দৈনন্দিন জীবনের ঘটনা। পর্ব: ০৩

আশাকরি " আমার বাংলা ব্লগ " পরিবারের সবাই ভালো আছেন। আশাকরি মহান সৃষ্টিকর্তার কৃপায় আপনারা সবাই সুস্থ আছেন। মহান সৃষ্টিকর্তা এবং আপনাদের আশীর্বাদে আমিও সুস্থ আছি। আজ আপনি আপনাদের সাথে দৈনন্দিন জীবনের ঘটনা সম্পর্কে একটি জেনারেল রাইটিং পোস্ট করলাম।


image.png



লিংক


আসলে আজকে আবার চলে এলাম আপনাদের মাঝে দৈনন্দিন জীবনের ঘটনা নিয়ে। আসলে প্রতিদিন কিছু না কিছু ঘটনা আমাদের জীবনে ঘটে যায়। কিছু কিছু ঘটনা অনেক সময় মিথ্যা দিয়ে বেরিয়ে আসতে হয়। যদিও ভুল আমাদেরই থাকে। আসলে আজকে আমি আমার জীবনে অন্যতম একটা ঘটনা শেয়ার করতে যাচ্ছি। আশা করি আপনাদের খুব ভালো লাগবে। আসলে সকালবেলা যখন আমি কাজে বের হই তখন আমি ঘর থেকে তেমন কোন খাবার খাই না। কেননা সকালবেলার খাবার অভ্যাস আমার নেই। এজন্য প্রায় দিনই গিন্নির সাথে একটু মন কষাকষি হয়। যদিও গিন্নি খুব রাগী তাই তার কথামতোই আমাকে চলতে হয়। যাইহোক সকালবেলা সেদ্ধ ডিম এবং কয়েকটা এলমন্ড খেয়ে আমি বাইরে কাজের জন্য বেরিয়েছি।


আসলে আমার সাথে বর্তমান কিছুদিন ধরে এই ঘটনাটি ঘটেই চলেছে। যখন আমি বাইরে কাজের জন্য ঘর থেকে বের হই তখন আকাশের রোদ ঝলমল করে ওঠে এবং আমি যখন কাজে চলে যাই তখন আবার আকাশ মেঘলা হয়ে ওঠে। আসলে আমার জীবনে ছায়া বলতে কিছুই নেই। যাইহোক আমি এই রোদের ভিতরে কাজ করতে বেরিয়েছি। যেহেতু আমি যে রাস্তা দিয়ে আসি সেই রাস্তাটা নতুন করে কাজ চলছে। অর্থাৎ রাস্তা সম্প্রসারণের কাজ অনেকদিন ধরে চলছে। আর এই রাস্তাটি যদি একবার সম্পূর্ণভাবে ঠিক হয়ে যায় তাহলে আমার বাড়ি থেকে কাজের জায়গা যেতে প্রায় ৩০ মিনিট লাগে। আসলে এই রাস্তা খারাপের জন্য এখন আমার প্রায় এক ঘন্টার উপরে সময় লাগে। যাইহোক আমি রাস্তা দিয়ে বাইক চালিয়ে কাজের জন্য আসছিলাম।


এরপর যেহেতু রাস্তাটা সম্প্রসারণ করা হয়েছে এবং দুই সাইডের গাড়ি যাওয়ার জন্য আলাদা আলাদা রাস্তা তৈরি করা হয়েছে। আসলে বাড়ি ফেরার সময়ের রাস্তাটা অনেক সুন্দর হয়ে গেছে কিন্তু এখনো কাজে যাওয়ার জন্য যে রাস্তাটা তৈরি হচ্ছে সেই কাজ রাস্তাটা এখনো ঠিকঠাকভাবে তৈরি হয়নি। তাই আমি মাঝে মাঝে একটু দুষ্টুমি করে অন্য রাস্তা দিয়ে আসার জন্য চেষ্টা করি। যাইহোক আমাকে যখন মেইন রোড থেকে আরেকটা রোডে ঢুকতে হবে তার আগে একটা বড় ওভার ব্রিজ তৈরি করা হয়েছে। আসলে এই ব্রিজের দুই পাশ দিয়ে দুই দিকে যাওয়ার রাস্তা তৈরি হয়েছে। যেহেতু আমি অফিসের দিকে যাব সেই দিকের রাস্তাটা এখনো ঠিকঠাক করা হয়নি। অর্থাৎ শুধুমাত্র রাস্তার উপরে পাথর বিছিয়ে রোলার দিয়ে একটু সমান করে দেয়া হয়েছে।


আসলে আমরা সবাই জানি যে অফিস টাইমে রাস্তায় কতটা বেশি ভিড় থাকে। আর এই রাস্তা দিয়ে আসার সময় প্রচুর পরিমাণে ধুলো হয়। তাই আমি ভালো রাস্তা দিয়ে অর্থাৎ আমার যে রাস্তা দিয়ে ঢোকার কথা নয় সেই রাস্তা দিয়ে আমি একটু দ্রুত আসার জন্য চেষ্টা করলাম। আর সামনে বেঁধে গেল সেই পুলিশ। অর্থাৎ ট্রাফিক পুলিশ আমাকে থামিয়ে একটা সাইডে নিয়ে গেল। তখন উনি আমাকে জিজ্ঞাসা করল আপনি কেন উল্টো রাস্তা দিয়ে আসছেন। আসলে আমি যদি সত্যি কথা বলি তাহলে আমার বড় অংকের একটা জরিমানা হবে। যাইহোক আমি খুব দ্রুত একটা মিথ্যার আশ্রয় নিলাম। কারণ যে রাস্তা দিয়ে ঢুকছিলাম সেই রাস্তার পাশে একটা বড় হসপিটাল ছিল। তখন আমি ওনাকে খুব দ্রুতই উত্তর দিলাম যে আমি হসপিটাল থেকে এই দিকে যাচ্ছি। আসলে পুলিশটি আমার কথা শুনে আর তেমন কিছু বলল না এবং আমাকে ছেড়ে দিল। আসলে আজকের দিনের জন্য আমি বড় অংকের একটা জরিমানা থেকে বেঁচে গেলাম। আসলে আপনারাও কিন্তু এভাবে কখনো উল্টো রাস্তা দিয়ে বেআইনিভাবে চলাচল করবেন না। না হলে আমার মত বিপদে পড়তে হবে।



আশাকরি আপনাদের সবার খুব ভালো লেগেছে আজকের পোস্টটি । ভালো লাগলে অবশ্যই কমেন্ট করতে ভুলবেন না।


আজ এই পর্যন্তই। সবাই ভালো থাকবেন সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তী পোস্টে।

Coin Marketplace

STEEM 0.16
TRX 0.16
JST 0.031
BTC 59077.53
ETH 2518.13
USDT 1.00
SBD 2.48