স্পোর্টস :ইংলিশ লীগ (ম্যানসিটি ^ চেলসি) || ( ১০%লাজুক খ্যাকের জন্য) by ripon40

in আমার বাংলা ব্লগlast year (edited)

আসসালামু আলাইকুম


হ্যালো..!!
আমার প্রিয় বন্ধুরা,
আমি@ripon বাংলাদেশের নাগরিক


  • স্পোর্টস :ইংলিশ লীগ (ম্যানসিটি ^ চেলসি)
  • ২২, মে ,২০২৩
  • সোমবার


আপনারা সবাই কেমন আছেন। আশাকরি আল্লাহর রহমতে ভালোই আছেন। আমিও ভালো আছি। আজ আমি আপনাদের সাথে ফুটবল ম্যাচ দেখার অভিজ্ঞতা শেয়ার করব। আশাকরি আপনাদের কাছে ভালো লাগবে।





IMG_20230522_130707.jpg

ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।

ম্যাচের পরিসংখ্যান:


ম্যানসিটিচেলসি
মোট শট-১৫মোট শট-১৩ ।
টার্গেটের শট-২টার্গেটের শট-৬ ।
দৈর্ঘ্য৯০ মিনিট ।
বল পজিশন -৬৫%বল পজিশন -৩৫%
পাস করে -৬৯২পাস করে -৩৮০
পাস নির্ভুলতা-৯১%পাস নির্ভুলতা-৮৬%
ফাউল-১২ফাউল-৯
হলুদ কার্ড- ০হলুদ কার্ড - ০২
রেড কার্ড- ০রেড কার্ড-০
অফসাইডস-০২অফসাইডস-০২
কোণ-৫কোণ-২
সময়কাল ৯টা২১.০৫.২০২৩ইং
ফলাফল :ম্যানসিটি-১ চেলসি -০

ম্যাচের সারসংক্ষেপ




ছোটবেলা থেকে খেলাধুলা খুবই পছন্দ করি। যখন খেলাধুলা সম্পর্কে ভালো একটা জ্ঞান হয় তখন অব্দি থেকে এখন পর্যন্ত খেলাধুলার প্রতি নেশাটা রয়েই গেছে। সব ধরনের খেলাধুলার মধ্যে ফুটবল এবং ক্রিকেট এ দুটো আমার খুবই প্রিয়। ক্রিকেটের চেয়ে ফুটবল সবচেয়ে বেশি পছন্দের যেটা খেলতে আমি খুবই পছন্দ করি। ছোটবেলা থেকে গ্রাম্য পরিবেশে বেড়ে ওঠা গ্রামের স্কুল মাঠে এলাকার সমবয়সীদের সাথে বল খেলায় মেতে উঠেছি। সময়ের সাথে সাথে সব কিছুই পরিবর্তন সেই দিনগুলো এখন মিস করি। এখন আর চাইলেও স্বাধীনভাবে মাঠে গিয়ে বল খেলতে পারি না। এলাকার যাদের সাথে ফুটবল খেলেছি তারা বেশিরভাগ নেই বললেই চলে সেই সোনালী যুগের কথা এখনো মাঝে মাঝে স্মরণ হয়।

IMG_20230522_140811.jpg

ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।


যাইহোক, এখন ফুটবল খেলা মাঠে গিয়ে না খেললেও টিভির পর্দায় এমন কি মোবাইলে প্রিয় দলের খেলা গুলো দেখি। খেলাধুলা জগতে বিশ্বের সেরা আসর ফুটবল বিশ্বকাপ পুরো পৃথিবীর লোক জন সেই সেরা আসর দেখার জন্য মুখিয়ে থাকে। এইতো ছয় মাস আগে ফুটবল বিশ্বকাপ শেষ হয়ে গেল হয়তো যারা এই আসরটি উপভোগ করেছে এখন হয়তো তারা তেমন একটা খেলা দেখে না। কিন্তু আমি এখনো লীগ ফুটবল কাপ যেগুলো মাঝে মাঝে উপভোগ করে থাকি। আমার কাছে ক্লাবের খেলা গুলো সবচেয়ে বেশি ভালো লাগে সেখানে টান টান উত্তেজনা থাকে।

Screenshot_2023-05-21-22-11-25-269_com.sportzfy.inc.jpg

ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।


বিশ্বের জনপ্রিয় লীগ গুলো হয় ইউরোপে যেমন ইংলিশ প্রিমিয়ার লীগ, লা-লিগা,বুন্ডেসলিগা, সিরিয়া লিগ,ফ্রেন্চস লিগ, ইত্যাদি। প্রতিটা লীগের সেরা সেরা দল রয়েছে তার মধ্যে সবচেয়ে সেরা দলগুলো অবস্থিত ইংলিশ প্রিমিয়ার লিগে। ইংলিশ প্রিমিয়ার লিগের প্রতিটা দল সমানে সমানে লড়াই করে কেউ কাউকে ছাড় দিতে রাজি নয়। গতকাল ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী ম্যাচ ছিল। আর্সেনাল হেরে গেলে আর ম্যান সিটি জিতে গেলে দুই ম্যাচ হাতে রেখে ম্যানসিটি শিরোপা অর্জন করবে। ঠিক তেমনি ঘটনা ঘটে গিয়েছে গতকাল।

Screenshot_2023-05-21-22-11-53-188_com.sportzfy.inc.jpg

ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।


গতকাল আর্সেনাল নথহ্যাম ফরেস্ট এর সাথে এক শূন্য গোলে হেরে যায় অন্যদিকে ম্যানসিটি চেলসির সাথে এক শূন্য গোলে জিতে যায় সেখানেই ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণী শেষ হয়ে যায়। আর্সেনাল এবং ম্যানসিটির মধ্যে শিরোপা দৌড়ের রেস চলছিল। ম্যানসিটি ৩৬ ম্যাচ খেলে ৮৮ পয়েন্ট এবং আর্সেনালের 37 ম্যাচ খেলে ৮১ পয়েন্ট। ম্যানসিটি দুই ম্যাচ কম খেলে ৭ পয়েন্ট এগিয়ে অন্যদিকে আর্সেনাল ম্যান সিটি থেকে এক ম্যাচ বেশি খেলে 81 পয়েন্ট। আর্সেনাল সামনের শেষ ম্যাচটি জিতলেও ম্যানসিটির থেকে ৪ পয়েন্ট পিছিয়ে থাকবে। সেখানেই শেষ হয়ে যায় আর্সেনালের প্রিমিয়ার লিগের শিরোপা অর্জনের স্বপ্ন।

Screenshot_2023-05-21-22-13-31-431_com.sportzfy.inc.jpg

ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।


এবার গতকাল ম্যানসিটি এবং চেলসির ম্যাচের বিষয়ে কিছু কথা বলা যাক। এবারের মৌসুমে চেলসির পারফরম্যান্স একদমই খারাপ। ইংলিশ প্রিমিয়ার লিগে চেলসি অনেক ভালো দল কিন্তু পুরা মৌসুম জুড়ে তাদের খুবই খারাপ অবস্থা যাচ্ছে‌ অন্যদিকে ম্যানসিটির দুর্দান্ত ফর্মে রয়েছে কিছুদিন আগেই রিয়াল মাদ্রিদের সাথে জিতে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে উঠেছে। তাছাড়া পুরো মৌসুম জুড়ে প্রিমিয়ার লিগে দাপটের সাথে পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে। ম্যাচ শুরুর আগেই প্রেডিকশন করেছিলাম চেলসি ম্যান সিটির সাথে হেরে যাবে ৩-০ ব্যবধানে। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগের দল যত খারাপ অবস্থায় যাক কেউ কাউকে ছেড়ে দিতে রাজি নয় সমানে সমানে লড়াই হয়েছিল।

Screenshot_2023-05-21-22-12-45-586_com.sportzfy.inc.jpg

ছবিঃস্ক্রিনশট এর মাধ্যমে নেওয়া হয়েছে।


চেলসি বল পজিশনে পিছিয়ে থাকলেও শট অন টার্গেটে ম্যানসিটি থেকে এগিয়েছিল। অনেক সুযোগ পেয়েছে সেই সুযোগগুলো হাতছাড়া করেছে। এ কারণেই তাদের মৌসুমী জুড়ে খারাপ অবস্থা যাচ্ছে। অন্যদিকে ম্যানসিটি মাত্র দুইটা শর্ট অনটার্গ েটর সুযোগ পেয়েছে সেখান থেকে একটি সুযোগ কাজে লাগিয়েছে। মেসের ১২ মিনিটে জুলিয়ান আলভারেজ স্কোর শিটে নাম লেখায়। পালমার অ্যাসিস্টে জুলিয়ান আলভারেজ গোল করে সেখানেই এগিয়ে যায় ।তারপর চেলসি তাদের আক্রমণ ভাগে শক্তি কাজে লাগাতে শুরু করে কিন্তু কোন গোল করতে পারেনা। ফুল টাইম খেলা শেষে ম্যানসিটি এক শূন্য গোলে জিতে যায়। স্পোর্টস বিষয়ে এটা আমার প্রথম পোস্ট হয়তো অনেক কিছু বাদ পড়েছে যতটুকু সাধ্য চেষ্টা করেছি ম্যাচের সারসংক্ষেপ তুলে ধরার। আশা করি, আপনাদের কাছে ভালো লাগবে যারা খেলা প্রিয় লোক।

ম্যাচের সংক্ষিপ্ত ভিডিওর লিংক সমূহ


ধন্যবাদ সবাইকে




20211112_012926-01.jpeg

আমি মোঃ রিপন মাহমুদ। আমার স্টীমিট একাউন্ট@ripon40। আমি একজন বাঙালি আর আমি বাঙালী হিসেবে পরিচয় দিতে গর্ব বোধ করি। আমি স্টীমিটকে অনেক ভালোবাসি। ভালোবাসি পড়তে, লিখতে, ব্লগিং,ফটোগ্রাফি,মিউজিক,রেসিপি ডাই আমার অনেক পছন্দের। আমি ঘুরতে অনেক ভালোবাসি। আমার সবচেয়ে বড় গুণ হলো কারোর উপর রাগ করলে সহজেই ভুলে যাই।



standard_Discord_Zip.gif

>>>>>|| এখানে ক্লিক করেন ডিসকর্ড চ্যানেলে জয়েন করার জন্য ||<<<<<

gPCasciUWmEwHnsXKML7xF4NE4zxEVyvENsPKp9LmDaFuzVwHnY92rponrLLcEknitVG5yvYaPTExVtjfc6Bi4cvC9ppuyLmaATGbhg8UF4suiCxVfuw2YuSWJftJo9C74dQUN2WE1yNJmdtXp.png

💞 আল্লাহ হাফেজ 💞

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48