|| উল দিয়ে তৈরি ফুলের গাছ ||

in আমার বাংলা ব্লগlast year

নমস্কার বন্ধুরা


আপনারা সবাই কেমন আছেন? আশা করি আপনারা সকলেই খুব ভাল আছেন। আমিও ভাল আছি। আপনাদের সকলের সুস্থতা কামনা করেই আমার আজকের ব্লগটি শুরু করতে চলেছি।

আজ আমি আপনাদের মাঝে হাজির হয়েছি একটি ডাই পোস্ট নিয়ে। প্রতি সপ্তাহে পোষ্টের ধারাবাহিকতা বজায় রাখার জন্য একটি করে ডাই পোস্ট আমি শেয়ার করে থাকি । ঠিক সেরকমই এই সপ্তাহেও হাজির হয়ে গেলাম। আজ আমি তৈরি করেছি, উল দিয়ে একটি ফুলের গাছ। আশা করি আপনাদের কাছে সেটি খারাপ লাগবে না। গাছটি তৈরিতে আমার বেশ অনেকটাই সময় লেগেছে এবং বেশ ধৈর্য্যের প্রয়োজন হয়েছে। তবুও এটি তৈরি করার পর দেখতে বেশ সুন্দর হয়েছে বলে , আমি খুব খুশি হয়েছি। চলুন তাহলে আর দেরি না করে গাছটি দেখে নেওয়া যাক।


IMG20230821143841.jpg


IMG20230821143911.jpg


এটি হলো আমার আজকের উল দিয়ে তৈরি ফুলের গাছ।


প্রয়োজনীয় উপকরণ
উল
তার
কাঁচি

প্রস্তুত প্রণালী:


IMG20230821122506.jpg


প্রথমেই নিয়ে নিয়েছি আমার প্রয়োজনীয় উপকরণ গুলি একত্রে - উল, তার আর কাঁচি।


IMG_20230826_160610.jpg


এবার গোলাপি রঙের উল গুলোকে হাতের সাথে ৩৫ টা করে পাকে পেঁচিয়ে বেঁধে নিয়েছি। তারপর মাঝখান থেকে কেটে দিয়েছি, এর ফলে তৈরী হয়ে গেছে উলের গাছ।


IMG_20230826_193318.jpg


তামার তারটিকে একই সাইজ করে বেশ কয়েকটি টুকরোতে কেটে নিয়েছি। তারপর একটি করে টুকরোতে সবুজ রঙের উল দিয়ে গোলাপি রঙের ফুল গুলোকে জুড়ে নিয়েছি।


IMG_20230826_160752.jpg


এইভাবেই তৈরী হয়ে গেছে উলের তৈরী ফুল গাছের একটি ডাল। ঠিক একইভাবে আরও কয়েকটি ফুল গাছের ডাল তৈরী করে নিলাম। তারপর সব গুলো ডালকে উল দিয়ে একসাথে বেঁধে নিয়েছি। এইভাবেই তৈরি হয়ে গেছে আমার আজকের উল দিয়ে তৈরি ফুলের গাছ।


IMG20230821143841.jpg


IMG20230821143911.jpg


তারপর একটি ফুলদানির মধ্যে রেখে, গাছটির ভালো করে ফোটোগ্রাফি করে নিয়েছি।


ডিভাইসrealme 8i
ফটোগ্রাফার@pujaghosh
পোস্ট বিবরণডাই

আজ আর নয়। আজ এই পর্যন্তই শেষ করছি। ভালো থাকবেন সকলে আর সুস্থ থাকবেন। দেখা হবে পরবর্তীতে আবারও নতুন কোনো পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।
Sort:  
 last year 

আপনি যেভাবে এই ফুলটি প্রকাশ করেছেন প্রথমে আমি ভেবে নিয়েছিলাম এটি বাস্তব একটি ফুল। তবে পরে অন্যান্য ধাপগুলো দেখে নেওয়ার পর বুঝে নিলাম যে এটি আপনার হাতে বানানো একটি ফুল৷ খুবই ভালোভাবে আপনি এই উলগুলোকে কেটে এই ফুলটি তৈরি করেছেন৷ একই সাথে আপনি শেষ পর্যায়ে এটিকে যে স্থানে স্থাপন করেছেন সেই স্থানে থাকার যোগ্যতা তার রয়েছে৷

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে, আপনার প্রশংসনীয় একটি মন্তব্যের জন্য।

 last year 

উল দিয়ে তৈরি ফুল গুলো যখন সবুজ গাছের সাথে মিশিয়েছেন মনে হচ্ছে এই প্রকৃতির ফুল।বোঝার উপায় নেই যে এটা উল দিয়ে বানানো।দারুন একটি পোস্ট আপনি আমাদের মাঝে শেয়ার করেছেন।আমার কাছে অনেক ভাল লেগেছে ধন্যবাদ আপনাকে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

Posted using SteemPro Mobile

 last year 

আমার কাছেও সবুজের সাথে মিশিয়ে ফুলগুলোকে প্রকৃতির ফুল বলেই মনে হচ্ছিল ভাই। আপনার সুন্দর মন্তব্যের জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

উল দিয়ে আপনি দারুণ একটি ফুল তৈরি করেছেন। এগুলো তৈরি করতে একটু সময় আর ধৈর্যের প্রয়োজন। ফুল গুলো দেখতে অনেক সুন্দর দেখাচ্ছে। ধন্যবাদ আপনাকে।

 last year 

হ্যাঁ আপু, এগুলো তৈরি করতে বেশ সময় ও ধৈর্য্যের প্রয়োজন হয়। ধন্যবাদ আপনাকে।

 last year 

উল দিয়ে তৈরি ফুলের গাছ বাহ্ চমৎকার একটি আইডিয়া শেয়ার করেছেন। এর আগে এধরনের পোস্ট দেখিনি। ভিন্নধর্মী ডাই প্রজেক্ট গুলো দেখলে ভীষণ ভালো লাগে। অনেক সময় নিয়ে ধৈর্য সহকারে কাজটি সম্পুর্ন করে আমাদের কে উপহার দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ আপনাকে।

 last year 

অনেক ধন্যবাদ ভাই আপনাকে, অনেক সুন্দর মন্তব্য করার জন্য।

 last year 

উল দিয়ে অনেক সুন্দর ফুলের গাছ তৈরি করেছেন। প্রথমে তো আমি ভেবেছিলাম ফটোগ্রাফি। তারপর দেখলাম আপনি আসলে এটা তৈরি করেছেন। এটা দেখতে একদম সত্যিকারের ফুলের মতোই লাগছে। সুন্দর একটি পোস্ট শেয়ার করার জন্য ধন্যবাদ। আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইল।

 last year 

অনেক ধন্যবাদ আপু আপনাকে , প্রশংসনীয় একটি মন্তব্য করার জন্য।

 last year 

উল দিও যে এত সুন্দর ফুল তৈরি করা যায় সেটা আপনার থেকেই প্রথমে দেখলাম দিদি। খুবই সুন্দরভাবে ধাপে ধাপে উপস্থাপনের মাধ্যমে পোস্টটি আমাদের সাথে শেয়ার করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ দিদি।

 last year 

অনেক ধন্যবাদ ভাই, আপনার এতো সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

এই তার গুলো খুব একটা সুবিধার লাগে না আমার কাছে। কাটা খুবই ঝামেলার। আপনার তৈরি করা উলের ফুলগুল অনেকটা কড়ই ফুলের মতোন হয়েছে। খুব সুন্দর।

Posted using SteemPro Mobile

 last year 

হ্যাঁ দিদি তার গুলো কাটা সত্যি অনেক ঝামেলার। ধন্যবাদ আপনাকে।

 last year 

আমি তো আপনার পোস্ট দেখে প্রথম মনে করলাম তাজা কোন ফুল গাছ হবে। পরে দেখতেছি আপনি উল দিয়ে খুব সুন্দর করে ফুল গাছ তৈরি করেছেন। সবুজ তাজা গাছগুলোর সাথে রাখার কারণে আপনার উল দিয়ে তৈরি করা ফুল গাছটি দেখতে বেশ ভালো লাগতেছে। তবে আজকে আপনার উল দিয়ে ফুল গাছ বানানো একদম ভিন্ন রকম হয়েছে। সত্যি বলতে আপনার আইডিয়া প্রশংসা করতে হয়। ধন্যবাদ আপনাকে এত সুন্দর করে উল দিয়ে ফুল গাছ বানানোর পোস্টে আমাদের মাঝে শেয়ার করার জন্য।

 last year 

হ্যাঁ আপু, সবুজ তাজা গাছের মাঝে ফুলগুলি দেখতে ভালই লাগছে। ধন্যবাদ আপনাকে আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 last year 

কি ইউনিক বুদ্ধি আপনার। আমি তো প্রথমে অরিজিনাল ফুল গাছই মনে করেছিলাম। পরে ভিতরে প্রবেশ করে দেখি উলের সুতা দিয়ে বানানো ফুল। চমৎকার হয়েছে। ধন্যবাদ।

 last year 

আমার তৈরি উলের গাছটি আপনার কাছে ভালো লেগেছে জেনে খুশি হলাম ভাই। ধন্যবাদ।

 last year 

আপনি উল দিয়ে খুব চমৎকার ফুল গাছ বানিয়েছেন। আমি তো প্রথমে দেখে মনে করলাম কোন ভিন্ন ধরনের ফুল গাছ হবে। পরে দেখতেছি আপনি উল দিয়ে খুব সুন্দর ফুল গাছ বানিয়েছেন। সত্যি আপনার আইডিয়াটা আমার কাছে অনেক ভালো লাগলো। এবং ফুল গাছটি সবুজ তাজা পাতার সাথে রাখার কারণে দেখতে বেশ ভালই লাগতেছে। খুব সুন্দর করে আমাদের মাঝে শেয়ার করার জন্য ধন্যবাদ আপনাকে।

 last year 

আমার তৈরি উলের ফুল গাছটির প্রশংসা করার জন্য অনেক ধন্যবাদ আপনাকে ভাই।

Coin Marketplace

STEEM 0.20
TRX 0.15
JST 0.030
BTC 65725.56
ETH 2673.18
USDT 1.00
SBD 2.90