এলার্জি নিয়ে বেশ ভোগান্তি||

in আমার বাংলা ব্লগ2 years ago (edited)

||আজ-২৩ই কার্তিক||১৪২৯বঙ্গাব্দ,হেমন্তকাল||


হ্যালো বন্ধুরা,

আমি @rahnumanurdisha বাংলাদেশ থেকে। কেমন আছেন আমার বাংলা ব্লগ এর সকল ইন্ডিয়ান এবং বাংলাদেশি বন্ধুরা?আশা করছি সকলেই অনেক ভালো আছেন?আমিও ভালো আছি আপনাদের দোয়ায়।তবে বেশ কিছুদিন এলার্জি সমস্যায় ভুগছি।আজকে আমি আপনাদের মাঝে এটা নিয়েই লিখতে চলেছি।

disease-4868170_1920.jpg
সোর্স

বেশ কয়েক বছর ধরে আমার এলার্জি সমস্যা। তবে গত বছর এলার্জি সমস্যা জন্য ফুলে গিয়েছিলাম।প্রায় ৩-৪ মাস ওষুধ খেতে হয়েছিল।এবার আর তেমন সমস্যা হয়নি।তবে চুলকানির হয়েছিল শরীরে অনেক।আসলে এলার্জি হলে হাত পা এ অসম্ভব চুলকানি হয়।শুধুমাত্র শরীরেই না চোখেও এলার্জি সমস্যা হয়।যেটা আরও কষ্টের বিষয়।তবে এবার আমার চোখে তেমন সমস্যা হয়নি,শুধুমাত্র হাত,পা এ চুলকানি।এজন্য ডাক্তার দেখাতে গেলাম,একমাসের ওষুধ দিয়েছেন ডাক্তার।এখন দুই সপ্তাহ ওষুধ খেয়ে বেশ পরিবর্তন লক্ষ্য করছি।তবে আগে কিছু খাবার খেলে এলার্জি বেড়ে যেত। যেমন-ইলিশ মাছ,পুটি মাছ,বেগুন, পুঁইশাক,চিংড়ি মাছ ইত্যাদি।দুই সপ্তাহ ওষুধ খাওয়ার পর লক্ষ্য করছি এ খাবার গুলো খেলেও চুলকানি হচ্ছেনা আর।

এলার্জি নিয়ে বেশ ভোগান্তি তে পড়তে হয় আমার প্রতি বছর।যখন হয় তখন ওষুধ খেলে সাময়িক ঠিক হয় তবে ৬ মাস পর আবার একই সমস্যায় ভুগতে হয়।আসলে এটার হয়তো স্থায়ী সমাধান নেই।তবে এলার্জি হয়তো এ পজেটিভ রক্তের মানুষ যারা তাদের মধ্যে বেশি লক্ষ্য করা যায়।আমার পরিবারের ৩ জন এ পজেটিভ রক্তের রয়েছে।আমার আম্মু,ভাই এবং আমি আমাদের ৩ জনেরই মারাত্মক এলার্জি।তবে এলার্জি আমার আব্বুরও রয়েছে,আব্বুর এ পজেটিভ রক্ত না।হতে পারে বংশনুক্রমিক ভাবেই এলার্জি সমস্যা বিদ্যমান থাকে মানুষের দেহে,রক্তের জন্য না।যেহেতু আমার পরিবারের সবার আছে তাই আমারও।

এলার্জি গরম কালে যেমনি দেখা যায় শীতকালে তুলনামূলক একটু কম থাকে আমার।শীতকাল শেষ হলেই আবার শুরু হয়।শীত তো সামনেই তাই কিছুদিন হয়তো ভালোই থাকবো। এবারের মতো সমস্যার জন্য চিকিৎসা নিলাম।৬ মাস না যেতেই গরম কাল ফিরে আসবে তখন আবার একই সমস্যা।আপনারা যদি কেউ জেনে থাকেন কোনো ঘরোয়া সমাধান আমাকে প্লিজ জানাবেন।কিভাবে এলার্জি থেকে পরিত্রাণ পাওয়া যায়।আজকের মতো এখানেই শেষ করছি আমার এলার্জি নিয়ে ভোগান্তির গল্প।


ধন্যবাদ সবাইকে


Amar_Bangla_Blog_logo.jpg

VOTE @bangla.witness as witness


witness_vote.png

OR

VOTE @bangla.witness as witness


witness_vote.png

Sort:  
 2 years ago 

আমার শরীরে শীতকালে বেশি এলার্জি দেখা যায়। আর আপনার শরীরের শীতকালে এলার্জি কমে যায় জেনে ভালো লাগলো। তবে যাই হোক আপু এলার্জি সমস্যা সত্যিই অনেক বড় সমস্যা। কোন কিছুতেই যেন কমতে চায় না। যেহেতু আপনার আব্বুরও এই সমস্যা আছে তাই মনে হচ্ছে বংশনুক্রমিক ভাবেই আপনি এলার্জির সমস্যায় ভুগছেন। তবে আপনি যেন এই সমস্যা থেকে পুরোপুরি ভাবে সুস্থ হন এই কামনা করি।

 2 years ago 

ও আচ্ছা।ধন্যবাদ আপানাকে শুভ কামনা রইল আপনার জন্য।এই শীতে ভালো থাকুন আপনার সুস্থতা কামনা করছি।

 2 years ago 

আমি গরুর মাংস খেলে একটু বেশি এলার্জি দেখা দেয়। তাই আমি ধরতে গেলে গরুর মাংস একদমই খাই না। এলার্জি যাদের হয় তারাই বুঝে কি রকম। সত্যিই খুবই চুলকানি হয়ে থাকে এটিতে। এখন ছোট বড় সকলেরই এলার্জি অসুখটি আছে। যাদের রক্তের সাথে এটি মিশে যায় তাদের জন্য খুবই খারাপ। আপনি যেন আপনার এলার্জির অসুখ থেকে খুব তাড়াতাড়ি সুস্থ হতে পারেন সেই কামনা করি।

 2 years ago 

জি ভাইয়া আমারও প্রবলেম এই খাবারটিতেও।ঠিকই বলেছে আপনি।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 
আপু শীত আসলে আমার এলার্জির প্রবণতাটা বেড়ে যায়। এইতো কদিন ধরেই যেন শরীরে এলার্জি টা বেড়েই চলেছে।মাঝে মধ্যে এলাটল বড়ি না খেয়ে থাকতে পারছি না।আর এলার্জিটা এমন একটা রোগ এর কোন চিকিৎসা নেই।এলার্জী হয়েছে বড়ি খাও এভাবে চলতে হয়।তবে গরুর মাংস,চিংড়ি,পাঙ্গাস মাছ,বেগুন এই ধরনের খাবার থেকে বিরত থাকলে কিছুটা অ্যালার্জির প্রবণতা কম হয়।তবে আমি শুনেছি নিমের পাতা শুকিয়ে গুঁড়ো করে যদি প্রতিদিন সকালে অল্প পরিমাণ করে পানি মিশিয়ে খাওয়া যায় তাহলে নাকি এলার্জির প্রবণতা অনেকটাই কমে যায়।
 2 years ago 

ও আচ্ছা ভাইয়া দেখি নিম পাতা এভাবে করে খেয়ে দেখবো।ধন্যবাদ আপনাকে ভাইয়া সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

এ্যালার্জি থাকলে তার আর কোন শত্রুর দরকার নেই এটা এতটাই খারাপ একটি সমস্যা, আমার মেয়ের মাঝে মাঝে হয় কি যে কান্না করে তা বলার মতো না। ডাক্তার দেখিয়েছিলাম তখন ডাক্তার সাহেব বরেছেন বংশের কারো আছে কি তখন আমি বললাম যে ওর দিদা,পিসির আছে বললো এটা বংশগত সমস্যা, কিছু ঔষধ দিয়েছিল খাওয়ার পর এখন অনেকটাই ভালো আছে। আপু আপনি এ্যালার্জি জাতীয় খাবার গুলো এড়িয়ে চলেন তাহলে হয়তো কিছুটা হলেও ভালো থাকবেন। ঈশ্বর আপনার মঙ্গল করুক এই প্রার্থনা করি।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আসলে বেশ কিছুদিন ধরে আমারও এলার্জির খুব সমস্যা দেখা দিয়েছে। আমার আগে কখনো এটা ছিল না হঠাৎ করে কিছুদিন আগে এই সমস্যাটা দেখা গেছে এখন ডাক্তারের পরামর্শ অনুযায়ী ওষুধ খাচ্ছে একটু কম আছে। ডাক্তারের ঔষুধ খাওয়ার পর আপনার এলার্জি সমস্যা এখন কম আছে জেনে খুব ভালো লাগলো। আসলে এলার্জি সমস্যাটা খুবই বড় একটা সমস্যা আমি তো এতদিনে বুঝতে পারিনি এখন বুঝতেছি। যাইহোক আপু আপনি খুব তাড়াতাড়ি যাতে সমস্যা থেকে মুক্তি পান এই কামনা করছি।

 2 years ago 

জি আপু আপনি ঠিকই বলেছেন।ধন্যবাদ আপনাকে সুন্দর মতামতের জন্য।

 2 years ago 
এলার্জির সমস্যা কম বেশি সবারই থাকে। তবে আপনার এলার্জির লেভেল মনে হচ্ছে অনেক বেশি। ছয় মাস ভাল থাকেন তারপর আবার এলার্জি সমস্যা শুরু হয় এটা কিন্তু বড় ধরনের রোগ বলা যায়। আমার তো অল্প একটু এলার্জি হলেই শরীরের অবস্থা খারাপ হয়ে যায় । আপনি ঔষধ খেয়ে খেয়ে ভাল থাকেন এটা আপনার জন্য আসলে একটা পেইন। আপু আপনি ঢাকা ভাল ডাক্তার দেখাতে পারেন । আর ঢাকা যদি ভাল ট্রিটমেন্ট না পান তাহলে ইন্ডিয়া যেতে পারেন ওখানে ভাল চিকিৎসা আছে। ধন্যবাদ আপু।
 2 years ago 

জি ভাইয়া ধন্যবাদ পরামর্শের এবং সুন্দর মন্তব্যের জন্য।শুভ কামনা রইলো আপনার জন্য।

 2 years ago 

আমার কাছে মনে হয় এলার্জি একটি ভয়ানক অসুখ। যে এলার্জিতে পড়েছে সে বুঝে যে মজা। আপনি আপনার পোস্টের মাধ্যমে এলার্জি বিষয়টি খুব সুন্দর ভাবে তুলে ধরছেন। ধন্যবাদ তোমাকে।

 2 years ago 

ধন্যবাদ আপনাকে আপু সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

আপু, এলার্জির সমস্যা আমারও। আমার ডাস্ট অ্যালার্জি।অনেক ঝামেলা আপু কিছুতেই কিছু হয় না। অনেক সতর্ক থাকতে হয়।ধন্যবাদ আপু শেয়র করার জন্য।

 2 years ago 

জি আপু ধন্যবাদ আপনাকেও।

 2 years ago 

শীত কালে এলার্জির সমস্যা আসলেই অনেক বেড়ে যায়। আমার অবশ্য খাবার দাবার এ তেমন এলার্জি নেই। তবে আমার এলার্জি ধুলা বালিতে। শীত কালে তো আমার অবস্থা খারাপ হয়ে যায়। হাচি দিতে দিতে আমি শেষ হয়ে যাই এমন অবস্থা খারাপ হয়। শীত কালে বাতাসে আদ্রতা কম তাই ধুলা বালি বেশি উড়ে।

Coin Marketplace

STEEM 0.17
TRX 0.15
JST 0.029
BTC 60704.11
ETH 2452.38
USDT 1.00
SBD 2.62