আমার বাংলা ব্লগে কাজ করার অনুভূতি

in আমার বাংলা ব্লগ2 years ago

জ রোজ বৃহস্পতিবার

৯ জুন ২০২২ খৃস্টাব্দ

২৬ জ্যৈষ্ঠ , ১৪২ ৯ বঙ্গাব্দ ।

এবং ৯ ই জিলকদ ১৪৪৩ হিজরী।। ।

মার বাংলা ব্লগের সকল বাংলাভাষী সদস্যগনকে আমার সালাম এবং আদাব। সবাই কেমন আছেন? আশা করি সবাই মহান সৃষ্টিকর্তার অশেষ রহমতে অনেক ভালো আছেন। আমিও আপনাদের দোয়ায় এবং মহান সৃষ্টিকর্তার রহমতে অনেক ভাল আছি।সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমার আজকের ব্লগ।



আমার বাংলা ব্লগ কমিউনিটিতে বর্ষপূর্তি উপলক্ষে বেশ টান টান উত্তেজনা কাজ করছে। ইতিমধ্যে বেশ কয়েকটি কনটেস্টের আয়োজন করা হয়েছে। কোনটা রেখে কোনটাই অংশগ্রহণ করবো ভাবে পাচ্ছিনা।যাই হোক প্রথমেই ধন্যবাদ জানাবো আমাদের শ্রদ্ধেয় দাদা @rme দাদাকে সুন্দর একটি বাংলা ভাষার প্ল্যাটফর্ম আমাদেরকে উপহার দেওয়ার জন্য।আসলে দিন শেষে যে যার মাতৃভাষায় মনের ভাব প্রকাশ করতে স্বাচ্ছন্দ্যবোধ করে। তারপর জানাবো ধন্যবাদ জানাবো আমাদের প্রিয় মডারেটর @alsarzilsaim ভাই কে এমন একটা কনটেস্ট এত আয়োজন করার জন্য।

[source]

ব্যক্তিগত কিছু কারনে বি এস সি শেষ করেই যখন পলিটেকনিক ইনস্টিটিউট লেকচারার হিসাবে জয়েন্ট দিলাম।আমার নয় মাসের বাচ্চাকে রেখে।সেই সকাল আটটায় ঘুমে থাকা অবস্থায় রেখে যেতাম,আমার বাবার বাসা থেকে।আমার মায়ের কাছে রেখে যেতাম।ফিরতাম বিকেল তিনটা কিংবা সাড়ে তিনটায়।যখন আমি বাসার কাছাকাছি থাকতাম তখনই আমার নয়মাসের বাবুটা জানালার পাশে দাড়িয়ে আমাকে দেখে আমার কাছে আসার জন্য পাগল হয়ে যেত।রুমে যখন প্রবেশ করতাম আমাকে ধরে আগে কিছুক্ষন কান্না করত।আমি তখন ওর দিকে তাকাতে পারতাম না।কয়েক মাস চাকরি করার পর দেখি ছেলেটার জন্য আর কন্টিনিউ করতে পারছিলাম না।এক রকম কোন কিছু না ভেবেই চাকরিটা আমি ছেড়ে দেই।আজ থেকে সাতমাস আগের কথা , @ ayrinbd আপু থেকে জানতে পারলাম । এর আগে আমি কখনো এই রকম ব্লগে কাজ করি নি ,তাই তেমন কিছুই জানি না। তারপর আমি হালকা হালকা জেনে একটা আইডি খুললাম। আমার প্রথম পোস্ট ছিল পরিচিতিমূলক পোস্ট। যদিও ঠিকঠাক হয়নি ,পরে ঐখানে রূপক ভাই আমাকে কিছু দিকনির্দেশিনা দিয়েছিল। একটা কথা না বললেই নয় হাফিজ ভাই আমাকে অনেক সাহায্য করেছে। কাজ করার অনুপ্রেরণা জুগিয়েছে।খুবই ভালো মনের মানুষ এমনকি এখনও কোনো সমস্যায় পরলে এখনো আমি তার কাছে সাহায্য চাই।

ডিসকোর্ডের অনূভতি

ডিসকোর্ড তো আমার বাংলা ব্লগের পরিবারের যোগাযোগের মাধ্যম। কে কেমন আছে ,প্রতিনিয়ত মেসেজ। কাজের ফাঁকে ফাঁকে সবাই সবার খোঁজখবর নিচ্ছে। সপ্তাহে একবার হ্যাংআউট।বিনোদিনের মাধ্যম। খুবই ভালো লাগে।

ভেরিফাইড মেম্বার হওয়ার অনুভূতি

খুব সম্ভবত abb স্কুলের আমরাই প্রথম স্টুডেন্ট ছিলাম। অ্যাডমিন ভাইয়ারা খুব সুন্দর করে ক্লাস নিতো। খুব সুন্দর করে প্রত্যেকটা স্টেপ বুঝিয়ে বলতো। একেক তা লেভেল পার করতাম ,একেক রকম অনুভতি কাজ করতো। তারপর পাঁচটি ধাপ পার করে ভেরিফাইড মেম্বার হলাম। ওই দিন যে কি খুশি হয়েছিলাম ,একমাত্ৰ সৃষ্টিকর্তাই জানে।

সুপার একটিভ লিস্ট

ভেরিফাইড মেম্বার হওয়ায় পর টার্গেট একটাই কিভাবে সুপার একটিভ এ নিজের নাম দেখা যায়। তারপর বেশ মনোযোগ দিয়ে কাজ শুরু করলাম। হ্যাংআউট এ যখন শুভ ভাই সুপার একটিভের নাম প্রকাশ করছিলো ,পরে শুনি আমি প্রোগ্রেসিভ লিস্টে আমার নাম এসেছে। বেশ ভালো লেগেছিলো। টার্গেট ফিল হয়েছে। মনের আশা গুলো একটু একটু পূরণ হচ্ছে।

shy fox এ ভোট পাওয়ার অনূভুতি

ভাবতাম কবে যে ভোট পাবো shy fox থেকে। একদিন হঠাৎ বিকেলে পোস্ট করার জন্য বসলাম কম্পিউটারে ,ও করেই দেখি shy fox এর ভোট। এই অনুভতি আসলে প্রকাশ করার মতো না। আমি সর্ব প্রথম ভোট পাই একটি রেসিপি পোস্ট এ।

কনটেস্টে প্রাইজ পাওয়ার অনূভুতি

এই অনুভতি ভাষায় প্রকাশ করার মতো না। আমি বেশ কয়েকটি প্রাইজ পেয়েছি। আমি প্রথম প্রাইজ পেয়েছিলাম পিঠার একটা কন্টেস্টে। আরেকটা বিশেষ পুরুস্কার পেয়েছিলাম @rme দাদার কাছ থেকে। সেমাই আর কনটেস্ট যখন বাদ পরে গেয়েছিলাম ট্যাগ দেই নি বলে। পরে দাদাই আমাকে স্পেশাল প্রাইজ দিয়েছিলো। আরো বেশ কয়েকটা পেয়েছিলাম। তবে এই দুইটা প্রাইজ আমার স্মরণীয় হয়ে থাকবে।

আসলে পরিশেষে একটা কথাই বলতে চাই ,এইখানে মেয়েদের জন্য সেফটি একটি প্ল্যাটফর্ম। শুধু মেয়ে কেন সকল শ্রেণীর মানুষের জন্য। কষ্ট করে লেগে থাকলে সাফল্য আসবেই। অনেক কিছু বলে ফেলেছি। আজ এই অব্দি আবার আসবো অন্য কোনো ব্লগ নিয়ে, সেই অব্দি ভালো থাকবেন।

এতক্ষন সাথেই থাকার জন্য ধন্যবাদ

device Galaxy A13
LocationDhaka

Banner.png

ডিসকর্ড লিংক:
https://discord.gg/VtARrTn6ht

20211003_112202.gif


JOIN WITH US ON DISCORD SERVER

banner-abb4.png

Follow @amarbanglablog for last updates


Support @heroism Initiative by Delegating your Steem Power

250 SP500 SP1000 SP2000 SP5000 SP