🎣কচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি🍲// @rayhan111 [১০% লাজুক খ্যাঁকের জন্য]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🌺

হ্যালো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


ইলিশ মাছ আমার খুবই প্রিয়। তাই ইলিশ মাছ দিয়ে যেকোনো রেসিপি খেতে আমি খুবই পছন্দ করি। তবে ইলিশ মাছের রেসিপি কচুর মুখি দিয়ে রান্না করলে সব চাইতে বেশি মজাদার হয়। তাই আজকে আমি ইলিশ মাছের মজাদার রেসিপি কচুমুখী ও বেগুনি দিয়ে তৈরি করেছি। এটি খেতে খুবই মজাদার হয়েছিল। আসলে কচুর মুখি দিয়ে ইলিশ মাছের রেসিপি খেতে বেশি মজাদার লাগে। এই ইলিশ মাছ কচুর মুখি দিয়ে রান্না করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করি আজকে ইলিশ মাছের ভুনা রেসিপি আপনাদের কাছে ভালো লাগবে। তো বন্ধুরা চলুন ইলিশ মাছের ভুনা রেসিপি তৈরি করা শুরু করা যাক,,,।

কচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি🍲


IMG_20220810_123328.jpg

🍛প্রয়োজনীয় উপকরণ


GridArt_20220810_123240067.jpg

উপাদানপরিমাণ
১) ইলিশ মাছ৫০০গ্রাম।
২) মরিচের গুঁড়াপরিমানমতো।
৩) হলুদের গুঁড়াপরিমানমতো।
৪) মসলা বাটাপরিমানমতো।
৫) লবণপরিমানমতো।
৬)সয়াবিন তেল২০০ গ্রাম।
৭)কাঁচা মরিচ০৮টি।
৮)পিঁয়াজ০৭ টি।
৯)কচু মুখী২০০গ্রাম।
১০)বেগুন২০০গ্রাম।
সকল উপকরণ নিয়ে কচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি রেসিপি রান্না করা শুরু করে দিলাম,যেভাবে রান্না করেছি আপনাদের মাঝে ধাপে ধাপে উপস্থাপন করছি।
ধাপ-১🍲
IMG_20220810_122718.jpgIMG_20220810_122706.jpg
  • মজাদার ইলিশ মাছের রেসিপি তৈরি করার জন্য, প্রথমে আমি ইলিশ মাছের পিস গুলো মরিচের গুঁড়া, হলুদের গুঁড়া, এবং লবণ দিয়ে ইলিশ মাছ ভালো করে সিদ্ধ করে নিলাম।
ধাপ-২🍲
IMG_20220810_122748.jpgIMG_20220810_122735.jpg
  • তারপরে আমি কড়াইয়ের মধ্যে কচুমুখী এবং বেগুন, মরিচ গুঁড়া, হলুদের গুঁড়া দিয়ে ভালো করে মাখিয়ে নিলাম।
ধাপ-৩🍲
IMG_20220810_122812.jpgIMG_20220810_122801.jpg
  • তারপর অল্প পরিমাণ মতো পানি দিয়ে এই কচুমুখী এবং বেগুনের তরকারি সিদ্ধ করতে লাগলাম।
ধাপ-৪🍲
IMG_20220810_122838.jpgIMG_20220810_122825.jpg
  • কচুমুখী ও বেগুনের তরকারি সিদ্ধ হলে, এর ভিতরে আমি পরিমাণমতো আরো পানি দিয়ে ঝোল করে জ্বাল দিতে লাগলাম।
ধাপ-৫🍲
IMG_20220810_122903.jpgIMG_20220810_122850.jpg
  • তারপরে আস্তে আস্তে জ্বাল দিয়ে ঝোল শুকিয়ে নিয়ে, তার উপরে আমি ইলিশ মাছের পিস গুলো দিয়ে আবারও জ্বাল দিতে লাগলাম।
শেষের-ধাপ🍲
IMG_20220810_122926.jpgIMG_20220810_122915.jpg
  • অবশেষে মজাদার কচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি তৈরির শেষে ধাপে এসে পৌঁছেছি। শেষের ধাপে এসে পৌঁছাতে পেরে আমার খুবই ভালো লাগছে। এখন রেসিপি তৈরি হয়ে গেছে। দেখে অনেক সুস্বাদু মনে হচ্ছে।
👇পরিবেশন🍲

GridArt_20220810_123206786.jpg

সুস্বাদু ও মজাদার কচু মুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি তৈরি করতে পেরে আমার খুবই ভালো লাগছে। এই রেসিপি খেতেও খুবই মজাদার হয়েছিল। আসলে ইলিশ মাছ আমার খুবই প্রিয়।তাই কচু মুখি দিয়ে মজাদার রেসিপি তৈরি করে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি আপনাদের ভাল লেগেছে, পরবর্তীতে আরো মজাদার রেসিপি নিয়ে আবারও আপনাদের মাঝে হাজির হবো। সবাই ভাল থাকবেন, এই দোয়া রইল।🍲🙏🍲।

new.gif

ফোনের বিবরণ

ক্যামেরাRedmi Note 6 Pro
ধরণকচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি🥘
ক্যামেরা.মডেলNote 6 Pro
ক্যাপচার@rayhan111
অবস্থানসিরাজগঞ্জ- বাংলাদেশ

banner-abbVD.png

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-3.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 

কচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি দেখে আমার খুব ভালো লাগলো কারন ইলিশ আমার খুব প্রিয় একটি মাছ ইলিশ মাছ খেতে আমার খুবই ভালো লাগে তবে বেগুন ও কচুর মুখি দিয়ে এভাবে কখনো খাইনি এত সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ♥♥

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

 2 years ago 
 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই পছন্দের একটি মাছ। আপনি ইলিশ বছর খুবই সুন্দর একটি রেসিপি তৈরি করেছেন। শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

আপনাকে অনেক ধন্যবাদ ভাই

 2 years ago 

কচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি টা দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।কারণ বেগুন দিয়ে ইলিশ মাছ একটু বেশি ভালো লাগে।ইলিশ মাছের রেসিপি টা ধাপে ধাপে অনেক সুন্দর ভাবে উপস্থাপন করেছেন ভাইয়া। শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ইলিশ মাছের রেসিপি আপনি যেভাবেই প্রস্তুত করেন না কেন সেভাবেই খেতে মজা হবে। আপনার প্রস্তুত করার রেসিপিটি দেখে এই দুপুরবেলা করে এতটাই খাওয়ার প্রতি আগ্রহ হচ্ছে যে পেটের ক্ষুধাটা আরো বেড়ে গেল 😋😋

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

প্রচুর মুখে এবং বেগুন দিয়ে আপনি অনেক চমৎকারভাবে ইলিশ মাছের রেসিপি তৈরি করেছেন কচুর মুখে আমার অনেক পছন্দ। কিন্তু কচুর মুখে এবং বেগুন একসাথে কখনো রান্না করে খাওয়া হয়নি। দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

আমার কাছে ইলিশ মাছের রেসিপি অনেক মজা লাগে সেটা যেভাবে রান্না করা হোক না কেন।
কচু আর বেগুনের সমন্বয় ইলিশ মাছের রেসিপি শেয়ার করেছেন নিশ্চয়ই খেতে অনেক মজা হয়েছিল আর এমন মজাদার একটি রেসিপি আমাদের মাঝে তুলে ধরার জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

কচুমুখী ও বেগুন দিয়ে ইলিশ মাছের ভুনা রেসিপি বেশ লোভনীয় লাগছে দেখে মনে হচ্ছে অনেক সুস্বাদু হয়েছে। শুভকামনা রইল আপনার জন্য

 2 years ago 

আপনার মতামতের জন্য অনেক ধন্যবাদ

 2 years ago 

ইলিশ মাছ আমার খুবই পছন্দের প্রিয় একটি মাছ। ইলিশ মাছ খেতে আমার খুবই ভালো লাগে। আপনি কচুরমুখিএবং বেগুন দিয়ে সুস্বাদু ইলিশ মাছের রেসিপি শেয়ার করেছেন ইলিশ মাছের যেকোনো রেসিপি খেতে আমার খুবই ভালো লাগে। অসংখ্য ধন্যবাদ আপনাকে সুস্বাদু একটা রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.16
JST 0.030
BTC 65910.66
ETH 2696.65
USDT 1.00
SBD 2.88