মধ্যেই সন্ধ্যা পেরিয়ে রাত ঘনিয়ে আসলো। রাতের বেলা আমার কাছে সবকিছুই অচেনা নতুন পরিবেশ যেটা বারবার ভাবিয়ে তুলেছিল। সাগর ভাই খুব সাবধানে বাইক চালায় গাড়ির স্পিড ছিল অ্যাভারেজ ৬০। ৫০ কিলোমিটার যাওয়ার পর একটি বাজার সেখানে কিছু সময় থেমে চা খেয়ে আবার যাত্রা শুরু করি। রাত বেশি হলে অচেনা পথে সমস্যা হতে পারে সেজন্য আমরা বেশি সময় কোথাও অবস্থান করি নাই। অবশেষে আমরা রাত দশটার দিকে শ্যামনগর উপজেলার ভেটখালী গ্রামে পৌঁছে যাই। সেখানে সাগর ভাইয়ের মামা চাকরি করে সেখানেই আমরা অবস্থান নিয়েছিলাম।

IMG_20230812_100816-01.jpeg

IMG_20230812_100845-01.jpeg

IMG_20230812_100851-01.jpeg

IMG_20230812_100948-01.jpeg


Device : Redmi Note 11
কেওড়া ফল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



অনেক পথ জার্নি করেছি সবাই খুবই ক্লান্ত। সাগর ভাই এর মামার বাসায় ঢুকে সবাই ফ্রেশ হয়ে দেখি আমাদের জন্য খাবার রেডি করে রেখে বসে আছে। খুব দ্রুত খাওয়া-দাওয়া শেষ করলাম। দুইতলা বিল্ডিং এর উপর তলায় তারা থাকেন তিনটা রুম দুজন লোক বাকি দুটো রুম পড়েই থাকে । দুপাশে দুটো বেলকনি রয়েছে। আমরা সেখানে গিয়ে কিছু সময় আড্ডা দিলাম। বাড়ির সৌন্দর্যটা খুবই ভালো লেগেছিল বেলকনিতে বসার পর দক্ষিণা হাওয়া বইছে। রাত বারোটা বেজে গেল ঘুমাইতে। সবাই ক্লান্ত খুব দ্রুত ঘুমিয়ে পড়লাম সকালে ঘুম থেকে উঠে দেখি বৃষ্টি হচ্ছে আমাদের ঘুরতে যেতে হবে সেজন্য ভেটখালী বাজারে গেলাম রেইনকোট কেনার জন্য। বাজারে গিয়ে এক ধরনের ফল দেখতে পাই সঠিক নামটি আমার জানা নেই সুন্দরবনের কেওড়া ফল হবে সম্ভবত। এই ফল দিয়ে টক রান্না করলে খেতে দারুন লাগে। যেটা আমি প্রথমবার দেখলাম।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Posted using SteemPro Mobile

Sort:  
 last year 

বাসার বেলকনি টা আমার কাছে সব চেয়ে বেশি ভালো লেগেছিল। সারাদিনের ক্লান্তি দূর করার জন্য বেলকনিতে কাটানো সময় টা সেরা।

Posted using SteemPro Mobile

 last year 

ভাই আপনি আজকে আমাদের মাঝে শেয়ার করেছেন সাতক্ষীরায় কাটানো কিছু সুন্দর মুহূর্তের দৃশ্য । আপনি একদম ঠিক বলেছেন ভাই বিকেলের চারপাশের সুন্দর পরিবেশটা দেখতে সত্যি বেশ ভালো লাগে সবার কাছে। আসলে সবাই একটু যদি বেশি জার্নি করে এমনিতেই শরীর বেশ ক্লান্তি বোধ করে। আপনারা সেখানে সাগর ভাইয়ের মামার বাসায় গিয়ে ফ্রেশ হয়ে খাওয়া দাওয়া করেছিলেন জেনে বেশ ভালো লাগলো। ধন্যবাদ ভাই এত সুন্দর একটা পোস্ট আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 58861.70
ETH 2499.51
USDT 1.00
SBD 2.48