DIY-(এসো নিজে করি)🏞️পাহাড়ের পাশে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল আর্ট-(৩৪)🏞️[১০%shy-fox]🎴

in আমার বাংলা ব্লগ2 years ago
আসসালামু-আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


প্রকৃতির অপরূপ সৌন্দর্য দৃশ্য আমার খুবই ভালো লাগে, আর পাহাড়ের পারে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্য আরো মনকে মুগ্ধ করে তোলে। আমি পাহাড়ে অনেক দিন আগে ভ্রমনে গিয়েছিলাম। পাহাড়ে গিয়ে অপরূপ সৌন্দর্যময় দৃশ্য দেখেছি। পাহাড়ের গা ঘেঁষে নদী চলমান দৃশ্যটি দেখতে খুবই ভালো লাগলো। আর পাহাড়ের উপরে ছোট ছোট বসত বাড়ি ঘর রয়েছে। এই দৃশ্যগুলো দেখে আমার খুবই ভালো লেগেছে। তাই আজকে আমি সিদ্ধান্ত নিলাম পাহাড়ের প্রকৃতির সৌন্দর্য চিত্র অঙ্কন করব।তাই আজকে এই ডিজিটাল চিত্রটি অঙ্কন করে আপনাদের সাথে শেয়ার করলাম। আসলে পাহাড়ের গা ঘেঁষে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতি দেখতে খুবই ভালো লেগেছে।আশা করছি আমার ডিজিটাল অংকনটি আপনাদের ভালো লাগবে।তো বন্ধুরা ডিজিটাল অংকনটি দেখা শুরু করা যাক,,,,।

পাহাড়ের পাশে প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল আর্ট🏞️


IMG_20220903_101929.jpg

প্রয়োজনীয় উপকরণসমূহ🎨

১) Smartphone
২)Infinite painting App

ধাপ-১🖼️👇
Untitled_243.pngUntitled_244.png

অপরূপ সৌন্দর্যময় প্রকৃতির দৃশ্যের চিত্র অঙ্কন করতে, প্রথমে আমি বসতবাড়ির ঘরের চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-২🖼️👇
Untitled_259.pngUntitled_260.png

বসতবাড়িটি পাহাড়ের উঁচু জায়গায় অবস্থিত। তাই আমি পাহাড়ের উঁচু জায়গার দৃশ্য অংকন করতে লাগলাম।

ধাপ-৩🖼️👇
Untitled_262.pngUntitled_292.png

তারপরে পিছনে পাহাড়ের দৃশ্য এর চিত্র অঙ্কন করতে লাগলাম এবং গাছের চিত্র অঙ্কন করতে লাগলাম।

ধাপ-৪🖼️👇
Untitled_293.pngUntitled_294.png

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় চিত্রটির অংকন আমি সম্পন্ন করেছি। এই চিত্রটিকে আমি আরও আকর্ষণীয় করার জন্য, আমার পছন্দের কালার সিলেক্ট করে রঙ করতে লাগলাম।

ধাপ-৫🖼️👇
Untitled_295.pngUntitled_296.png

পাহাড়ের দৃশ্য গুলো সৌন্দর্যময় চিত্র অঙ্কন করে বং করে নিলাম। তারপরে আমি পাহাড়ের গা ঘেঁষে নদীর চলমান দৃশ্যের চিত্রটি সুন্দর করে রং করে নিচ্ছি।

--শেষের-ধাপ-🧩👇

Untitled_299.png

প্রকৃতির সৌন্দর্যময় চিত্রটি আমি সম্পূর্ণ কালার করে নিয়েছি। এখন শেষের ধাপে এসে পৌঁছেছি, শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে ভালো লাগছে। সুন্দর একটি সূর্যের কালার করে নিয়েছি। যা চিত্রটিকে আরো সৌন্দর্যময় করেছে।

👇🧩ফাইনাল আউটপুট🧩👇

IMG_20220903_102330.png

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল অঙ্কন করতে পেরে আমার খুবই ভালো লেগেছে। আসলে পাহাড়ের সৌন্দর্যময় দৃশ্যগুলো আমার খুবই ভালো লাগে। পাহাড়ি এলাকার অপরূপ সৌন্দর্যময় এই প্রকৃতির ডিজিটাল অঙ্কন করতে পেরে আমার অনেক ভালো লাগছে। তাই ডিজিটাল অংকনটি আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার ডিজিটাল অংকনটি আপনাদের ভালো লাগবে। পরবর্তীতে আমি আরো সুন্দর সুন্দর ডিজিটাল অঙ্কন করে আবার আপনাদের মাঝে হাজির হবো, সবাই ভালো থাকবেন,সুস্থ থাকবেন এই দোয়া রইল।🙏🏞️🙏

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 9
ধরণডিজিটাল আর্ট।
ক্যামেরা.মডেলNote 9
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

প্রকৃতির অপরূপ সৌন্দর্যময় দৃশ্যের ডিজিটাল আর্ট সত্যি অসাধারণ ছিল দেখে আমি মুগ্ধ হয়েছি। অনেক সুন্দর ভাবে ধাপে ধাপে আমাদের মাঝে শেয়ার করেছেন ধন্যবাদ এত সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

ভাইয়া আপনি অসাধারণ ডিজিটাল আর্ট করেছেন। পাহাড়ের পাশে প্রাকৃতিক অপরূপ সৌন্দর্যের দৃশ্য আমার কাছে খুবই ভালো লেগেছে। প্রাকৃতিক সৌন্দর্য দেখতে আমার কাছে খুবই ভালো লাগে। পাহাড় গুলো দেখতে আরো বেশি সুন্দর লাগছে। পাহাড়ের পাশে প্রাকৃতিক অপরূপ প্রাকৃতিক সৌন্দর্যের ডিজিটাল আর্টের কালার কমিশন অনেক ভালো হয়েছে। ধন্যবাদ।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ওয়াও অপরূপ সৌন্দর্য ডিজিটাল আর্ট তৈরি করে আপনি আজকে আমাদের মাঝে অনেক সুন্দর ভাবে শেয়ার করেছেন। আপনার ডিজিটাল আর্ট এর সূর্য তৈরির দৃশ্যটি আমার কাছে সব থেকে বেশি ভালো লেগেছে। পাহাড় যদি কালো রং করা হতো তাহলে দেখতে হয়তো আরো বেশি ভালো লাগবে।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

এমন প্রাকৃতিক দৃশ্যগুলো কিন্তু আমার কাছে দেখতে বেশ ভালো লাগে ভাইয়া। আপনি পাহাড় নদী, ঘর-বাড়ির খুব সুন্দর একটি ডিজিটাল আর্ট করেছেন । আপনাকে ধন্যবাদ ভাইয়া প্রাকৃতিক সৌন্দর্য ডিজিটাল আর্ট এর মাধ্যমে তুলে ধরার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

সত্যি ভাইয়া আপনার প্রস্তুত করার ডিজিটাল চিত্রগুলা যতই দেখি ততই মুগ্ধ হয়ে যাই আজকের চিত্রটি অসাধারণ হয়েছে আমার কাছে খুবই ভালো লেগেছে।। পাহাড়ের কোলে ভেসে নদী তার পাশে বাড়ি।। আপনার চিত্রটি দেখে ভাবতেছি এমন একটা পরিবেশে আমার যদি একটা বাড়ি থাকতো তাহলে কতই না ভালো হতো।।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

আমিও আপনার প্রস্তুত করার চিত্র গুলা দেখে একটু আঁকিবুকি করার চেষ্টা করছি কতটুকু নিয়ে করতে পেরেছি জানিনা তবে খুব শীঘ্রই একটা পোস্ট করব ভাবতেছি।।

 2 years ago 
 2 years ago 

অনেক আকর্ষণীয় হয়েছে ভাইয়া।সত্যি মন ছুঁয়ে গেছে।আপনাকে অসংখ্য ধন্যবাদ।শুভ কামনা রইলো আপনার জন্য

 2 years ago 

প্রশংসা শুনতে সবারই ভালো লাগে, আপনার মুখে আমার প্রশংসা শুনে খুবই ভালো লাগছে। আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

পাহাড়ের সাথে প্রকৃতির এক অপরূপ সৌন্দর্য আপনি ডিজিটাল আর্টের মাধ্যমে তুলে ধরেছেন। খুবই চমৎকার হয়েছে আপনার ডিজিটাল আর্টি ।পাহাড় যেন প্রকৃতির সাথে মিতালী করেছে আপনার সম্পূর্ণ চিত্রে তেমনি বুঝা যাচ্ছে ।আপনাকে অনেক ধন্যবাদ এত সুন্দর একটি আর্ট আমাদের মাঝে উপহার দেয়ার জন্য।

 2 years ago 

আপনার এত সুন্দর মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 

আসলে পাহাড়ের গা ঘেঁষে অপরূপ সৌন্দর্যময় প্রকৃতি দেখতে খুবই ভালো লেগেছে।

এটা আপনি একদম ঠিক কথা বলেছেন ভাইয়া পাহাড়ের গা ঘেঁষে যে প্রাকৃতিক সৌন্দর্যগুলো তৈরি হয় সেগুলো সত্যিই দারুণ হয়। আপনার অংকন করা চিত্রটি দেখেই তা বোঝা যাচ্ছে পাহাড়ের গা ঘেষে সুন্দর একটা গ্রাম আর পাশ দিয়ে বয়ে গেছে সুন্দর একটা নদী।

 2 years ago 

এত সুন্দর মন্তব্য করে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনাকে অনেক অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65792.18
ETH 2695.80
USDT 1.00
SBD 2.90