আমার বেস্ট ফটোগ্রাফি পর্ব- ৮৪ || প্রকৃতির অপরুপ সৌন্দর্য by ripon40

in আমার বাংলা ব্লগ11 months ago

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon40 বাংলাদেশের নাগরিক


  • প্রকৃতির অপরুপ সৌন্দর্য
  • ১৮, অক্টোবর ,২০২৩
  • বুধবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমার সেরা ফটোগ্রাফি পর্ব- ৮৪ জন নিয়ে আপনাদের সামনে হাজির হয়েছি। আশাকরি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের কাছে ভালো লাগবে।



_1697611125080.jpg


Device : Redmi note 11
প্রকৃতির অপরূপ সৌন্দর্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



ফটোগ্রাফি আমার শখ। আমি শখ হিসেবে ফটোগ্রাফি করি।প্রকৃতির সৌন্দর্য গুলো ফুটিয়ে তোলার চেষ্টা করি। প্রকৃতি তার সৌন্দর্য দ্বারা মানুষকে মুগ্ধ করে। আজকে সুন্দর একটি বিকেল কাটিয়েছি সবুজ প্রকৃতির মাঝে । খুবই সুন্দর এবং মনমুগ্ধকর পরিবেশ ছিল। আজকের বিকেলটি অসাধারণ ছিল। সময়ের সাথে সাথে প্রকৃতি তার রূপ বদলায় ভিন্ন ভিন্ন রূপে তার সৌন্দর্য ফুটিয়ে তুলতে থাকে। সেটা উপভোগ করতে কার না ভালো লাগে বিভিন্ন সময়ে সৌন্দর্য তা উপভোগ করতে আমি খুবই পছন্দ করি ।যেটা প্রতিনিয়ত উপভোগ করে থাকি। প্রকৃতির রূপের বর্ণনা করলে শেষ হবেনা যেটা সময়ের সাথে সাথে তার রুপের পরিবর্তন ঘটায়। যেটা প্রকৃতিপ্রেমীরা উপভোগ করতে খুবই পছন্দ করে ।আমিও চেষ্টা করি প্রকৃতির রূপ সৌন্দর্য ফটোগ্রাফির মাধ্যমে ফুটিয়ে তোলার। আজ কিছু প্রকৃতির অপরূপ সৌন্দর্য এর ফটোগ্রাফি করেছি। আশা করি আপনাদের কাছেও ভালো লাগবে।



#১

IMG_20230705_173623-01.jpeg


Device : Redmi note 11
নীল আকাশের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এইতো কিছুদিন আগে সকালে ঘুম থেকে উঠে নদীর দিকে যাই ঘুরতে নদীতে পানির পরিমাণ কম থাকায় জেলেদের মাছ ধরার ব্যস্তময় দৃশ্যটি দেখতে গিয়েছিলাম। তাছাড়া সকলের সুন্দর আবহাওয়া উপভোগ করতে ভালো লাগে। জেলেরা মাছ ধরায় ব্যস্ত অন্যদিকে মাছের বেপারি সেই মাছ কিনে নেয়ার জন্য তাড়াহুড়ো শুরু করে দিয়েছে সেই দৃশ্যের ফটোগ্রাফি করেছি।

#২

IMG_20230210_122207-01.jpeg


Device : Redmi note 11
বন ফুল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বিভিন্ন মৌসুমে বিভিন্ন ধরনের ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে। বর্তমানে বিভিন্ন ফুলের মৌসুম এ সময় প্রচুর ফুল দেখতে পাওয়া যায় বাংলাদেশে।বিশেষ করে গ্রামীণ পরিবেশের সব জায়গাতেই আম গাছ রয়েছে সেজন্য তৃপ্তিময় আম সবাই খেতে পারে। বিভিন্ন ধরনের বিভিন্ন জাতের আম রয়েছে যেগুলো খেতে দারুন স্বাদ যেটা খেতে প্রতিবছরই অপেক্ষায় থাকি এবারও তার ব্যতিক্রম হয়নি।

#৩

IMG_20230720_171347-01.jpeg


Device : Redmi note 11
নদীর পাড়ে মানুষের ব্যস্ততা
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



সময়টি যখন বর্ষাকাল বর্ষাকাল মৌসুমী নদীর পাড়ে মানুষের জীবনযাত্রার মান পাল্টে যায়। বর্ষার সময় নদীতে ভরপুর পানি থাকে সেই মুহূর্তে তাদের ব্যতিব্যস্তময় দৃশ্য গুলো দেখতে খুবই ভালো লাগে। ভাসমান ডেঙি নৌকাগুলো দেখতে খুবই সুন্দর বিকেল মধ্যে নদীতে কাটানো মুহূর্তগুলো অনেক সুন্দর হয়। সেই মুহূর্তের দৃশ্যগুলো প্রায়ই উপভোগ করা হয়ে থাকে যেটা প্রতিনিয়ত উপভোগ করতে খুবই পছন্দ করি। এইরকম সৌন্দর্য উপভোগ করে আমার কাছে তাদের ব্যস্তময় দৃশ্য গুলো খুবই ভালো লাগে।

#৪

IMG_20231011_160223-01.jpeg


Device : Redmi note 11
মাছ ধরার দারুন কৌশল
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



বর্ষাকালীন সময়ে নদীতে জেলেরা বিভিন্ন কৌশলে মাছ ধরে থাকে । সেই দৃশ্যগুলো দেখতে অনেক ভালো লাগে ।পদ্মা নদীর তীরে যখন গিয়েছিলাম এভাবে মাছ ধরার দৃশ্যটি দেখে অনেক ভালো লাগলো । স্রোতের টানে তারা এভাবেই মাছ ধরে থাকে খুবই সুন্দর একটা কৌশল ভালো লাগলো দেখে । চেষ্টা করেছি সুন্দর করে ফটোগ্রাফি করার।

#৫

IMG_20230722_174326-01.jpeg


Device : Redmi note 11
সূর্যের রশ্মি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



প্রকৃতি যখন একতাবদ্ধ হয়ে তাদের সৌন্দর্যগুলো ফুটিয়ে তোলে দেখতে কতই না সুন্দর লাগে । সূর্যের রশি নদীতে আলোকপাত করেছে খুবই সুন্দর লাগছে। এই প্রতিফলিত রশ্মির দৃশ্য ভিন্ন এক সৌন্দর্য ফুটিয়ে তুলেছে। যেটা নদীর পাড়ে বিকেলের আগ মুহূর্তে গেলেই এই সৌন্দর্য উপভোগ করতে পারা যায়।

#৬

IMG_20230617_191731-01.jpeg


Device : Redmi note 11
সূর্যাস্তের মুহূর্তের দৃশ্য পটভূমি
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



এই ছবিটি অনেকদিন আগে তোলা হয়েছিল। সূর্যাস্তের মুহূর্তে পশ্চিম আকাশে এই দৃশ্যটি প্রায়ই দেখতে পাই। আমার কাছে এই দৃশ্যগুলো দেখতে খুবই ভালো লাগে সূর্যের লালচে আকার ধারণ যেটা সত্যিই মুগ্ধ করেছিল ।নদীর পাড়ে বসে এই সুন্দর মুহূর্ত উপভোগ করতে কেনা পছন্দ করে। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে ।

#৭


IMG_20230703_012015-01.jpeg


Device : Redmi note 11
জোছনা রাতের দৃশ্য
What's 3 Word Location :https://w3w.co/obscuring.line..



রাতের বেলার অপরূপ সৌন্দর্য এবং দিনের বেলার অপরূপ সৌন্দর্য দুটোর পার্থক্য দুই রকম । আসলে এই সুন্দর পরিবেশ এবং জোসনা রাতের দৃশ্যপট সত্যিই উপভোগ্য । এরকম দৃশ্য হয়তো খুব কম দেখা যায়। ছোট্টবেলা যখন বিদ্যুৎ ছিল না সেই সময় আমরা যেটাকে চেরাগ বা বাতি বলে থাকতাম আঞ্চলিক ভাষায় । এখনো অনেক জায়গা সেটার ব্যবহার দেখতে পাওয়া যায় একটি দোকানে সে দৃশ্যটি দেখতে পেয়েছিলাম।

ধন্যবাদ সবাইকে



20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

Sort:  
 11 months ago 

আপনার ফটোগ্রাফিগুলো দারুণ হয়েছে। আমার কাছে ৬ নাম্বার ছবিটি সবচেয়ে বেশি ভালো লেগেছে। লালচে-ধূসর টাইপের ছবি। ধন্যবাদ আপনাকে পোস্টটি শেয়ার করার জন্য।

 11 months ago 

সত্যি ভাইয়া আপনি দারুন দারুন ফটোগ্রাফি শেয়ার করার জন্য। আসলে আপনার প্রতিটা ফটোগ্রাফি মন জোড়ান। তাই বিশেষ করে প্রতিটি ফটোগ্রাফি আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কয়েকটি মনোমুগ্ধকর ফটোগ্রাফি শেয়ার করার জন্য।

 11 months ago 

আপনার ফটোগ্রাফি ভাই বরাবরই ভালোলাগে। আপনার ফটোগ্রাফি পর্ব দেখতে দেখতে 84 পর্ব চলে এসেছে। প্রাকৃতিক অপূর্ব সৌন্দর্য আপনি সেই আগে থেকেই তুলে ধরেছেন। আমাদের মাঝে আবারো ভালো লাগলো ভাই। অনেকদিন পর আপনার ফটোগ্রাফি পোস্ট দেখে এবং আকাশ টা এত সুন্দরভাবে ফুটে উঠেছে ভাই। অনেক সুন্দর ছিল নীল আকাশের দৃশ্য। ৭ নম্বর ও ৬ নম্বর সূর্যের রশি নদীতে আলোকপাত করছে এটা অসাধারণ ছিল।।

 11 months ago 

পূর্ব দিনগুলো নেই আজকেও আপনি আমাদের মাঝে খুব সুন্দর ভাবে বিভিন্ন প্রকার ফটোগ্রাফি উপস্থাপন করেছেন। আপনার আজকের এই দীর্ঘতম ফটোগ্রাফির পর্ব দেখতে পেরে আমি অনেক খুশি হয়েছি। যেখানে ফুটিয়ে তোলার চেষ্টা করেছেন গ্রাম বাংলার সুন্দর সুন্দর প্রাকৃতিক দৃশ্য। যেখানে চাঁদ সূর্য নদীর সৌন্দর দৃশ্য শোভা পেয়েছে আপনার পোস্টে।

 11 months ago 

খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি আপনি আমাদের মধ্যে শেয়ার করেছেন আপনার এই ফটোগ্রাফি গুলো দেখে আমি মুগ্ধ। বর্তমান সময়ে কমিউনিটিতে প্রায় সকলেই অনেক সুন্দর ফটোগ্রাফি করছে তার মধ্যে আপনি অন্যতম। আপনার এই ফটোগ্রাফিক পোস্টের মধ্যে ২ এবং ৪ নম্বর ফটোগ্রাফি টা আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। শেয়ার করার জন্য ধন্যবাদ।

Posted using SteemPro Mobile

 11 months ago 

আপনার শেয়ার করার প্রতিটা ফটোগ্রাফি আমার কাছে বেশ চমৎকার লেগেছে। প্রতিটা ফটোগ্রাফিতে বেশ চমৎকার ভাবে প্রাকৃতিক দৃশ্য গুলো ফুটে উঠেছে। প্রথম ফটোগ্রাফিটা দেখতে আমার কাছে দারুন লেগেছে। ধন্যবাদ ভাই আপনাকে এই সুন্দর সুন্দর ফটোগ্রাফি গুলো আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 11 months ago 

প্রকৃতির অপরূপ দৃশ্যের ফটোগ্রাফি গুলো দেখে তো আমি রীতিমতো মুগ্ধ হয়ে গেলাম। নদীর সাথে মেঘের ফটোগ্রাফি, পূর্ণিমা রাতের চাঁদ সবকিছু মিলিয়ে অসাধারণ একটা ফটোগ্রাফি পোস্ট করেছে বন্ধু। সুন্দর একটি পোস্ট আমাদের সাথে শেয়ার করার জন্য তোমাকে অসংখ্য ধন্যবাদ বন্ধু।

Posted using SteemPro Mobile

 11 months ago 

প্রকৃতির অপরুপ সৌন্দর্য উপভোগ করতে ভীষণ ভালো লাগে। তাই তো ছুটে যাই মাঝে মধ্যে নদীর পাড়ে। জোছনা রাতের ফটোগ্রাফি দেখে মুগ্ধ হয়ে গেলাম। আপনি সব সময়ই চমৎকার চমৎকার ফটোগ্রাফি করেন। আপনার জন্য শুভ কামনা রইল ভালো থাকবেন।

 11 months ago 

আপনার ফটোগ্রাফির মাধ্যমে নদী কেন্দ্রে দারুন প্রাকৃতিক সৌন্দর্য তুলে ধরেছেন।
সত্যি আপনার ফটোগ্রাফি গুলা দেখে একদম মুগ্ধ হয়ে গেলাম।
বিশেষ করে নদী নৌকায় এবং নীল আকাশের বুকে ভেসে বেড়ানো সাদা মেঘ অসাধারণ।

 11 months ago 

আপনি আজকেও খুবই চমৎকার কিছু ফটোগ্রাফি করেছেন। আপনার তোলা ফটোগ্রাফি গুলা আমার বরাবরই খুবই ভালো লাগে। সূর্য অস্তের মুহূর্তে ছবিগুলো খুব ভালো লেগেছে ধন্যবাদ শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63312.28
ETH 2601.44
USDT 1.00
SBD 2.79