"আমার বাংলা ব্লগ"// কবিতা //মনের রাণী //[10% Beneficiary @shy-fox]

in আমার বাংলা ব্লগ2 years ago

আসসালামু আলাইকুম/আদাব🤝

হ্যা লো বন্ধুরা,কেমন আছেন সবাই? আশাকরি সকলেই সুস্থ আছেন। আমিও আপনাদের দোয়ায় খুব ভাল আছি। আমি @rayhan111 🇧🇩 বাংলাদেশের রাজশাহী বিভাগ থেকে।


fairy-ga78b4279b_1920.jpg

source

প্রতি সপ্তাহের মতো এ সপ্তাহের আমি একটি কবিতা নিয়ে হাজির হয়েছি। আসলে কবিতা লিখতে এখন আমার ভালই লাগে। কবিতা আমি আগে লিখতে ভয় পেতাম, তবে এখন আমি প্রতি সপ্তাহে একটি কবিতা লিখে পোস্ট করে থাকি। আর এই কবিতা লেখা আমি আমার বাংলা ব্লগ কমিউনিটির মাধ্যমেই উৎসাহ পেয়েছি। বাংলা ব্লগে অনেকেই কবিতা লেখে, সেই কবিতার দেখে আমি অনুপ্রাণিত হয়ে কবিতা লেখা শুরু করেছি। এখন আমি প্রতি সপ্তাহে একটি করে কবিতা পোস্ট করি। তাই আমি এ সপ্তাহে একটি কবিতা পোস্ট নিয়ে হাজির হয়েছি। আর এ সপ্তাহে আমি পোস্ট করলাম মনের রাণী কবিতাটি। এই কবিতাটি আমার কাছে বেশি ভালো লেগেছে। আর আমাদের প্রত্যেকেরই মনের ভিতর একজন রাণী থাকে। সেই কল্পনা রাণী থেকেই আমি এই কবিতাটি লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশাকরি কবিতাটি পড়ে আপনাদের ভালো লাগবে।


মনের রাণী
মোঃরায়হান রেজা

তুমি আমার মনের রাণী।
কবে তুমি আসবে ফিরে,
আমার মনের রাজমহলে,
ভালবাসায় ভরিয়ে দেবে রাজমহল খানি।


তোমার জন্য রেখেছি আমি,
ভালোবাসা সিংহাসন তৈরি করে।
কবে তুমি আসবে ফিরে,
আমার এই মনের ঘরে।

আমার মনের রাজ-মহলের রাণী শুধুই তুমি,
তাই তোমাকে ছাড়া আমি কেমনে একা থাকি ।
তোমার হাতে হাত রেখে শাসন করব,
জনম জনম ধরে।

আমার মনের মধ্যখানে,
তোমার যে বসবাস।
তুমি আমার জীবন সাথী,
তুমি আমার সে দীর্ঘ নিশ্বাস।

আমার বুকের মধ্যখানে,
রেখেছি তোমার জায়গা যত্ন করে।
থাকবে তুমি আপন মনে।
ভালোবাসা আদরে সারাজীবন ধরে।

ওগো আমার স্বপ্নের রাণী,
কবে তুমি আসবে ফিরে।
আমার এই রাজমহলে,
ভালোবাসা দিয়ে ভরিয়ে দেবে সপ্নের রাণী সেজে।

fox-ga73d03b37_1920.png

source

ভালোবাসার প্রিয় মানুষটি প্রত্যেকের মনের রাণী হয়ে থাকে। আর মনের রাণীকে কেন্দ্র করে হাজারো স্বপ্ন মনের ভিতর তৈরি হয়। সেই স্বপ্নগুলো যখন সত্যি হয় তখনই মানুষের জীবনের সার্থকতা আসে। আসলে মনের রাণীকে যখনই নিজের করে পাওয়া যায় এবং স্বপ্নগুলো বাস্তব হয়, তখনই ভালবাসার সার্থকতা পায়। আর এই মনের রাণীকে নিয়ে আজকে এই কবিতাটা লিখে আপনাদের সাথে শেয়ার করলাম। আশা করছি আমার কবিতাটি পড়ে আপনাদের ভাল লাগবে,তো বন্ধুরা পরবর্তীতে আমি আবারও আপনাদের মাঝে সুন্দর একটি কবিতা নিয়ে হাজির হব। আজকে এ পর্যন্তই সবাই ভাল থাকবেন, সুস্থ থাকবেন, এই দোয়া রইল।💗🙏💗।

new.gif

আমার পরিচয়

IMG_20211018_182622.jpg

আমার নাম মোঃ রায়হান রেজা।আমি বাংলাদেশের রাজশাহী বিভাগে সিরাজগঞ্জ জেলায় বসবাস করি। আমি বাংলাদেশের নাগরিক হিসেবে নিজেকে গর্বিত মনে করি। আমি আমার জন্মভূমিকে খুবই ভালোবাসি। আমি পেশায় একজন সহকারী মেডিকেল অফিসার ।আমি সর্বদাই গরীব-দুঃখীদের সেবায় নিজেকে প্রতিষ্ঠিত করতে চাই। আমি ফটোগ্রাফি করতে খুব ভালোবাসি এবং নতুন সৃজনশীলতার মাধ্যমে কিছু তৈরি করতে আমার খুবই ভালো লাগে।এই ছিল আমার সংক্ষিপ্ত পরিচয়, আপনারা সবাই আমার পাশে থেকে আমাকে সাপোর্ট দিয়ে উৎসাহিত করবেন, ধন্যবাদ সবাইকে🌹💖🌹।

Amar_Bangla_Blog_logo_png-2.png

👉 বিশেষভাবে ধন্যবাদ সকল বন্ধুদের যারা এই পোস্টকে সমর্থন করছেন🌺🌹🌺

Sort:  
 2 years ago 
 2 years ago 

ভালোবাসায় ভরা মিষ্টি একটি কবিতা লিখেছেন ভাইয়া। আসলে প্রেমের কবিতা লিখতে যেমন ভালো লাগে তেমনি পড়তেও ভালো লাগে। প্রিয় মানুষটির জন্য মনে জমা কথাগুলো কবিতার ভাষায় তুলে ধরেছেন। আপনার লেখা কবিতাটি দারুন হয়েছে। কবিতা যেন মনের কথা বলছে।

 2 years ago 

আপনার সুন্দর মতামত পেয়ে আমার খুবই ভালো লাগছে।

 2 years ago 

প্রতি সপ্তাহে আপনি একটি করে কবিতা আমাদের মাঝে উপস্থাপন করে যাচ্ছেন এবং ভবিষ্যতেও করে যাবেন এ কথা জেনে খুবই ভালো লাগলো। কবিতা লিখতে এবং পড়তে আমরা সকলেই অনেক বেশি পছন্দ করি মূলত বাংলা ব্লগ থেকেই আমাদের এই পথ চলা। আমাদের সকলেরই প্রিয় মানুষটাকে সেই প্রিয় মানুষটাকে আমরা নিজের মত করে মনের মধ্যে সাজিয়ে রাখি। আপনার কবিতার মাধ্যমে প্রিয় মানুষকে কাছে পাবার আকাঙ্ক্ষা ফুটে উঠেছে।

 2 years ago 

খুবই সুন্দর ভাবে আমাকে উৎসাহিত করেছেন, সেজন্য আপনার প্রতি রইল ভালোবাসা।

 2 years ago 

খুব শীঘ্রই আপনার রাজমহলে আপনার মনের রাণী এসে হাজির হবে 😁। টেনশন নিয়েন না ভাইয়া। যাক, কবিতাটি ভালো ছিল 🌼🦋

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্য পেয়ে আমার খুবই ভালো লাগছে, ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

ভাইয়া আপনি তো দেখছি অনেক চমৎকার কবিতা লেখেন। আমি এর আগে আপনার আরো কিছু কবিতা পড়েছি সবগুলোই কিন্তু চমৎকার ছিলো। প্রফেশনাল কবিদের মতো ভাষা চয়ন করেছেন ধন্যবাদ আপনাকে।

 2 years ago 

এত সুন্দর ভাবে প্রশংসা করার জন্য ধন্যবাদ।

 2 years ago 

ভাইয়া আপনার স্বরচিত কবিতা “মনের রাণী” পড়ে অনেক ভাল লাগলো। আমার মনে হয় প্রত্যেকের মনের মাঝেই একজন করে রানী বসবাস করে। সঠিক সময়ে সেই রাণী এসে তাদের রাজমহল আলোকিত করুক। ধন্যবাদ ভাইয়া।

 2 years ago 

আপনার সুন্দর মতামতের জন্য আপনাকে অনেক ধন্যবাদ ভাইয়া🌻🌹

 2 years ago 

সত্যি বলতে প্রথম প্রথম কবিতা লিখতে আমার নিজের কাছেও একটু ইতস্তত লাগতো, এখন অনেকটাই কেটে গেছে। আপনিও প্রতি সপ্তাহে লিখে চলেছেন, বেশ ভালো ব্যাপার এটা।

আপনার রাজমহলে একজন রানী খুব তাড়াতাড়ি আসুক এই কামনা করছি। কবিতাটি খুব ভালো ছিল 👌

 2 years ago 

ধন্যবাদ আপনাকে, আমার পোস্টে এত চমৎকার একটি মন্তব্য করার জন্য।

 2 years ago 

আপনি তো অসাধারণ একটি কবিতা লিখেছেন ভাইয়া। আপনার মনের রানীকে উদ্দেশ্য করে কবিতাটি লিখেছেন, পড়ে সত্যিই খুব ভালো লাগলো। প্রিয় মানুষটিকে নিয়ে লেখা কবিতা গুলো চমৎকার হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর একটি কবিতা আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনার সুন্দর মন্তব্যের কারণে আমার খুবই ভালো লেগেছে, আপনাকে অনেক ধন্যবাদ।

 2 years ago 

কবিতাটা ভালোই লিখেছেন।তবে ছন্দের বিশেষ মিল নেই। যদিও ছন্দের মিল থাকতেই হবে এমন মাথার দিব্যি কেউ দেয়নি। তবে এই কবিতাটা বিশেষ করে ছন্দের কোন মিল পেলাম না। যথেষ্টই অর্থবহ। নিজের ভালোবাসার মানুষের জন্য এমন ভাবেই হয়তো কেউ লিখতে পারে।সত্যিই তো ভালোবাসার মানুষ মনের রানী বা রাজা হয়েই তো থাকে।

 2 years ago 

আপনার মূল্যবান মন্তব্যের জন্য আপনাকে অনেক ধন্যবাদ

Coin Marketplace

STEEM 0.18
TRX 0.15
JST 0.029
BTC 62447.99
ETH 2513.51
USDT 1.00
SBD 2.67