এলোমেলো ফটোগ্রাফি||১০% বেনিফিসিয়ারি shy-fox এর জন্য|

নমস্কার আমার বাংলা ব্লগের সকল বন্ধুরা........🙏🙏🙏🙏🙏
আমার বাংলা ব্লগের বন্ধুরা আপনারা সবাই কেমন আছেন।আশা করি আপনারা সবাই অনেক ভালো আছেন।আমিও আপনার আর্শিবাদে অনেক ভালো আছি। আজ আমি আপনাদের সামনে আবারো নতুন একটি পোস্ট নিয়ে হাজির হয়েছি। আজকে আমি আমাদের সবার প্রিয় ব্লগে কয়েকটি এলোমেলো রেনডম ফটোগ্রাফি শেয়ার করতে যাচ্ছি। আশা করি আমার ফটোগ্রাফি গুলো আপনাদের ভালো লাগবে। চলুন তাহলে আমার আজকের তোলা ফটোগ্রাফি গুলো এক নজর দেখে নেওয়া যাক..........

👉 প্রথম ফটোগ্রাফি দেখতে পারছেন,সেটি হলো একটি ভ্রমর পোকা।এই পোকা গুলো দেখা পাওয়া যায় গ্রীষ্মকালীন সময় ।এই সময় ফুলের সমাহার হয়,তাই ভ্রমর পোকা গুলো দেখতে পাওয়া যায়।দেশি কালো ভ্রমর দেখতে খুবই সুন্দর যার ডানাগুলো ঘণ ময়ূরী নীল, আমরা প্রায়শ যার উপমা দিয়ে থাকি ভ্রমর কালো চোখের সাথে।দেখতে অনেক চমৎকার লাগে।এটি ক্যাপচার করি বাড়ির পাশে থেকে।তবে ছবিটি আমি অনেক দিন আগে ক্যাপচার করি।

IMG_20211126_104600_1.jpg

IMG_20211126_104501.jpg

w3w

👉 দ্বিতীয় ফটোগ্রাফি হলো একটি সুগন্ধি ফুল।আমি জানি আপনারা কম বেশি সকলে চেনেন। তাছাড়া এই ফুল গাছ সব জায়গায় পাওয়া যায়।এই ফুলের ফটোগ্রাফি নাম হচ্ছে বেশি ফুল।সুবাসের জন্য বেলি ফুলের বেশ জনপ্রিয়তা রয়েছে। আমাদের দেশের অধিকাংশ উৎসব অনুষ্ঠানে ব্যবহৃত ফুলের তোড়া, ফুলের মালায় সুগন্ধী ফুল হিসেবে বেলির বেশ কদর রয়েছে। এই ফটোগ্রাফি ক্যাপচার করি বাড়ির উঠানে থেকে।

IMG_20220524_182923.jpg

IMG_20220524_182842.jpg

w3w

👉 তৃতীয় ফটোগ্রাফি হলো দুটি ভাই এক পুলের মধ্যে মাছ ধরার জন্য চটকা জাল ব্যবহার করছে।আসলে এখন বর্ষা কাল নয়, তবুও বাংলাদেশ আবহাওয়া একবার খারাপ।তাই এবার গ্রীষ্মকালে বর্ষা জলে ভরপুর আমাদের নদীনালা।আগাম বৃষ্টির কারনে নদীতে জলে থৈথৈ ।এই সুবাধে আগাম মাছ ধরার ধুম পরছে।দুটি ভাই চোখ তীক্ষ্ণ করে মাছ দেখতেছে।ফটোগ্রাফিটি আমাদের বাড়ির পাশে নদী থেকে ক্যাপচার করি।

IMG_20220610_071106_1.jpg

w3w

👉 চতুর্থ ফটোগ্রাফি হলো মাছি পোকা ।এই ছবিটিতে দেখা যাচ্ছে একটি চুনি কুমড়া মধ্যে মাছি পোকা । মাছি পোকা তার উল দিয়ে চুনি কুমড়ার মধ্যে উল দিয়ে গর্ত করছে।এই দৃশ্যটি আমি আমার বাড়ির পাশে একটি চুনি কুমড়ার বাগান থেকে ক্যাপচার করি।

IMG_20220524_182654.jpg

IMG_20220524_182651.jpg

w3w

👉পঞ্চম ফটোগ্রাফিটি হলো একটি পাতাময় গাছ।এই গাছটি আমি প্রথম দেখলাম।গাছটি দেখতে অনেক চমৎকার, সবচেয়ে গাছটির আমার পাতা গুলো অনেক সুন্দর লেগেছে। গাছের পাতার রং ডিপ লাল রং আর পাতার শেষ প্রান্তে হলুদ রং বিশিষ্ট দ্বারা আবৃত।এই গাছে গুলো বেশি লম্বা হয় না।তবে আমি গাছটির নাম জানি না।কেউ নাম জানলে অবশ্যই কমেন্টর মাধ্যমে জানাবেন।এই ফটোগ্রাফি ক্যাপচার করি একটি বাগান থেকে।

IMG_20220528_123506.jpg

w3w

👉 ষষ্ঠ ফটোগ্রাফি হলো একটি নাম জানা একটি গাছ। প্রথমে গাছটি দেখে আমার অনেক ভালো লাগলো।আসলে গাছটির সবচেয়ে পাতার রং আমার অনেক চমৎকার লেগেছে।তবে এই গাছটি আমি প্রথম দেখলাম।গাছটি বেশি বড় হয় না,পাতা গুলো গোল আকৃতির হয়।পাতার রং বেগুনি রঙের হয়।এটি আমি ক্যাপচার করি।

IMG_20220528_142613_1.jpg

w3w

👉 সবশেষে ফটোগ্রাফি হলো একটি শালিক পাখি।এই শালিক পাখি একটি পোষা পাখি। আমাদের এলাকায় এক ছোট্ট ভাইয়ের পোষা পাখি।ভাইটি যেখানে যায়,পোষা শালিক পাখি তার সাথে সাথে সেখানে যায়।এই পাখিটি পোষার দুই মাস হয়। এখনও কথা বলতে পারে না।তখন আমি পোষা শালিকের ফটোগ্রাফি করি,সে আমার ক্যামরার দিকে চেয়ে থাকে।শালিক পাখিটি দেখতে অনেক চমৎকার লাগছে।আমার আশা আছে কোনো একদিন আমিও একটা শালিক পাখি পোষবে।এটি আমি ক্যাপচার করি আমাদের বাড়ির পাশে একটি বাজার থেকে।

IMG_20211126_085327_1.jpg

w3w

photographer@pro12
LocationBangladesh
Deviceredmi9
...🏵️💕🌹ধন্যবাদ সকলকে🏵️🌹💕 ....
Sort:  
 2 years ago 

আপনি খুব সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করেছেন। দেখে মুগ্ধ হয়ে গেলাম। লাল রঙের পাতা ছবিটি সুন্দর লাগছে খুব সুন্দর লাগছে। সত্যিই আমার কাছে খুবই ভালো লেগেছে। শালিক পাখি টিও খুব সুন্দর লাগছে। কিভাবে যেন তাকিয়ে রয়েছে 😀😀 আপনাকে অসংখ্য ধন্যবাদ। সুন্দর কিছু ফটোগ্রাফি আমাদের মাঝে শেয়ার করার জন্য।

ধন্যবাদ আপু, পোস্টটি পড়ে সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

তিন নম্বর ছবির পোকাটিকে আমি ভেবেছিলাম বোলতা। পরে দেখলাম চুনি পোকা। এ পোকার নাম এই প্রথম শুনলাম। চমৎকার ফটোগ্রাফি করেছেন আপনি। প্রত্যেকটা ছবি অনেক ভালো লাগলো। ধন্যবাদ

ধন্যবাদ ভাইয়া, আপনার সুন্দর মন্তব্যের জন্য।

 2 years ago 

আপনার করা ফটোগ্রাফি গুলোর মধ্যে আমার শেষের তিনটি ফটোগ্রাফি বেশ চমৎকার লেগেছে। যেখানে শালিক পাখি একটা লোকের কাঁধে বসে রয়েছে এবং পাতাবাহার ও লাল আলু গাছের যে ফটোগ্রাফি করেছেন সেটি। অনেক সুন্দর ছিল ধন্যবাদ আপনাকে।

আমার পোস্টটি দেখে সুমতামতের জন্য অনেক ধন্যবাদ।

 2 years ago 

প্রথম ছবি তুলতে গিয়ে ভোমরের কাছে কামর খান নাই তো?? ফুল থেকে মধু সংগ্রহ করার সময় দারুন ছবি তুলেছেন। তাছাড়া আপনার শেয়ার করা ফুলের ছবি গুলো অনেক ভাল ছিল সবমিলিয়ে অনেক সুন্দর একটি পর্ব শেয়ার করেছেন আপনার জন্য অনেক অনেক শুভকামনা রইলো ভাইয়া।

না ভাই , সাবধানে ক্যাপচার করেছিলাম। ধন্যবাদ আপনার সুচিন্তিত মন্তব্যর জন্য।

 2 years ago 

আপনি খুবই চমৎকার ভাবে আমাদের মাঝে আপনার এলোমেলো কিছু ফটোগ্রাফি শেয়ার করেছেন আপনার ফটোগ্রাফি গুলো আমার কাছে অনেক বেশি ভালো লাগছে। সুন্দর উপস্থাপনার মাধ্যমে আমাদের মাঝে আপনার এই পোষ্ট শেয়ার করার জন্য ধন্যবাদ।

অনেক ধন্যবাদ আপনার সুন্দর মতামতের জন্য।

 2 years ago 

দেশি কালো ভ্রমর দেখতে খুবই সুন্দর যার ডানাগুলো ঘণ ময়ূরী নীল

অনেকদিন পরে আছি আপনার পোষ্টের মাধ্যমে কালো ভ্রমর দেখতে পেলাম। আপনার শেয়ার করা প্রত্যেকটি ফটোগ্রাফি অনেক সুন্দর ছিল। শালিক পাখিকে পোষ মানানো যায় তা আমার জানা ছিল না আপনার ফটোগ্রাফি পোষ্টের মাধ্যমে আমি প্রথম জানতে পারলাম শালিক পাখি পোষ মানানো যায়।

আমার পোস্টটি পড়ে সুন্দর মতামতের জন্য অনেক ধন্যবাদ।

Coin Marketplace

STEEM 0.19
TRX 0.16
JST 0.030
BTC 63787.47
ETH 2643.68
USDT 1.00
SBD 2.83