জেনারেল রাইটিং : জীবন সংগ্রামের মধ্যে সুখ অন্তর্নিহিত /by ripon40

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • জীবন সংগ্রামের মধ্যে সুখ অন্তর্নিহিত
  • ১৯, অক্টোবর ,২০২৩
  • বৃহস্পতিবার

stone-2127669_1280.webp

Source

আশা করি সবাই অনেক অনেক ভাল আছেন। আমিও আল্লাহর অশেষ রহমতে ভালো আছি আলহামদুলিল্লাহ। আসলে দুই দিন গরম পরার পরে এখন কিন্তু বৃষ্টি হয়েছে যে কারণে আসলে আবহাওয়া টা মোটামুটি ঠান্ডা লাগছে। আর যে কারণে অনেক ভালো লাগছে। তো আজকে আমি আপনাদের মাঝে একটি পোস্ট শেয়ার করবো। আজকে আমি বাস্তব জীবন নিয়ে আমার জীবনে দেখা কিছু ঘটনা নিয়ে আপনাদের সামনে কিছু কথা শেয়ার করব আশা করি ভালো লাগবে।

আমাদের জীবনে আসলে যখন কোন বিপদ আসে তখন আমরা খুবই হতাশ হয়ে যাই। যে আমরা এই বিপদ থেকে কিভাবে মুক্ত হব আর কিভাবে আমরা আমাদের জীবনের সফলতা বয়ে আনবে। আমরা এই বিষয়টা নিয়ে জীবনে এত হতাশ থাকি যে আমরা সেই বিপদ আমাদের থাকেনা কিন্তু তখন আর আমাদের এমন অবস্থা থাকে না যে আমরা ঠিকভাবে জীবনকে চালাবো। কেননা আমরা এমন হতাশ হই যে সেই হতাশায় আমাদের জীবন লাগে আমরা অন্ধকারে ঠেলে দেই।

কিন্তু যদি এ অবস্থায় আমরা ধৈর্য ধারণ করতে পারি তাহলে কিন্তু আমাদের জন্য খুবই ভালো হয়। কেননা আমাদের জীবনে বিপদ আসবে এবং যাবে এটা কিন্তু স্বাভাবিক। আমরা খুব সহজেই বুঝতে পারি যে অন্ধকারের পরে আলো আসে, তেমনি বিপদের পরেও আমাদের ভালো সময় আসবে। তাহলে এটা আমাদের জীবনে সফল হওয়ার জন্য খুবই ভালো হতো। আমরা যারা খুব বেশি বিপদে পড়ি তারা যদি আল্লাহর কাছে প্রার্থনা করি এবং ধৈর্য ধারণ করে থাকতে পারি তাহলে আমি মনে করি সেই বিপদ কেটে একসময় আমাদের জীবনে ভালো সময় অবশ্যই আসবে এটাই স্বাভাবিক।

আপনার-আমার জীবনে হয়ত এমন সময় অবশ্যই এসেছে যে আমাদের অনেক বিপদ ছিল কিন্তু একসময় সেই বিপদ কেটে আমাদের জীবনে আলো ফুটে উঠেছে। আসলে আমার জীবনে আমি এমন এক পরিবার দেখেছি যে পরিবার অনেক অন্ধকার থেকে আলোর পথে এসেছে। জীবনে আমি এক মহিলাকে দেখেছি যে তার দুইটা ছেলে ছিল খুবই ছোট ছোট, সেই অবস্থাতেই তার স্বামী মারা গিয়েছিল এবং সে তার বাবার বাড়ি থেকে কিছু সাহায্য পেতেই থাকে এবং তার স্বামীর সংসারে ছিল সেখানেই সংগ্রাম করে তার পুরোটা জীবনী থেকেছে।

rock-3650793_1280.jpg

Source

একসময় যখন তার ছেলেরা বড় হয়েছে তখন তার ছেলেরা টাকা রোজগার করে তার সংসার কে জাগিয়ে তুলেছেন এবং তার ছোটছেলেকে সে পড়াশোনাও করিয়ে। ভালো চাকরি দিতে পেরেছে এটা আসলে তার সংগ্রামের কারণেই হয়েছে। সে হয়তো পারত যে তার স্বামী মারা যাওয়ার পর তার ছেলে গুলোকে তার বাবার বাড়ি রেখে বিয়ে করতে। তা কিন্তু সে করেনি সে তার স্বামীর ঘরে বসে সংগ্রাম করে তার সন্তানদেরকে মানুষ করেছে এবং এখন সে খুব সুখে আছে। তার ছেলেরা তাকে যেমন খুব ভালোবাসে, তেমনিভাবে তার নাতি-নাতনিরা এবং তার ছেলের বউ তাকে অনেক বেশি সম্মান করেন এবং অনেক বেশি ভালবাসে।

ভালবাসতেই হবে কেননা তাদের পরিবারে সংগ্রাম করে টিকিয়ে রেখেছে। এভাবেই আমি আসলে মনে করি যদি কেউ জীবনের সাথে সংগ্রাম করে বেঁচে থাকতে পারে তার জীবনের সুখ-শান্তি দুইটাই থাকে। আসলে আমাদের জীবনে যতই বিপদ আসুক আমাদের কখনোই হতাশ হওয়া উচিৎ নয় আমাদের বিপদের সাথে তাল মিলিয়ে চলা উচিত এবং অপেক্ষা করা উচিত এই বিপদ চলে যাবে এবং আমার জীবনে অবশ্যই সফলতা আসবে।

আসলে একজন মহিলা কিভাবে সংগ্রাম করে তার পরিবারকে টিকিয়ে রাখে সেটা আমি সেই মহিলাকে দেখে শিখেছিলাম। আর বুঝেছিলাম আসলে যদিও তখন আমি খুবই ছোট ছিলাম কিন্তু এখন আসলে সেটা আস্তে আস্তে বুঝতে পেরেছি। তার জীবন থেকে অনেক কিছু শিখেছি যে জীবনে যতই বিপদ আসুক না কেন পরিবারের সাথে জীবন চলতে হবে। আসলে এভাবে আরো অনেক ঘটনা আমি আমার জীবনে দেখেছি। জীবনের সংগ্রাম করে বেঁচে থাকতে পারে তারাই একদিন সফলতা অর্জন করে। যদিও জানি যে জীবন মানেই সংগ্রাম, সংগ্রাম করে বেঁচে থাকতে হয়।

তবে কিছু কিছু মানুষের জীবনটা আসলেই সংগ্রাম করে বেঁচে থাকতে হয় এবং তাদের আসলে অনেক বেশি কষ্ট করে জীবনকে টিকিয়ে রাখতে হয়। তবে আমরা অবশ্যই কোনো অবস্থাতেই হতাশ হবো না। তাহলে কিন্তু আমরা আমাদের জীবনকে খুব সুন্দর করে সাজিয়ে নিতে পারবো। আজ এই পর্যন্তই। আপনাদের সুস্থতা কামনা করে আজকের মত এখানেই শেষ করছি। সবাই সুস্থ থাকুন ভালো থাকুন।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Sort:  

Thank you, friend!
I'm @steem.history, who is steem witness.
Thank you for witnessvoting for me.
image.png
please click it!
image.png
(Go to https://steemit.com/~witnesses and type fbslo at the bottom of the page)

The weight is reduced because of the lack of Voting Power. If you vote for me as a witness, you can get my little vote.

 11 months ago 

বন্ধু আজকে বেশ সুন্দর একটি জেনারেল রাইটিং পোস্ট শেয়ার করেছো। সত্যি জীবনের চলার পথে আমাদেরকে প্রচুর পরিমাণে ধৈর্যশীল হতে হবে। আর কঠিন সময়েও হতাশ হওয়া চলবে না। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

মানুষের জীবন বড় সংগ্রামী ময়। যে যেভাবেই হোক চেষ্টা করে থাকে নিজেকে টিকিয়ে রাখার জন্য এই দুনিয়ার বুকে। আপনার জেনারেল রাইটিং এ মহিলার এই ঘটনাটা পড়ে আমার একটা বিষয় সম্পর্কে ধারণা আসলো এবং একটা বিষয় জানতে পারলাম আসলে ওই মুহূর্তে তার জীবনে বেশ কষ্ট নেমে এসেছিল কিন্তু আজ ছেলেরা বড় হয়ে আবার পুনরায় জেগে উঠেছে তার সংসারের হাল। আশা করা যায় পুনরায় সে স্বস্তির ছায়া দেখবে।

 11 months ago 

সবচেয়ে বড় কথা হচ্ছে যে ভালো-মন্দ মিলিয়ে হচ্ছে আমাদের জীবন। তবে জীবনে কখনো একতরফা ভালো যাবে না। কিংবা একতরফা ভাবে মন্দতেও যাবে না। তাই আমরা সুখের দিনগুলো যেমন খুব ভালোভাবে কাটায়। তেমনি কষ্টের কিংবা বিপদের সময়গুলোকেও ধৈর্য ধরে কাটাতে হবে। তাহলে রাতের পরে যেমন সূর্য উদিত হয়। তেমনি কষ্টের পরেও সুখের দিন আসবে। আপনার লেখাগুলো অনেক ভালো লেগেছে ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.029
BTC 63491.17
ETH 2618.75
USDT 1.00
SBD 2.79