গানের কভার || কারার ঐ লৌহকপাট || ১০% প্রিয় লাজুক খ্যাঁক এর জন্য

in আমার বাংলা ব্লগ2 years ago

হে লো আমার বাংলা ব্লগ বাসী। কেমন আছেন সবাই। আশা করি ভালো আছেন। আমিও অনেক ভালো আছি। আবার ও হাজির হলাম একটি পোস্ট নিয়ে। আশা করি সবার ভালো লাগবে।



সবাইকে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের পোস্ট। আজ আপনাদের সাথে শেয়ার করবো আমার করা একটি গানের কভার। আশা করি সাথেই থাকবেন।।



আজ রাতে কোনো রূপকথা নেই

আজো একটি গান করার নতুন প্রচেস্টা। যাক কেমন আছেন সবাই। আজকে কিন্তু ভালোই গরম পরতেছে। রাতে অবশ্য পদ্মা সেতু টুর রয়েছে। আজ যাবো। এটি নিয়ে হয়তোবা পোস্ট করতে পারি সামনে। তো আজ ভাবলাম একটা গান করি। ইদানিং কাজী নজরুল ইসলাম এর কারার ঐ লৌহকপাট গানটি শুনতেছিলাম। ভাবলাম এটাই ট্রাই করি। যদিও অত ভালো গাইতে পারিনা আমি। তবুও একটু চেস্টা আরকি। চেস্টা করতে দোষ কি।


গানটির তথ্য
  • গানঃ কারার ঐ লৌহকপাট
  • লিরিক্সঃ কাজী নজরুল ইসলাম

আমার গান -






গানের লিরিক্স


কারার ঐ লৌহকপাট
ভেঙ্গে ফেল কর রে লোপাট,
রক্ত-জমাট শিকল পূজার পাষাণ-বেদী।

ওরে ও তরুণ ঈশান
বাজা তোর প্রলয় বিষাণ,
ধ্বংস নিশান উড়ুক প্রাচীর প্রাচীর ভেদি।
কারার ঐ লৌহকপাট
ভেঙ্গে ফেল কর রে লোপাট,
রক্ত জমাট শিকল পূজার পাষাণ বেদী।

গাজনের বাজনা বাজা
কে মালিক, কে সে রাজা,
গাজনের বাজনা বাজা
কে মালিক, কে সে রাজা,
কে দেয় সাজা মুক্ত স্বাধীন সত্য কে রে?
হা হা হা পায় যে হাসি,
ভগবান পরবে ফাঁসি,
সর্বনাশী শিখায় এ হীন তথ্য কে রে।
কারার ঐ লৌহকপাট
ভেঙ্গে ফেল কর রে লোপাট,
রক্ত জমাট শিকল পুজার পাষাণ বেদী।

ওরে ও পাগলা ভোলা
দে রে দে প্রলয় দোলা,
ওরে ও পাগলা ভোলা
দে রে দে প্রলয় দোলা,
গারদগুলা জোরসে ধরে হ্যাচকা টানে,
গারদগুলা জোরসে ধরে হ্যাচকা টানে
মার হাঁক হায়দারী হাঁক,
কাঁধে নে দুন্দুভি ঢাক
ডাক ওরে ডাক মৃত্যুকে ডাক জীবন পানে।
কারার ঐ লৌহকপাট
ভেঙে ফেল কর রে লোপাট,
রক্ত জমাট শিকল পূজার পাষাণ বেদী।
লিরিক্স সোর্স



তো এই ছিলো আজকের পোস্ট এ। আশা করি ভালো লেগেছে। কমেন্ট করে জানাতে ভুলবেন না। শুভকামনা রইলো সবার জন্য।


░▒▓█►─═ ধন্যবাদ ═─◄█▓▒░

New Project.gif

⋆ 🎀 𝒞😍𝓃𝓃𝑒𝒸𝓉 𝑀𝑒 🏵𝓃 🎀 ⋆
Discord | Twitter | Facebook
Steemit |Instagram | Youtube |

Sort:  
 2 years ago 

এটা তো প্রতিবাদি একটা গান। গানটা শুনলে নিজের শরীরের মধ্যেই আলাদা একটা শিহরণ তৈরি হয়। আমার অনেক পছন্দের একটা গান। বেশ চমৎকার কভার করেছেন গানটা। অনেক সুন্দর হয়েছে। এবং পদ্মা সেতু ভ্রমণটা ভালো হোক সেই কামনা করি।।

 2 years ago 

হ্যা ভাই। এই গানটি শুনলে যেমন একটি শিহরণ তৈরি হয় তেমনি ভাবে গাইলেও একই রকম অনুভুতি জাগে মনের ভিতর।

 2 years ago 

অনেক জনপ্রিয় একটি গান এটি। আমাদের বিদ্রোহী কবি ও জাতীয় কবি কাজী নজরুল ইসলাম এর গানটি আপনি শেয়ার করেছেন। দুর্দান্ত পারফরমেন্স ছিল এটি।

 2 years ago 

গানটি গাওয়ার সময় ও বিদ্রোহী ভাব আসে।

 2 years ago 

কাজী নজরুল ইসলামের কারার ঐ লৌহ কপাট। এই গানটি শুনলে যেন মনের ভিতর থেকে শক্তি আসে। মনে হয় যেন অন্যরকম একটা উত্তেজনা আমার শরীরে কাজ করছে। সত্যি ভাইয়া আজকে আপনার গানের কভারটি ভালো করে শুনে এতটা ভাল লেগেছে যা বলার মতো নয়। শরীরের পশম দারিয়ে যাচ্ছিল। অসংখ্য ধন্যবাদ এই সুন্দর গানটি আমাদের সাথে কভার করার জন্য।

 2 years ago 

ঠিক বলেছেন ভাইয়া। এই গানটি গাইলে যেনো মনের ভিতর থেকে একটা জোড় পাওয়া যায়।

 2 years ago 

আপনার গলায় গান শুনে অনেক সুন্দর লাগলো। আপনি অনেক সুন্দর ভাবে সুর মিলিয়ে গানটি আমাদের সাথে উপস্থাপন করেছেন।
আপনার জন্য শুভকামনা রইল ভাইয়া

 2 years ago 

ধন্যবাদ ভাইয়া। চেস্টা করি যতটা ভালো মতন গাওয়া যায়।

 2 years ago 

ওরে ও তরুণ ঈশান
বাজা তোর প্রলয় বিষাণ,
ধ্বংস নিশান উড়ুক প্রাচীর প্রাচীর ভেদি।

ভীষণ ভীষণ পছন্দের একটি গান শোনালেন। গানের প্রত্যেকটি লাইন শিরায় শিরায় প্রবল উত্তেজনা ছড়িয়ে দেয়। ভালো গেয়েছেন দাদা, এভাবেই কাজ করতে থাকুন। অনেক অনেক শুভকামনা।

 2 years ago 

ঠিক বলেছেন। একদম শিরায় শিরায় প্রবল উত্তেজনা ছড়িয়ে দেয়।

 2 years ago 

চমৎকার একটি গান কভার করেছেন ভাইয়া কাজী নজরুল ইসলামের এই গান ইউটিউবে যতবার শুনি ততবারই গায়ের লোম দাঁড়িয়ে যায়। আপনার কন্ঠ শুনে খুবই ভালো লাগলো একদম বিদ্রোহী বিদ্রোহী ভাব। শুভকামনা রইল।

 2 years ago 

হুম আমার ও খুব ভালো লাগে। আমি নোবেল এর কণ্ঠে গানটি শুনে নিজে গাওয়ার চেস্টা করে ছিলাম।

 2 years ago 

আমার খুবই পছন্দের একটি গান পরিবেশন করেছেন আপনি। গানটি শুনতে শুনতে কেমন যেন রক্ত গরম হয়ে উঠলো। পুরো শরীরের মধ্যে কেমন যেন প্রবল উত্তেজনা ছড়িয়ে পড়লো। অনেক সুন্দর করে গানটি গেয়েছেন আপনি। আপনার কাছ থেকে এরকম আরো সুন্দর সুন্দর গান আমি প্রত্যাশা করি।

 2 years ago 

হুম। একটা বিদ্রোহী বিদ্রোহী ভাব তৈরি হয় আরকি।

 2 years ago 

কাজী নজরুল ইসলামের রচিত এই গানটি ছোটবেলায় খুবই শুনতে পেতাম কিন্তু বর্তমান সময়ে খুব একটা এই গানটা আর শোনা হয় না। কারার এই লৌহ কপাট গানটি খুবই চমৎকারভাবে আজকে আপনি আমাদের মাঝে কভার করে শেয়ার করেছেন ভাইয়া। আপনার কন্ঠে এই গানটি অনেক ভালো লাগলো আমার।

 2 years ago 

তবে ভাই আমি এই ধরনের গান নিয়মিত শুনি । খুব ভালো লাগে আমার কাছে। তাই নিজেও গাওয়ার চেস্টা করলাম আরকি।

 2 years ago 

জোস একটা গান।তবে এই গানটা প্রথম যেদিন শুনেছিলাম আর্টসেল এর মাধ্যমে সেইদিন বুঝেছিলাম এই গানটা আসলে কি।একদম রক্ত গরম করা একটি গান।আর গানটা আপনিও ভালই গেয়েছেন।

 2 years ago 

একদম ভাই। শুনলেই শরীরে শিহরণ জেগে উঠে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88