ফুলকপি ,টমেটো ও আলু দিয়ে রুই মাছের রেসিপি।

in আমার বাংলা ব্লগ2 years ago

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন ? আশা করি, সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমি ও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি। সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ

<

রেসিপির ছবি

made by @rahimakhatun

Device- samsung SM-A217F

ফুলকপি দিয়ে রুই মাছের রেসিপির ছবি

বেশ কিছুদিন অসুস্থ থাকার কারণে ঠিক মত পোস্ট করতে পারিনি। আজ সন্ধ্যার পর একটু ভালো লাগাতে ল্যাপটপ নিয়ে বসে পরলাম একটি পোস্ট লিখার জন্য। কি পোস্ট করবো কি পোস্ট করবো ভাবতে ভাবতে একটি রেসিপির ছবি চোখে পরলো তাই আজ আপনাদের মাঝে হাজির হয়েছি একটি রেসিপি নিয়ে। আমি আজ শীতকালীন সবজির রেসিপি রুই মাছ দিয়ে তৈরি করে দেখাবো। আসলে আমার কাছে শীতকাল এলে ফুলকপি আর শিম এর রেসিপি অনেক ভালো লাগে। বিশেষ করে পরের দিন জ্বাল দেওয়া রেসিপিটা । আমার কাছে ইলিশ আর চিংড়ি মাছের পর রুই মাছ টা খেতে বেশ ভালো লাগে। কাটা কম একটু বড় বেশ স্বাদ লাগে আর যদি টাটকা হয় তাহলে ভেজে খেতে ভালোই লাগে। আমি আজ ফুলকপি দিয়ে আলু দিয়ে রুই মাছের রেসিপি আপনাদের সাথে শেয়ার করবো ,আশা করি আপনাদের ভালো লাগবে। যাই হোক কথা না বারিয়ে যাওয়া যাক মূল পর্বে। প্রয়োজনীয় উপকরণ
উপকরণগুলা লিখে দেওয়া হলো।
উপকরন পরিমান
রুই মাছ প্রয়োজন মত
পেঁয়াজ প্রয়োজন মতো
তেল ৩ টেবিল
লবন সামান্য
হলুদ গুঁড়া ১ চা চামচ
মরিচ গুঁড়া ১ চা চামচ
আদা রসুন পেস্ট ১ চা চামচ
কাঁচা মরিচ ৩/৪ টি
ফুলকপি প্রয়োজন মতো
আলু ৩টি
টমেটো ১টি
প্রস্তুত প্রণালী

♻♻♻১ম ধাপ ♻♻♻
মাছের টুকরোগুলো হলুদ মরিচ এবং লবন মাখিয়ে নিয়েছি।
♻♻♻২য় ধাপ ♻♻♻
তেল গরম করে মাছগুলো ভেজে নিয়েছ
♻♻♻৩ য় ধাপ ♻♻♻
প্রথমে তেল গরম করে পেঁয়াজ কুচি দিয়ে দিব।
♻♻♻৪র্থ ধাপ ♻♻♻
হলুদ মরিচ ও লবন দিয়ে কষিয়ে নিব।
♻♻♻৫ম ধাপ ♻♻♻
টমেটো দিয়ে দিব।
♻♻♻৬ষ্ঠ ধাপ ♻♻♻
ফুলকপি দিয়ে দিব।
♻♻♻৭ম ধাপ ♻♻♻
উল্টিয়ে পাল্টিয়ে নিব।
♻♻♻৮ম ধাপ ♻♻♻
ভালো করে কষিয়ে পানি দিয়ে দিব।
♻♻♻৯ম ধাপ ♻♻♻
ভাজা মাছ গুলো দিয়ে দিব।
♻♻♻১০ম ধাপ ♻♻♻
![335066661_587677746593538_3006447391406732248_n.jpg]() তারপর উপরে ধনেপাতা দিয়ে দিব। হয়ে গেলো আমার ফুলকপি ,আলু ,টমেটো দিয়ে রুই মাছের রেসিপি। আজ এই অব্দি পরবর্তীতে আসবো অন্য কোনো সময় অন্য কোনো ব্লগ নিয়ে।সেই অব্দি ভালো থাকবেন সুস্থ থাকবেন এই প্রত্যাশায়। এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

devicesamsung SM-A217F
LocationDhaka
Photograpy recipe
Sort:  
 2 years ago 

অনেক লোভনীয় একটি রেসিপি আমাদের উপহার দিয়েছন। রেসিপিটি দেখেই জিভে জল চলে এসেছে। আপনি অনেক সুন্দর করে উপস্থাপন করেছেন। আপনাকে অনেক অনেক ধন্যবাদ সুন্দর একটি রেসিপি শেয়ার করার জন্য। আপনার জন্য অনেক অনেক শুভেচ্ছা ও শুভকামনা রইল।

 2 years ago 

আপু রুই মাছ আমার ভীষণ প্রিয়। আর ফুলকপি দেখলে তো ইচ্ছে করে এখন খেয়ে ফেলি। অনেক সুন্দর করে আপনি রুই মাছ দিয়ে ফুলকপি রান্না করেছেন। রান্না দেখেই বোঝা যাচ্ছে খুব মজা হয়েছে। অনেক সুন্দর রেসিপিটি দেখানোর জন্য ধন্যবাদ।

 2 years ago 

আসলে শীতকাল শেষ হচ্ছে সাথে শীতকালীন অনেক সবজি ও চলে যাচ্ছে ৷ এক দিক দিয়ে আবার এই শীতকাল ই ভালো ছিলো ৷ বিভিন্ন প্রকার শীতকালীন সবজি খাওয়া যেতো প্রতিদিন ৷ যাই হোক, আপনি শীতকাল সবজির মজাদার একটি রেসিপি তৈরি করেছেন দেখে অনেক ভালে লাগলো ৷ রুম মাছ আমার ও অবশ্য বেশ পছন্দের ৷ রুম মাছ দিয়ে শীতকালীন বিভিন্ন সবজির সমন্বয় লোভনীয় একটি রেসিপি তৈরি করেছেন ৷ আপনার রেসিপি দেখতে অনেক সুন্দর এবং মজাদার হয়েছে ৷

 2 years ago 

প্রথমেই আপনার সুস্থতা কামনা করি। আপনি একটু অসুস্থ জেনে খুবই খারাপ লাগলো। রুই মাছ আমার খুবই পছন্দের আর ফুলকপি দিয়ে রুই মাছ রান্না করলে তো কোন কথাই নেই। ফুলকপি টমেটো ও আলু দিয়ে আপনি রুই মাছের বেশ মজাদার এবং সুস্বাদু একটা রেসিপি তৈরি করেছেন যা দেখে খুবই লোভনীয় মনে হচ্ছে।

 2 years ago 

আপু আপনি অসুস্থ জেনে খারাপ লাগলো। আসলে অসুস্থ থাকলে নিজের কাজগুলো করা ভীষণ কঠিন হয়ে যায়। যাই হোক এখন অনেকটা ভালো আছেন জেনে একটু স্বস্তি পেলাম। আপনার শেয়ার করা এই রেসিপি দারুন হয়েছে আপু। শীতকালীন সবজি গুলো খেতে অনেক ভালো লাগে।

 2 years ago 

আপু, অসুস্থ হলে শরীরের সাথে সাথে মন মানসিকতাও অনেক খারাপ হয়ে যায়। যার কারণে কোন কিছুই ভালো লাগেনা। যাই হোক আজ আপনার কিছুটা ভালো লাগার কারণে ফুলকপি, টমেটো, আলু দিয়ে রুই মাছের রেসিপি শেয়ার করেছেন। আপনার তৈরি রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই স্বাদের হয়েছে। বিশেষ করে রুই মাছ তেলে ভেজে রেসিপি তৈরি করলে তা খেতে খুবই ভালো লাগে। রুই মাছ খেতে আমার কাছে খুবই ভালো লাগে, আর তাই ভালো লাগা রেসিপিটি শেয়ার করার জন্য অনেক অনেক ধন্যবাদ জানাচ্ছি।

 2 years ago 

আপু আপনি ফুলকপি,টমেটো আর আলু দিয়ে খুব সুন্দর করে রুই মাছের রেসিপি তৈরি করেছেন। আপনার রেসিপি দেখে মনে হচ্ছে খেতে খুবই সুস্বাদু হয়েছে। আমার কাছে এভাবে রুই মাছ খেতে অনেক ভালো লাগে। আমি মাঝে মাঝেই এই রেসিপি তৈরি করি। ধাপগুলো খুব সুন্দর করে বর্ণনা করেছেন। আপনার উপস্থাপনা খুব সুন্দর হয়েছে। ধন্যবাদ মজাদার রেসিপি শেয়ার করার জন্য।

 2 years ago 

আপনি অনেক সুন্দর করে ফুলকপি টমেটো এবং আলু দিয়ে রুই মাছের রেসিপি করেছেন। রুই মাছ খেতে আমার কাছে অনেক ভালো লাগে। তবে এই সময় টমেটো দিয়ে যে কোন জিনিস রান্না করলে খেতে অনেক মজা লাগে। সবজির মধ্যে ফুলকপিও আমার কাছে অনেক ভালো লাগে খেতে। আপনার রেসিপি দেখে আমার জিভে জল এসে গেলো খাবার জন্য । অনেক সুন্দর করে রেসিপিটি আমাদের মাঝে শেয়ার করেছেন।

 2 years ago 

আসলে শীতকালীন সবজির মধ্যে ফুলকপি বেশিরভাগ মানুষই খুব পছন্দ করে। ফুলকপি ,টমেটো ও আলু দিয়ে রুই মাছের রেসিপির কম্বিনেশনটা দুর্দান্ত হয়েছে আপু। রেসিপির কালার দেখেই বুঝা যাচ্ছে খেতে খুব সুস্বাদু হয়েছে। রুই মাছ আমারও খুব ভালো লাগে খেতে। যাইহোক ধাপে ধাপে এত মজাদার একটি রেসিপি আমাদের সাথে শেয়ার করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65355.38
ETH 2656.67
USDT 1.00
SBD 2.87