🌶️🥕সুস্বাদু সবজির রেসিপি🥕🥔আমার বাংলা ব্লগ // @rayhan111🥕 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ3 years ago

আসসালামু-আলাইকুম/আদাব।🤝

প্রিয় বন্ধুরা, কেমন আছেন সবাই? আমি @rayhan11🇧🇩

বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে। আজ আমি আমার প্রিয় "সুস্বাদু সবজির রেসিপি আপনাদের মাঝে শেয়ার করতে যাচ্ছি।

এখন শীতকাল, আর শীতকালে বাজারে নানা রকমের সবজি কিনতে পাওয়া যায়। এই সবজি গুলো অনেক সুস্বাদু হয়। শীতের দিনে সবজির রেসিপি খেতে খুবই মজা। তাই আজকে আমি বাজার থেকে টাটকা সবজি কিনে এনে। সবজি রেসিপি তৈরি করেছি। এই সবজি রেসিপি আমার খুবই প্রিয়।

সুস্বাদু সবজির রেসিপি🥕🌶️👇

IMG_20211201_224156.jpg

সবজির রেসিপি খেতে যেমন সুস্বাদু। তেমনি এই সবজি রেসিপি মধ্যে নানারকম ভিটামিন রয়েছে। যা আমাদের শরীরের জন্য খুবই প্রয়োজন। তাই সবজির রেসিপি সকলের জন্য খাওয়া গুরুত্বপূর্ণ।

সুস্বাদু সবজির রেসিপি তৈরি করতে যেসকল উপকরণের ব্যবহার করেছি এবং কিভাবে এই রেসিপিটি তৈরি করেছি তা নিচে ধাপে ধাপে উপস্থাপন করছি।

🥕 প্রয়োজনীয় উপকরণ🥕👇

IMG_20211201_223832.jpg

উপাদানপরিমাণ
১গাজর২৫০ গ্রাম।
২) পেঁয়াজ কুচি৮ টি।
৩) মরিচের গুঁড়াপরিমানমতো।
৪) হলুদের গুঁড়াপরিমানমতো।
৫) জিরা বাটাপরিমানমতো।
৬) রসুন বাটাপরিমানমতো।
৭) বুটের ডাল২৫০ গ্রাম।
৮) মসলা বাটাপরিমানমতো।
৯) লবণপরিমানমতো।
১০)সয়াবিন তেল৩০০ গ্রাম।
১২)কাঁচা মরিচ১০টি।
১৩)ফুলকপি২০০ গ্রাম।
১৪)বেগুন২০০ গ্রাম।
১৫)ধনে পাতা৫০ গ্রাম।
১৬)আলু১৫০ গ্রাম

ধাপ👇 🥕১🌶️

IMG_20211201_223855.jpg

সবজি রেসিপি তৈরি করার জন্য আমি সকল রকমের সবজির উপকরণ গুলো যোগার করে নিলাম।তার পর প্রথমে আমি কড়াইয়ের তেলের মধ্যে পেঁয়াজ এবং কাঁচা মরিচ ভাসতে লাগলাম।

ধাপ👇🥕২ 🌶️

IMG_20211201_223906.jpg

তারপরে পিয়াজ ভাজির মধ্যে আমি হলুদের গুঁড়া মরিচের গুঁড়া এবং মসলা দিলাম।

ধাপ👇🥕৩ 🌶️

IMG_20211201_223918.jpg

মসলা গুলো দিয়ে আমি পিঁয়াজ ভাজি সুন্দর করে মাখিয়ে নিলাম।

ধাপ👇🥕৪🌶️

IMG_20211201_223931.jpg

তারপরে এই ভাজির ভিতর আমি বুটের ডাউল গুলো ঢেলে দিলাম।

ধাপ👇🥕৫ 🌶️

IMG_20211201_223940.jpg

বুটের ডাউল গুলো মসলা দিয়ে সুন্দর করে ভাজতে লাগলাম।

ধাপ👇🥕৬ 🌶️

IMG_20211201_223952.jpg

বুটের ডালের ভিতরে আমি সকল রকমের সবজি গুলো আস্তে আস্তে ঢেলে দিচ্ছি।

ধাপ👇🥕৭ 🌶️

IMG_20211201_224106.jpg

সকল রকমের সবজি এবং ধনেপাতা দিয়ে সবজি গুলো আমি সুন্দর করে ভাজতে লাগলাম।

ধাপ👇🥕৮🌶️

IMG_20211201_224002.jpg

তারপর পরিমাণমতো পানি দিয়ে সুন্দর করে জ্বাল দিতে লাগলাম।

ধাপ👇🥕৯🌶️

IMG_20211201_224002.jpg

সবজিগুলো এখন সিদ্ধ হতে শুরু করেছে।

ধাপ👇🥕১০🌶️

IMG_20211201_224023.jpg

পরিমানমতো সকল মসলা দিয়ে সবজি গুলো আমি জ্বাল দিতে লাগলাম।

🥕🌶️শেষের ধাপ👇🥕🌶️

IMG_20211201_224334.jpg

সবজির রেসিপি শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। কারণ আজকের এই রেসিপিটা আমাদের সকলের জন্য খুবই গুরুত্বপূর্ণ। সবজির রেসিপিতে প্রচুর পরিমাণে ভিটামিন থাকে।

👇🥕উপস্থাপন🌶️

IMG_20211201_224224.jpg

সবজির সুস্বাদু রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। কারণ সবজি রেসিপি আমার খুবই প্রিয়। শীতকালে নানা রকম সবজি বাজারে পাওয়া যায়। সেগুলো দিয়ে সুন্দর আজকে সবজি রেসিপি তৈরি করেছি। সবজি রেসিপি দেখে অনেক সুস্বাদু হয়েছে।তাই আমার খুবই ভালো লাগছে।

IMG_20211201_224130.jpg

সুস্বাদু পুষ্টিকর সবজি রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। তাই এই রেসিপি সাথে একটি ছবি উঠে আপনাদের মাঝে শেয়ার করলাম, কেমন হয়েছে জানাবেন এবং দোয়া করবেন আমি যেন আরও ভালোভাবে রেসিপি তৈরি করতে পারি।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণ🌶️🥕সুস্বাদু সবজির রেসিপি🥕🌶️
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 3 years ago 

আপনার রেসিপিটি অনেক মজাদার হয়েছে মনে হয়। কারণ রেসিপির কালার দেখে মনে হচ্ছে আর ছবিসহ যেভাবে বর্ণনা দিয়েছেন তাতে খুব সহজে আপনার রেসিপি সম্পর্কে বুঝতে পেরেছি। শুভ কামনা রইলো ভাই।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

আপনার পোষ্টের উপস্থাপনাটা খুবই সুন্দর হয়েছে। শীতকাল সবজি খাওয়ার সময় ।এই সময় বিভিন্ন রকম সবজি পাওয়া যায় ।আপনার রান্না দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে ।ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 3 years ago 

আপনার রান্না করা রেসিপিটি অনেক পুষ্টিগুণ সম্পন্ন হয়েছে।কারণ অনেক প্রকার সবজির সমন্বয়ে রেসিপিটি বানিয়েছেন।রেসিপি বানানোর পদ্ধতি গুলো খুব সুন্দর ভাবে উপস্থাপন করেছেন।শুভকামনা রইল আপনার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য আপনাকে ধন্যবাদ

 3 years ago 

শীতকালীন সবজি খেতে খুবই ভালো লাগে। ডাল দিয়ে বিভিন্ন প্রকারের সবজি রেসিপি খুবই ভালো লাগলো। শীতকালের এসব মজাদার সবজি গুলো ডাল দিয়ে খেতে ভালো লাগে। আপনি অনেক সুন্দর করে সবজি রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি তৈরির ধাপ গুলো দেখে বোঝা যাচ্ছে খেতে ভালো হয়েছে। ধন্যবাদ আপনাকে ভাইয়া।

 3 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

 3 years ago 

এটি আপনার তৈরি করা সুস্বাদু খাবার, এবং আমি দেখতে পাচ্ছি যে আপনি যে উপাদানগুলি ব্যবহার করেন তা আমাদের স্বাস্থ্যের জন্য খুবই উপকারী।
এছাড়া এই খাবারটি খুবই সুস্বাদু হলেও শরীরের জন্য উপকারী।
এটা কিভাবে করতে হয় আমাদের সাথে শেয়ার করার জন্য ধন্যবাদ.

 3 years ago 

আপনার মতামতের জন্য ধন্যবাদ।

 3 years ago 

খুব সুন্দর রেসিপি শেয়ার করেছেন ভাই। বুটের ডাল দিয়ে সবজি আমার অনেক প্রিয়। মেসে থাকলে প্রায় সময়ই এই রেসিপি রান্না করে খাই। আপনি খুব সুন্দর ভাবে রান্না করেছেন এবং তার প্রতিটি ধাপ সুন্দরভাবে উপস্থাপন করেছেন।

আপনার জন্য রইল শুভেচ্ছা ও ভালোবাসা।

 3 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ

রেসিপিটি খুবই সুন্দর ছিল ভাইয়, একদম প্রফেশনালদের মত। আমি রেস্টুরেন্ট হোটেলে এরকম সবজি পাইতাম। বাসায় কখন ঘরে বানানো হয়নি, মানে খেয়েছি, পরিবার বানিয়েছে। আমি নিজে কখনো বানাইনি। আজকে দেখে খুবই ভালো লাগলো। অসংখ্য ধন্যবাদ ভাইয়া এত সুন্দর কিছু আমাদের সাথে শেয়ার করার জন্য।

 3 years ago 

বাহ ভাইয়া অসাধারণ হয়েছে আপনার রেসিপিটি। দেখেই খেতে ইচ্ছে করছে। এর রং দেখেই বুঝা যাচ্ছে এটা খেতে দারুণ হয়েছে। আপনাকে অসংখ্য ধন্যবাদ এতো সুন্দর একটি রেসিপি আমাদের মাঝে উপস্থাপন করার জন্য।

 3 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ

 3 years ago 

ভাইয়া আপনার সবজির রেসিপি টা দেখে মনে হচ্ছে যে খুবই মজাদার হয়েছে। সকাল বেলায় রুটি দিয়ে খেতে খুবই ভাল লাগবে। আমার তো দেখেই লোভ লাগছে। আমিও বাসায় আপনার রেসিপি ফলো করে এটি বানাবো সকালের নাস্তা খাওয়ার জন্য। তাছাড়া একটি পুষ্টিকর ও বটে কারণ আপনি অনেকগুলো সবজি এতে ব্যবহার করেছেন। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি সবজি তৈরি রেসিপি আমাদের সঙ্গে শেয়ার করার জন্য।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 3 years ago 

অনেক শাক সবজি মিশ্রিত তরকারী খেতে দারুণ মজার ও শরীরের জন্য ভীষণ উপকারী।খুবই সুন্দর ও লোভনীয় হয়েছে আপনার তৈরি রেসিপিটা।ধন্যবাদ ভাইয়া।

 3 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88